somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

দেশে শান্তি আসবে তো?

০৯ ই মে, ২০১৬ বিকাল ৪:৪৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


রাজনীতিতে আপনি সফল? নাকি ব্যর্থ। আমার ক্ষূদ্র জ্ঞানের বিচারে বলিব রাজনীতিতে আপনি চরম ভাবে ব্যর্থ হয়েছেন। এক সময় জনগনের ভোট ও ভাতের অধীকারের কথা শুনতাম, এখন কৃষকেরা চাষ করে ঠিকই কিন্তু চাষের খরচও ঘরে তোলতে পারেনা। টকশোতে সম্মানিত অনেকের মূখে শুনতাম গনতন্ত্রের সূন্দর বাক্য (ইদানিং উনারা এই ধরণের শব্দ/বাক্য ছেড়ে দিয়েছেন)। বাংলাদেশের নির্বাচনে বিশ্ববাসী এমন গনতন্ত্র দেখলেন মাননীয় সাংসদ এবং মন্ত্রীরা নিজের ভোট দেয়ার জন্যও ভোট কেন্দ্রে যাইতে হয় নাই জনগন ঘরে বসেই সাংসদ বানিয়ে দিয়েছেন, কেন্দ্র গুলিতে যাহা দেখেছেন তার নাম বলতে লজ্জা পাচ্ছি।

এখন ইউপি নির্বাচনে যাহা দেখা যাচ্ছে রাজনৈতিক প্রতিপক্ষরা রাতের অঘোর ঘুমে নির্বাচন করার স্বপ্ন কেন দেখেছে এই অপরাধেই পুলিশ আর দলের বাহিনী দিয়ে তার হাত পা গুড়া করে দিয়েছে সূতরাং এখন থেকে আর প্রতিপক্ষরা ঘুমাবেও না করণ ঘুমে স্বপ্ন দেখার আগে নোটিশ আসেনা যদি আবারও স্বপ্ন দেখে! তাহলে মাঠে কারা? মাঠে একক ভাবে শুধু তারাই। কথায় আছে না? ওরা দুইজনকে একসাথে ভাত দিলে দুই জনের কেউ খাইতে পারেনা কারণ দখল করতে গিয়ে হানাহানি খুনা খুনির নেশায় ধস্তা ধস্তিতে থালের ভাত মাটির সাথে মিশে যায়, খাওয়ার অযোগ্য হয়। একই দলের কয়েক জন হইলেও কাকে জনগন বেশী পছন্দ করে গনতন্ত্রের বিশ্বঃনন্দিত নির্বাচন পদ্ধতির মাধ্যমে একই দলের সূন্দর চেহেরাটাও নির্বাচনের মাধ্যমে পাওয়া গেলনা।

ক্ষমতাশীন হাওয়ার নাম রাজনীতি নয় তবে এতে আপনি শতভাগ সফল হয়েছেন কারণ ক্ষমতাশীন তো এরশাদও হয়েছিলেন, আইয়ুব ইয়াহিয়াও ক্ষমতায় ছিলেন। শ্রদ্ধা ভালবাসা এবং সমর্থন পেয়ে ক্ষমতায়ন হইতে পারার নামই হচ্ছে সফল রাজনীতি, এখন জানগন কাউকে ক্ষমতায়ন করেন নাই এবং বর্তমান ইউপি নির্বাচনেও দেখা যাচ্ছে জনগন দলকেও ক্ষমতায়ন করছেন না, তাই ক্ষমতশীনেরা রাজনীতিতে ব্যর্থ, তাহলে সফল কে? সফল হচ্ছে রাজনৈতিক প্রতিপক্ষ কারণ তারা ধর্য্য ধারণ করে কর্মকান্ড সহ নানা বিষয়ে রাষ্ট্রীয় সিদ্দান্ত এবং নিজের বাহিনীর লাগাম ছেড়ে দেয়ার মাধ্যমে দলের লুকিয়ে রাখা "দর্শন" ধর্মীয় স্বাধীনতা/সম্পৃতি নয় ধর্ম নিরপেক্ষতার নামে {ধর্ম যার যার দেশ সকলের, একই ভাবে ধর্ম যার যার সংসার উভয়ের। তৃতীয় যে আসবে তার পরিচয় কি হবে, সে শ্বশ্নানে যাবে? নাকি কবরস্থানে সেটি এই ঊভয়ের কেউ জানেনা} আসল চেহেরা কি সেটি উম্মুক্ত হয়ে গেছে। কবরস্থান এবং শ্বশ্নানের পবিত্রতা রক্ষাকারীরা যদি মাঠে নামেন তখন মরিলে "ধর্ম যার যার সংসার উভয়ের" মতবাদীর ঠিকানা কোথায় হইবে তাহাও কেউ এখনও জানেনা।

আজ সারাদেশে প্রতিটি পাড়া মহল্লায় ঐক্যতা ধ্বংস করে ভাইয়ে ভাইয়ে যেই হানাহানি খুনাখুনি শুরু হয়েছে তার জন্য দায়ী কে এবং সারাদেশে কেন এইগুম হত্য, হানাহানি ও খুনা খুনির সাংস্কৃতি সহ চরিত্র হীনতা, অপহরণ ধ্বর্ষণ খুন এবং অশ্লীল যৌন ছবির সাংস্কৃতি চালু করে দেশ ও জাতীকে ধ্বংস করে দেয়ার পরিকল্পনা কারা করিল, কেন করিল? যারা সন্দেহ ভাজন তাদের কে কোথায় ইত্যাদি ইত্যাদির হিসাব নিকাশ জনগন শুরু করে নিয়েছেন।
সর্বশেষ এডিট : ০৯ ই মে, ২০১৬ বিকাল ৪:৫৮
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×