নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

এক্স গার্লফ্রেন্ড (শেষ পর্ব)

০৬ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩০

-জানো অপু, তোমার চোখ দুটো আমি এখনও খুব মিস করি । কত বছর হয়ে গেছে তবুও ! মনে হয় যেন এইতো কালকের কথা !
জয়ন্তী সেই গভীর চোখে আমার দিকে তাকিয়ে আছে । আমার অস্বস্তিটা যেন আরও একটু বেড়ে গেল ।
তবে বলবো না যে আমার খারাপ লাগছে ! একটু অস্বস্তি লাগলেও সেটা ভাল লাগার অস্বস্তি !
চোখ সরিয়ে নিতে খুব ইচ্ছা করলেও আমি চোখ সরিয়ে নিলাম না । হয়তো আগের মত এখন চিৎ‍কার করে উঠবে এখন ! না তা হয়তো উঠবে না ।
একবার কেবল এই চোখ সরিয়ে নেওয়ার জন্যই জয়ন্তী পুরো তিন দিন আমার সাথে কথা বলে নি । সেদিনকার কথাটা আমার এখনও খুব ভাল করেই মনে আছে ।
সে দিন জয়ন্তী স্কুল ফাঁকি দিয়ে আমার সাথে দেখা করতে এল । আমরা এমনটা প্রায়ই করতাম । স্কুল ফাঁকি দিয়ে দুজনে যে দিক চোখ যায় ঘুরে বেড়াতাম, রিক্সায় চড়তাম, কখনও বা নৌকায় চড়তাম সারাটা দিন । ঐ দিন গিয়েছিলাম ইস্টান লেকের ধারে ।
বিকেল বেলাটাতে ভিড় থাকলেও সকালের দিকে খুব একটা লোকজন আসে না এখানে । জয়ন্তী আমার খুব কাছেই বসল আমার হাতটা ধরে । কিছু সময় আমার কাধে মাথা রেখে আপন মনেই কথা বলতে লাগল ।
কত রকমের কথা !
আমাকে নিয়ে দেখা কত রকমের স্বপ্ন !
একটু পরেই কাধ থেকে মাথা তুলে বলল
-এই তোমার কোন জিনিসটা আমার সব থেকে প্রিয় ?
আমি খানিকটা কনফিউজড গলায় বললাম
-কোনটা ?
-তোমার চোখ । কেবল তোমার চোখ !
এই বলে জয়ন্তী আমার চোখের দিকে এক ভাবেই তাকিয়ে রইল ।
আমি পরলাম বিপাকে !
আসলে জয়ন্তী এমন গভীর চোখে আমার দিকে তাকিয়ে রইল যে আমার অস্বস্থি লাগা শুরু করলো । আমি চোখ সরিয়ে নিতেই জয়ন্তী বলল
-কি ব্যাপার তুমি চোখ সরালে কেন ?
-আরে এ ভাবে তাকিয়ে থাকা যায় নাকি ?
-কেন আমার দিকে তাকিয়ে থাকতে তোমার ভাল লাগে না ?
-আহা ব্যাপারটা তা না । বাংলা সিনেমায় মত নায়ক নায়িকার দিকে এক ভাবে তাকিয়ে থাকবে ! এটা আমার দ্বারা হবে না ।
জয়ন্তীর দিকে তাকিয়ে দেখি ওর মুখ গম্ভীর হয়ে গেছে ।
বলল
-ঠিক আছে আমার দিকে তোমার তাকিয়ে থাকতে হবে না !
এই বলে জয়ন্তী উঠে পড়ল ।
-আরে যাও কই !
জয়ন্তী কোন কথা বলল না । হনহন করে হাটতে লাগল । তারপর পুরো তিনদিন আমাল সাথে কোন যোগাযোগ নাই । অনেক অনুনয় বিনয়ের পর সেই রাগ ভাঙ্গাতে হয়েছিল ।
ইস তখনকার দিন গুলো কি চমৎ‍কারই না ছিল !
চাইলেই কি ভোলা যায় !
অথবা বলা আমি ইচ্ছা করেই ভুলতে চাই না ।
খানিকটা অপরাধ বোধ থেকে হয়তো জয়ন্তীর স্মৃতি আমার কাছে সবসময় উজ্জল ।

হঠাৎ জয়ন্তীর কি হল বলল
-আমি আজকে যাই !
-এখনই যাবে ?
জয়ন্তী হেসে বলল
-তুমি বললে না যে এখানে আসা আমার উচিৎ‍ হয়নি । আবার এখন আমাকে যেতে মানা করছে !
সত্যিই তো !
জয়ন্তীকে দেখে এতোক্ষন অস্বস্তি লাগছিল আর এখন ও চলে যাবে শুনে মনের ভিতরটা কেমন করে উঠল । মনে মনে বললাম আর একটু বস । কিছুক্ষন তাকিয়ে থাকো আমার দিকে । তোমার তাকিয়ে থাকাটা আমি খুব মিস করি !
খুব বেশি !
বললাম
-কি জন্য এসেছিলে বললে না তো ?
-কোন কারন নেই । একটা কথা জানতে এসেছিলাম কিন্তু এখানে এসে মনে হচ্ছে কথাটা না বলাই ভাল ।
আমি আর কিছু জানতে চাইলাম না । কারন টা হয়তো আমি জানি । তবুও বললাম
-আর একটু বস !
-না যাই ! সুমিত চলে আসবে হয়তো !
আগে জয়ন্তী এমন টা কখনও করতো না । আমি যদি না বলতাম তাহলে ও কখনও আমাকে ছেড়ে যেত না ।
আমি বললাম
-শোধ নিচ্ছ ?
-শোধ নিচ্ছি মানে ? কি বলছো তুমি ?
কি বললাম ! ছি !!
আমি বললাম
-না কিছু না । সরি ! আর একটু বসলে হয় না ?
-অপু এমন কথা কেন বল ?
-সরি !
জয়ন্তী যাবে বললেও চলে গেল না । বসেই রইলো ।
-আমি কেন এসেছি জানো ?
-কেন ?
-তোমাকে দেখতে ! কাল যখন তোমাকে দেখলাম .......
কিছুক্ষন চুপ থেকে জয়ন্তী বলল
-যখন তোমাকে দেখলাম বিশ্বাস করবা না নিজের ভিতর কি চলছিল । তুমি তো ঐ দিনের পর আর আমার সাথে দেখাই কর নি । তোমাকে দেখতে কি যে মন চাইতো ! নির্লজ্জের মত তোমাদের বাড়ির আশে পাশে কত যে দাড়িয়ে থেকেছি । তুমি নেই এটা জেনেও দাড়িয়ে থেকেছি । কেবল তোমাকে একটু দেখার জন্য !
এই টুকু বলে জয়ন্তী চুপ করে গেল । দেখলাম ওর চোখ দিয়ে পানি পরছে !
এখন এই মেয়েটা আমার জন্য কাঁদে ?
এখনও আমার জন্য চোখের পানি ঝরে ??
আমি কিভাবে থাকবো এখন ?
ওর সাথে দেখা না হওয়াই বোধহয় ভাল ছিল !
তাহলে অন্তত পুরানো কষ্ট টুকু আর মাথা চাড়া দিয়ে উঠত না !

আমাদের দিন কাটছিল খুব ভাল । দেখা হত কথা হত ! আরো কত কিছু !! সারাক্ষন যেন আমরা একটা রঙিন স্বপ্নের ভিতর ছিলাম । কিন্তু স্বপ্ন ভাঙ্গতে খুব বেশি দেরি হল না ।
খুব শীঘ্রই এলাকার সবাই আমাদের সম্পর্কের কথা জেনে গেল । আমাদের বাড়ি পৌছাতেও খুব বেশি সময় লাগলো না ।
ঐদিন আব্বা আমাকে কাঠে চলা দিয়ে এমন ভাবে পিটালো যে আমার মনে আর কিছু ছিল না ।
মিথ্যা কথা বলবো না আমি ঐ দিন বুঝলাম লোকে কেন বলে মাইরের কাছে ভুত পালায় !!
আব্বা তবুও আর রিস্ক নিলো না । আমাকে ঐদিনই মামার বাড়ি পাঠিয়ে দিল । আমি আর আসতেই পারলাম না এলাকাতে !
আর দেখা হল না জয়ন্তীর সাথে !!

-একটা কথা বলবো ?
-বল ?
-এই বার আমাকে ছেড়ে না গেলে হয় না ?
আমি অবাক হয়ে বললাম
-মানে ? কি বলছো তুমি ?
-আমি খুব ভাল করে চিনি তোমাকে । তোমাকে আমি যত দুর চিনি চোখে সামনে আমাকে অন্য কারো সাথে, এটা তোমার সহ্য হবে না ।
মনে আছে তুমি একবা রকি পরিমান রাগ করেছিলে আমি তোমার এক বন্ধুর সাথে একটু হেসে কথা বলেছিলাম বলে !!
আমি এবার সত্যি অবাক না হয়ে পারলাম না । জয়ন্তীর এখনও সব কিছু মনে আছে ! এমন কি আমার মনে কি চলছে এটাও ও ধরে ফেলেছে !
আমিকাল রাতেই ঠিক করেছিলাম যে আমি আর এখানে থাকবো না ।
আমাদের কোম্পানির নতুন ব্রাঞ্চ খুলেছে সাভারে । ওখানে চলে যাবো ভাবছিলাম ।
আসলেই সুমিতের সাথে জয়ন্তীকে দেখলে আমার সহ্যই হবে না । আসলেই সহ্য হবে না !
আমি কিছু না বলে চুপ করে রইলাম ।
-প্লিজ !
-জয়ন্তী ! আমার সহ্য হবে না এটা ! কিছুতেই হবে না !

জয়ন্তী আর বেশিক্ষন দাড়াল না ।
জয়ন্তী চলে যাবার পর কেন জানি বুকের ভিতর পুরানো বিষন্নতা ভর করে রইল । আসলেই দেখাটা না হলেই বোধ হয় ভাল হত !!
জীবন বাবু ঠিকই বলেছিলেন কে হায় হৃদয় খুড়ে বেদনা জাগাতে ভালবাসে !!

সমাপ্ত

১ম পর্ব । ২য় পর্ব

মন্তব্য ৩৪ টি রেটিং +১১/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৪১

সাদা কলো বলেছেন: চলে যদি যাবি দূরে স্বার্থপর, আমাকে কেন জ্যোৎস্না দেখালি..

০৬ ই অক্টোবর, ২০১২ রাত ৯:৫৯

অপু তানভীর বলেছেন: জ্যোৎস্না দেখার সময় কি এতো সব মনে থাকে নাকি মনে রাখা উচিৎ !!

২| ০৬ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:১৩

মাসুদুর রহমান০০৭ বলেছেন: sundor lekha.....osadharon hoise.....

০৬ ই অক্টোবর, ২০১২ রাত ১০:০৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩| ০৬ ই অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৬:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: ভাল লেখা, কিন্তু আশা করছিলাম শেষে কোন অভাবনীয় ঘটনা ঘটবে।যেমন জয়ন্তী বলবে ওরা স্বামী স্ত্রী না নাটক করছে। তারপর নায়ক নায়িকার মিল হয়ে যাবে। কিন্তু তা হলনা। শেষটা দুখের হল।

যাই হোক ভাল লাগল।

০৬ ই অক্টোবর, ২০১২ রাত ১০:১৮

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !!

৪| ০৬ ই অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:২১

ভুল্কিস বলেছেন: হায়রে ভালুবাসা (তিনাত লম্বা দীগ্গস্সাসের ইমু)

০৬ ই অক্টোবর, ২০১২ রাত ১০:২১

অপু তানভীর বলেছেন: বড় জটিল বস্তু !!

৫| ০৬ ই অক্টোবর, ২০১২ রাত ১০:৩৩

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: হুম। ফিনিশিং ভালো হইছে। বিশাল ভালো। পজেটিভ কিছু হইলে রাগ হত।

০৬ ই অক্টোবর, ২০১২ রাত ১১:০২

অপু তানভীর বলেছেন: আমি জানি তো !!

৬| ০৬ ই অক্টোবর, ২০১২ রাত ১১:৩১

একজন আরমান বলেছেন: সামু পাগলা০০৭ বলেছেন: ভাল লেখা, কিন্তু আশা করছিলাম শেষে কোন অভাবনীয় ঘটনা ঘটবে।যেমন জয়ন্তী বলবে ওরা স্বামী স্ত্রী না নাটক করছে। তারপর নায়ক নায়িকার মিল হয়ে যাবে।

আমিও ঠিক এমনটাই ভেবেছিলাম।

কে হায় হৃদয় খুড়ে বেদনা জাগাতে ভালবাসে !! :(

যাই হোক খারাপ লাগলেও গল্পটা ফাটাফাটি হয়েছে।
আর আজকের পর থেকে প্লাস এর কথা বলতে পারবো না। কারন তোমার প্রতি পোষ্টে যে কটা প্লাস থাকবে তার একটা প্লাস অবশ্যই ধরে নিবে আমার দেওয়া। :)

০৭ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৫৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৭| ০৭ ই অক্টোবর, ২০১২ রাত ১:০১

আমি তুমি আমরা বলেছেন: হায়রে ভালবাসা... ... :(

ফিনিশিং ভালো হইছে।

০৭ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:২৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৮| ০৭ ই অক্টোবর, ২০১২ ভোর ৪:৪২

ফারিয়া বলেছেন: স্যাড, বাট ট্রু! :(

০৭ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:২৭

অপু তানভীর বলেছেন: হুম !

৯| ০৭ ই অক্টোবর, ২০১২ ভোর ৫:১০

সানড্যান্স বলেছেন: সাবেক প্রেমিকার বিয়ের দাওয়াত খেয়েছেন কখনো?
আমি বেশ আয়োজন করে গেছিলাম,সবচে বেশী মনে হয় আমিই খেয়েছিলাম!!

গিফট দিয়েছিলাম মাইকেল ডগ্লাসের একটা মুভি-ফলিং ডাউন

এক্ সময় অনুভুতি গুলো মরে যেতে থাকে,স্মৃতি গুলো জোর করেও মনে আনতে ইচ্ছে হয় না।

ভালবাসা বলতে এখন বুঝায় থ্রি বেডরুম ফ্ল্যাট,ড্রাইভার সহ গাড়ী দুপুরে এমানুয়েলস এ লাঞ্চ,ডিনারে অন্যকিছু।প্রতিদিন সন্ধ্যাবেলা জীবনদায়ী ক্যাপ্সুলে মোড়ানো অর্কিড।পাচ টাকার গোলাপ,সে তো বাসি হয়ে গেছে নব্বই দশকে!!

এখন আর নিঃসংগ বোধহয় না,বন্ধুত্ব করে ফেলেছি নিঃসংগতার সাথে!!

০৭ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:৩০

অপু তানভীর বলেছেন: :(:(:(

১০| ০৭ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:৩৯

মদন বলেছেন: চমৎকার একটি মন খারাপিয়া গল্প

০৭ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:৪৭

অপু তানভীর বলেছেন: :(:(:(

১১| ০৭ ই অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৪৫

অহন_৮০ বলেছেন: মন খারাপ হয়া গেলো রে ভাই :( :( :(

০৭ ই অক্টোবর, ২০১২ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: সরি মন খারাপ করিয়ে দেওয়ার জন্য !!

১২| ০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:০০

সিয়ন খান বলেছেন: পুরান প্রেম জেগে উঠার যে কি কষ্ট :( :( :( :(

০৮ ই অক্টোবর, ২০১২ রাত ৯:০১

অপু তানভীর বলেছেন: হুম বড় কষ্ট !! :(:(

১৩| ০৯ ই অক্টোবর, ২০১২ দুপুর ১:৩৪

তরুন বলেছেন: জীবন বাবু ঠিকই বলেছিলেন কে হায় হৃদয় খুড়ে বেদনা জাগাতে ভালবাসে !!
|-)

০৯ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: এই লাইন পড়ে ঘুম চলে আসলো ???

১৪| ০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:২৮

আবু সালেহ বলেছেন: হুমমম .............দেখাটা না হলেই ভালো হতো.....................

০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১০:২০

অপু তানভীর বলেছেন: দেখা না হলে তো গল্পই লেখা হত না !!

১৫| ০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:২৯

তরুন বলেছেন: নারে ভাই, কত রাত ঠিকমত ঘুমাতে পারিনা। দিনে ঘুমাইনা কতবছর ভূলেই গেছি। তাও আবার এমন হৃদয় বিদারক লেখা পড়ে কি আর ঘুম আসে! ইমোটা ভুলে দিয়ে ফেলেছি। আসলে ঘুম না, কান্না আসছিল। :(

০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১০:২১

অপু তানভীর বলেছেন: ও !! আম তো ভাবলাম জীবনবাবুর লাইনটা পড়ে ঘুমই কি চলে আসলো !!
ব্যাপার না । একদিন আসবে ঘুম !!

১৬| ০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:৩৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমিও বলতে চাই : কে হায় হৃদয় খুড়ে বেদনা জাগাতে ভালবাসে !!

০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১০:২৩

অপু তানভীর বলেছেন: হুম !!

১৭| ১৪ ই অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৬:৫৫

জন ঢাকা বলেছেন: চমৎকার গল্প
নতুন কোন গল্পের আপেক্ষায় তাই আনুসারিত হলাম...

১৪ ই অক্টোবর, ২০১২ রাত ১০:৩২

অপু তানভীর বলেছেন: অনুসারিত হবার জন্য ধন্যবাদ !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.