somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

"জীবন"

২৫ শে জুলাই, ২০১৬ রাত ১:১০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

"সত্যি কথা বলতে, আমার জীবনে অনেক নেগেটিভ ব্যাপার ঘটছে। সেইটা পড়াশুনার ক্ষেত্রে হোক, রিলেশনশিপের ক্ষেত্রে হোক কিংবা পরিবারের মধ্যে হোক - সব ক্ষেত্রেই আমার খুব বাজে অভিজ্ঞতা আছে।

আমি যখনই কিছু লিখি, যখনই কাউকে কিছু বলি, আমি চেষ্টা করি পৃথিবীর POSITIVE ব্যাপারগুলা শেয়ার করতে। আমার পরিবারের প্লেট ভাংচুরের ঘটনা, আমার রিলেশনশিপে বিশ্বাস ভাঙ্গার গল্প কিংবা আমার হতাশার NEGATIVE কাহিনীগুলা ছড়াইলে আসলে কারো কোন লাভ হবে না। উল্টা মানুষ জীবনের উপর হতাশ হবে। এই পৃথিবীতে হতাশার উপকরণের অভাব নাই। কি দরকার হতাশা আরো বাড়ানোর।

I do have Sadness কিন্তু সেগুলা আমি মানুষের মাঝে ছড়ায়ে দিতে চাই না,, I have had number of Failures in my life. কিন্তু আমার Success এর গল্প বলতে ভালো লাগে। কারণ এইটায় দুইটা মানুষ Inspire হয় That's the power of POSITIVISM.

একটা মানুষের নামে দুর্নাম করে, তার নামে Negative কথা ছড়ানোর মাঝে আমি কোন আনন্দ পাই না। কোন একটা সম্পর্ক থেকে, কোন একটা সার্কেল থেকে আমি যখন সরে আসি, তখন চুপচাপ সরে আসি। আমাকে যখন কেউ ঐ বিষয়ে প্রশ্ন করে,

"Why did you leave ??"

আমি মুচকি এসে এড়ায়ে যাই, পৃথিবীবাসীর কাছে কারো সম্পর্কে দুর্নাম করাটা আমার ভালো লাগে না,, I Skip that part.

কাউকে Indicate করে আজেবাজে কথা লিখে স্ট্যাটাস দেয়াটাও আমার সাথে যায় না। আমি কাউকে কিছু বললে স্ট্রেট বলি, আর নাহলে কিছুই বলি না। কারো মাধ্যমে, কোন কিছুর মাধ্যমে আকারে ইঙ্গিতে কাউকে কিছু বলা আমার স্বভাবে নাই। কেউ যদি মনে করে থাকে, আমার কোন স্ট্যাটাস বা কোন কমেন্ট তাকে ইঙ্গিত করে লেখা, তার জন্য আমার একটাই বাণীঃ

"Nope, My Post is not for you.But if you awfully doubt that and feel like the shoe fits you, Feel free to wear it."

আমাকে যখন কেউ বলেঃ

"তোমার নামে তো এগুলা শুনলাম। অমুকে বললো "

আমি সাথে সাথে তাকে থামায়ে দিই। কে আমাকে নিয়ে কি বললো, তাতে আমার কখনোই কিছু যায় আসে না। আমি জানি, আমি কেমন। আমার কাছের মানুষগুলা জানে, আমি কেমন That's Enough, Gossip জিনিসটা বিরক্তিকর। কেউ Gossip করতে আসলে আমি একটা কথাই মনে করিঃ

"People who Gossip WITH You, they also Gossip ABOUT you."

কেউ আমাকে গালি দিলে আমার রাগ লাগে না। তুমি আমাকে 'ছাগলের বাচ্চা' বললেই আমি কিংবা আমার আব্বা আম্মা, কেউই ছাগল হয়ে যাবে না। তুমি কোন ম্যাজিশিয়ান না যে মুখে মন্ত্র পড়বা আর সেটা হয়ে যাবে। তুমি আমাকে চরিত্রহীন বললেই, আমি চরিত্রহীন হয়ে যাবো না,NOPE. তোমার করা দুর্নাম, তোমার দেয়া গালি তোমার মুখেই থাকবে,, Those can't reach me, Those can't Touch me.

প্রত্যেকটা মানুষের একটা করে গল্প থাকে। সেই গল্পের আবার দুইটা পাশ আছে। তুমি যে কোন একটা পাশের গল্প শুনে বিশ্বাস করতেই পারো। সেটা তোমার ব্যাপার, তুমি অন্য একটা মানুষের কথা শুনে আমাকে ভালো ভাবতে পারো কিংবা আমাকে খারাপ ভাবতেই পারো। পুরাটাই তোমার ইচ্ছা, আমি নিজেকে ব্যাখ্যা করতে যাবো না। আমার ব্যাখ্যা করতে ভালো লাগে না।

আমি বিশ্বাস করি, তাদের কাছেই আমার নিজের সাফাই গাওয়া লাগবে, যারা আমাকে বিশ্বাস করে না। যারা আমার দূরের মানুষ এবং তাদের কাছে নিজেকে ব্যাখ্যা করলেও তারা আরেকজনের কথা শুনে আমাকে অবিশ্বাস করবে। যারা আমার কাছের মানুষ, তারা আমাকে বিশ্বাস করে, তারা আমাকে চেনে। তাদের কাছে নিজেকে ব্যাখ্যা করার কোন প্রয়োজন নাই।

যে আমাকে নিয়ে দুর্নাম করে, তাকে বলতেছি, Sorry Dear, I tried my best, But I can't become Sad hearing your bitching . I feel sorry for you, All your efforts have gone wasted.Try harder,At least you can get Sympathy from people. Get over it, Poor Kiddo.

... ... ...

You can hit me with Bricks and Stones everyday. You can troll me, You can keep bitching about me . You can dissect my Character . You can Gossip about me, You can spread negativity . You can do anything and everything You want.

What can I do ??

I CAN SMILE.

I can Smile like I always do and I can keep doing whatever I was doing. Because I'm always busy leading my life Happily.I have no time for your bullshit.

Keep talking, Keep Hating .All you're gonna get from me is the Brightest SMILE and Coolest IGNORANCE.

Because My LIFE IS BEAUTIFUL."
সর্বশেষ এডিট : ২৫ শে জুলাই, ২০১৬ রাত ১:১০
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

লিখেছেন নতুন নকিব, ০৫ ই মে, ২০২৪ সকাল ৮:৫৬

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

ছবি কৃতজ্ঞতাঃ অন্তর্জাল।

ছোটবেলায় মুরব্বিদের মুখে শোনা গুরুত্বপূর্ণ অনেক ছড়া কবিতার মত নিচের এই লাইন দুইটাকে আজও অনেক প্রাসঙ্গিক বলে মনে হয়।... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

×