somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বিকৃত মস্তিস্ক (০২)

০৯ ই জুলাই, ২০১৯ রাত ৯:৩৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


তারিখ:৮ জুলাই ২০১৯ ঈসায়ী
ভালবাসার সামু ব্লগ মিথ্যা মামলায় জর্জরিত হয়ে একেবারের জন্য বন্ধ হয়ে গিয়েছিলো ক্ষনিক সময়ের জন্য! আমরা ব্লগাররা হতাশ হয়ে পড়েছিলাম সামু কে নিয়ে। ব্লগ মোডারেটর ও ব্লগ পরিচালকের ঘাম-ঝরানো অক্লান্ত পরিশ্রমে ব্লগ পুনরায় চালু হয়েছে। ব্লগ চালু হওয়াতে ব্লগারদের মন খুশীর জোয়ার ভাসমান। ব্লগ যেদিন সাময়িক বন্ধ হয়ে ছিলো সেদিনয়ি কিন্তু আমি আমার কর্মস্হল থেকে সম্মননা সনদ পত্র গ্রহন করি। একদিকে অানন্দ মুহুর্ত আরেকদিকে বেদনাক্ষণ। ব্লগ গ্রুপে এ নিয়ে আমি আংশিক আলোকপাত করেছিলাম।

ব্লগ চালু হবার পর ব্যস্ততার কারনে পোস্ট পাঠ করা হতে একটু দূরে ছিলাম,আজ সকালে ভেবেছিলুম ব্লগে ২১ তম চিরকুট পোস্ট করবো সাথে বাকী রয়ে যাওয়া নতুন-পুরাতন পোস্টগুলো পাঠ করবো।
অফিস শেষ করে ব্লগে প্রবেশ করে কিছু ব্লগারের মন্তব্য চোখে পড়লো! যে সব মন্তব্য পড়ে সব ব্লগাররাই বলবে এ কেমন মন্তব্য? উস্কানিমূলক মন্তব্য? নাকি গোজামিল মন্তব্য।
বিকৃত মস্তিষ্ক ১. /বিশেষণ পদ/ পাগল, উন্মাদ। ২. /বিশেষ্য পদ/ বিকারগ্রস্ত মস্তিষ্ক।

জানা যাক, কে বা কারা এসব মন্তব্য করেছে তাদের বিকৃত মস্তিস্ক কিসের ইংগিত বহন করে?

১/ ময়মনসিংহ মহিলা ট্রেনিং কলেজে অশ্লীল মূর্তি কেন?
লেখক:আবু সায়েদ
https://www.somewhereinblog.net/blog/abusyed1011/30277627


১ম পোস্ট ময়মনিসিংহ মহিলা ট্রেনিং কলেজে অশ্লীল মূর্তি কেন?
একটি প্রাণকেন্দ্রে নগ্ন মূর্তি দৃশ্যমান,মূর্তিগুলো কবে কিভাবে কারা দাঁড় করিয়েছে সে বিষয়ে পরে আলোকপাত করা হবে।এ পোস্টে লেখক বলেছেন এমন মূর্তি সরানো হোক,এটা লেখকের দাবী ছিলো।
সে পোস্টে অামাদের শ্রদ্ধেয় ব্লগারগন জনাব চাঁদগাজী,রাজীব নূর,গড়ল,হাসান কালবৈশাখী কি মন্তব্য করলেন?
১/ চাঁদগাজী :-চাঁদগাজী বলেছেন:


ব্যথা পেয়েছেন?
৫. ০৯ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:৩১ ০
চাঁদগাজী বলেছেন:


আপনি একখানা শাড়ী পরায়ে দেন! দেখেন, পরে আবার নিজে যেন আফসোস না করেন!

ইহা কেমন মন্তব্য করলেন? একজন সিনিয়ার ব্লগার হয়ে? ইহা কি উস্কানীমূলক মন্তব্য নয়? আপনি মূর্তি সরানো নিয়ে লজিক দেখান,কেন থাকবে আর কেন থাকবেনা! তা না করে আরেকজন ব্লগারকে খোঁচা দিয়ে মন্তব্য করলেন! স্বেচ্ছায় গায়ের উপরে পড়ে ঝগড়ায় জড়াতে চায় ওনি।

২/রাজীব নুর বলেছেন: আমাদের আরও আধুনক হতে হবে। তাহলে এরকম তুচ্ছ ব্যাপার গায়ে লাগবে না।

আমাদের আরেক ব্লগার রাজীব নূরের মন্তব্য আমাদের আরো অাধুনিক হতে হবে? আপনি কোন আধুনিক হওয়ার কথা বলছেন? যে আধুনিকতায় রাস্তা-ঘাটে যুবক যুবতীরা প্রকাশ্যে চুমাচুমি করবে সে আধুনিকতার কথা বলছেন? আপনার ও তো ছেলে মেয়ে আছে? একবার ভাবুন ঐ রোড দিয়ে যদি আপনার ফ্যামিলি মেম্বাররা রোজ যাতায়াত করে আর ঐ মূর্তিগুলে দেখে তাদের অনূভূতি কি হবে? এটাকে কি আধুনিক অনূভূতি বলবেন? আপনার অাধুনিকতাই একদিন আপনাকে ধ্বংস করবে। এসব বিষয় আপনার গায়ে লাগেনা কারন মূর্তিগুলো আপনার বাড়ীর সামনে নেই বলে। অন্যথায় আপনিও এর বিরুদ্ধে বলতেন।

৩/হাসান কালবৈশাখী বলেছেন:
এটা ব্রিটিষ আমল থেকেই সেখানে আছে।
পৃথিবীর সবজাগায়ই মুর্তি আছে। আপনে ওদিকে না গেলেই হয়।

ব্রিটিশ আমল থেকেই হোক আর বর্তমান আমল থেকেই হোক,মূর্তিগুলোর অবস্হান বাংলাদেশে,অন্য দেশে নয়। কাজেই এমন নগ্ন নারীদেহের অশ্লীল ও যৌন উত্তেজক মূর্তি
ছোট ছোট বাচ্চা ছেলে-মেয়ে দেখে কি ভাববে? কি শিখবে? এসব মূর্তি দেখে যৌনতা ছাড়া অন্য আর কি বুজবে? আমনা নিজেরাই কি আমাদের ছেলে মেয়েকে যৌনতা শিখাচ্ছি না? আর ওনাকে ঐ দিকে না যাওয়ার পরামর্শ দেওয়ার আপনি কে? লেখক সে দিকে যাবে কারন বিষয়টা লেখকের কাছে অরুচিকর মনে হয়েছে।
নগ্ন মূর্তি থেকে ভালো কি শিখা যায় বলে যাবেন!

৪/ গড়ল বলেছেন: ফেসবুকের লোকজন আজকাল ব্লগে চলে আসছে
গড়ল ভাই,ফেসবুক আর ব্লগ দুইটা দুই জিনিস এটা আমরা জানি,তবে ফেসবুক যারা চালায় তারা কি ব্লগে আসতে পারবেনা?? কই ব্লগ মোডারেটর বা ব্লগ পরিচালক ব্লগ নীতিমালায় এমন কোন নীতিমালা রাখেননি তো? ফেসবুকার রা ব্লগে আসতে পারবেনা এটা আপনার ভুল কথা বা বাক্য। এমন মন ভাবনা কেন আপনার?

দ্বিতীয় পোস্ট:- কন্যা শিশুর জন্য নিরাপদ বাংলাদেশ চাই!
লেখক:ঢাবিয়ান।


উক্ত পোস্টে লেখক আমাদের কন্যা শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ চাই সে বিষয়ে গুরুত্বপূর্ণ অালোকপাত করেছেন,আমরা চাই আমাদের কন্যা সন্তানরা নিরাপদ বাংলাদেশে বসবাস করুক। কোন বাবা করবেনা এমন দাবী?
একজন বাবার কলিজা ব্লেড দিয়ে কাটার বেদনার চাইতে বেশি পীরাদায়ক যখন তাকে শুনতে হয় তার মেয়েকে রেপ করা হয়েছে অপরিনত বয়সে। আহ্ কতইনা যন্ত্রনা ভোগ করে সেসব বাবারা!

এ পোস্টে চাঁদগাজীর মন্তব্য পড়লেই বোঝা যায় ওনি কতটা গোজামিল মন্তব্য কারী। চাঁদগাজী এখানে ভালো পরামর্শ দিতে পারতো,তা না করে পোস্টের বিষয়বস্তুর বাহিরে গিয়ে মন্তব্য করলেন।

চাঁদগাজী বলেছেন:


আপনি কি এখনো ইউনিভার্সিটিতে আছেন, নাকি পড়ালেখা শেষ করেছেন? "ঢাবিয়ান" নিক নিয়ে আপনি কি বুঝাতে চেয়েছেন যে, আপনি ঢাকা ইউনিভার্সিটির ছাত্র, কিংবা ছাত্র ছিলেন?
(গোজামিল মন্তব্যকারী)

০৯ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:৪২ ০

লেখক বলেছেন: বিশ্ববিদ্যালয় ছেড়েছি প্রায় বিশ বছর হয়ে গেল। ছদ্মনাম হিসেবে আমার ফেলে আসা প্রিয় শিক্ষাঙ্গনকেই বেছে নিয়েছি। আপনার উস্কানিমুলক কমেন্ট মুছে দিয়েছি অকারন ঝগরায় জড়ানোর ইচ্ছে নেই বলে

তৃতীয় পোস্ট:-শিশুদের বাসযোগ্য একটি সুন্দর পৃথিবীর জন্য.................
লেখক:নতুন নকিব
https://www.somewhereinblog.net/blog/NatunNakib/30277623#c12605718


২য় পোস্টের মতই নতুন নকিব ভাই সুন্দর একটি পোস্ট দিয়েছেন সেখানে ওনি সুন্দর আলোকপাত করেছেন কিভাবে সমস্যা সমাধান করা যায়।
এ পোস্টে ৩ য় বারের মত ওনি মক্তব মাদ্রাসাকে টেনে এনেছেন,ওনার মসজিদ, মাদ্রাসা,ধর্ম নিয়ে এতো চুলকানী কেস??
লেখক তো সবার কথাই বলেছেন,ওনি কি মক্তব মাদ্রাসাকে ছেড়ে কথা বলেছেন?? আফসোস চাঁদগাজী পুরো পোস্ট না পড়েই হয়তো উন্মাদের মত মক্তব মাদ্রাসাকে টেনে এনেছে।
ওনার মন্তব্য আর লেখকের মন্তব্য:-
চাঁদগাজী বলেছেন:


ছোট মেয়েদের হায়ে হাত দেয়ার জন্য বিচার করলে, মক্তব ও মাদ্রাসা অনেক আগে বন্ধ হয়ে যেতো!
০৯ ই জুলাই, ২০১৯ সকাল ১১:৫৯ ০
লেখক বলেছেন:



চোখ খুলে ভাল করে তাকালে তো এতে মাদ্রাসা আর মক্তবই শুধু নয়, কিন্ডারগার্টেন, নার্সারী লেভেলের স্কুল, এনজিও মিশনারীদের শিক্ষালয় মিক্ষালয়সহ অনেক কিছুই বাদ পড়ে যেত। এক চোখে দেখলে হবে, ভাই! ভাল করে চোখ খুলে পূর্ণদৃষ্টিতে তাকাতে হবে। পোস্টে তো কাউকে ছেড়ে কথা বলা হয়নি। একতরফা কারও কথা বলা হয়নি। কিন্তু আপনি শুধু মাদ্রাসা আর মক্তবের পেছনে লাগলেন কেন? স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের ধর্ষন আপনার চোখের ফাঁক গলে চলে যায়!!!

পরিশেষে বলবো মন্তব্য করার অধিকার সবার আছে,তবে গোজামিল মন্তব্য নয়,সাবজেক্টের বাহিরে গিয়ে নয়,উস্কানীমূলক মন্তব্য নয়,কাউকে আঘাত করে নয়। তিক্ত মন্তব্যও হজম করার ক্ষমতা রাখে ব্লগাররা,তবে আঘাত করে মন্তব্য হজম করার মত নয়। সত্য তিক্ত হলেও তা সত্যই। সত্যকে ডাকা যায়না।
আর আমাকে দু লাইনের ইংরেজি দিয়ে জাজমেন্ট করবেন না।

এ পোস্টের পর কাল ব্লগে ২১ তম চিরকুট পোস্ট করতে পারবোনা কিনা সন্দেহ ! আক্ষেপ নেই।
সর্বশেষ এডিট : ২৭ শে জুলাই, ২০১৯ রাত ১:৪০
২৪টি মন্তব্য ২০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আত্মজৈবনিক উপন্যাসঃ স্বপ্ন বাসর (পর্ব-১০)

লিখেছেন আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম, ১৩ ই নভেম্বর, ২০১৯ ভোর ৬:২৫


আত্মজৈবনিক উপন্যাসঃ স্বপ্ন বাসর (পর্ব-৯)

চাও নাহি চাও, ডাকো নাহি ডাকো,
কাছেতে আমার থাকো নাহি থাকো,
যাবো সাথে সাথে, রব পায় পায়, রব গায় গায় মিশি-

পরদিন সকাল... ...বাকিটুকু পড়ুন

ল্যান্ড অব অপরচুনিটি

লিখেছেন সালাহ উদ্দিন শুভ, ১৩ ই নভেম্বর, ২০১৯ সকাল ৯:২৪



বাংলাদেশ..
বলা হয়ে থাকে ল্যান্ড অব অপরচুনিটি।
গভর্নমেন্ট থেকে শুরু করে ইয়ুথ ফোরামগুলো সবাই আপনাকে উদ্যোক্তা হতে বলবে। আপনিও অনার্স পাস করে শুরু করবেন লাখ টাকা ইনভেষ্টে আপনার পদযাত্রা। অতঃপর আসল... ...বাকিটুকু পড়ুন

এমন যদি হতো আহা!

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই নভেম্বর, ২০১৯ সকাল ১০:৫৯



©কাজী ফাতেমা ছবি

এমন যদি হতো হঠাৎ, ঘুমের ঘোরে আমি,
ডানা মেলে উড়ে গিয়ে, মেয়েবেলায় থামি!
যেখানটাতে গরুর রশির, দোলনা আছে পাতা,
মাথার উপর যেখানটাতে, বটবৃক্ষের ছাতা।

এমন কেনো হয় না আহা, অতীত পাই না... ...বাকিটুকু পড়ুন

রেলমন্ত্রীর পদত্যাগ চাই!

লিখেছেন সৈয়দ তাজুল ইসলাম, ১৩ ই নভেম্বর, ২০১৯ সকাল ১১:৫৭


রেলমন্ত্রীর পদত্যাগের দাবী তুলাই যায়, তবে আপনাকে বুঝতে হবে এমন ঘটনা বাংলাদেশে এবারই প্রথম নয়। এদেশে এরকম ভূরিভুরি ঘটনার জন্ম হয়ে অপ্রাপ্ত অবস্থাতেই মৃত্যু ঘটেছে। সুতরাং কেউ যদি... ...বাকিটুকু পড়ুন

কাপড় দেবো- খুলে.....

লিখেছেন কিরমানী লিটন, ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:১৪



শুনো প্রভু, নাটের গুরু
শুনো প্রিয় মোদি,
দেশটা পুরো নিতে পারো
বিনিময়ে গদি।

ফেনী সেঁচে পানি দেবো
ইলিশ দেবো ফাও,
মংলা দেবো পায়রা দেবো
টিপাই যদি চাও।

পদ্মা বেঁধে রাস্তা দেবো
সাগর দেবো তুলে,
যুদ্ধ বিমান... ...বাকিটুকু পড়ুন

×