somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এসএমএস-এর মাধ্যমে সুন্দরবনকে ভোট দিতে এসএমএস চার্জ ফ্রি করা হোক

২৩ শে জুন, ২০১১ সকাল ১১:৩৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমরা চাই আমাদের দেশের গর্ব সুন্দরবন পৃথিবীর সকল মানুষের কাছে পরিচিতি লাভ করুক,সপ্তাশ্চার্যের চুড়ায় অবস্থান করুক। এ যাবৎ ১১টি ভোট প্রদাণ করেছি। একজনের জন্য এটা কম নয় আশা করি।
সামুর লেখক ও পাঠকদের সচেতন করতে এবং দেশ প্রেমে উদ্বুদ্ধ করতে আমিও একটি পোস্ট দিয়েছিলাম যার শিরোনাম ছিলো " প্রাকৃতিক সপ্তাশ্চার্য নির্বাচনে এখনো যারা ভোট প্রদান করেন নাই এ লেখা তাদের জন্য"
লিংকঃ
Click This Link
তবে বিগত চার বছর ধরে একই কথা শুনতে শুনতে একটু ধৈর্য্য হারা হয়ে পড়েছি। আবার কেউ কেউ বলেছিলেন, এটা নাকি এক ধরণের ব্যবসায়। তখন বুঝি নাই। কারণ আমার ইমেইল একাউন্ট থেকে ভোট দিলে কার লাভ হবে তা মাথায় আসে নাই।

কিন্তু যখন শুনলাম মোবাইলের এসএমএস এর মাধ্যমে ভো্ট দেওয়া যাবে ( মোবাইলে সুন্দরবনকে ভোট দিতে আপনার মোবাইলের Message অপশনে যেয়ে টাইপ করতে হবে "SB" তারপর পাঠিয়ে দিতে হবে 16333 নাম্বারে। খরচ ২,৩০ পয়সা প্রতি এসএমএস) তখনই সেই চিন্তা পোকাটা মাথার মধ্যে কট করে একটা কামড় মারলো। চোঁখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো যে সপ্তাশ্চর্য নির্বাচন নিয়ে ব্যবাসাও করা যায়। এসএমএস-এর মাধ্যমে ভোট দিতে আগ্রহীরা এখন থেকে যে কোনো অপারেটরের মোবাইল থেকে এসএমএস-এর মাধ্যমে নতুন সপ্তাশ্চর্য নির্বাচনের জন্য বিশ্ব ঐতিহ্যের অংশ বাংলাদেশের সুন্দরবনকে ভোট দিতে পারবেন।

কিছু দিন আগে ভারতীয় কোন বানেগা ক্রোড় পতির ঢংয়ে দেশ টিভির বাংলা সংস্করণ " কে হতে চান কোটি পতি" প্রোগ্রামে অংশ গ্রহণ করার জন্য কয়েকটি প্রশ্নের উত্তর চাওয়া হয় এসএমএস এর মাধ্যমে। লক্ষ লক্ষ এসএমএস করছে আগ্রহীরা। এত বেশী এসএমএস আসবার কারণ অতি সহজ প্রশ্ন !! এসএমএস এর চার্জ ও নাকি ৫ গুণ ৭ গুণ। এতে লাভবান হয়েছে মোবাইল কোম্পানী এবং দেশ টিভি। আমার মনে হয় যে লাভ তারা করেছে তাতে কয়েক কোটি পুরস্কার তারা দিতে পারবে জনগণের প্রাপ্ত টাকা থেকে।

আমার প্রস্তাব যদি আপনাদের এতই দেশ প্রেম, সুন্দরবনকে দেখতে চান পৃথিবীর শপ্তাশ্চার্যের চুড়ায়, তা হলে সুন্দরবনকে বিজয়ী করতে এসএমএস পাঠানোর চার্জ মওকুফ করে দেন। দেখবেন এসএমএস এর বন্যায় আমরা সুন্দরবনকে নিয়ে যাবো সপ্ত আসমানের উপরে।

দেশের মোবাইল কোম্পানীগুলো আমাদের কষ্টার্জিত ঘাম ঝড়ানো পয়সায় নিজেদের সম্পদের পাহাড় গেড়ে তুলছেন, গ্রীষ্মের দাবদহে শীতল হচ্ছেন শীতল ঘরে তাদের প্রতি নিবেদন, জাপানীরা যেমন দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সবাই তাদের বাস গৃহ ও অফিস আদালতে এয়ার কন্ডিশনের সংযোগ বিচ্ছিন্ন করেছেন আপনারাও তেমন মহতী উদ্দ্যোগ নিয়ে সুন্দরবনকে সপ্তাশ্চর্য নির্বাচন যুদ্ধে বিজয়ী করতে এসএমএস চার্জ মওকুফ করে দিন। জাতি আপনাদের এই অবদান চিরদিন কৃতজ্ঞতা চিত্তে স্মরণ রাখবে।
সর্বশেষ এডিট : ২৩ শে জুন, ২০১১ রাত ৮:০৬
১৮টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জুমার নামাজে এক অভূতপূর্ব ঘটনা

লিখেছেন সাব্বির আহমেদ সাকিল, ১০ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০



মসজিদের ভেতর জায়গা সংকুলান না হওয়ায় বাহিরে বিছিয়ে দেয়া চটে বসে আছি । রোদের প্রখরতা বেশ কড়া । গা ঘেমে ভিজে ওঠার অবস্থা । মুয়াজ্জিন ইকামাত দিলেন, নামাজ শুরু... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। হরিন কিনবেন ??

লিখেছেন শাহ আজিজ, ১০ ই মে, ২০২৪ রাত ৮:৫৯



শখ করে বন্য প্রাণী পুষতে পছন্দ করেন অনেকেই। সেসকল পশু-পাখি প্রেমী সৌখিন মানুষদের শখ পূরণে বিশেষ আরো এক নতুন সুযোগ সৃষ্টি হয়েছে। এবার মাত্র ৫০ হাজার টাকাতেই... ...বাকিটুকু পড়ুন

ঠিক কোন বিষয়টা মৌলবাদী পুরুষরা শান্তি মত মানতে পারে???"

লিখেছেন লেখার খাতা, ১০ ই মে, ২০২৪ রাত ১১:২৭


ছবি - গুগল।


ফেসবুক আর ইনস্টাগ্রাম এখন আর শুধু সামাজিক যোগাযোগের মাধ্যম নয়, রোজগার এর একটি চমৎকার প্ল্যাটফর্মও। একটু স্মার্ট এবং ব্রেন থাকলে ফেসবুক/ইনস্টাগ্রাম থেকে রোজগার করে... ...বাকিটুকু পড়ুন

আধখানা ভ্রমন গল্প!!

লিখেছেন শেরজা তপন, ১০ ই মে, ২০২৪ রাত ১১:৩৯


২০০২ সাল বান্দারবানের রিগ্রিখ্যাং-এর এই রিসোর্ট আজ সকালেই আমরা আবিস্কার করলাম! পাহাড়ের এত উপরে এই মোড়টাতে একেবারে প্রকৃতির মাঝে এমন একটা রিসোর্ট থাকতে পারে তা আমরা সপ্নেও কল্পনা করিনি।... ...বাকিটুকু পড়ুন

অহনা বলেছিল, তুমি হারাবে না

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ১১ ই মে, ২০২৪ দুপুর ১:০৫

অহনা বলেছিল, তুমি হারাবে না
অহনা বলেছিল, আমি জানি আমি তোমাকে পেয়েছি সবখানি
আমি তাই নিশ্চিন্তে হারিয়ে যাই যখন যেখানে খুশি

অহনা বলেছিল, যতটা উদাসীন আমাকে দেখো, তার চেয়ে
বহুগুণ উদাসীন আমি
তোমাকে পাওয়ার জন্য... ...বাকিটুকু পড়ুন

×