somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমি শেখ হাসিনা এই দেশের হেড অফ দ্যা গভারমেন্ট, আমার কাছে সব কিছুর তথ্য আছে

১৫ ই জুন, ২০১৬ রাত ৯:১৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


আমার মত সাধারণ জনগনের প্রশ্ন হল- যদি আপনার কাছে সকল তথ্য থেকে থাকে, তাহলে এই সব কিছুর সুষ্টু বিচার করতেছেন না কেন! দিনে দুপুড়ে মানুষ মারা যায় কেন! একজন সৎ পুলিশ অফিসারের বউকে রাস্তায় নির্মম ভাবে মরতে হয় কেন! আজ তো এক সপ্তাহ পার হল, কই এখনো তো কোন আসামিকে গ্রেফতার করতে দেখি নাই, তাহলে বিচার হবে কোথা হতে! সাগর-রুনী হত্যা কান্ডের বিচার করবেন বলে কথা দিয়েছেন, সময় নিয়েছেন ৪৮ ঘন্টা, আর এখন ৫৮ মাস চলে গেল, কই তাদের খুনিদের কি ধরতে পেরেছেন! রামুর বৌদ্ধ পল্লিতে আগুনের ঘটনা, ঘটনার কয়েকটা বছর পার হলেও আসল অপরাধিদের ধরতে পেরেছেন! অপরাধিরা প্রকাশ্যে বুক ফুলিয়ে হাটে, কই তাদের কোন বিচার কি করতে পেরেছেন! লেখক, ব্লগার, পুরহিত, মোয়াজ্জিন, বৌদ্ধ ভিক্ষু, সাধারণ মানুষের হত্যা কান্ডের খুনিদের কি ধরতে পেরেছেন! তাহলে বিচার করবেন কিভাবে?


মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে, আপনাকে মায়ের আসনে বসিয়েছি। দেশ-বিদেশের বন্ধুদের সামনে আপনার উজ্জল চেহারার কথা বর্ণনা করেছি। এখন ভাবতেও লজ্জা লাগে আপনি শেখের বেটি, ধর্ম নিয়ে ব্যবস্যা করেন! ধর্মকে ভোটের বাক্স হিসাবে ব্যবহার করতেছেন। আপনি কাবা ঘরের নিরাপত্তার জন্য বাংলাদেশ সেনাবাহিনী পাঠাবেন বলে ঘোষণা দিয়েছেন। সৌদি বাদশাকে কথা দিয়েছেন। বেশ ভাল কথা। কাবা ঘর, মুসলমানদের সবচেয়ে পবিত্র স্থান। ওটা রক্ষা করার দায়িত্ব সয়ং আল্লাহর কাছে। উনি সেটা রক্ষা করবেন যুগের পর যুগ। সৌদি সরকার যতেষ্ট ক্ষমতাবান। তার যতেষ্ট পরিমানে সামরিক শক্তি রয়েছে। আশা করি বাংলাদেশের মত দেশ হতে ওটা রক্ষা করার জন্য সেনাবহিনীর প্রয়োজন হবে না।


যেটা সত্যি কতা সেটা হল, আপনি কাবা ঘর নয়, নিজের গদি রক্ষা করার জন্য এই কথা বলেছেন। সাধারন মুসলমানদের মাথা বিক্রি করে, ধর্মের ঢাল ব্যবহার করে ভোটের রাজনীতি করছেন। সত্যিই হাসি আসে... যার নিজের দেশের সাধারণ মানুষদের নিরাপত্তা নাই, সে কিনা নিরাপত্তা দিতে যাবে আল্লার ঘরে! নিজের দেশের যে হাজার বছরের ধর্মীয় সম্প্রতি নষ্ট হচ্ছে সেটার জন্য কি করবেন? প্রতিদিন কোন না কোন সংখ্যালঘু মানুষকে অত্যাচার হতে হয়! প্রতিদিন কোন না কোন সংখ্যালঘু পরিবারে হামলা করা হয়! প্রতিদিন কোন না কোন সংখ্যালঘুর মন্দিরে ভাংচুর করা হয়! এগুলা নিয়ে আপনার চিন্তা নয়, আপনার চিন্তা ভোটের বাক্স।


যদি প্রশ্ন করা হয়, বাংলাদেশের মানুষ কি আসলেই ধর্ম পরায়ণ! তবে উত্তরে একটি কথায় বলব, এই দেশে ধর্ম আছে ঠিকি, কিন্তু সঠিক পালন কয়জনে করেন! ধর্ম কর্ম তো করে না, কিন্তু গুজবে কান দেয় বেশি। এখনো অন্ধকার যুগে পড়ে রয়েছে দেশের মানুষ। কোনটা সঠিক কিংবা কোন সত্যি মিথ্যা যাচাই করার ক্ষমতা তাদের নাই। তারা এক প্রকার হুজুগে বাঙ্গালি। যদি সঠিক ধর্ম পালন করতো, তাহলে দেশটার এত অধপতন কেন! পবিত্র রমজান মাসে খাবারে ভেজাল কেন! পাবলিক টয়লেট, খাবারের হোটেলে পরিণত হয় কেন! চালে উজন বাড়ানোর জন্য পাথর দেওয়া হয় কেন! মাদ্রাসায় শিশুরা ধর্ষণের স্বীকার হয় কেন! উচিত কথা বললে, এই দেশে খুন হয় কেন! পুলিশ বলেন আর সরকারি যে কোন চাকরিতে ভর্তি হতে গেলে লক্ষ লক্ষ টাকা ঘুষ কেন দিতে হয় বলেন! আপনি ক্ষমতায় আসলে আপনার বাবাকে নিয়ে ব্যস্ত, অন্যদিকে ম্যাডাম ক্ষমতায় আসলে স্বামীকে নিয়ে ব্যস্ত। আর আমরা সাধারণ জনগণ আপনাদের নিয়ে ব্যস্ত। তাই ভোটের রাজনীতি না করে মানবতার রাজনীতি করুন। দেশটা বদলে যাবে, সাথে বদলে যাবে দেশের মানুষ। একজন দেশ রত্ন, আরেকজন দেশ মাথা। দেশটা যেন আমাদের নয়, কিনে নিয়েছেন সকল মাথা।


বর্তমান সরাষ্ট্র মন্ত্রী একজন রাম ছাগল। সব বিষয়ে এমন সব মতামত প্রদান করে, যার কথার এবং কাজের সাথে কোন মিল নাই। যত ধরণের ঘটনা হোক না কেন, "এটা একটা বিচ্ছিন্ন ঘটনা, সর্বোপরি আইনশৃঙ্খলা ভালো আছে"।



যদি একটা কথা সত্যি করে বলি, আপনি কাবা ঘরে সেনাবাহিনী পাঠাবেন, সেটা আপনার ভোটের রাজনীতি। সৌদি সরকার এতটা দূর্বল হয় নি যে, আপনার ফইন্নি মার্কা দেশ হতে সহায়তা নিতে যাবে। আগে নিজের দেশের নিরাপত্তা ঠিক করুন তারপর অন্য দেশের নিরাপত্তা দিয়েন। এই দেশে BNP আর BAL সরকার বলেন সবাই ভোটের রাজনীতি করে। আর তাইতো আজকে দেশটার অধপতন। সময় হোক দেশটা বাংলাস্থানে পরিণত হবে। ধর্মে নিয়ে রাজনীতি দুই দল ভালই করতেছেন। তবে এর শেষ কোথায় নিয়ে যায় সময় বলে দিবে। আশা করি সেই দিন আর বেশিদিন নয়, যে দিন আফগানিস্তানের মত কলমের বদলে ছেলে-মেয়েদের হাতে অস্ত্র থাকবে।
সর্বশেষ এডিট : ১৫ ই জুন, ২০১৬ রাত ৯:১৯
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×