somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

A Man Called Otto (২০২২) সিনেমা রিভিউ।

০৩ রা জুন, ২০২৩ ভোর ৬:৩০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



Tom Hanks যে সিনেমায় রয়েছে সেই সিনেমা যে দর্শকদের কখনই হতাশ করতে পারেনা তারই আরেক প্রমাণ হচ্ছে Marc Forster পরিচালিত ২০২২ সালের সিনেমা A Man Called Otto। Tom Hanks এতো নিখুঁত ও চমৎকার অভিনয় তা যে কোনো দর্শকদের ভালো লাগবে। সিনেমার গল্প যতই সাধারণমানের হোক না কেনো, Tom Hanks যদি সেই সিনেমায় থাকে তাহলে সেই সিনেমার কোয়ালিটিটা এক অন্য লেভেলে চলে যায়।

সিনেমার পরিচালক Marc Forster-এর বেশ কয়েকটা সিনেমা আমার আগেও দেখা হয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে Monster's Ball, Finding Neverland, Stranger than Fiction, Quantum of Solace, World War Z। পরিচালক এক দিক দিয়ে দক্ষতার সাথে পরিচালনা করেছে আরেক দিক দিয়ে শিল্পীরা করেছে দূর্দান্ত অভিনয়।



এই সিনেমায় আরো রয়েছে: Mariana Treviño, Rachel Keller, Manuel Garcia-Rulfo, Truman Hanks, Mike Birbiglia সহ প্রমুখ। একটা কথা বলতেই হয় Mariana Treviño এর অভিনয় আমার দূর্দান্তভাবে ভালো লেগেছে।

একটি বইয়ের গল্পের ওপর সিনেমাটি নির্মিত হয়েছে। Tom Hanks একজন বৃদ্ধ লোক যে একাকীত্ব জীবন-যাপন করছে। বৃদ্ধ বয়সে এসে সে একটু খিটখিটে স্বভাবের। আশপাশের মানুষের কোনো কিছু তার ভালো লাগেনা। তবে সে তার পাড়া-প্রতিবেশীদের সব কাজেই আবার ঠিকই এগিয়ে আসে সাহায্য করতে। সে এতই একাকীত্ব অনুভব করে যে সে বারেবারে আত্বহত্যা করার চেষ্টা করে কিন্তু পারেনা।

এইভাবেই সিনেমাটি এগিয়ে যায় এবং শেষে খুব করূণভাবে শেষ হয়। আমি ৯.৫/১০ দেব। আপনারা অবশ্যই দেখবেন সিনেমাটি।

সর্বশেষ এডিট : ০৩ রা জুন, ২০২৩ ভোর ৬:৩১
৫টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। বিদায় পঙ্কজ উদাস

লিখেছেন শাহ আজিজ, ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:১৩



চান্দী জ্যায়সা রঙ্গ হ্যায় তেরা
সোনে জ্যায়সে বাল
এক তূ হী ধনবান হ্যায় গোরী
বাকী সব কাঙ্গাল


৭০ দশকের শেষে পঙ্কজ উদাসের এই গান শুনতে শুনতে হাতুড়ি বাটালের মূর্ছনা এক অদ্ভুত... ...বাকিটুকু পড়ুন

প্যালেষ্টাইনিয়ান অথরিটির ক্যাবিনেট পদত্যাগ করেছে।

লিখেছেন সোনাগাজী, ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:০৬



মনে হয়, আমেরিকা চাপ দিচ্ছে প্যালেষ্টাইনিয়ান অথরিটির নতুন ক্যাবিনেট গঠন করতে। আমেরিকা কি করার চেষ্টা করছে, তা পরিস্কার নয়; পুরো ফিলিস্তিনে কেহ এখন আর প্যালেষ্টাইনিয়ান অথরিটিকে বিশ্বাস... ...বাকিটুকু পড়ুন

কার্ড

লিখেছেন হাসান মাহবুব, ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৫


তার সাথে আমার যখন দেখা হয়েছিল, তখনও এই শহরে মেট্রোরেল আসে নি। লোকাল বাসে করে যাতায়াত করি মিরপুর-মতিঝিল-মিরপুর। ক্লান্তিকর। সেদিন অনেকক্ষণ দাঁড়িয়ে থেকেও সরাসরি মতিঝিলের বাস পাই নি ।... ...বাকিটুকু পড়ুন

সহজ ভাষায় লিখলে হয় সস্তা-দরের লেখক!

লিখেছেন শেরজা তপন, ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:২৭


ওপার বাংলার কথাশিল্পী সমরেশ মজুমজারের সাথে হুমায়ূন আহমেদের বেশ খাতির ছিল।তিনি ব্যক্তিগতভাবে মনে করেন, রবীন্দ্রনাথ ও শরতচন্দ্রের পরে বাংলা ভাষার সবচেয়ে জনপ্রিয় লেখক ‘হুমায়ূন আহমেদ’।
তবে আমার মত ভিন্ন; আমি মনে... ...বাকিটুকু পড়ুন

জনতার উচিৎ মেয়েটির কাছে ক্ষমা চাওয়া

লিখেছেন জ্যাক স্মিথ, ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৪৭



কিছু হলেই অনুভূতিতে আঘাত, পান থেকে চুন খসলেই ধর্ম গেলো গেলো; মেরে ফেলো, কেটে ফেলো, পুতে ফেলো এসবই হচ্ছে ধর্মান্ধ জনগোষ্ঠীর মনোভাব। সময় এসেছে এসব সেন্টিমেন্টাল জনগোষ্ঠীর অনুভূতি... ...বাকিটুকু পড়ুন

×