somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মজার অভিজ্ঞতাঃ দূর্ণীতি দমন কমিশন ও প্রতারক চক্র।

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

৬ জানুয়ারী বিকেল ৩ ঘটিকা। অফিসিয়াল কাজে খুব ব্যস্ত। অনেক্ষন ধরে মোবাইল বেজে চলছে। বিরক্ত হয়েই মোবাইল রিসিভ করলাম।
- হ্যালো, কে বলছেন?
- আমি দূর্ণীতি দমন কমিশনের ঢাকা অফিস থেকে এডি বলছি। আপনি কি মনিরুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, রাঙ্গামাটি সদর বলছেন?
- কিছুটা বিস্মিত হয়ে বললাম, বলছি।
- আপনিতো ২৫ বিসিএস, নীজ জেলা মুন্সিগঞ্জ?
- জ্বি।
- আপনার বিরুদ্ধে আমাদের কাছে বেশকিছু অভিযোগ আছে। আপনি এখনি রাঙ্গামাটি দূর্ণীতি দমন কমিশনের ডিডি কে ফোন করুন। তার মোবাইল নম্বর -----।
ফোন করলাম ডিডিকে। সালাম দিয়ে পরিচয় দিতেই তিনি বলে উঠলেন, আপনাকে নিশ্চয় ঢাকা থেকে এডি ফোন দিয়েছিল? আপনার বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগ আছে। অভিযোগসমুহ -----। এ বিষয়ে আপনার বক্তব্য কি?
- বললাম, অভিযোগসমুহ সঠিক নয়।
- কিন্তু আমাদের প্রাথমিক তদন্তে অভিযোগ প্রমানিত হয়েছে। এ বিষয়ে আমরা ঢাকায় রিপোর্ট পাঠিয়ে দিয়েছি।ফাইল এখন এডির টেবিলে।
- বললাম, আপনাদের তদন্তে কেউতো আমার সাথে দেখা করেনি। আমার অফিসেও আপনাদের কেউ আসেনি।
- দেখুন তর্ক করবেন না।ওটা ছিল গোপন তদন্ত, তাই আপনি জানেন না। এখন শুনুন, আমরা আপনাকে সাহায্য করতে চাচ্ছি। আপনি ঢাকার এডিকে ফোন করুন। তাকে বলুন আপনার পক্ষে রিপোর্ট দিতে। অনুরোধের সুরে বলবেন। কোন তর্ক করতে যাবেন না
- আমি অনুরোধ করলেই কি এডি আমার পক্ষে রিপোর্ট দিবেন?
- জি, দিবেন। তার সাথে আমার কথা হয়েছে।
ফোন করলাম এডিকে। তাকে বললাম, ডিডি বলেছে আমার বিরুদ্ধে ----- অভিযোগ আছে। অভিযোগসমুহ সঠিক নয়।
- কিন্তু প্রাথমিক তদন্তের রিপোর্ট আপনার বিরুদ্ধে। রিপোর্ট আমার হাতে। আমি যদি লেখি আপনার বিরুদ্ধে অধিকতর তদন্তের প্রয়োজন, আপনি কিন্তু খুব ঝামেলায় পড়বেন।
- কি ঝামেলায় পড়ব? সকল অভিযোগ মিথ্যা। তদন্তে আমি ডিফেন্স করলেই তা প্রমান হয়ে যাবে।
- শুনুন মিঃ মনিরুল ইসলাম। আপনি খুব স্ট্রেট কথা বলছেন। আমিও আপনার সাথে স্ট্রেট কথা বলি। চূড়ান্ত তদন্তের রিপোর্ট যদি আপনার পক্ষেও যায়, তদন্ত চলাকালীন সময় কিন্তু আপনাকে খুব ঝামেলা পোহাতে হবে। আপনি সাসপেন্ড হতে পারেন, বার বার আমাদের অফিসে আসতে হতে পারে এবং আরো অনেক ধরনের ঝামেলা। বেটার আপনি আমার লোকদেরকে দশ হাজার টাকা চা-নাস্তা খেতে দিন, আমরা ফাইল ক্লোজ করে দিচ্ছি। আমার মনে হচ্ছে আপনি নির্দোষ। তাই আপনার কাছে অনেক কম টাকা চাইলাম। এখন আপনিই সিদ্বান্ত নিন ফাইল কি চলবে নাকি থেমে যাবে।
- ফাইল থামিয়ে দিন। বলুন টাকা কাকে দিতে হবে?
- কাউকে নয়। আপনাকে একটা বিকাশ নম্বর দিচ্ছি, আধা ঘন্টার মধ্যে বিকাশ করবেন।
- ভাই, আধা ঘন্টায় হবে না। ব্যাঙ্ক হতে টাকা তুলতে হবে। চেক বই বাসায়। আগামী কাল আপনি টাকা পেয়ে যাবেন। বিকাশ নম্বরটি দিন।
- শুনুন আপনাকে আমি এক ঘন্টা সময় দিলাম। আর বিকাশ করার সময় ফোন দিবেন আমি তখন বিকাশ নম্বর দিব। মনে রাখবেন জাস্ট এক ঘন্টা, বলেই ভদ্রলোক লাইন কেটে দিলেন।
অফিসের একজন স্টাফের মোটর সাইকেল নিয়ে ছুটে চললাম। তবে গন্তব্য বাস বা ব্যাঙ্ক নয়, রাঙামাটি দূর্ণীতি দমন কমিশন অফিস। অফিসে ডিডি সাহেবকে পেলাম না। অফিস থেকে তার মোবাইল নম্বর নিলাম। ফোন নম্বরটি ইতিমধ্যে ডিডি সাহেবকে যে নম্বরে ফোন দিয়াছিলাম তার সাথে মিল নেই। ডিডি সাহেবকে ফোন দিয়ে আমার পরিচয় দিলাম।
- জ্বি, বলুন আপনার জন্য কি করতে পারি।
- বললাম, আজ কি আপনার সাথে আমার মোবাইলে কথা হয়েছিল?
- কোথায়, না তো।
ভদ্রলোককে সব কিছু খুলে বললাম। তিনি বললেন, ভাই আপনি প্রতারকদেরর পাল্লায় পড়েছেন। বিষয়টি একেবারেই ভোগাস।
বিষয়টি যে ভোগাস তা অনেক আগেই টের পেয়েছিলাম। নিশ্চিত হতেই দূর্ণীতি দমন কমিশন অফিসে এসেছিলাম। মোটর সাইকেল নিয়ে এবার ছুটলাম থানায়।
ডিউটি অফিসারকে সব খুলে বললাম। ভদ্রলোকের পরামর্শে প্রতারকদের মোবাইল নম্বরসহ থানায় জিডি করলাম। ডিউটি অফিসার থানার ফোন থেকে নম্বরগুলোতে ফোন দিলেন। নম্বর বন্ধ।
থানা থেকে বের হবার সময় দূর্ণীতি দমন কমিশনের প্রকৃত ডিডি ফোন দিয়ে প্রতারকদের মোবাইল নম্বর চাইলেন। তাকে জানালাম, থানায় জিডি করেছি। জিডির ফটোকপি তার অফিসে দিয়ে যাব। ওখানেই প্রতারকদের মোবাইল নম্বর আছে।
বিকেল সাড়ে চারটার দিকে তথাকথিত এডি ফোন দিলান। তাকে জানালাম আপনাকে কোন টাকা দিব না। আপনি যা পারেন করেন।


সর্বশেষ এডিট : ০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫২
৪টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আইনের ফাঁকফোকর-০৩

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১২:৪২

যেকোনো চাকরির নিয়োগের পরীক্ষা চলছে। সেটা পাবলিক সার্ভিস কমিশন, বিভিন্ন সংস্থা, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বা উপজেলা পর্যায়ের কোনো কার্যালয়ে হতে পারে। এই নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হতে পারে। একজন... ...বাকিটুকু পড়ুন

গল্পঃ অনাকাঙ্ক্ষিত অতিথি

লিখেছেন ইসিয়াক, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১:১২

(১)
মাছ বাজারে ঢোকার মুখে "মায়া" মাছগুলোর উপর আমার  চোখ আটকে গেল।বেশ তাজা মাছ। মনে পড়লো আব্বা "মায়া" মাছ চচ্চড়ি দারুণ পছন্দ করেন। মাসের শেষ যদিও হাতটানাটানি চলছে তবুও একশো কুড়ি... ...বাকিটুকু পড়ুন

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

×