somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

সীমান্ত প্রধান
যতবার মানুষ হওয়ার চেষ্টা করেছি, ততবারই পুরুষ হয়ে উঠি। তুই শালা একটা ‌‘পুরুষ’ শব্দটি সম্ভবত পৃথিবীর নিকৃষ্ট একটা গালিতে রূপান্তরিত হবে। পুরুষ হিসেবে গর্ব করার কিছু নেই, আমি লজ্জিত, সত্যি লজ্জিত যে আজও মানুষ হতে পারিনি।

বাঁশ পরবর্তী ইমরান এইচ সরকার

২০ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


বিচিত্র দেশ। বিচিত্র মানুষ। তার চেয়েও আরও বেশি বিচিত্র হচ্ছে মানুষের চরিত্র। এই বিচিত্রের মধ্যে পড়ে আমাদের নাভিশ্বাস। স্বস্তির আশায় একে ছেড়ে তাকে ধরি, কিন্তু দুঃখজনক হলো; যাকেই ধরি না কেন, সেই-ই আমাদের (জনগণ) ফুটবল বানায়! সে আওয়ামী লীগ হোক আর বিএনপি হোক। এর থেকে মনে হয় আমাদের নিস্তার নাই।

যা হোক কথা ঠিক এটা না, কথা হচ্ছে ভিন্ন। মানে রিজার্ভ চুরি, তনু হত্যা, বাঁশ পরবর্তী ইমরান এইচ সরকার হচ্ছে এখন টপ-ক্লাস ইস্যু। মোস্ট পপুলার। তাই এই মোস্ট পপুলার ভাইজানকে নিয়ে একটু লিখব। সেই সাথে আমাদের নির্লজ্জ সরকারের কিছু গুণকীর্তনও করব।

সম্প্রতি প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা জয় একটি ফেসবুক স্ট্যাটাস দিয়ে বলেছেন, ইমরান এইচ সরকার বিএনপির টাকা খেয়েছে (জয় যখন বলছেন, কথা সত্য হতেই পারে। কারণ, শতো হলেও জয়ের কাছে তামাম তথ্য থাকে। তিনি নিজেই তথ্য) তাই তাকে আন-ফ্রেন্ড করুন। এরপর আওয়ামী লীগ নেতা লেলিন দাবী করলেন, ইমরান এইচ সরকার যুদ্ধাপরাধী!

তাহলে বোঝা যাচ্ছে ইমরান এইচ সরকার বর্তামানে বাংলাদেশ সরকার তথা আওয়ামী লীগের মাথা ব্যথার কারণ! যার কারণে ইমরান এইচ সরকারের পিছনে লেগেছেন তারা। এর ফলে ঠিক নেই, ইমরান এইচ সরকারের কল্লাটাও বোধ হয় যেতে পারে! আর ইমরান এইচ সরকারেই বা এত দরকার কি ছিল, সরকারের বিরুদ্ধে কথা বলার? সে কি জানে না, সরকারের বিপক্ষে যায় এমন কিছু যে বলবে সে সবার কাছে হবে ‘চুদির ভাই’!

প্রবীর সিকদার যখন গ্রেপ্তার হলেন অন্যায়ভাবে। তখন দেখেছিলাম ইমরান এইচ সরকার নিজের ফেসবুক পেইজে এর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। ঠিক একই ভাবে শফিক রেহমানকে গ্রেপ্তারের পরও তিনি নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তাহলে সমস্যাটা কি? শফিক রেহমানের রাজনৈতিক আদর্শ ভিন্ন বলেই সমস্যা?

আইন বলে, একজন কুখ্যাত অপরাধীরও অধিকার আছে ন্যায় পাওয়ার। তাহলে সে হিসেবে তো শফিক রেহমান তেমন কোন কুখ্যাত কেউ না! তিনি বাংলাদেশের একজন প্রবীন সাংবাদিক। হতে পারে তার রাজনৈতিক মতাদর্শ ভিন্ন। তাই বলে কি ভিন্নমতকে এভাবে দমন করতে হবে? এখন একই কায়দায় ইমরান এইচ সরকারকেও দমন করার জন্য উঠে পড়ে লেগেছে সরকার! আসলে এটা জয়ের চাওয়া। তাই সবারই চাওয়া। ইস! আমাদের মা কেন প্রধানমন্ত্রী হল না?

এখন অনেকেই খাতা আর কলম নিয়ে বসে গেছেন। দু’হাত খুলে লিখছেন ইমরান এইচ সরকারের অতীত বর্তমান। কে এই ইমরান? কোথা থেকে আসলেন এই ইমরান? কি তার আয়ের উৎস? তার ব্যাগ্রাউন্ড কি? ব্লা ব্লা ব্লা এমন আরও অনেক কিছুই লিখছে। আরও লিখবে। কারণ সে অন্যায় করেছে সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বলে।

আচ্ছা, যারা আজ ইমরান এইচ সরকারে ফর্দ লিখছেন, তারা এতদিন কোথায় ছিলেন? এতদিন কেন লিখেননি এমন ফর্দ? আর কত পা চাটবেন? এবার থামুন। এবার অন্তত দেশের কথা ভাবুন। দেশের স্বার্থ দেখুন। আপনাদের এমন চামচামির জন্য আজ দেশের এ হাল, বুঝতে পারছেন? ভুলে যান কেন, এই ইমরানকে কিন্তু সরকারই সামনের দিকে এগিয়ে দিয়েছে নিজেদের স্বার্থে। আর এখন নিজেদের স্বার্থে যখন ঘা লাগলো তখনো আপনাদের মত পা চাটাদের লেলিয়ে দিয়েছে ইমরানের বিরুদ্ধে যত ফর্দ আছে সব তুলে ধরতে! বাহ! বাহ! বাহ!

আজ সরকারের আচরণ এটাই প্রমাণ করে যে, এ পর্যন্ত যতজন ব্লগার এদেশে খুন হয়েছে, তার প্রতিটি খুনের পিছনে সরকারের হাত রয়েছে। আর সেগুলো যদি সুস্থভাবে তদন্ত করা হয় তবে তা বের হয়ে আসবে। কারণ, এ পর্যন্ত খুন হওয়া প্রতিটি ব্লগারই কোন না কোন ভাবে সরকারের অনৈতিক কাজগুলোর সমালোচনা করেছিলেন। যার জন্য তাদের ছেটে ফেলে দেয়া হয়েছে।

আবার বিষয়টা এমনও হতে পারে আল্লামা শফিদের খুশি করার জন্য ব্লগারদের খুন করিয়েছে সরকার! যার ফলে নেজামি, শফিরা এখন হাসিনার প্রশংসায় পঞ্চমুখ। আর হাসিনাও তার বক্তব্যে নাস্তিক মুক্তমনাদের বিরুদ্ধেই অবস্থান নিচ্ছেন। এমনকি কারো কথা তোয়াক্কা না করে রাষ্ট্রধর্ম ইসলামকেই বলবত রেখেছেন!

মাননীয় শেখ হাসিনা, ভুলে যাবেন না সব কিছুরই একটা শেষ থাকে। এই দেশ এখন ইসলামিক দেশ। সুতরাং সহি ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে আপনি মুখোশ পরে কাজ করছেন। আর সামনে একদিন আসবে, যেদিন এই দেশে আপনার রাজনীতি নিষিদ্ধ হবে! কেন না, ইসলামে কিন্তু নারী নেতৃত্ব হারাম! তাই বলছি, গদি বাঁচানোর জন্য খাল কেটে কুমির নিয়ে আসছেন আপনি।
সর্বশেষ এডিট : ২০ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:১০
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অহনা বলেছিল, তুমি হারাবে না

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ১১ ই মে, ২০২৪ দুপুর ১:০৫

অহনা বলেছিল, তুমি হারাবে না
অহনা বলেছিল, আমি জানি আমি তোমাকে পেয়েছি সবখানি
আমি তাই নিশ্চিন্তে হারিয়ে যাই যখন যেখানে খুশি

অহনা বলেছিল, যতটা উদাসীন আমাকে দেখো, তার চেয়ে
বহুগুণ উদাসীন আমি
তোমাকে পাওয়ার জন্য... ...বাকিটুকু পড়ুন

শিয়াল ফিলিস্তিনীরা লেজ গুটিয়ে রাফা থেকে পালাচ্ছে কেন?

লিখেছেন সোনাগাজী, ১১ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:১০



যখন সারা বিশ্বের মানুষ ফিলিস্তিনীদের পক্ষে ফেটে পড়েছে, যখন জাতিসংঘ ফিলিস্তিনকে সাধারণ সদস্য করার জন্য ভোট নিয়েছে, যখন আমেরিকা বলছে যে, ইসরায়েল সাধারণ ফিলিস্তিনীদের হত্যা করার জন্য আমেরিকান-যুদ্ধাস্ত্র... ...বাকিটুকু পড়ুন

রাফসানের মা হিজাব করেন নি। এই বেপর্দা নারীকে গাড়ি গিফট করার চেয়ে হিজাব গিফট করা উত্তম।

লিখেছেন লেখার খাতা, ১১ ই মে, ২০২৪ রাত ১০:৪৩


ছবি - সংগৃহীত।


ইফতেখার রাফসান। যিনি রাফসান দ্যা ছোট ভাই নামে পরিচিত। বয়স ২৬ বছর মাত্র। এই ২৬ বছর বয়সী যুবক মা-বাবাকে বিলাসবহুল গাড়ি কিনে দিয়েছে। আমরা যারা... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ এঁটেল মাটি

লিখেছেন রানার ব্লগ, ১২ ই মে, ২০২৪ রাত ১:৫৬




শাহাবাগের মোড়ে দাঁড়িয়ে চা খাচ্ছিলাম, মাত্র একটা টিউশানি শেষ করে যেন হাপ ছেড়ে বাঁচলাম । ছাত্র পড়ানো বিশাল এক খাটুনির কাজ । এখন বুঝতে পারি প্রফেসদের এতো তাড়াতাড়ি বয়স... ...বাকিটুকু পড়ুন

পাইলট ফিস না কী পয়জনাস শ্রিম্প?

লিখেছেন সায়েমুজজ্জামান, ১২ ই মে, ২০২৪ সকাল ৭:৪০

ছবি সূত্র: গুগল

বড় এবং শক্তিশালী প্রতিবেশী রাষ্ট্রের পাশে ছোট ও দূর্বল প্রতিবেশী রাষ্ট্র কী আচরণ করবে ? এ নিয়ে আন্তর্জাতিক সম্পর্ক অধিক্ষেত্রে দুইটা তত্ত্ব আছে৷৷ ছোট প্রতিবেশি... ...বাকিটুকু পড়ুন

×