somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার পরিচয়

কপোট্রন ভালবাসা বুঝে না, বুঝে কিছু ইলেকট্রিক সিগন্যাল। যা অপর একটা কপোট্রন সমৃদ্ধ ওমিক্রনের জন্যে প্রবাহিত হয়। কিন্তু ঐ ওমিক্রন এই সিগন্যালের কতটুকু রিসিভ করতে পারে তা আর ফিডব্যাক হিসেবে পাওয়া যায়না।

আমার পরিসংখ্যান

আমার সকল পোস্ট (ক্রমানুসারে)

এ বছর গুগলে সবচেয়ে বেশি যা খুঁজেছে বাংলাদেশ!

লিখেছেন নীল কপোট্রন, ১৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪১

ইন্টারনেটে যেকোনো বিষয় বা ঘটনা খুঁজে বের করতে দ্বারস্থ হতে হয় গুগলের। বাংলাদেশের প্রযুক্তিপ্রেমীরা নিজেদের প্রয়োজনে বা নানা ঘটনা জানতে ২০১৫ সালে গুগলে সবচেয়ে বেশি কী খুঁজেছে, সে তালিকা প্রকাশ করেছে গুগল।
গুগলে বাংলাদেশের সার্চ তালিকায় দেখা গেছে, এ বছরে বাংলাদেশের মানুষের কৌতূহলের শীর্ষে ছিল এসএসসি রেজাল্ট ও তারকাদের ক্ষেত্রে... বাকিটুকু পড়ুন

১২ টি মন্তব্য      ৩০১ বার পঠিত     like!

ব্যর্থ না হয়ে সফল হওয়া যায় না: টিম কুক

লিখেছেন নীল কপোট্রন, ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৭

(পরিচিতি: টিম কুক বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ইনকরপোরেটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। ১৯৯৮ সালের মার্চে তিনি অ্যাপলে যোগ দেন। ২০১০ সালে অবার্ন বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ বক্তব্যটি দেন।)
.
আজকে এখানে তোমাদের সঙ্গে থাকতে পারাটা আমার জন্য অত্যন্ত সম্মানের ও গর্বের বিষয়। এখানে এসে আজ আমার মনে হচ্ছে আমি... বাকিটুকু পড়ুন

৪ টি মন্তব্য      ২৪৯ বার পঠিত     like!

বিষয়: মহাকাশ-মঙ্গলগ্রহে সবজির চাষ সম্ভব?

লিখেছেন নীল কপোট্রন, ০৩ রা ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৮

বৈজ্ঞানিক কোনো কল্পকাহিনি নয়, বাস্তবেই তা সম্ভব। আর তা হচ্ছে, মঙ্গলগ্রহের লাল মাটিতে শাকসবজির চাষ। মঙ্গলে চাষাবাদ করতে কী লাগবে?
সম্প্রতি ‘দ্য মার্সিয়ান’ নামের এক চলচ্চিত্রে দেখানো হয়েছে তা। গবেষকেরা বলছেন, যা-ই লাগুক না কেন, তাঁদের কাছে সে ধরনের প্রযুক্তি এখন রয়েছে। মঙ্গলবাসীরা মঙ্গলে শাকসবজি চাষের দ্বারপ্রান্তে চলে এসেছেন।
২০৩০ সাল নাগাদ... বাকিটুকু পড়ুন

১০ টি মন্তব্য      ১৭৯ বার পঠিত     like!

বিষয়: মহাকাশ-যেভাবে হারাল মঙ্গলের বায়ুমণ্ডল

লিখেছেন নীল কপোট্রন, ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১২

সে কোটি কোটি বছর আগের কথা। মঙ্গলগ্রহ ছিল আর্দ্র আর উষ্ণ একটি গ্রহ। ঘন বায়ুমণ্ডল এটাকে রক্ষা করত। দীর্ঘ নদী বয়ে যেত কুলু কুলু। জলে ভরা লেক আর সাগর ছিল। বিজ্ঞানীরা ব্যাপক গবেষণায় জানতে পেরেছেন এসব তথ্য। কিন্তু এই সম্পদ হারাল কোথায়?
মঙ্গলের বায়ুমণ্ডলের ঠিক কী হয়েছিল, তা এখন জানতে পেরেছেন... বাকিটুকু পড়ুন

১০ টি মন্তব্য      ১৯১ বার পঠিত     like!
আরো পোস্ট লোড করুন
ব্লগটি ১০৯৫ বার দেখা হয়েছে

আমার পোস্টে সাম্প্রতিক মন্তব্য

আমার করা সাম্প্রতিক মন্তব্য

আমার প্রিয় পোস্ট

আমার পোস্ট আর্কাইভ