somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার ব্লগার মোহাম্মদ গোফরান সাহেবের ব্লগে করা শেষ দুইটি মন্তব্য ! যা কিনা ব্লগার মোহাম্মদ গোফরান এর আমাকে করা মন্তব্য উত্তর ।

১১ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

লেখক বলেছেন: ভাই পোস্টটি দেশের অভ্যন্তরে ঘুরতে যাওয়া প্রসঙ্গে। কয়েকটি টুরিস্ট স্পট এর ছবি শেয়ার করা হয়েছে। যে দুটি মেয়ের পিক এখানে আছে ওরা আমার ছোট বোন। পোস্টের শিরোনাম এর সাথে ছবি কোন ভাবে কমপ্লিক্ট করসেনা। আপনি প্রথম মন্তব্যে বললেন আমার পোস্ট দেখলে আপনার মেজাজ গরম হয়, সর্বশেষ মন্তব্যে বলসেন ছবিগুলো অপ্রাসঙ্গিক।দুইরকম বক্তব্য। ছবি গুলো কিভাবে অপ্রাসঙ্গিক একটু বলুন। এখন পাগলের মতো বলতেছেন নারী অবমাননা করসি। আপনি আগে স্থির হোন।৩ রকম কথা বললেন। ৩ টায় ট্যাগিং এর পর্যায়ে পড়ে। আপনার বক্তব্য পরিষ্কার করুন। ছবি গুলো কিভাবে অপ্রাসঙ্গিক বলুন।ব্লগে সবার সমান অধিকার। পরিচিত অপরিচিত দিয়ে ব্লগ চলেনা। ব্লগে যুক্তি তর্ক হবে। আপনি যুক্তি দিয়ে মন্তব্য করে বুঝিয়ে বলুন কিভাবে অপ্রাসঙ্গিক। আমি যদি যুক্তি খন্ডন করব।
১১ ই সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:১৬০

লেখক বলেছেন: : সবাই আপনার মতো নন। সবাই খুব মেধাবী। ওনারা জানেন, ছবিগুলো প্রাসঙ্গিক। ব্লগে অযৌক্তিক পক্ষপাতীত্ব করার সুযোগ নেই।





এই মন্তব্যের উত্তরে আমি লিখছিলাম। ব্রাদার ২নং মন্তব্যের উত্তর আগে দিলাম।

আপনার লেখায় আর আসবো না বলেই শেষের ঐ মন্তব্য টা করে চলে গেছিলাম । কাজ ছিল ।

সবাই আপনার মতো নন। সবাই খুব মেধাবী। ওনারা জানেন, ছবিগুলো প্রাসঙ্গিক। ব্লগে অযৌক্তিক পক্ষপাতীত্ব করার সুযোগ নেই।

কিন্তু এই উত্তর পড়ে কিছুক্ষণ লোল মানে লাউডলি হাসলাম -
সবাই কে ব্লগে মেধাবী বলে তাদের কে আপনার পক্ষে নিলেন , আর আমাকে পরোক্ষ ভাবে মেধাহীন গালি দিয়ে মেজাজ খারাপ করাতে চেষ্টা করলেন। ব্লগে সোনাগাজি ও তাই করত তাই না ? তা উনাকে দেখছি না কেন? উনার দোষ আপনার দোষ তো সমান।

আর শুরু থেকে তো যুক্তির কথা আমি বলে আসছিলাম , বলছিলাম আমাকে যুক্তি দিয়ে বুঝান কেন দিছেন ? যে এমন একটা ভ্রমণ পোস্টে অযৌক্তিক ভাবে নারীদের ছবি নিয়ে আসে তাও মডেল দের। তার কাছে কি যুক্তি আশা করবো বলেন ??? এখন ও সেই শাহাবাগ আমলের ছাগু কাঠমোল্লা ল্যাদানো লাউঞ্জা ইজ ভ্যারই ডিফিকাল্ট টু হাইড

এসব নিয়ে আছেন । গ্রো আপ ম্যান। টুকুর টাকুর পোষ্ট দিয়া কয়টা লাইক কামাইবেন? সেই আদিমতম অস্ত্র নারীদের ছবি ব্যবহার করে হিট বাড়াইতে চান। আমি যদি বলি আপনি আবার এইসব শব্দ এনে মোল্লাদের ক্ষেপিয়ে আপনার লেখালিখির কারনে মোল্লারা আপনাকে আক্রমণ করবে - এই প্রমাণ দেখিয়ে বিদেশে যাবার ভিসা জোগাতে চাইছেন ? না হয় সবকিছু তেই এই সব শব্দ এনে পানি ঘোলা করার মানে কি ?


ট্যগিং করে আপনার অভ্যাস আছে মনে হয় তাই সে চোখে দেখছেন। আমার বক্তব্য খুব পরিষ্কার যে ধরনের ছবি ব্লগ দিছেন সেইখানে এভাবে নারী দের শো করা অপ্রাসঙ্গিক এবং নারী অবমাননা কর।

ব্লগে সবার সমান অধিকার আছে বলেই জানি এবং সেজন্যেই ওপেনলি জিজ্ঞেস করছি একই দিনে একই ধরনের লেখায় প্রকৃতির ছবি, আপনার পোস্টে এভাবে নারীদের শো করা ছবি কেন।
পরিচিত অপরিচিত দিয়ে ব্লগে চলে কিনা সেটা আপনি নিজে নিজের মন কে বুঝান আমাকে বুঝানোর দরকার নাই । নাকি ​​​​SOLILOQUY করে নিজেকে সান্ত্বনা দিচ্ছেন ব্রাদার ?




পোস্টের শিরোনাম - সাধারণ সবকিছুই সুন্দর,বাংলাদেশের অভ্যন্তরে ঘুরতে ভালো লাগে।(ছবি ব্লগ)। খুব ভালো কথা ছবি ব্লগ দেয়া আমি দেখলাম ব্লগ উৎসাহিত করে । কারন আমি যতবার পোষ্ট দিতে গেছি বারবার ছবি এড করলে সুন্দর আকর্ষণীয় হবে সেটা মনে করায়ে দিছে।

তো সেটা তো আপনার পারিবারিক ছবি ব্লগ হিসেবে মেনশন করা না ? করা থাকলেও পরিবারের গ্রুপ ছবি থাকবার কথা , একাকি মেয়ে কেনো ?
বলবেন আপনার নিজের তোলা ছবি
আরও বলবেন অনুমতি নেয়া আছে মডেলদের কাছে ।

আপনার নিজের উঠানো ছবি হলেই কারনে অকারণে সেগুলি ইউস করবেন ?
মডেলদের অনুমতি তো কেউ প্রমাণ করতে পারবে না সুতরাং আপনি ভুল তথ্য দিচ্ছেন না সেটার প্রমাণ কি ?

সামু ব্লগ এখন ও সরকারী তালিকায় পর্ণ সাইট হিসেবে অনেক দিকে ব্যান হয়ে আছে । আপনার এই যখন তখন সবকিছু তে ছবি মেয়েদের ছবি ইউস করা কে প্রমাণ দেখিয়ে যদি বলা হয় - আপনি এই মেয়েদের ছবি দেখিয়ে - গ্রাহকের আগ্রহ তৈরিতে সাহায্য করতেছেন ? কোনও ভাবে লেখালিখি করে , গলাবাজি করি কি সেটা বন্ধ করতে পারবেন ?

এখানে আমি আমার মত মেয়েরা কেন লিখবে ? আগে বলত নাস্তিক রা লিখে এখন বলবে । মেয়েদের ছবি দিয়ে ব্যবসা করে ব্লগে ।

এইসব কথা বলার জন্যে আমাকে ডার্ট মাইন্ড বললে ও আমি কিছু মনে করবো না । আমাকে মোল্লা ছাগু নারী বিদ্বেষী মেধাহীন বলে লাভ হবে না । আমি যা না সেটা কেউ বললে আমি গায়ে মাখি না ।


তিন রকমের কথা আপনি বানাইলেন , মাথা হট হয় যত্রতত্র মেয়েদের ছবি নিয়ে আসেন বলে। আর প্রসঙ্গ ছাড়া মেয়েদের ছবি নিয়ে আসেন বলেই অপ্রাসঙ্গিক । প্রয়োজন ছাড়া অপ্রাসঙ্গিক ভাবে নারীদের ছবি ইউস করা হলেই সেটা নারী অবমাননার মাঝে পরে।

এখন আবার বইলেন না, সারাদুনিয়ায় হচ্ছে সেইগুলি নিয়া কথা বলেন আমার পোস্টে এসে বলতাসেন কেন । বলতাছি কারন আমি এইখানে লিখতে আসছি পড়তে আসছি। আমার যা চোখে লাগবে সেইটা বলে গেছি সেই প্রমাণ থাকুক।


আপনারে নারী অবমাননার দোষে দুষ্ট আমি এই সব মন্তব্য উত্তর গুলোর দিকে পয়েন্ট করেই করতে পারি। এই কয়টা মন্তব্যে আপনি আমাকে কতকিছু বলছেন ? সরি লিস্ট করে সাজায়ে দিতে পারবো না । আবার পড়ে দেখুক ব্লগার রা।



এই উত্তর গুলি এই ব্লগে শেভ থাকুক। কালের সাক্ষী হয়ে। পরবর্তীতে আমি যেন আমার ফ্যামেলি সহপাঠী পরিচিতদের বলতে পারি । আমি প্রতিবাদ করেছিলাম।




আমি দুঃখিত এই দুইটা উত্তর শুধু ব্লগার গোফরান এর জন্যে ।

আমি প্রথমে বুঝতে পারি নাই কেমন করে মন্তব্য বন্ধ রাখবো।

বারবার বলছি আমি শুধু প্রমাণ রাখতে চাই যে আমি প্রতিবাদ করেছিলাম। ব্লগার গোফরান মন্তব্য ডিলিট করছেন বিধায় এখানে রাখতে হইল।






সর্বশেষ এডিট : ১২ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৪৩
১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

লিখেছেন রাজীব নুর, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

×