somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

*** অনেক প্রত্যাশার সুখবর ***

১৫ ই ডিসেম্বর, ২০২০ ভোর ৬:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



আজকের এই পোস্টটা একটা সুখবর পোস্ট । আসছে বইমেলা২০২১ সামনে রেখে আমার ভাপু, আপনাদের প্রিয় ব্লগার মলাসইলমুইনা-র দুটো বই প্রকাশিত হয়েছে বিজয়ের মাসের এই সপ্তাহেই। বই দুটো প্রকাশনার খবরে আমি অনেক খুশী হয়েছি কারন এই বই দু'টোর একটা বই নিয়ে ভাপুর সাথে আমার প্রায় দুই বছর ধরে কথা হচ্ছে। যাক অবশেষে ভাপুর বইটা প্রকাশিত হল ।
যদিও আমি বইটার হার্ড কপি এখনো হাতে পাইনি তবে পুরোটাই পড়ে শেষ করেছি ! এটা একটা ধাঁধা হাহাহা ---- ।কেমন করে তাহলে পড়লাম ? ভাপু আমাকে বইয়ের পান্ডুলিপির একটা সফ্টকপি দিয়েছিল তাই পুরো বইটা পড়ার সুযোগ পেয়েছি। এই লেখাটা বইটার একটা রিভিউ হবে সেটাই ভেবেছিলাম যদিও আমি কখনো কোন বইয়ের রিভিউ করি নাই। বই রিভিউ করার ইচ্ছে থাকলেও এই পোস্ট যে সেরকম হলো না তার কারণ এই বইয়ের কিছু টপিক সম্পর্কে আমার পড়াশুনা তেমন বেশি না । আমি আশা করবো আমাদের ব্লগের কোন ব্লগার বইটা পড়ে কখনো আরো ভালো একটা রিভিউ করবেন ।আমার লেখাটা বই পরিচিতি ধরনের হয়ে গেল। যাহোক, বই সম্পর্কে প্রাথমিক তথ্যগুলো জানাচ্ছি :

বইয়ের নাম : অলৌকিক কুরআন বিস্ময়কর হাদিস

লেখক : ড. খন্দকার নাইমুল ইসলাম
প্রকাশনী : মুসলিম ভিলেজ
বিষয় : কুরআন বিষয়ক আলোচনা, হাদিস বিষয়কআলোচনা
পৃষ্ঠা : 128, কভার : হার্ড কভার
আইএসবিএন : 978-984-94258-8-5
মূল্য- ২২৫ টাকা (রকমারিতে এখন ২৫% ছাড়ে পাওয়া যাচ্ছে )

“অলৌকিক কোরআন ও বিস্ময়কর হাদীস“ বইটিতে মোট দশটি আলাদা আলাদা প্রবন্ধ আছে I এগুলোর মধ্যে খুবসম্ভবত একটা প্রবন্ধই শুধু ব্লগে পোষ্ট করেছিলেন ভাপু Iসেটা ব্লগেঅনেকেই পড়েছেন আর অনেক আলোচিতও হয়েছিল(কিছুটাপরিমার্জন আর পরিবর্ধন করা হয়েছে বইয়ের জন্য)। বইটাতে উনি কোরআনের কিছু বক্তব্য (কুরআনের আয়াতের ভাষ্য) ও প্রায় দেড়হাজার বছর আগে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বর্ণিত কিছু হাদীসকে আধুনিক বৈজ্ঞানিক তথ্য,তত্ত্ব ও আবিস্কারের ভিত্তিতে বিভিন্ন রেফারেন্সের মাধ্যমে খুবই সহজ ভাবে পাঠকদের জন্য তুলে ধরেছেন যা প্রতিটা পাঠক মনকে বাধ্য করবে কোরআন ও রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর হাদীস নিয়ে ভাবতে।

যে দশটি প্রবন্ধবইটিতে আছে :

১: আল্লাহকে আমরা কেন দেখি না ?আল কোরআনের ভাষ্যও “ জু “ ( zoo ) হাইপোথেসিস।

২: পৃথিবীর ভুতাত্বিক গঠন ও জনবসতি, আধুনিক বিজ্ঞানএবং একটা বিস্ময়কর হাদীস।

৩ : মানুষের নিখুঁত ও ভারসাম্যপূর্ণ আকৃতি সংক্রান্ত পবিত্র কুরআনের বক্তব্য এবং আধুনিক বিজ্ঞানের ভাষ্য ।

৪: রক্তাক্ত মুসলিম বিশ্ব : প্রায় দের হাজার বছর আগে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর বলা হাদিস আর বর্তমান পৃথিবীতে ঘটা তার কিছু নিদর্শন।

৫: হাশরের মাঠে আল্লাহ মানুষের পাপ - পূণ্যকে “মিজান”বা স্কেলে পরিমাপ সম্পর্কে কোরআনের ভাষ্য ও আধুনিক বায়োসেন্ট্রিজম তত্ত্ব ।

৬: সকালে পৃথিবীব্যাপী মিথ্যা ছড়িয়ে দেওয়া ব্যাক্তি , আধুনিক সোশ্যাল মিডিয়া এবং রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর বিস্ময়কর হাদীস।

৭: পবিত্র কোরআন শরীফের সূরা মুমিনুনের ১২-১৬আয়াতের বিস্ময়কর বাক্য বিন্যাস এবং আল কোরআনের ভাষা ও ব্যাকারণগত অলৌকিকত্ব।

৮: সর্বশেষ জান্নাতির গাছ থেকে পানিপানের ইচ্ছা , “অস্ট্রেলিয়ান“ “পেপারবার্ক ট্রি” এবং একটি বিস্ময়কর হাদীস।

৯: বিশ্বব্রক্ষান্ডের পরিসীমা সংক্রান্তে আধুনিক বিজ্ঞানের তথ্য এবং কোরআনের বিস্ময়কর ভাষ্য।

১০: নভোচারী স্কট কেলির মহাশূন্য অবস্থানকালীন শীরীরিক জিনগত পরিবর্তন কি কোরআনে বর্ণিত হযরত ঈসা (আ:) কে আকাশে উঠিয়ে নেওয়া ও পৃথিবীতে প্রত্যাবর্তনের ঘটনাকে বৈজ্ঞানিক ভাবে সমর্থন করলো ?

আল্লাহ কম বেশী জ্ঞান, বা মেধা আমাদের সবাইকেই দিয়েছেন । আল্লাহর দেয়া এই মেধা,জ্ঞান অনেকে সত্য অনুসন্ধানের জন্য ব্যায় করে আবার অনেকেই চিরন্তনসত্য কে মিথ্যা প্রমানের কাজেও ব্যায় করে । এই বইয়ের পিছনে ভাপু অনেক শ্রম, মেধা সময় ব্যায় করেছেন সেটাস্পষ্ট বোঝা যায় । আমি বইটা পরে যতটুকু বুঝতে পেরেছি তা থেকে বলতেই পারি এই বই পড়ে বিশ্বাসীদের বিস্বাস আরো দৃঢ় হবে ইমান হবে আরো মজবুত I আর যারা কোরআন হাদীস বিস্বাস করে না তারাও বইটা পড়লে তাদের মনকে একটু হলেও নাড়া দিবে। এটাই হবে ভাপুর সফলতা। তাই আমি এই বইটির বহুল প্রচার কামনা করছি ।

বইটি পাওয়া যাচ্ছে -- বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন বুকস্টোর 'রকমারী
(https://rokomari.com/book)
এবং
(https://muslimvillagebd.com/)

সবশেষে ভাপুকে অনেক অনেক অভিনন্দন আমাদের মনে চিন্তার খোরাক, বিস্বাস আরো দৃঢ় হয় এ’রকম একটা বই উপহার দেওয়ার জন্য । এবং আল্লাহর কাছে কামনা করি ভাপুর সুস্থ্য শরীর ও দীর্ঘ জীবনের যাতে উনার কাছ থেকে এরকম আরো বই আমরা পেতে পারি। অন্য বইটা নিয়ে ভাপু আমাদের জানাবেন সেই প্রত্যাশা ভাপুর কাছে রইল ।


সর্বশেষ এডিট : ০৫ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৮:২৯
৩২টি মন্তব্য ২৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

প্রোএক্টিভিটি এবং কম্পাউন্ড ইফেক্ট: আমার গুরুত্বপূর্ণ দুইটি শিক্ষা

লিখেছেন মাহদী হাসান শিহাব, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:১১



আমার গুরুত্বপূর্ন দুইটা লার্নিং শেয়ার করি। এই দুইটা টুল মাথায় রাখলে দৈনন্দিন কাজ করা অনেক সহজ হয়। টুল দুইটা কাজ করতে ও কাজ শেষ করতে ম্যাজিক হিসাবে কাজ করে।

এক.

স্টিফেন কোভের... ...বাকিটুকু পড়ুন

প্রসঙ্গ রূপান্তরঃ ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

লিখেছেন সায়েমার ব্লগ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৩

প্রসঙ্গ রূপান্তরঃ
ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

১।
যৌন প্রাকৃতিক, জেন্ডার নয়।জেন্ডার মানুষের সৃষ্টি (social, cultural construction)। যৌনকে বিভিন্ন সমাজ বিভিন্ন সময়ে যেভাবে ডিল করে, তাঁকে ঘিরে... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

স্মৃতির ঝলক: প্রাকৃতিক সৌন্দর্যের অনুভূতি এবং মনের শান্তির খোঁজে

লিখেছেন নাহল তরকারি, ২০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০১



সরল প্রাকৃতিক সৌন্দর্যের সংমিশ্রণে একটি ঘূর্ণায়মান পথ জুড়ে ঘুরে বেড়ানোর অবস্থানে আমি খুব শান্তি অনুভব করি। নদীর জল ছুঁয়ে পথ ধরে হাঁটতে হাঁটতে নৈসর্গিক সৌন্দর্যের সঙ্গে এক আন্তরিক সংযোগ অনুভব... ...বাকিটুকু পড়ুন

×