somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমি নিঃশ্চিত আপনি উগ্র স্বভাবের নারী........লোকাল সিনেমা দেখে দেখে নারীবাদী সেজেছেন !

০৮ ই মার্চ, ২০১৭ রাত ১১:৩৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

নারী মায়ের জাত ! কোনো মায়ের অসম্মান অমর্যাদা কোনো পুরুষই সুস্থ মস্তিষ্কে চায় না ! আমি কোনো প্রগতিশীল প্রথিতযশা লেখক নই যে আমার লেখা সবাই পড়বে ! এ জন্য অনেক কষ্ট করতে হয় যা আমার দ্বারা আজও সম্ভব হয়নি তাই তো আজও ঐ সোজা সাপ্টা কথাই বলে যাচ্ছি ! এইতো আজ ৮ই মার্চ সারা বিশ্বে নানা উৎসব- আয়োজন, সভা-সেমিনার এর মধ্য দিয়ে নারী দিবসটি পালিত হলো ! কত লেখক সাহিত্যিক বুদ্ধিজীবীরা দিবসটি উপলক্ষে কত লেখা ক্রোড়পত্র বের করেছেন ! সারাদিন মিডিয়া চ্যানেলে কত প্রখ্যাত নারীর মতামত শুনলাম, যার জন্য নিজেই বাংলাদেশের নারীদের নিয়ে আমার সোজা সাপ্টা প্রশ্ন নিয়ে এলাম ! এ নিয়ে আপনার মতামত কি জানিনা !
আচ্ছা সমাজে সংসারে রাষ্ট্রে কোথায় নেই নারীর অধিকার ?? নারীকে পুরুষ সমাজ কোন অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে ??
ওহ! নারী তো সম অধিকার সম স্বাধীনতা চায় :) মাথা ঠিক আছে তো ?
ঠিক আছে কাল থেকে সকল নারী পুরুষের সমান উপার্জন কর্মে নেমে পড়ুন ! পুরুষ সারাজীবন যতটা ভাঁড় বহন করতে পারে আপনি পারবেন তো তা বহন করতে হে নারী ??
আচ্ছা দেশে কত পার্সেন্ট নারী উপার্জনক্ষম ? তাঁরা কেন উপার্জনের পথ বেছে নিয়েছে বা নিচ্ছে ? সেটা কি স্বেচ্ছায় না নিরুপায় হয়ে ? দেশে কত পার্সেন্ট বাবা সম্প্রদায়, ভাইয়ের গোষ্ঠী জোর করে মাকে-বোনকে উপার্জনের পথে নামায় ?? কত পার্সেন্ট বাবারা, ভাইয়েরা মাকে-বোনকে উপার্জন না করার দায় খাবার বন্ধ করে ঘর থেকে বাহির করে দিচ্ছে ??
সন্তান উৎপাদন কি পুরুষের একার ইচ্ছায় হয় বা করে ?? সন্তানের চাহিদা কি পুরুষের একার ?? তাহলে কেন বলেন- "মাতৃত্বই নারীত্বের অহংকার" ??
ওহ! পুরুষেরা তো নারীদের খালি নির্যাতন করে ! যৌতুক চায় ! বহুবিবাহ করে !

আচ্ছা অসামাজিক যৌতুক প্রথার বিরুদ্ধে এখন পুরুষরাই নারীর চেয়ে বেশি সোচ্চার সে জ্ঞান কি আছে আপনাদের ? ইসলাম ধর্মে এই যৌতুক প্রথার বিরুদ্ধে নারী উচ্চ সম্মান মর্যাদা রক্ষার্থে 'পণ' প্রথা, 'দেন মোহর' প্রথা চালু রয়েছে যে, সেসব কি জানা আছে ?? জীবনে কোরান শরীফ পড়েছেন ?? পড়লে তো কোনো মুসলিম নারীর নারীবাদী আন্দোলন করার কথা না ! কোরান পড়লে একজন নারী অবশ্যই অবশ্যই জানতে পারতো যে, আল-কোরয়ানে আল্লাহ্পাক নারীকে কত সুউচ্চ সম্মান-মর্যাদা দান করেছেন ! নবী মুহাম্মদ (সাঃ) এর পরিবারের জীবনী পড়লেও জানা যেত নারীর কত সম্মান মর্যাদা ! কতিপয় বিপথগামী অজ্ঞ নোংরা পুরুষের জন্য তো সকল নারীকে অধিকার আদায়ের নামে বিপথগামী করা উচিত না ! নিঃসন্দেহে এটা ধর্ম দ্রোহীতা ও অন্যায় ! আপনি বাসে, ট্রেনে, কর্ম ক্ষেত্রে, সংসারে আপনার প্রতি করা অন্যায় অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারেন, এটা আপনার অধিকার ! তাই বলে সকল পুরুষকে এক কাতারে ফেলে পশু চরিত্র প্রদান করবেন এবং সকল নারীকেই আপনার কাতারে ফেলে রাস্তায় নামাতে চাইছেন কেন ?? সকল নারীই কি আপনার মত নির্বোধ নির্লজ্জ ?? আপনি কি জানেন আপনাদের মত নারীবাদীদের দেখে আমার মা-বোনেরাই হাসছে ??

নির্যাতনের কথায় আবার আসি, একজন নারী পুরুষ কর্তৃক নির্যাতিত হয় কখন ?
আচ্ছা আপনি কি কখনো শশুর বাড়ি অথবা পিতার পরিবারের লোকজনের ইচ্ছানুযায়ী চলতে চেষ্টা করেছেন কোনোদিন ? চলেননি ! আমি নিঃশ্চিত আপনি উগ্র স্বভাবের নারী ! স্বামী কিংবা বাবা-মা, ভাইদের মতামতের দাম কখনোই দেননি, তাই আপনি আজ লোকাল সিনেমা দেখে দেখে নারীবাদী সেজেছেন ! সারাদিন মিডিয়াতে পুরুষ বিদ্বেষী কথা বলে বেলা শেষে সেই পুরুষের সম্রাজ্যেই আশ্রয় প্রার্থী হন !
একটা কথা মনে রাখবেন, পৃথিবীতে বিশেষ করে বাংলাদেশে কোনো বাবা বা ভাইয়ের জাত তাঁর মা-বোনেরা রাস্তা ঘটে ইজ্জত হারাক এটা চান না বরং জীবনের বিনিময় হলেও প্রত্যেকটি বাবা-ভাই-স্বামীই চাচ্ছে পরিবারের নারীটি নিরাপদ ও স্বাচ্ছন্দে জীবন পার করুক ! পরিবারের নারীরা শান্ত ধী'স্থির বাধ্যগত হলে কোনো পুরুষই কোনো নারীর মতের বিরুদ্ধে যায় না ! গেলেও সেই রকম বদ মেজাজি পুরুষের পার্সেন্টেজ'ই বা কত ?
আধুনিক মুসলিম নারীবাদীদের অধিকাংশেই দেখছি ধর্মের দোষ গাইছেন ! ধর্ম তাদের কেন অবাধ স্বাধীনতা দিলোনা, আর পুরুষতান্ত্রিক সমাজ এই ধর্মের দোহাই দিয়েই নারীকে ঘরে আটকে রাখছে ইত্যাদি ইত্যাদি ! আসলে আপনি বেয়াদব বলেই ধর্মের দোষ এবং অবাধ স্বাধীনতা খুঁজছেন !
কিছু মিডিয়া কর্মী পুরুষ নারিদের অবাধ স্বাধীনতার পক্ষে, কারণ এরাই নারীদের বাজারের পণ্য বানায়, তা না হলে তো মিডিয়া জগৎ হিট হবেনা ! এক্ষেত্রে সুকৌশলে এরাই মূলত নারীদের নানান লোভ দেখিয়ে রাস্তায় নামিয়ে আনছেন ! দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী যা অনেক বড় বড় দেশের মোট জনসংখ্যার চাইতেও বেশি ! সোশ্যাল নেটওয়ার্ক জগতেও নারীর সমান অংশগ্রহণ দেখা যাচ্ছে ! তাইতো অনেক বুদ্ধিজীবরা নারীকে না ক্ষেপিয়ে বরং লেখনীর মাধ্যমে সুকৌশলে নারীবাদী সেজেছেন কারণ সারাবছর তাদের লেখায় লাইক কমেন্টের জন্য নারী ভক্তানুরাগীদের খুব দরকার মনে হয় ! আরে ভাই প্রকৃত নারীরা আধুনিক মডারেট নারীদের কতটুকু পছন্দ করে আগে বুইঝা লন তারপর লুলামি কইরেন !
অন্যান্য ধর্মে নারীর মৌলিক অধিকার নেই কিন্তু ইসলাম ধর্মে আছে ! আপনি কি সনাতন ধর্মী অথবা পশ্চিমা বিশ্বের নারী ?? তাঁরা অধিকার প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রাম করতেই পারে কেননা তারা ন্যায্য মৌলিক অধিকার থেকে বঞ্চিত ! আপনি কেন ??

হ্যা ! বাংলাদেশে অনেক পরিবারে নারীদের প্রতি অন্যায় নির্যাতন হচ্ছে ! কিন্তু কেন জানেন ?? আমার মতে তা হলো- (এক) প্রকৃতভাবে ধর্ম শিক্ষা এবং চর্চার অভাব (দুই) নেশা গ্রস্ততা (তিন) চাহিদার তুলনায় অপ্রতুল আয়-ইনকাম (চার) অতিরিক্ত অবৈধ ইনকামেও কিছু পুরুষ নৈতিক জ্ঞান হারাচ্ছে (পাঁচ) বহু বিবাহ প্রথার কারণেও (ছয়) নারীর পর পুরুষের আসক্তি কিংবা তাদের সঙ্গে অবাধ/অবৈধ মেলামেশা (সাত) অমানুষ, উশৃঙ্খল সন্তানদের কারণেও পরিবারে অনেক মায়েদের অমানুষিক নির্যাতন নীরবে সহ্য করতে হয় !
সর্বোপরি ইসলাম ধর্মের প্রকৃতভাবে চর্চা এবং পালনের অভাবেই আমরা দিনে দিনে যেমন সকল নৈতিক মূল্যবোধ হারিয়ে ফেলেছি তেমনি পশ্চিমা বিশ্বের শিক্ষা-সংস্কৃতি লালন-পালন ও ধারণ কারণেই মূলতঃ মুসলিম জাতির নারীদের এই অধঃপতনের জন্য দায়ী !!
সর্বশেষ এডিট : ০৯ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:১৭
৪টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মামুনুলের মুক্তির খবরে কাল বৃষ্টি নেমেছিল

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ০৩ রা মে, ২০২৪ রাত ৯:৪৯


হেফাজত নেতা মামুনুল হক কারামুক্ত হওয়ায় তার অনুসারীদের মধ্যে খুশির জোয়ার বয়ে যাচ্ছে। কেউ কেউ তো বলল, তার মুক্তির খবরে কাল রাতে বৃষ্টি নেমেছিল। কিন্তু পিছিয়ে যাওয়ায় আজ গাজীপুরে... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ অপেক্ষা

লিখেছেন রানার ব্লগ, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২৩



গরমের সময় ক্লাশ গুলো বেশ লম্বা মনে হয়, তার উপর সানোয়ার স্যারের ক্লাশ এমনিতেই লম্বা হয় । তার একটা মুদ্রা দোষ আছে প্যারা প্রতি একটা শব্দ তিনি করেন, ব্যাস... ...বাকিটুকু পড়ুন

মসজিদে মসজিদে মোল্লা,ও কমিটি নতুন আইনে চালাচ্ছে সমাজ.

লিখেছেন এম ডি মুসা, ০৪ ঠা মে, ২০২৪ সকাল ১০:২৩

গত সপ্তাহে ভোলার জাহানপুর ইউনিয়নের চরফ্যাশন ওমরাবাজ গ্রামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। লোকটি নিয়মিত মসজিদে যেত না, মসজিদে গিয়ে নামাজ পড়েনি, জানা গেল সে আল্লাহর প্রতি বিশ্বাসী ছিল, স্বীকারোক্তিতে সে... ...বাকিটুকু পড়ুন

×