somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

মোহাম্মদ গোফরান
জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

যেনো বাংলাদেশ কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ জিতেছে।

১৯ শে ডিসেম্বর, ২০২২ রাত ১০:৩৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



আর্জেন্টির ফ্যানরা বিশ্বকাপ ফুটবল ২০২২ জয় সেলিব্রেট করতেছে। গতকালকের পুরষ্কার বিররনী ও সমাপনি অনুষ্ঠানের আবেগময় মুহুর্ত গুলোর ছবি ভিডিও শেয়ার করছে সামাজিক যোগাযোগ এর মাধ্যমে। ভিডিও গুলোতে মেলোডিয়াস মিউজিক এড করতেছে। সবচেয়ে চমৎকার লাগতেসে এসব ছবি ও ভিডিও গুলোতে আর্জেন্টিনার ফ্ল্যাগ এর আগে বাংলাদেশের পতাকা লাগিয়ে দিচ্ছে।বাংলাদেশে এমন একটা পরিবেশ মনে হচ্ছে বাংলাদেশ বাংলাদেশ কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ জিতলো।


বাংলাদেশীরা আর্জেন্টিনার চেয়েও বেশী খুশী। গতকাল রাতে বড় পর্দায় খেলা দেখতে গিয়ে আমি দেখেছি বাঙালি কেঁদেছে। উল্লাস করেছে। বিজয় মিছিল করেছে। মিষ্টি বিতরণ করেছে। মহান বিজয় দিবসের ঠিক ২ দিন পরে যেনো আরও একটি বিজয়ের সেলিব্রেশন করছে। ফ্রান্স যখন আর্জেন্টিনার দুই গোল শোধ করে দিয়েছিল আর্জেন্টাইনদের চেয়ে বাংলাদেশীদের বেশী কষ্ট হয়েছে। অতিরিক্ত ১৫ মিনিটে মেসির গোলে উল্লাস করার পরে ফ্রান্স যখন ৩য় গোল শোধ করেছে তখন বাংলাদেশে আর্জেন্টাইনদের সমর্থকদের হৃদয় রক্তাক্ত হয়ে। ট্রাইবেকারের সময় টেনশনে একটার পর একটা সিগারেট ধরিয়েছে। হৃৎপিণ্ডের পৌনঃপুনিক ছন্দময় সংকোচনে বারেবারে ব্যাঘাত ঘটেছে।

নান্দনিক ছন্দময় ফুটবল খেলা উপভোগ করেছে। ৩০ দিন অপেক্ষা করেছে একটি মুহুর্তের জন্য। তাহলো আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে। আমার ফেসবুক ফ্রেন্ডলিস্টের ৭০-৮০% ছেলে মেয়ে আর্জেন্টিনার জার্সি পড়ে ছবি তুলে আপলোড দিয়েছে। উল্লাস করেছে। একটি অসম্ভব সুন্দর মাস গেলো। মাসটি পুরাই ফুটবলময় ছিল। ব্লগের সম্মানিত মডারেটির ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন গতকাল উনার জীবনে একটি শ্রেষ্ট রাত। ২০০২ সাল থেকে আমি নিয়মিত বিশ্বকাপ ফুটবল দেখি।এই জনমে প্রিয় দলকে চ্যাম্পিয়ন হতে দেখেছি। কিংবদন্তী ম্যারাডোনা যখন বিশ্বকাপ জিতেছিলেন তখন আমি মাত্র ১ বছর। গতকাল আর্জেন্টিনার বিশ্বকাপ জয় দেখলাম। ব্লগার শূন্য শারমর্মকে বলেছিলাম ফ্রান্স - আর্জেন্টিনা ফাইনাল খেলবে, আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হবে।মেসি আমায় নিরাশ করেনি।

কান্নাজড়িত কণ্ঠে মেসির মা তাঁকে যেভাবে জড়িয়ে ধরে কেঁদেছেন দেখে মুগ্ধ হয়েছি। সন্তানের সাফল্যে মায়ের চেয়ে বেশী কেউ খুশী হয়না। স্ত্রী সন্তানদের সাথে মেসির সেলিব্রেশন, স্ত্রীকে হাগ দেয়া, বাচ্চাদের হাতে ট্রফি দেয়া, মার্টিনেজ এর পরিবারের সাথে গোল পোস্টের নিকটে গিয়ে ছবি তুলা আরেকবার প্রমাণ করে পরিবারের সাথে শ্রেষ্ট মুহুর্ত সেলিব্রেট করার মতো শ্রেষ্ঠত্ব পৃথিবীতে আর নেই। এতে একটু জনপ্রিয় বা টাকা হলেই নিজের স্ত্রীকে ও সন্তানকে ঠকিয়ে যারা ২য়/৩য়/৪র্থ বিয়ে করে তাদের গালে জুতা পড়েছে।

সব মিলিয়ে পুরা বাংলাদেশে মহান বিজয়ের মাসে যেন ঈদের আমেজ। অত্যাচারী শাষক, দ্রব্য মূল্যের উর্ধগতী, চরম দারিদ্রতা, মারাত্নক ব্যাবসায়ীক মন্দা, ব্যাংক গুলো থেকে বিলিয়ব বিলিয়ন টাকা লোট হচ্ছে তখন বাংলাদেশ ১ মাস উল্লাসে মেতে ছিল। এজন্য আর্জেন্টিনাকে অসংখ্য ধন্যবাদ। বাংলাদেশী আআর্জেন্টাইন ভক্তদের কাছে আআর্জেন্টিনা যেন তাদে্র আরেকটি দেশ। লিওনেল মেসি যেন তাদের হিরো ।


ছবিতে লিনা, তাবরিদা ও নূরী
সর্বশেষ এডিট : ২০ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১০:৫৫
৮টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×