somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

JEFF CORWIN >> হডিডটৃহদু

০৪ ঠা সেপ্টেম্বর, ২০০৮ সন্ধ্যা ৭:৪৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
মানুষের চেয়ে জীবজন্তুর সাথেই তাকে বেশী দেখা যায়। কখনও তার হাতের মুঠোয় অসহায় হয়ে ওঠে কাল কেউটে আবার কখনও কাঁধে চড়ে বসে নখর বানর অথবা চপল বেয়ে নামছে কোন ভয়ংকর দর্শন টেরান্টুলা। যার কথা বলছি তার চেহারা এবং অসম সাহসীকতার দৃশ্য স্যাটেলাইটের যুগে অনেকের কাছেই অতি পরিচিত অন্তত তারা ওয়াইল্ড লাইফ এর প্রতি কিঞ্চিৎ হলেও ভালবাসা পোষন করেন আত্ম হৃদয়ে। বিশেষ করে এনিম্যাল প্লানেট চ্যানলে তাকে নিয়মিতই দেখা যায় জীব জন্তুর সাথে সদা হাসিখুশী অবস্থায়।
লোকটির নাম জেফরি স্যামুয়েল করোয়িন, সংক্ষেপে জেফ করোয়িন নামেই তিনি ভয়খ্যাত ( ভয়কর ভাবে খ্যাত)। পেশায় ওয়াইল্ড লাইফ বায়োলজিষ্ট তিনি। বিপন্ন পশুপাখী সংরক্ষনে সদা ব্রতচারী। জন্ম আমেরিকায়।


আমি ব্যক্তিগত ভাবে এই লোকটির ক্রিয়া কর্ম দেখে মুগ্ধ হই। তার কান্ডকারখানা দেখে মনে হয় কোন প্রাণীই ক্ষতিকারক বা হিংস্র নয়। কত সাবলিলায় তিনি সাপ , কুমির , বাঘ বানর সব প্রাণীর সাথে খেলে বেড়াচ্ছেন, গবেষণা চালিয়ে যাচ্ছেন আবার নির্ভয়ে গহীন অরন্য মাঝে সরস কৌতুকও চালিয়ে যাচ্ছেন।
তার টিভি শোর জন্য তিনি পুরষ্কার ও পেয়েছেন অনেক। আবার ২০০২ সালে পিপলস ম্যাগাজিন এ ৫০জন মোষ্ট বিউটিফুল পুরুষ এর সিলেকশনেও তার নাম ছিল।
সবকিছু ছাপিয়ে তার জীবপ্রেম অসাধরণ।

নির্ভীক জীবজন্তু প্রেমিক এই সদা হাসিখুশি মানুষটিকে আমার অজস্র সেলুট।


নিচে ইংলিশে আরেকটু কিছু তার সম্পর্কে>>>>
(JEFF CORWIN

Wildlife biologist, Jeff Corwin has been working for the conservation of endangered species and ecosystems around the world since he was a teenager. Animal Planet viewers best know Corwin as host of The Jeff Corwin Experience and for the Discovery Kids series Jeff Corwin Unleashed, which won him an Emmy® as “Outstanding Host” and nominations in three other categories. Since 2000, Corwin has partnered with Animal Planet and Discovery Communications as host and executive producer of The Jeff Corwin Experience and Corwin’s Quest.

Most recently, Corwin traveled to Madagascar for Planet in Peril. When not in the field, he lectures on wildlife, ecology and conservation to audiences across the United States. Corwin also established an interactive museum and environmental education center called the EcoZone, a center whose goal is to build awareness of the wildlife and ecology unique to the wetlands of southeastern Massachusetts.)
সর্বশেষ এডিট : ০৪ ঠা সেপ্টেম্বর, ২০০৮ রাত ১১:৩৮
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

ইসলামের বিধান হতে হলে কোন কথা হাদিসে থাকতেই হবে এটা জরুরী না

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০১ লা মে, ২০২৪ রাত ১০:৫৫



সূরাঃ ৫ মায়িদাহ, ৩ নং আয়াতের অনুবাদ-
৩। তোমাদের জন্য হারাম করা হয়েছে মৃত, রক্ত, শূকরমাংস, আল্লাহ ব্যতীত অপরের নামে যবেহকৃত পশু, আর শ্বাসরোধে মৃত জন্তু, প্রহারে মৃত... ...বাকিটুকু পড়ুন

লবণ্যময়ী হাসি দিয়ে ভাইরাল হওয়া পিয়া জান্নাতুল কে নিয়ে কিছু কথা

লিখেছেন সম্রাট সাদ্দাম, ০২ রা মে, ২০২৪ রাত ১:৫৪

ব্যারিস্টার সুমনের পেছনে দাঁড়িয়ে কয়েকদিন আগে মুচকি হাসি দিয়ে রাতারাতি ভাইরাল হয়েছিল শোবিজ অঙ্গনে আলোচিত মুখ পিয়া জান্নাতুল। যিনি একাধারে একজন আইনজীবি, অভিনেত্রী, মডেল ও একজন মা।



মুচকি হাসি ভাইরাল... ...বাকিটুকু পড়ুন

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

×