somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বুকডা ভইরা যায় ভালা সংবাদ শুনলে!

০৭ ই মে, ২০০৯ দুপুর ১:১৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কেডা জানি লিখছিল, সংসার সাগরে সুখ দুখ তরঙের খেলা, আশা তার একমাত্র ভেলা।" দিন যায়, বয়স বাড়ে, তারপরেও আশা কথা শুনলে মনডা ফাল দিয়া উঠে! কয়ডা রাইত শুইয়া শুইয়া ভাবি আসলেই তো, যদি এইডা হয় তাইলেত আমগ দেশডা অনেক আগাইয়া যাইব! কয়দিন পর আশার আর খবর থাকেনা, নতুন আশা আইসা পুরান আশারে খেদাইয়া দেয়! পুরান আশা পুরন যে হইল না তা নিয়া মনডা ভুলেও ভাববার চায় না! নতুন আশায় নৌকায় পাল তুলে চলতে থাকি অজানা সুখের দেশে! অত:পর আবার ব্লাকআউট!

যইহোক না কেন, এখন পত্রিকা খুললে অনেক খারাপ খবরের সাথে ভাল ভাল কিছু সংবাদ দেখা যায়। কয়দিন আগে পড়লাম দেশে নাকি পাতাল রেল হইব। জাপান ৬০% টেকা দিব, আর বাকী টেকা আভ্যন্তরিন খাত থেইকা আইব! শুইনা যে কি খুশি হইসিলাম কয়বার পারুম না! ঠিক এইরকমই খুশি হইসিলাম যখন জোট সরকারের বেহুদা মন্ত্রী যখন কইল দেশে পাতাল রেল হইব! যাউকগা, এখন আশাডা অনেক তরতাজা আছে, স্বপ্ন খাইতে খাইতে অন্ত:ত তো আরও কয়ডা দিন তো যাইব! স্বপ্ন দেখানর লাইগা এইসব মন্ত্রীগুলানরে একটা প্লাস দিলাম! আর স্বপ্ন ভাংগার লাইগা আগের সব মন্ত্রীগ হোগায় মাইনাসরূপে বাশঁ দিলাম! বর্তমান মন্ত্রীর লাইগা বাশঁডা তুইলা রাখছি। কথা না রাখলে সিধা ঢুকাইয়া দিমু বাশ, অবশ্যই তা হইব স্বপ্নে ও ভোটে!

আরও একটা সুখের কথা শুইনা সুখস্বপ্নের মনডা খলবলাইয়া উঠল! দেশে নাকি পারমানবিক প্ল্যান্টে বিদ্যুত তৈরী হইব! রাশিয়ার লগে নাকি কথাবার্তা অনেকদূর আগাইয়া গেছে! বুকডা ভালা লাগার রসে রসঘন হইয়া আচে! আল্লার কাছে দোয়া করি বাস্তবেও যেন আমগ দেশে এইরকম বিদ্যুত তৈরী হোক, আমরা আরও হাজার হাজার মেগাওয়াট বিদ্যুত পাই জাতীয় গ্রীডে! পর্যাপ্ত পরিমানে বিদ্যুত থাকলে দেশের উন্নতি করতে মোটেও সময় লাগব না। এই বিদ্যুতই যে আসল ফুয়েল তা আমার মত ভোন্দাই পাপীও বুঝে!

গতকাইলকা পেপারে দেখলাম দেশে নাকি আরও একটা পদ্মা সেতু হইব পাটুরীয়ার কাছে! একটা অলরেডী হইসে মাওয়ার কাছে! এখন যদি আরেকডা হয় তাইলে দক্ষিনান্চল দিনকে দিন উন্নতির পথে আগাইয়া যাইব! আহা! কি সুন্দর স্বপ্ন! কথাই না থাইকা যেন এইডাও বাস্তবে রূপ নেয়!

আইজকা পেপার খুইলা মনডা আরও ভাল হইল! রেলওয়ের নাকি আধুনিকায়ন করা হইব! ৩০,০০০ কোটি টেকা ইনভেস্ট করা হইব, পুরা ইনফ্রাস্ট্রাকচার রিমডেল কইরা ফেলাইব, যাতে দেশের মানুষ আগামী ২০ বছরের মধ্যে রেলপথরেই যোগাযোগের আসল মাধ্যম মনে করে! এইডাও একডা কামের কাম হইব! আজাইরা যানবাহনের হাত থেইকা দেশডারে বাচানো যাইব, পল্যুউশন অনেক কইমা যাইব!

স্বপ্ন দেখতে বড্ড ভালা লাগে! আরও ২০ বছর বাচুম কিনা জানি না, তয় আশা করি আমি মইরা গেলেও যেন এই স্বপ্নগুলান পুরন হয়, বাংলার মানুষের মুখে হাসি ফুটে!
৬টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

ড্রাকুলা

লিখেছেন সুদীপ কুমার, ২৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:১২

কোন একদিন তাদের মুখোশ খুলে যায়
বেরিয়ে আসে দানবীয় কপোট মুখায়ব।

অতীতে তারা ছিল আমাদের স্বপ্ন পুরুষ
তাদের দেশ ছিল স্বপ্নের দেশ।
তাদেরকে দেখলেই আমরা ভক্তিতে নুয়ে পড়তাম
ঠিক যেন তাদের চাকর,
অবশ্য আমাদের মেরুদন্ড তখনও... ...বাকিটুকু পড়ুন

অধুনা পাল্টে যাওয়া গ্রাম বা মফঃস্বল আর ভ্যাবাচ্যাকা খাওয়া শহুরে মানুষ!!

লিখেছেন শেরজা তপন, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০০


দেশের দ্রব্যমুল্যের বাজারে আগুন। মধ্যবিত্তরা তো বটেই উচ্চবিত্তরা পর্যন্ত বাজারে গিয়ে আয়ের সাথে ব্যায়ের তাল মেলাতে হিমসিম খাচ্ছে- - একদিকে বাইরে সুর্য আগুনে উত্তাপ ছড়াচ্ছে অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য... ...বাকিটুকু পড়ুন

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৪১

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।
১. এফডিসিতে মারামারি
২. ঘরোয়া ক্রিকেটে নারী আম্পায়ারের আম্পায়ারিং নিয়ে বিতর্ক

১. বাংলা সিনেমাকে আমরা সাধারণ দর্শকরা এখন কার্টুনের মতন ট্রিট করি। মাহিয়া মাহির... ...বাকিটুকু পড়ুন

আল্লাহ ও তাঁর রাসূলের (সা.) পক্ষ নিলে আল্লাহ হেদায়াত প্রদান করেন

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪২



সূরা: ৩৯ যুমার, ২৩ নং আয়াতের অনুবাদ-
২৩। আল্লাহ নাযিল করেছেন উত্তম হাদিস, যা সুসমঞ্জস্য, পুন: পুন: আবৃত। এতে যারা তাদের রবকে ভয় করে তাদের শরির রোমাঞ্চিত হয়।অত:পর তাদের... ...বাকিটুকু পড়ুন

×