somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ছেকা খাওয়ার আগের দিনের কথা।

১৫ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

শেষ দিনের আগের দিন।


সকাল ১২ টা ৩০ মিনিট ছিল,হঠাৎ প্রিয় নাম্বার থেকে কল আসে।অনেক আনন্দ নিয়ে কল রিসিভ করলাম।
আর মনে মনে ভাবছি এই সময় কিভাবে কল দিয়েছ,ভেবেছি মন ভাল হয়ে যাবে দেখি আরো খারাপ করে দিছ।
সকাল থেকে ই আমার মন টা কেমন জানি খারাপ ছিল,চিন্তা করেছি কিন্তু মন খারাপের উত্তর পাইনি।কিন্তু এখন
বুঝতে পেরেছি কেন খারাপ লাগছিল।

দিন টা ছিল ২০১৬ সালের ১০-ই আগস্ট।
তখন আমার কোন দিন ই ভাল যেত না,সব দিন অনেক খারাপ লাগত।আর মনে মনে ভাবতাম কোন দিন কি হয়ে যায়।
আসলে সে দিন ভাল ছিলা না,আমার ভাবনা ঠিক হয়েছে।
তুমি কল দিয়ে বলেছ,তোমার বিয়ের জন্য কাউকে দেখছে। এই কথা শুনে যে কোন প্রেমিক ঠিক থাকার কথা না,আমি ও
ঠিক ছিলাম না,কিন্তু তোমাকে সান্ত্বনা দিয়েছি।
তুমি বলেছিলে তোমার ধুলা ভাই(জেঠাতো বোনের হাজবেন্ড)র ফুফাতো ভাইকে দেখছে তোমার জন্য।
কেউ কাউকে না দেখে রাজি হয়ে গেছে। আমাকে বলেছ দোয়া করতে যেন কিছু না হয়।আমি মন খারাপ রেখে বলেছি
আল্লাহ ভরসা কিছু হবে না।
তুমি ও বলেছিলে কিছু হবে না আবার এটা ও বলেছ তুমি রাজি না থাকলে কিছু হবে না।
কিন্তু???????????

আর সারা দিন কথা হয়নি তোমার সাথে।
আবার সন্ধ্যায় কল দিয়েছিলে।আমি তো মহা খুশি মন নিয়ে কল ধরি।
তখন আবার বলেছিলে,সব ঠিক হয়ে যাচ্ছে,আমি তো আরো ভয় পেতে থাকি আর ভাবি আমার কি হবে???
সাত বছর ধরে যে মেয়ের জন্য সব ছেড়ে আসছি সে যদি চলে যায় আমার কি হবে???
কোন উত্তর ছিল না আমার কাছে।
তুমি বলেছিলে তোমার আপু কে কল দিয়ে প্রস্তাব টা থামাতাম,আমিও রাজি হয়ে যায়,কিছু মাথায় ধরছে না আর।
তোমার আম্মু বাহিরে থেকে চলে আসছে তুমি অনেক কষ্টে আমাকে তোমার আপু নাম্মার দিয়েছ।

আমি কল দেয় আপুকে......
রিসিব করে আপুর হ্যাজবেন্ড। আমি ভয় পেয়ে যায়,তবু হাল ছেড়ে না দিয়ে উনাকে সব বলি,উনি আমাকে মন কিছু বলেনি,শুধু দেখবে বলেছে।
আমি বুঝতে পেরেছি খুব বেশি কাজ হয়নি।এর একটু পর আপু আমাকে কল দেয়,তখন অনেক ভয়ে কল ধরি আর ভাবচি আজ আমি শেষ।
যায় হউক,আপু আমার সাথে অনেকক্ষণ কথা বলে, এক সময় বলে তোমাকে অনেক জিজ্ঞাস করত আমার ব্যপারে,তুমি কিছু বলতে না।
কিন্তু তুমি যে মিথ্যে বলতে সেটা কেউ বুঝত না।আমিও সাপোর্ট দিতাম তখন, যদি বুঝতাম এই ব্যপার যে তুমি কাউকে কিছু বলতে চাও না তাহলে তো ছাড় দিতাম না।
আপু ভয় পেয়েছে সব কথা শুনে,তুমি মিথ্যুক ছিলে।আমি বুঝতে পেরেছি,এই নিয়ে তোমাকে শেষ দিনও কোন কথা বলিনি।

রাত ১১ টা বাজে ৩০ মিনিট।
আমি অপেক্ষা করছি কখন মেসেজ দিবে...।।মেসজে দিয়েছ,মন অনেক শান্তি হয়েছে।
তোমার তো মেসেজে প্রথম লিখা থাকত.........।।
(Jan kmon aco?vlo aco?sb valo?ki korco?vat kahico?gum asce?)
আমার ও এমন ধরনের হত।
যায় হউক,রাত ২ টা পর্যন্ত কথা শেষ হয় আমাদের।আমাদের অনেক ধরনের কথা হয়,মনে হয় সে আগের মত ই আছ,কিন্তু আমি মনে মনে তোমাকে পর ভাবতে থাকি।আমার ভিতরে শেষ হয়ে যাচ্ছে তখন সব।
চোখের কোনায় জল জমে থাকে।বুক বরা কষ্ট নিয়ে কথা বলেচি।কিন্তু ভাবিনি অন্য কিছু...............।
তুমি আমাকে মেসেজে বলে ছিলে...।।
“sotti tmar onek valobasa kotha bolte,ami cai bear por,tomar kono obohela ami sojjo krte parbo na”
এই কথা বলে ছিলে সে রাতে, টাইম ছিল ১ টা ১৩ মিনিট ৪৩ সেকেন্ড।

আমরা ওই দিন আমাদের আশা পূরণ হওয়ার জন্য সালাতুজ হাজত নামাজ পড়ব বলে কথা হয়েছে।
এটা সুন্নত না নফল এটা নিয়ে আমরা কনফিউজ ছিলাম।
এই ছাড়া তুমি আমাকে নামাজ নিয়ে অনেক বলতে।আমি নামাজ কম পরতাম তাই।আসলে শয়তানি করতাম অনেক।

তুমি অনেক ছলনা বাজি ছিলে সেটা এখন বিশ্বাস করি।
সে দিন বৃস্পতিবার ছিল,আমাদের প্ল্যান ছিল শনিবার বের হবে তুমি।অনেক দিন দেখ হয়নি আমাদের,সে দিন দেখা করব।
আমি বলতাম যত কম দেখা অত মায়া বাড়ে। এই কথা নিয়ে আমাকে অনেক কিছু বলেছ আবার রাগ ও করতে।
সে রাতে বলেছিলে আমাকে ছাড়া কেউকে চাউ না তুমি।
শেষের দিনের আগে দিন শেষ তোমার কণ্ঠ শুনি।আমাকে কল দিয়ে ই সালাম দিতে। সে কণ্ঠ এখন আর শুনিনা আবার আমি অপেক্ষাও করি না।
এখন আমি অনেক কিছু বুঝি।আগে ও বুঝতাম কিন্তু সার্থপর ছিলাম প্রেমের জন্য। এখন ন্যায় চিন্তা করি।
তুমি আমাকে বার বার বলতে কোন একটা কাজ করতে আমিও চেস্টা করতাম অনেক। কিন্তু এরপরো কি তোমাকে পাওয়ার মত গ্যরান্টি দিতে পারতে???
পারতে না,তখন তুমি বলতে গ্রামে থাকবে না,তুমি শহরে থাকবে। আমি তোমাকে অনেক বুঝিয়ে বলতাম যে আমাকে সময় দিতে হবে,আমি সব ঠিক করে ফেলব।
তুমি দিতে আবার দিতে না।তুমি কি বুঝবে কখনো যে, একটি ছেলে যখন শুনে তার লাভারের বিয়ের কথা চলছে তখন তার কাছে কেমন লাগে,বুঝবে না কোন দিন।

আমি অনেক কষ্টে দিন শেষ করতাম।আমার প্রতি দিন অনেক খারাপ যেত।
যায় হউক,অনেক ক্ষন কথা শেষ করে তোমার ঘুম আসছে তাই ঘুমিয়ে যাবে।আমিও ঘুমাব।
ভালবেসে আমার হয়ে শেষ মেসেজ…
“Acca gumea jao.to valo thako.
sb valo rakho.gumao mn dia.sbdane thakbe.
kal theke salatul hajot namaj porbe 5oaktor por.
by jan.gd nt.i love you. :-* :-* :-*....”




আরো অনেক কথা,না বলা থেকে ই গেল।


সর্বশেষ এডিট : ১৫ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০৮
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

৫০১–এর মুক্তিতে অনেকেই আলহামদুলিল্লাহ বলছে…

লিখেছেন বিচার মানি তালগাছ আমার, ০৩ রা মে, ২০২৪ বিকাল ৩:০০



১. মামুনুল হক কোন সময় ৫০১-এ ধরা পড়েছিলেন? যে সময় অনেক মাদ্রাসা ছাত্র রাজনৈতিক হত্যাকান্ডের শিকার হয়েছিল। দেশ তখন উত্তাল। ঐ সময় তার মত পরিচিত একজন লোকের কীভাবে মাথায় আসলো... ...বাকিটুকু পড়ুন

মেহেদীর পরিবার সংক্রান্ত আপডেট

লিখেছেন ইফতেখার ভূইয়া, ০৩ রা মে, ২০২৪ রাত ৮:৪৯


মার্চ মাস থেকেই বিষয়টি নিয়ে ভাবছিলাম। ক'দিন আগেও খুলনায় যাওয়ার ইচ্ছের কথা জানিয়েও আমার বিগত লিখায় কিছু তথ্য চেয়েছিলাম। অনেক ইচ্ছে থাকা সত্ত্বেও মেহেদীর পরিবারকে দেখতে আমার খুলনা যাওয়া হয়ে... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

×