somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফেসবুকে হ্যাকারদের হাত থেকে নিরাপদে থাকতে চাইলে অবশ্যই এই নোট টা পড়ে দেখুন!!

২৮ শে আগস্ট, ২০১১ দুপুর ২:০৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজকাল ফেসবুক কেও হ্যাকাররা ছাড়ছে না। তাই আপনার প্রোফাইল হ্যাক হওয়ার আগেই সম্পূর্ণ লেখাটি পড়ে সেই অনুযায়ী পদক্ষেপ নিন।

এই কাজটা করলে কি হবে? আপনি আপনার ফ্রেন্ড কে আপনার লগিন ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে দিলেও তিনি লগিন করতে পারবে্ন না। কিভাবে???

আসুন জেনে নিই কিভাবে এই কাজটা করবঃ

প্রথমেই প্রয়োজন আপনার একটি মোবাইল ফোন।এর আগে একটি কাজ না করলেই নয়।আপনার অ্যাকাউন্ট এর ইউজার নেম সেট করে নিন।এতে আপনার ফোন নাম্বার ভেরিফিকেশন হবে।যা আপনার জন্য আরেকটি সিকিউরিটি।

*আপনার অ্যাকাউন্ট এর Security settings এ যান।এখানে Secure browsing এ Browse Facebook on a secure connection (https) when possible তে টিক দিয়ে Save change করে Enable করুন।এখানে আপনি যেই ব্রাউজার/ডিভাইস এর নাম দিবেন তা আপনার অ্যাকাউন্ট যেখান থেকেই লগিন করুক আপনাকে সেই নাম দিয়ে লগিন করতে হবে।

*Login notifications এ Email এবং Text এ টিক দিয়ে Save change করে Enable করুন।আপনি যেই ব্রাউজার থেকেই লগিন করুন তা আপনাকে এসএমএস/ইমেইল করে জানানো হবে।



*Login approvals এর Edit এ যেয়ে Require me to enter a security code sent to my phone তে টিক দিয়ে Save change করে Enable করুন।এখন আপনার অ্যাকাউন্ট যেখান থেকে লগিন করা হোক না কেন আপনার মোবাইল এ একটি এসএমএস আসবে সাথে সাথে।সেই এসএমএস এ একটি ৬ ডিজিট এর কোড নাম্বার দেওয়া থাকবে যা লগিন পেজ এ দিয়ে আপনার অ্যাকাউন্ট এ লগিন করতে হবে।সেই কোড ছাড়া সম্ভব না অ্যাকাউন্ট এ লগিন করা।এরপর আপনি যেই ডিভাইস এর নাম দেয়েছিলেন তাও দিতে হবে।আপনার অ্যাকাউন্ট হ্যাক-কারি আপনার সেই ডিভাইস নাম কথায় পাবে?আর সেই কোড তো দুরের কথা।

যদি আপনার মোবাইল নাম্বার টি আপনার হাতে থাকে তাহলে আপনি লগিন করতে পারবেন।অন্যথায় সম্ভব না।নাম্বার হারিয়ে ফেললে চিন্তা নেই।যেই বিস্বস্থ ডিভাইস থেকে শেষ লগিন করেছিলেন সেই ডিভাইস থেকে লগিন করে নাম্বার টি পরিবর্তন করে কনফার্মেশন এসএমএস এবং কোড দিয়ে লগিন করুন।

*Recognised devices এ আপনার লগিনকৃত সকল Device দেখা যাবে।এখান থেকে আপনার ইনএকটিভ ডিভাইস গুলো রিমুভ করে দিয়ে একাউন্ট আপনার আয়ত্বে আনুন।

*Active sessions থেকে জেনে নিন আপনার বর্তমান লগিনকৃত ডিভাইস/ব্রাউজার/জায়গার নাম।

তাহলে আর দেরি কেন?ঝটপট সেরে ফেলুন হাতের কাজ!আপনার ফেসবুক কে আরো একধাপ নিরাপত্তা দিয়ে হ্যাকারকে বুড়ো আঙুল দেখিয়ে দিন।


১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মায়ের নতুন বাড়ি

লিখেছেন সাদা মনের মানুষ, ০৮ ই মে, ২০২৪ রাত ৯:২২

নতুন বাড়িতে উঠেছি অল্প ক'দিন হলো। কিছু ইন্টরিয়রের কাজ করায় বাড়ির কাজ আর শেষই হচ্ছিল না। টাকার ঘাটতি থাকলে যা হয় আরকি। বউয়ের পিড়াপিড়িতে কিছু কাজ অসমাপ্ত থাকার পরও পুরান... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। শিল্পী রবীন্দ্রনাথ ঠাকুর

লিখেছেন শাহ আজিজ, ০৮ ই মে, ২০২৪ রাত ৯:৩৮










চিত্রকলার কোন প্রথাগত শিক্ষা ছিলনা রবীন্দ্রনাথ ঠাকুরের। ছোট বেলায় যেটুকু শিখেছিলেন গৃ্হশিক্ষকের কাছে আর পাঁচজন শিশু যেমন শেখে। সে ভাবে আঁকতেও চাননি কোন দিন। চাননি নিজে আর্টিস্ট... ...বাকিটুকু পড়ুন

জাহান্নামের শাস্তির তীব্রতা বনাম ইসলামের বিবিধ ক্ষেত্রে অমুসলিম উপস্থাপিত বিবিধ দোষ

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০৮ ই মে, ২০২৪ রাত ১০:৫৪



জাহান্নামের শাস্তির তীব্রতার বিবেচনায় মুমিন ইসলামের বিবিধ ক্ষেত্রে অমুসলিম উপস্থাপিত দোষারোপ আমলে নেয় না। আমার ইসলাম সংক্রান্ত পোষ্ট সমূহে অমুসলিমগণ ইসলামের বিবিধ ক্ষেত্রে বিবিধ দোষের কথা উপস্থাপন করে।... ...বাকিটুকু পড়ুন

শ্রান্ত নিথর দেহে প্রশান্তির আখ্যান..... (উৎসর্গঃ বয়োজ্যেষ্ঠ ব্লগারদের)

লিখেছেন স্বপ্নবাজ সৌরভ, ০৯ ই মে, ২০২৪ রাত ১:৪২



কদিন আমিও হাঁপাতে হাঁপাতে
কুকুরের মত জিহবা বের করে বসবো
শুকনো পুকুর ধারের পাতাঝরা জামগাছের নিচে
সুশীতলতা আর পানির আশায়।

একদিন অদ্ভুত নিয়মের ফাঁদে নেতিয়ে পড়বে
আমার শ্রান্ত শরীর , ধীরে... ...বাকিটুকু পড়ুন

আজকের ব্লগার ভাবনা: ব্লগাররা বিষয়টি কোন দৃষ্টিকোন থেকে দেখছেন?

লিখেছেন লেখার খাতা, ০৯ ই মে, ২০২৪ সকাল ১০:৪১


ছবি- আমার তুলা।
বেলা ১২ টার দিকে ঘর থেক বের হলাম। রাস্তায় খুব বেশি যে জ্যাম তা নয়। যে রোডে ড্রাইভ করছিলাম সেটি অনেকটা ফাঁকা। কিন্তু গাড়ির সংখ্যা খুব কম।... ...বাকিটুকু পড়ুন

×