somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Haaaaaaave You Met Ted ???

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ২:৫১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সিরিজটা শুরু করার আগে সিরিজটার নাম নিয়ে একটু কেমন জানি লাগতো । নামটা একটু বেশিই ফানি ফানি মনে হইত । সিরিজ দেখা যখন শুরু করলাম , প্রথম মিনিট দেখার পরেই বুঝতে পারছিলাম যে এইটা কোন লেভেলের সিরিজ হতে যাচ্ছে ।

How I Met Your Mother (HIMYM) অ্যামেরিকার CBS চ্যানেলে প্রচারিত একটি জনপ্রিয় সিটকম । এই সিরিজটির পাইলট এপিসোড প্রচারিত হয় ২০০৫ সালের ১৯ সেপ্টেম্বর । জনপ্রিয়তার হিসাব দিয়ে বিচার করলে বর্তমান সময়ে প্রচারিত হচ্ছে এমন সিটকমগুলার মাঝে টপ ৩ এ থাকবে ।



সিরিজের প্রধান চরিত্র ৫ টি । নীচে সেগুলোর সংক্ষিপ্ত বর্ণনা দিচ্ছি (শুধুমাত্র সিজন ১ এর জন্য) >>>

Ted Mosby >>> এই চরিত্রে অভিনয় করেছেন জশ র্যাণডনোর । মূলত সিরিজের মেইন চরিত্র টেড । মার্শাল হচ্ছে টেড এর বেস্ট ফ্রেন্ড । মার্শাল এবং লিলির সাথে টেড একটা এপার্টমেন্ট শেয়ার করে থাকে । পেশায় সে একজন Architect । ৫ জনের মাঝে সবচেয়ে নরমাল টাইপের । কিন্তু , তার ঝামেলা হচ্ছে বারবার কোনো মেয়ের প্রেমে পড়ে এবং বারবার ব্রেক-আপ হতে থাকে তার । তার ফ্রেন্ডদের মাঝে অন্যতম একজন রবিনের প্রতি প্রথমে ভালোলাগা থাকলেও তাদের জুটি কাজ করেনাই । কিন্তু , তারপরেও রবিনের প্রতি সিজন ১ এর মাঝ পর্বে গিয়ে আবার এবং বারবার আকৃষ্ট হয়ে পড়ে । টেড এর এই অবস্থা আমাদের মনে করিয়ে দেয় কাউকে ভালো লাগলে এবং প্রপোজ করার পরে ব্যর্থ হলে তার সাথে ফ্রেন্ড হিসেবে থাকার সুফল এবং কুফল দুইটাই আছে । টেড এর বড় সমস্যা সে কোনো কিছু করার আগে খুব বেশী চিন্তা করে ।

Marshall Eriksen >>> জেসন সেগেল অভিনয় করেছেন এই চরিত্রে । টেড এর বেষ্ট ফ্রেন্ড হচ্ছে মার্শাল । লিলির সাথে নয় বছর যাবত রিলেশনে থাকার পরে সিরিজের প্রথম এপিসোডেই সে লিলিকে প্রপোজ করে । একজন এনভায়রনমেন্ট বিষয়ক আইনজীবী হওয়ার স্বপ্ন থাকলেও শেষ পর্যন্ত বারনির সাথে GNB তে চাকরী করে ।

Robin Scherbatsky >>> এই চরিত্রে অভিনয় করেছেন কোবি স্মুল্ডারস । রবিন হচ্ছে সুইট এবং কিউট একজন মেয়ে । সে একজন সংবাদ উপস্থাপিকা । রবিন কানাডা থেকে অ্যামেরিকায় আসে এবং কানাডা নিয়ে তাকে ফ্রেন্ডদের কাছে অনেক জোক শুনতে হয়েছে । টেড এর সাথে রবিনের প্রথমে রোম্যান্টিক একটা রিলেশনশিপ এর ভাব থাকলেও রবিন না চাওয়াতে তাদের রিলেশনশিপ বেশী দূরে আগাতে পারে না ।

Barney Stinson >>> এই চরিত্রে অভিনয় করেছেন নিল প্যাট্রিক হ্যারিস । গ্রুপের মাঝে সবচেয়ে অসাম এবং ফানি চরিত্র । Goliath National Bank এর একটি আজনা পোষ্টে চাকুরী করে । টেড এর বেষ্ট ফ্রেন্ড বলে দাবী করে । সেই হিসেবে বলা যায় , টেড এর বেষ্ট ফ্রেন্ড হচ্ছে ২ জন । বারনি একজন সিরিয়াল প্লেবয় । মেয়েদের সাথে ওয়ান নাইট স্ট্যান্ড এর মানসিকতা নিয়ে ঘুরে বেড়ায় এবং কারো সাথে রিলেশনশিপ এ যাওয়ার কোনো ইচ্ছে নেই তার । টেড কে সবসময় তার মত হতে উৎসাহিত করে সবসময় ।

Lily Aldrin >>> এলিসন হ্যানিগান অভিনয় করেছেন এই চরিত্রে । পেশায় সে একজন স্কুল টিচার । ৫ জনের মাঝে বলতে গেলে তুলনামূলকভাবে চালাক । তার বড় সমস্যা সে গোপন কথা অন্যদের না বলে থাকতে পারে না । সিরিজের প্রথম এপিসোডেই মার্শাল তাকে প্রপোজ করে এবং সেটাতে লিলি রাজী হয় ।

এইখানে শুধু সিজন ১ এর বর্ণনা দেয়া আছে ।



IMDB >>> http://www.imdb.com/title/tt0460649/

The Big Bang Theory , Two and a Half Men , FRIENDS , That '70s Show , Married... with Children , Mind Your Language , Arrested Development অনেক জনপ্রিয় সিট-কম দেখা থাকলেও আমার যাত্রা শুরু হয়েছিলো HIMYM দিয়েই । তাই , আজীবন আমার প্রিয় sitcom হিসেবে থাকবে হাউ আই মেট ইউর মাদার ।



আর কিছুদিন পরেই শেষ হয়ে যাচ্ছে এই সিরিজটা । আর একসাথে দেখা যাবে না টেড , মারশাল , রবিন , স্টিনসন এবং লিলিকে !!! আর তাদের একসাথে MacLaren's Pub এ দেখা যাবে না । নিল প্যাট্রিক হ্যারিসের মত অসাধারণ অভিনেতাকে আবার কবে কোথায় দেখতে পাবো কে জানে !!! ব্রো কোড , লেমন ল , প্লাটিনাম রুল , স্টিনসন এর মুখ থেকে আর লিজেন্ড ---- ওয়েট ফর ইট ---- ডারি , When I get sad, I stop being sad and be awesome instead , True story ডায়লগ গুলা শোনা যাবে না

যাই হোক !!!! এই ৯ সিজনে HIMYM অনেক আনন্দময় মুহূর্ত দিয়েছে । এটাই যথেষ্ট !!!!
.
.
.
.
.
.

TRUE STORY
সর্বশেষ এডিট : ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ২:৫৬
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তাঁর বোতলে আটকে আছে বিরোধী দল

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



সেই ২০০৯ সালে তিনি যে ক্ষমতার মসনদে বসলেন তারপর থেকে কেউ তাঁকে মসনদ থেকে ঠেলে ফেলতে পারেনি। যারা তাঁকে ঠেলে ফেলবে তাদের বড়টাকে তিনি বোতল বন্দ্বি করেছেন।... ...বাকিটুকু পড়ুন

নতুন গঙ্গা পানি চুক্তি- কখন হবে, গ্যারান্টি ক্লজহীন চুক্তি নবায়ন হবে কিংবা তিস্তার মোট ঝুলে যাবে?

লিখেছেন এক নিরুদ্দেশ পথিক, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:২৬


১৬ মে ঐতিহাসিক ফারাক্কা দিবস। ফারাক্কা বাঁধ শুষ্ক মৌসুমে বাংলাদেশে খরা ও মরুকরণ তীব্র করে, বর্ষায় হঠাৎ বন্যা তৈরি করে কৃষক ও পরিবেশের মরণফাঁদ হয়ে উঠেছে। পানি বঞ্চনা এবং... ...বাকিটুকু পড়ুন

কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ১৬ ই মে, ২০২৪ রাত ৯:৩৪



কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?
আমার খুবই জরুরি তার ঠিকানাটা জানা,
আমি অনেক চেষ্টা করেও ওর ঠিকানা জোগাড় করতে পারছিনা।

আমি অনেক দিন যাবত ওকে খুঁজে বেড়াচ্ছি,
এই ধরুণ, বিশ-একুশ বছর।
আশ্চর্য্য... ...বাকিটুকু পড়ুন

আজকের ব্লগার ভাবনা:কথায় কথায় বয়কট এর ডাক দেয়া পিনাকীদের আইডি/পেইজ/চ্যানেল বাংলাদেশে হাইড করা উচিত কি? ব্লগাররা কি ভাবছেন?

লিখেছেন লেখার খাতা, ১৭ ই মে, ২০২৪ রাত ১২:১৩



অপূর্ব একজন চমৎকার অভিনেতা। ছোট পর্দার এই জনপ্রিয় মুখকে চেনেনা এমন কেউ নেই। সাধারণত অভিনেতা অভিনেত্রীদের রুজিরোজগার এর একটি মাধ্যম হইল বিজ্ঞাপনে মডেল হওয়া। বাংলাদেশের কোন তারকা যদি বিদেশী... ...বাকিটুকু পড়ুন

মৃত্যু ডেকে নিয়ে যায়; অদৃষ্টের ইশারায়

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৭ ই মে, ২০২৪ সকাল ৮:৩৯

১৯৩৩ সালে প্রখ্যাত সাহিত্যিক উইলিয়াম সমারসেট মম বাগদাদের একটা গল্প লিখেছিলেন৷ গল্পের নাম দ্য অ্যাপয়েন্টমেন্ট ইন সামারা বা সামারায় সাক্ষাৎ৷

চলুন গল্পটা শুনে আসি৷

বাগদাদে এক ব্যবসায়ী ছিলেন৷ তিনি তার... ...বাকিটুকু পড়ুন

×