somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বাংলা হবে আফগান : গণমাধ্যমকর্মীদের ওপর হেফাজতের হামলা

০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১১:৪৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

রাজধানীর মতিঝিলে হেফাজতে ইসলামের সমাবেশের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সংগঠনটির কর্মীদের হামলার শিকার হয়েছেন গণমাধ্যমকর্মীরা, যাদের মধ্যে একজন নারী সাংবাদিকও রয়েছেন।
হামলায় আহত একুশে টেলিভিশনের প্রতিবেদক নাদিয়া শারমিন ও ইত্তেফাকের আলোকচিত্রী সুজন মণ্ডলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
নাদিয়ার ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার সহপাঠিরা রোববার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করবে।
এছাড়া একইস্থানে মানবন্ধনের কর্মসূচি দিয়েছে নারী সাংবাদিক কেন্দ্র।
হেফাজতকর্মীদের মারধরের শিকার হয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদক ফয়জুল সিদ্দিকীও।
বিজয়নগরে জাতীয় পার্টির অফিসের কাছে একুশে টেলিভিশনের প্রতিবেদক নাদিয়ার ওপর হামলা চালায় হেফাতকর্মীরা, যারা নারী নীতি বাতিল ও নারী-পুরুষের প্রকাশ্যে বিচরণ বন্ধের দাবি তুলেছেন।
পল্টন মোড়ের কাছে হেফাজতকর্মীদের মারধরের শিকার হন আলোকচিত্রী সুজন।
পরে তাদের দুজনকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
পল্টন এলাকায় ‘দালাল-নাস্তিক’ আখ্যায়িত করে এক ফ্রিল্যান্স আলোকচিত্রীর ওপর হামলার পর তাকে বাঁচাতে গিয়ে মারধরের শিকার হন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদক ফয়জুল সিদ্দিকীসহ কয়েকজন।
হেফাজতকর্মীদের কিল ঘুষিতে আহত ফয়জুল বলেন, “আমরা এগিয়ে গেলে তারা আমাদের ওপরও হামলা চালায়।”
ঘটনার প্রত্যক্ষদর্শী বাংলামেইল২৪ডটকমের প্রতিবেদক নৃপেন জানান, হেফাজত কর্মীদের হামলার বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরের দুই সাংবাদিকও আহত হন।

নিউজ এখানে : Click This Link

এরা যে বর্বর এবং জঙ্গী প্রমাণ রেখে গেল।

যারা এখন হাততালি দিচ্ছেন, তারা এদের রাষ্ট্রক্ষমতায় বসিয়ে দেন। দেখেন কিভাবে আপনাকে জবাই করবে। বিএনপি প্রকাশ্যেই মতিঝিলের ২২টি পয়েন্টে লংমার্চকারীদের খাবার ও ঔষধ দিয়েছে। জাতীয় পার্টিও পানি খাইয়েছে। বিএনপি ও জাতীয় পার্টির তাদের প্রতি সমর্থন দিয়েছে। তারা ভেবেছে এরা তাদের পোষা কুকুর হয়ে যাবে। বাস্তবে হবে না। এদের মূল টার্গেট রাষ্ট্রক্ষমতা, ইসলাম নয়। এদের সঙ্গে আছে জামাত শিবির এবং জামাত শিবিরই এদের মূল শক্তি। Click This Link

তাদের প্রথম টার্গেট হবে সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ - আওয়ামী লীগ বিএনপি কেউ রেহাই পাবে না। পরের টার্গেট হবে অবশ্যই সংবাদমাধ্যম। তারপরের টার্গেট হবে লেখক, শিল্পী, বুদ্ধিজীবীসহ সকল আধুনিক শিক্ষায় শিক্ষিত সাধারণ মানুষ। তারা আফগানিস্তানের মতো ব্লাসফেমি আইন পাস করে যাকে খুশি তাকে ফাসিতে ঝোলাবে। নাসারাদের স্টাইলের এই আইনের বলে অসংখ্য নিরপরাধ মানুষের জীবন যাবে। তারা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ করবে। নারী শিক্ষা নিষিদ্ধ করবে। নারীদের ব্যবসা/চাকুরি থেকে বহিষ্কার করবে। বন্ধ হয়ে যাবে গার্মেন্টস সেক্টর। বন্ধ হয়ে যাবে সকল নারীবাদী প্রতিষ্ঠান। আফগানিস্তান এবং পাকিস্তানে তারা এটাই করেছে।

সব উগ্রপন্থী তাদের বিরুদ্ধ মত সহ্য করেন না। আল্লামা শফি এখন মার্কিন সাবেক প্রেসিডেন্ট বুশের সুরে কথা বলছেন। বুশ বলেছিল, হয় তুমি আমার পক্ষে থাকে, নয় তুমি সন্ত্রাসী। আল্লামা শফি বলছেন, তাদের বাধা দিলে সরকার নাস্তিক। বাধা না দিলে আস্তিক। অর্থাৎ তাদের পক্ষে না থাকলেই তারা যাকে তাকে নাস্তিক বানিয়ে দেবে। তারা নাস্তিক আস্তিকের সার্টিফিকেট নিয়ে বসে গেছে ।

মোল্লাতন্ত্র পৃথিবীর সব দেশকেই পিছিয়ে দিয়েছে। এ দেশকেও দেবে। এদের প্রতিরোধ না করে যারা ভোটের লোভে এদের পৃষ্ঠপোষকতা করছেন, এক সময় এরাই এদের হাতে মারা পড়বেন।

আমরা সাধারণ মানুষরা খুব সহজেই এদের প্রতিরোধ করতে পারি। সকল লিল্লাহ বোর্ডিং এবং মাদ্রাসায় সকল প্রকার দান করা বন্ধ করে দিন। আপনার দান নিয়ে আপনার গলায় ছুরি চালানোর জন্য এরা তৈরি হচ্ছে। আপনি কি চান আপনার দান খেয়ে এরা আপনার সন্তানকে ইসলাম রক্ষার নাম নিয়ে জবাই করুক ?

আমার ঈমান আমার কাছে। কারও সার্টিফিকেট দরকার নাই আমি ঈমানদার নাকি নাস্তিক। আমি কারও কাছে দায়বদ্ধ নই, দায়বদ্ধ স্বয়ং আল্লাহর কাছে। আমি কতটুকু ঈমানদার একমাত্র আল্লাহই জানেন। পরকালে আমার ঈমানের উপর নির্ভর করেই মহান আল্লাহতায়ালা আমাকে পুরস্কার অথবা শাস্তি দিবেন। কোন মোল্লার সার্টিফিকেটের দরকার হবে না। স্বয়ং আল্লাহর কাছে কোন মোল্লার সার্টিফিকেটের কোন মূল্যও নাই।

এই মধ্যযুগীর বর্বর তালিবানদের এক্ষুনি ঠেকাতে হবে। নইলে এক অন্ধকার যুগ শুরু হবে বাংলাদেশে।

তাদের অন্ধকার যুগের নমুনা পাবেন এখানে : Click This Link
সর্বশেষ এডিট : ০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:০৪
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

লিখেছেন নতুন নকিব, ০৫ ই মে, ২০২৪ সকাল ৮:৫৬

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

ছবি কৃতজ্ঞতাঃ অন্তর্জাল।

ছোটবেলায় মুরব্বিদের মুখে শোনা গুরুত্বপূর্ণ অনেক ছড়া কবিতার মত নিচের এই লাইন দুইটাকে আজও অনেক প্রাসঙ্গিক বলে মনে হয়।... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

×