somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নতুন বছরে নতুন কিছু সংবাদ

০৭ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:৪৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এগারো বছর দুই সপ্তাহ চলে ব্লগ জীবনের! একটা সময় নাওয়া-খাওয়া ভুলে পড়ে থাকতাম ব্লগে। কত যে বকা খেয়েছি এই ব্লগের জন্যে তার হিসেব নেই। আবার একটা সময়ের পরে সেই পাগলামি কমেও যায়, তবে বর্ষপূর্তিতে একটা পোষ্ট দেইনি এরকম হয়নি হয়ত। এই বছর যেটা হয়েছে। এরকমটা হয়েছে কিছু ব্যক্তিগত কারনে। ব্যক্তিগত জীবনে একটু পরিবর্তন হয়েছে। একটা সময় ব্লগে আমরা একটা পরিবারের মতই ছিলাম, অনেকের স্নেহের ছিলাম আমি। সবাই হয়ত নেই তবে যারাই আছেন মাঝে-সাঝে আসলে খুব ভালো লাগে তাদের সাথে কমেন্টের মাধ্যমে কথা বলতে। মনে হয় আগের সেই টান, সেই ভালোবাসা এখনো রয়েছে। তাই মনে হল আমার এই পরিবর্তনের খবরটা এই ব্লগ পরিবারে জানানোর সময় হয়েছে এখন।

গত বছর অর্থাৎ ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের শেষ দিকে নতুন জীবনে প্রবেশ করেছি মানে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছি :`> (লজ্জা লাগছে নিজের বিয়ের খবর বলতে :P )। সে এক কাহিনীময় বিয়ে, বিয়ের আগের দিন রাত ৯টায় ঠিক হল পরেরদিন রাতে আমার বিয়ে। দুপুরে গোসল করে প্রায় বিকেলবেলা বের হলাম পার্লারে সাজতে, এই পার্লার সেই পার্লার করে করে একটা পার্লারে গিয়ে তেমন ভালো লাগেনি আবার খুব বেশি খারাপ ও হয়নি এরকম একটা পার্টি সাজ নিয়ে সন্ধ্যায় বাসায় ফিরলাম! ছোট মামা একবার বললেন এত টাকা কাবিন তোমার, আরেকবার বললেন এখানে সাইন দাও। দাঁড়িয়ে দাঁড়িয়ে সাইন দিয়ে একটু পরে শুনি বরমশাই কবুল বলছেন! তখন মনে হল হায় হায় কেউ আমাকে কবুল বলতে বলল না, জোর জবরদস্তি করল না, কান্নাকাটি করলাম না, দাঁড়িয়ে দাঁড়িয়ে দিলাম সাইন হয়ে গেল বিয়ে! কবুল বলতে না পারার এই আফসোস জীবনে যাবে না মনে হয়।

বিয়ের পরে ব্যস্ততায় এখন বুঝি কেন মানুষ বিয়ের পরে বদলে যায়। অথচ বান্ধবীর সাথে কত মান-অভিমান করেছি তার এরকম বদলে যাওয়ায়! আমার রেগুলার অনার্স-মাস্টার্স আরো আগেই শেষ হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই ই আর-এ এম এড করছিলাম। একদম শেষ সেমিস্টারে বিয়েটা হয়। বহুত নাকানি-চুবানী খেয়ে ডুবতে ডুবতে শেষমেষ আল্লাহ'র অশেষ রহমতে সেমিস্টারটা শেষ করেছি এবং ভেবেছি পড়ালেখা অবস্থায় বিয়ে দিলে কী যে অবস্থা হতো আল্লাহ ই ভালো জানেন!

১৫-ই ডিসেম্বর আমার সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হয় ১৬-ই ডিসেম্বর বরের সাথে ওমরাহ করতে যাই। ১০দিনের সফর ছিল কিন্তু আলহামদুলিল্লাহ খুবই ভালো কেটেছে সেই সময়। মক্কা এবং জেদ্দায় শ্বশুর বাড়ীর আত্মীয় এবং বরের ঘনিষ্ট বন্ধুরা থাকায় ওমরাহ এবং ঘোরাফেরা সব কাজ সহজ হয়ে যায়।

সেখান থেকে ফিরে তিন দিনের মাথায় কক্সবাজার মানে শ্বশুর বাড়ী যাই শ্বাশুড়ীর সাথে দেখা করতে। সেখানে চারদিন কাটিয়ে ঢাকা ফিরি গত পরশু মানে ৫ তারিখ। ফিরেই খবর পাই এক বছর আগে পাবলিশ হওয়া এক চাকরীর রেজাল্টের। মানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর অধীনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে পিএসসি থেকে সুপারিশ করেছিল একবছর আগে, সেটার নিয়োগাদেশ পাই এই বছর জানুয়ারিতে। একদিকে চাকরী পাবার আনন্দ আরেক দিকে নতুন জীবনে প্রবেশ করতে না করতেই বিচ্ছেদের নোটিশ সব মিলিয়ে মিশ্র অনুভূতিতে আছি।

দোয়া চাইছি সবার কাছে নতুন দুটি জীবনের অর্থৎ সংসার এবং চাকরী জীবনের জন্যে, সবদিকে যাতে ভারসাম্য রক্ষা করে চলার তৌফিক দেন আল্লাহ তায়ালা।
বিবাহের খানাপিনা চাহিয়া কেহ লজ্জা পাইবেন না, আমি নিজেই নিজের বিবাহ খাইতে পারিনাই। তবে গরীবের ঘরে যেহেতু এসেছেন ই একটু ভার্চুয়াল মিষ্টিমুখ করে যান, গুগলাংকেলের দোকান থেকে ফ্রিতে মিষ্টি এনেছি আপনাদের জন্যে। :P

সর্বশেষ এডিট : ০৭ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৪১
১৫টি মন্তব্য ১৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩



তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

আমাদের দাদার দাদা।

লিখেছেন নাহল তরকারি, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৫৫

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী।

আমার দাদার জন্মসাল আনুমানিক ১৯৫৮ সাল। যদি তার জন্মতারিখ ০১-০১-১৯৫৮ সাল হয় তাহলে আজ তার বয়স... ...বাকিটুকু পড়ুন

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে... ...বাকিটুকু পড়ুন

×