somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জনজীবনে আলোড়ন সৃষ্টি করতে এলো Windows9

১৫ ই জানুয়ারি, ২০১১ দুপুর ১:৩৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রযুক্তি জগতে সাড়া জাগানো প্রযুক্তি নিয়ে আসার গৌরব সব সময়ই উইন্ডোজের। উইন্ডোজের এ অবস্থান যে কেউ কোনদিন কেড়ে নিতে পারবে না সেটাই আবারও প্রমান করলো মাইক্রোসফট।

২০০৮ সালে আবিস্কৃত উইন্ডোজ সেভেন কিছুটা পুরাতন হয়ে গিয়েছে, বাচ্চাকাচ্চাদের খেলনা ওএস উবুন্টু নিজেদের সেভেনের সমতুল্য দাবি করার সাহস দেখাচ্ছে, এমন সময় অনেক বাজারে উইন্ডোজ এইট এসে নিজেদের শ্রেষ্ঠত্ত প্রমান করলেও এবার সকল রেকর্ড, সকল ধ্যান ধারনা, প্রযুক্তির সকল বাধা ছিন্ন করে,মানুষ্য জাতির বিজ্ঞান কে নতুন দিগন্তে তুলে দিয়ে জনজীবনে আলোড়ন সৃষ্টি করে নিজের পদ ধ্বনি ঘোষনা করল উইন্ডোজ নাইন।

অতি শিঘ্রই এটি বাংলাদেশের বাজারে প্রবেশ করবে বলে গোপন সুত্রে খবর পাওয়া গেছে।

শোনা গেছে উইন্ডোজ নাইনে এমন এমন কিছু ফিচার থাকছে যেগুলা আগামী একশ বছরেও টিউনারদের পক্ষে কল্পনা করা সম্ভব হবে না।
নাইনের কী(key) ফিচারগুলি এতই অভাবনীয় যে তার পরিপুর্ন খবর পাওয়া এবং লিখে টিউন করা সম্ভব হচ্ছে না।

তবে গোপন সুত্রে অনেক কাঠখড় পুরিয়ে নাইনের ছোট ছোট কয়েকটি ফিচার সম্পর্কে ধারনা পাওয়া গেছে, এগুলো দেখলেই মূল ফিচারগুলির অভাবনীয়ত্ত সম্পর্কে কিছুটা ধারনা পাওয়া গেলেও যেতে পারে।

আসুন দেখে নেই উইন্ডোজ নাইনের নগন্য ফিচারগুলার কয়েকটি,

১) DOS ও 95 কম্পাটিবলিটিঃ DOS এবং 95 এর সেইসব ঐতিহাসিক গেমস এবং সফটওয়ারগুলা চালানোর সৌভাগ্য থেকে এতদিন প্রযুক্তি বিশ্ব বঞ্চিত হয়ে আসছিলো, সেই হতাশা দুর করতে প্রথমবারের মত উইন্ডোজ নাইন দিচ্ছে DOS এবং 95 এর 1000% কম্পাটিবলিটি লেয়ার।
গোপন সুত্রে জানা গেছে নাইনের অমানুষিক গ্রাফিক্স রেন্ডারিং এন্জিনের বদৌলতে DOS এর ঐতিহাসিক Prince Of Persia 1 গেমটি নাইনে চলমান অবস্থায় যেরকম গ্রাফিক্স দেয় তার কাছে বর্তমান হলিউডের অ্যানিমেশন মুভিগুলার গ্রাফিক্স নিতান্তই শিশুতুল্য।

২) ডাটা সিকিউরিটিঃ ডিলিট করা বা হারিয়ে যাওয়া ডাটা তো নিমিষেই ফিরিয়ে আনে এবং ভবিষ্যতে তৈরী হবে এরকম ডাটাও বর্তমান সময়েই তৈরী করে ফেলতে পারে। এছাড়া আপনার চাহিদামত যেকোন ডাটা বানিয়ে দেওয়াও নাইনের কাছে কোন ব্যাপারই নয়।
গোপন সুত্রে খবর পাওয়া গেছেঃ নাইনকে কমান্ড দেওয়ার 0.00000001 ন্যানোসেকেন্ডের মধ্যেই সে শাকিব খান ও ঐশরিয়া বচ্চনের ধ্রুপদী ড্যান্সের 750350KiloP SUPER HD ভিডিও তৈরী করে দিয়েছে

৩) রিসোর্সঃ উইন্ডোজ নাইনের অতিজাগতিক ওএস আরকিটেকচারের বদৌলতে পেন্টিয়াম ১, 100MHz প্রোসেসর , 64MB র্যাম যুক্ত কম্পিউটার থেকে "খোড় নোস ৯৯" প্রোসেসর যুক্ত কম্পিউটারেও পুর্ণ গতিতে চলতে সক্ষম।

৪) রিভাইভড প্রোসেসিংঃ উইন্ডোজ নাইনের আরেকটি শ্বতান্তকারী আবিস্কার হচ্ছে রিভাইভড প্রোসেসিং, নাইন যেকোন প্রসেসকে সর্বোচ্চ 5555.3333% রিভাইভ করে চালাতে পারে। ফলে সফটওয়ারগুলা কার্যক্ষমতা 7658.7545% পর্যন্ত বৃদ্ধি পায় চোখের পলকে। বিষয়টা বর্তমান আউটডেটেড প্রযুক্তির ওএসগুলিতে অবিশাষ্য মনে হতে পারে, কিন্তু নাইন এটিকে সত্য করে দেখিয়েছে, একটি উদাহরন দিলেই বিষয়টা পরিস্কার হবে।

উইন্ডোজ নাইনের হাইব্রিড ISO টির সাইজ ১১ গিগাবাইট মাত্র, নাইনের রিভাইভড প্রোসেসিং টেস্ট করার জন্য ISO কেই gzip কম্প্রেস করা হয়, অত্যান্ত আশ্চর্যজনক ব্যাপক এইযে এটির আকার তখন দাড়ায় মাত্র 9.9MB । এরপরও ওটিকে আবার 7z কম্প্রেস করার পরে তার আকার দাড়ায় মাত্রওওওওও 1.8KB ।
হ্যা প্রিয় টিউনার বৃন্দ, নাইনের অভাবনীয় প্রযুক্তির কল্যানে ১১ গিগাবাইটের ISO এর কম্পেসড অবস্থা মাত্র 1.8KB

তাহলে আর দেরি কেন ? আমাদের গোপন সুত্রের মাধ্যমে পাওয়া ডাবল রিভাইভ্ড কম্পেসড উইন্ডোজ নাইন টেস্ট করতে এক্ষনি ডাউনলোড করে ফেলুন নিচের লিংক থেকে,

মিরর ১ : ইজিশেয়ার

মিরর ২: মিঠাই ফায়ার

ডাউনলোড করার পর Windows Nine Ultimate.ISO.7z নামে একটি ফাইল পাবেন, এটিকে 7zip সফটওয়ারের মাধ্যমে এক্সট্রাট করুন। প্রথমবার করার পর 9.9 MB এর Windows Nine Ultimate.ISO.gzip এবং আবার এক্সট্রাট করলে 11GB এর Windows Nine Ultimate.ISO ফাইলটি পাবেন।
তবে নাইনের স্বয়ংকৃয় ISo এর কারিশমায় আপনি একবার এক্সট্রাট করেও 11GB আকারের Windows Nine Ultimate.ISO পেয়ে যেতে পারেন, নাইনের কাছে অসম্ভব বলে কিছুই নেই।

১১জিবি না পাইলে টিউন ফেরত।

সোর্স : http://forum.projanmo.com/topic22155.html
১২টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×