somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একটি সাক্ষাৎকার ও মমিন সাহেবের কিছু কথা

২৭ শে এপ্রিল, ২০১৪ ভোর ৬:১৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একবার একতা সাক্ষাৎকার এর জন্য ডাকা হল মমিন সাহেবকে। অনেক কষ্ট করে তাকে পাওয়া গেছে। অনেক হন্তদন্ত করে এসে হাজির হলেন শেষ সময়ে তিনি।
অনুষ্ঠানের উপস্থাপক বললেন ক্যামেরা রেডি আছে আমরা এখনই অন এয়ার এ যাব। মমিন সাহেব বললেন কন সমস্যা নেই আমি সবসময়ই রেডি। এইটা করেই খাই রেডিতো থাকতেই হবে। তারপরই তিনি এক গাল হেসে দিলেন।
উপস্থাপক তার আনুষ্ঠানিকতা শেষ করে মমিন সাহেবকে প্রশ্ন করছেন।

]উপস্থাপকঃ রাস্তায় যখন আপনি গাড়িতে বসে থাকেন তখন আপনার কি মনে হয়?

মমিন সাহেবঃ মনে হয় আমি গাড়ি চালাচ্ছি আমার প্রিয়তমা গিয়ার বক্সে আমার হাতের উপর হাতটা দিয়ে রেখেছে। সেক্ষেত্রে আমি গাড়িকে ম্যানুয়াল করে নেই কারণ অটো গাড়িতে তেমন একটা নড়াচড়া হয়না গিয়ার বক্স এর। :D

উপস্থাপকঃ আসলে আমি বলতে চাইছিলাম জ্যাম গরমে আপনার কেমন লাগে বা আপনি কি ভাবেন এই ব্যাপারে।

মমিন সাহেবঃ আসলে ওই একই জিনিশই ভাবি প্রিয়তমা আমার হাতের উপড়ে হাত দিয়ে রেখেছে সেটাই ভালো লাগে। ঘণ্টার পর ঘণ্টা কেটে যায় আমার কোন সমস্যা হয় না।
উপস্থাপক বুঝেগেছে ওরে প্রিয়তমার কাছ থেকে সরানো যাবে না তাই অন্য দিকে যায়।
উপস্থাপকঃ আজ আমাদের স্টুডিও তে আসতে আপনার একটু দেরি হয়ে গেছে একদম শেষ সময়ে এসেছেন আপনি, কেন সেটা একটু যদি বলতেন।
মমিন সাহেবঃ সিগন্যাল এর বাতিগুলো লজ্জায় অনেকক্ষণ ধরে লাল হয়েছিলো তাই দেরি হয়ে গেছে।
উপস্থাপকঃ সেটা কেমন যদি একটু বুঝিয়ে বলতেন?
মমিন সাহেবঃ আরে বুঝেননা কেন সবার সামনে change করতে লজ্জা পাচ্ছিল তাই আমার দেরি হয়ে গেল।
উপস্থাপক বুঝে গেছে ওরে নিয়ে আর রাস্তায় থাকা যাবেনা শুধু আজাইরা কথা বলবে। একটু অন্যদিকে যাবার জন্য উপস্থাপক ওনাকে ভিন্ন একটা প্রশ্ন করছেন।
উপস্থাপকঃআমাদের দেশে আপনি কাপড় ছাড়া ছেলেগুলো দেখেন আপনার আনুভুতি কি হয় তখন?
মমিন সাহেবঃ আমার কাছে খারাপ লাগে আবার কিছু কিছু দেখে ভালোও লাগে।
উপস্থাপকঃ ভালো লাগে মানে বুঝলাম না?
মমিন সাহেবঃ ভালো লাগে বলতে আমি বুঝিয়েছি একটু মজা লাগে। সেটা কিভাবে আপনাকে বলি, তিন কি চার বছরের বাচ্ছাছেলেগুলোর শরমঅঙ্গ ( নুনু) দেখতে অনেকটা দেশি পাতি পেয়ারার মত মনে হয় (অবস্থার পরিবর্তন না হলে)। শুধু আপনাকে একটু উলটা করে ভাবতে হবে সামনের দিকটা পিছনের পিছনের দিকটা সামনে নিয়ে ভাবলেই বুঝতে পারবেন।
উপস্থাপক সব ভেবে সাক্ষাৎকার শেষ করলেন তাড়াতাড়ি। যেইভাবে কথা এগুচ্ছে কোথায় গিয়ে ঠেকে আল্লাহ্ মালুম।

অফস্ক্রীন এ তাদের এইবার কোথা হচ্ছে মমিন সাহেব বলছেন কেন আমি এমন বলি জানেন? আমি চাই আমার দেশের মানুষগুলো একটু বুঝতে শিখুক সবাই বলে জ্যাম এ খারাপ লাগে কিন্তু তাকেই দেখবেন সুযোগ পেলে উলটো পথে ডুকে পড়ছে। সবাই প্রতিকার চাই কিন্তু সুযোগ পেলে নিজেই উল্টাটা করে। সেইখানে আমি আমার প্রিয়তমাকে নিয়ে ভাবি তাওতো আমি উল্টা কিছু করছিনা।
পৃথিবীরকোন উন্নত দেশে ট্রাফিক পুলিশ নেই শুধু তারা সিগন্যাল মেনে চলে। আমি সেটাই মেনে চলছিলাম আমি হইত মজা করে বলেছি কিন্তু আমি মেনে চলেছি সবাই কি করছে??
আসুন পাতি পেয়ারার কথায় এই পাতি দেশি পেয়ারা গুলো আমরা সবাই মিলে চেষ্টা করলে ঢেকে দিতে পারি।
আমরা হয়ত মজা করি কিন্তু সত্যিকারের চেষ্টা করলে আমাদের পক্ষেও অনেক কিছু করা সম্ভব।
১০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

নেতানিয়াহুও গনহত্যার দায়ে ঘৃণিত নায়ক হিসাবেই ইতিহাসে স্থান করে নিবে

লিখেছেন ঢাকার লোক, ০৭ ই মে, ২০২৪ রাত ১২:৩৮

গত উইকেন্ডে খোদ ইজরাইলে হাজার হাজার ইজরাইলি জনতা নেতানিয়াহুর সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে।
দেখুন, https://www.youtube.com/shorts/HlFc6IxFeRA
ফিলিস্তিনিদের উচ্ছেদ করার উদ্দেশ্যে নেতানিয়াহুর এই হত্যাযজ্ঞ ইজরায়েলকে কতটা নিরাপদ করবে জনসাধারণ আজ সন্দিহান। বরং এতে... ...বাকিটুকু পড়ুন

খুন হয়ে বসে আছি সেই কবে

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ০৭ ই মে, ২০২৪ রাত ২:৩১


আশেপাশের কেউই টের পাইনি
খুন হয়ে বসে আছি সেই কবে ।

প্রথমবার যখন খুন হলাম
সেই কি কষ্ট!
সেই কষ্ট একবারের জন্যও ভুলতে পারিনি এখনো।

ছয় বছর বয়সে মহল্লায় চড়ুইভাতি খেলতে গিয়ে প্রায় দ্বিগুন... ...বাকিটুকু পড়ুন

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

×