somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কন্ট্রভারসির কন্ট্রভারসি

১৪ ই মে, ২০১২ সন্ধ্যা ৬:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বিসমিল্লাহির রাহমানির রাহিম ,

কন্ট্রভারসির কন্ট্রভারসি নিয়া আমার কিছু প্যাচাল,

বেশ কিছু দিন ধইরা শুরু হইসে আওামিলীগ আর ইউনুস এর গুতাগুতি । সম্প্রতি হিলারির বাংলাদেশ ভ্রমন এর পরে এই গুতাগুতিতে বেশ জোড় এসেছে এবং বেশ কাতুকুতুর সৃষ্টি হয়েছে । যথারিতি কাতুকুতুর ফলে জনগন হাসতেসে । কিন্তু এদের বড় বড় নখ যুক্ত আঙ্গুলের কাতুকুতুতে পাবলিক এখন হাসলেও, হাসির রেশ শেষ হইতে না হইতেই টের পাবে যে তাদের (জগনের) অনেক ছাল বাকল উঠে গিয়েছে ।

নবেল এবং নবেল শান্তি (Alas!!!!!) পুরষ্কার

বর্তমান পৃথিবীতে নবেল শান্তি পুরষ্কার, নবেল সাহিত্য পুরষ্কার পাইতে হইলে যে প্রো আমেরিকান, প্রো ইউরপিয়ান, প্রো নেটো হইতে হয় অথবা আন্টি চীন, আন্টি মুসলিম, আন্টি গভেরনমেন্ট (নাটোর শত্রু গভেরনমেন্ট), হইতে হয় এইটা প্রায় একটু চোখ কান খোলা মানুষ মাত্রই জানে । এটার জন্য অনেক জ্ঞানী হইতে হয়না ।

ইউনুস এর নবেল

উনি নবেল পুরষ্কার না পাইলেই বরংচ উলটা পালটা মনে হইত । উনি একজন মুসলমান হইয়া, একটা মুসলমান দেশে, মুসলমান সরকার এর সাহায্য নিয়া ব্যাপক ভাবে গরীব নিরিহ মানুষকে সূদ এর সাথে জড়াইতেসেন, উনিতো নবেল পাবেনই । এই টা নিয়া এখন চিল্লা চিল্লি না কইরা যাদের নবেল পাবার ইচ্ছা তারা আগে থেকাই আল্লাহ পছন্দ করেনা এমন কাজ এর প্রচলন মুসলমান দের মধ্যে ব্যাপক ভাবে করলাই পারতেন ।

সার ফ হা আবেদ

সার উপাধি টা তো তার জন্ম থেকাই কন্ত্রাভারসিয়াল, খদ বিলাতেই এই ধরনের লোকদের অনেকে পছন্দ করেনা । আর এইটা পাইতে হইলে রানীর বা রাজার প্রভুত্তো স্বীকার করতে হয় ।এমন কি নেবার সময় রানীর সামনে kneel down কইরা বইসা লর্ডশিপ নিতে হয় ।

মন্ত্রি দিলিপ এর আমেরিকা বিদ্দেষ

তার সকল সন্তানই সপ্নের দেশ USA তে বাস করেন । তার আমেরিকা প্রিতি ঢাকতে হলে উনার তো এখন একটু নাটকিও সংলাপ দিতেই হবে । উনি CIA এ থকে কত করে পান কে জানে ? তা ছাড়াও তিনি হলেন সদ্য জন্মলাভ করা স্বাধীনতার পক্ষের শক্তি । উনি মুক্তি যুদ্ধর সময় রাজাকার, পাকি, আমেরিকি শক্তির পক্ষে ছিলেন । এখন মাননীয় প্রধানমন্ত্রির কাছে তার তো exagareted আনুগত্ত প্রকাশ ছারা আর কিছু করার নাই । আশা করি অদুর ভবীষতে উনি মুক্তিযোদ্ধা খেতাব পাবেন ।

সৈয়দ আশরাফ এর জ্ঞান

উনার জ্ঞান নিয়া যারা প্রশ্ন করে তাদের জ্ঞানে প্রশ্নো বদক পড়ুক ( অভিশাপ দিলাম, হা হা হা হি হি হি………)। উনার বাবা বড় নেতা ছিলেন, যা ইচ্ছা তা বলার জন্য, যা ইচ্ছা তা করার জন্য বাংলাদেশে এই টুকুই কি যথেষ্ট না ? তা ছাড়া তিনি “আওামিলিগে গনতন্ত্র চান না” এটাই তার আওামিলিগের সাধারন সম্পাদক হবার এবং মন্ত্রি হবার এক মাত্র অস্ত্র এবং কৌশল ছিল যা দিয়া উনি ওই দলের বড় নেতা ল্যং মারসেন । এই যুগেও গনতন্ত্রতে অপছন্দ এমন এক জন মহান জ্ঞানী মানুষের ভবিষৎ ল্যাং দেখার অপেক্ষায় থাকলাম ।

ব্যারিষ্টার রফিকুল হক

মাননীয় কেন যে এই সব প্যাচালে ঢুকেন বুঝি না? একবার উনি সিং-কলা বাহিনীর সাথে ঝগড়া করেন, একবার উনি ঝগড়া করেন বট গাছের নিচের দাঁড়িয়ে থাকা একজন উকিলের সাথে…………… কিছুই বুঝিনা ???!!! তবে উনি এরশাদ (horny…ha..ha..ha..hi hi hi) চাচার আমলে আমাদের দেশের ATORNY GENERAL ছিলেন, আসোলে কার মনে যে কি আছে বোঝা খুব দায়। আর তার কাছে আমার প্রশ্ন আল্লাহের আইনে যাদের শ্রদ্ধাবোধ নাই তারা মুসলমান সমাজে কিভাবে মানী ব্যাক্তি হইতে পাড়ে ।

বি,এন,পির সূদ প্রিতি

এরা ভাব দেখায় এরা ডান ঘেষা । বর্তমানে এদের মুনাফেকদের মত মনে হইতেসে । কথায় এক কাজে আর এক (আসলে তারেকের spine ভাঙ্গার পর BNP এর spine এ প্রচন্ডো চাপ পড়সে………………..lol…..lol….)। এরা যে ভাবে গুনিজন গুনিজন কইরা ইউনুস এর গান গাইতেসে তাতে আমি আশঙ্কা করতেছি যে অচিরেই জামাতিরা microcredit হালাল বইলা ঘষনা দিতে পারে । After all these is “micro”, সূদ or not it doesn’t matter, anymore. কোন না কোন ভাবে পাবলিকরে সরকারের উপর চেতাইতে পারলেই হইল আর কি ।

জনগন (এর মধ্যে আমিও আছি………)

দেখসেন ভাই আপনি আর আমি কত ভন্ড, কত লোভী, কত মুর্খ, কত সুভিদাবাদি, কত চাটুকারি, কত খারাপ………………………………হা এই গুলা আমরাই, একটা জাতির নেতারা ওই জাতির মানুষদেরি reflexion. আল্লাহই বইলা দিসেন খারাপদের খারাপ নেতা ভালদের ভাল নেতা ।

এত প্যাচালের অর্থ কি ?

আসেন, আমরা নিজেরা ভাল হই, তাইলে এরাও একদিন ভাল হইব, আর atleast আমাদের ভাত বা পানি খাবার সময় এরা কেউই আমাদের কাতুকুতু দিতে পারবোনা । আর তা যদি না চান তাইলে একদিন ভাত খাবার সময় কাতুকুতু লাগবে আর তখনই টের পাবেন আমার কথার মর্ম ।
৬টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

×