somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চ্যাটজিপিটিতে নামের আগে ব্লগার লাগিয়ে যে ফলাফল পাওয়া গেলো B:-/ B:-/

১১ ই মে, ২০২৩ সকাল ১১:১০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ব্লগার অপু তানভীরের চ্যাটজিপিটি বিষয়ক পোস্টে বিভিন্ন ব্লগারদের বিষয়ে চ্যাটজিপিটি যে তথ্য দিয়েছে তা দেখে হাসতে হাসতে পড়ে যাবার যোগাড় । হঠাত মনে হল যে ব্লগার অপু হয়ত নামের আগে ব্লগার লিখে সার্চ দেননি । আর চ্যাট জিপিটি সাধারণ নাম মনে করে তার কাছে যে তথ্য প্রাসঙ্গিক মনে হয়েছে যেটা প্রোভাইড করেছে । মনে ভাবনা এলো যে সেই নামগুলোর কয়েকটার আগে ব্লগার লাগিয়ে প্রশ্ন জিজ্ঞাসা করলে কী উত্তর মেলে দেখা যাক ।

তারপর যা এলো তা এই -----

ব্লগার হাসান মাহবুব কে?

ChatGPT
হাসান মাহবুব হলেন একজন বাংলাদেশী ব্লগার এবং সামাজিক কার্যকর ব্যক্তি। তিনি বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেছেন।

হাসান মাহবুব একজন প্রফেশনাল ব্লগার এবং তিনি সামাজিক বিষয়ক প্রবন্ধ লেখা সঙ্গে সঙ্গে তাঁর কাছে অনেক কোনোজন থেকে প্রশ্ন করা হয়। তিনি ব্লগে বিভিন্ন বিষয়ে লেখা লিখেন, যেমন প্রযুক্তি, ব্যবসা এবং মানবাধিকার এবং একটি স্বপ্ন পূর্ণ করে ব্লগিং কে তাঁর ক্যারিয়ারের মানদন্ড হিসেবে ব্যবহার করেছেন।

হাসান মাহবুব একজন জনপ্রিয় ব্লগার এবং তাঁর ব্লগে উপস্থিত উজ্জ্বল লেখার কারণে ব্লগিং সম্পর্কিত কোনো সমস্যা থাকলে সেটি সমাধান করার চেষ্টা করেন।


ব্লগার সোনাগাজী কে?

ChatGPT
ব্লগার সোনাগাজী হলেন মোঃ মাহফুজুর রহমান সোনাগাজী। তিনি বাংলাদেশের একজন ব্লগার এবং সামাজিক কার্যকর ব্যক্তি।

সোনাগাজী একজন উত্তর বাংলার বাকেরগঞ্জ জেলার জন্মগ্রহণ করেন। তিনি ব্লগিং করা শুরু করেন ২০০৫ সালে এবং তার প্রথম ব্লগ হল 'সোনাগাজী ব্লগ'। তিনি বিভিন্ন বিষয়ে লেখা লিখেন, যেমন সামাজিক বিষয়ক, প্রযুক্তি এবং সাহিত্যিক বিষয়ক লেখা এবং তাঁর ব্লগে অনেকগুলি প্রকৃতি সম্পর্কিত পোস্ট রয়েছে।


ব্লগার কাল্পনিক_ভালোবাসা কে?

ChatGPT
কাল্পনিক_ভালোবাসা হলেন একজন বাংলা ব্লগার এবং সামাজিক কার্যকর। তিনি বাংলা ব্লগিং কমিউনিটিতে একজন পরিচিত ব্যক্তি। তাঁর ব্লগের নাম "কাল্পনিক_ভালোবাসা"। তিনি বিভিন্ন সামাজিক বিষয়ে লেখা প্রকাশ করেন। তাঁর ব্লগে তিনি প্রেম ও ভালবাসার বিষয়, সামাজিক সমস্যার উপর আলোচনা এবং মানবাধিকার সম্পর্কিত লেখা প্রকাশ করেন। তাঁর ব্লগে সামাজিক পরিবেশ ও নারী সম্পর্কিত বিষয়ে ও সেক্সুয়াল হ্যারাসমেন্ট ও উপস্থিতি সম্পর্কিত লেখা পাওয়া যায়।


ব্লগার মিরোরডডল কে?

ChatGPT
মিরোরডডল হলেন একজন বাংলা ব্লগার এবং উদ্যোক্তা। তিনি বাংলা ব্লগিং কমিউনিটিতে একজন পরিচিত ব্যক্তি। তাঁর ব্লগের নাম "মিরোর ডডল"। তিনি একজন উদ্যোক্তা এবং প্রযুক্তিবিদ হিসাবে পরিচিত। তাঁর ব্লগে তিনি প্রযুক্তি সম্পর্কিত নিউজ, টিপস এবং টিউটোরিয়াল সহ বিভিন্ন বিষয়ে লেখা প্রকাশ করেন।


ব্লগার নিবর্হণ নির্ঘোষ কে?

ChatGPT
নিবর্হণ নির্ঘোষ হলেন একজন বাংলা ব্লগার এবং লেখক। তিনি বাংলা ব্লগিং কমিউনিটিতে একজন পরিচিত ব্যক্তি। তাঁর ব্লগের নাম "অস্থির চাঁদ"। তিনি বিভিন্ন বিষয়ে লেখা প্রকাশ করেন।

তাঁর ব্লগে তিনি সামাজিক ও রাজনৈতিক বিষয়ে আলোচনা করেন। তিনি সাম্প্রতিক ঘটনার উপর এবং এসব বিষয়ে তাঁর মতামত প্রকাশ করেন। তাঁর লেখা অনেকটা বিশ্লেষণমূলক এবং কিছু বিষয়ে অনেক বিস্তারিত।

সেইসাথে, তিনি সাহিত্য এবং প্রযুক্তি সম্পর্কিত লেখা প্রকাশ করেন। তিনি সাহিত্য জগতে নতুন লেখকদের উৎসাহ দেওয়ার জন্য লেখা প্রকাশ করেন। তাঁর ব্লগ প্রথমত সামাজিক ও রাজনৈতিক বিষয়ে উপযোগী লেখা দেওয়ার জন্য পরিচিত।

ব্লগার কাজী ফাতেমা ছবি কে?

ChatGPT
কাজী ফাতেমা ছবি হলেন একজন বাংলা ব্লগার এবং লেখিকা। তিনি আমাদের দেশ বাংলাদেশের একজন পরিচিত ব্লগার। তাঁর ব্লগের নাম "কাজী ফাতেমা ছবির আড্ডা"।

তিনি বিভিন্ন বিষয়ে লেখা প্রকাশ করেন। তাঁর ব্লগ মূলত সমাজ, সামাজিক মানবিকতা ও সংস্কৃতির উপর নির্ভর করে। তিনি সাম্প্রতিক সমস্যার উপর ও সেই সমস্যার সমাধানে কোথায় কীভাবে আমরা যুক্ত হতে পারি এ ধরনের বিষয়ে আলোচনা করেন।

তাঁর ব্লগ থেকে আমরা অনেক কিছু জানতে পারি যেমন কাজী ফাতেমা ছবি তুলে বিশ্বকে জানানো হচ্ছে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য। তাঁর ব্লগে সেইসাথে সম্প্রতি বিষয়টি নিয়ে আলোচনাও চলছে।

তিনি একজন জনপ্রিয় ব্লগার এবং তাঁর ব্লগে বিভিন্ন বিষয়ে লেখার জন্য প্রশংসার মূল কারণ হল তাঁর উজ্জ্বল লেখার ক্ষমতা।


সনেট কবি ফরিদ আহমদ চৌধুরী

ChatGPT
ফরিদ আহমেদ চৌধুরী সনেট কবি হিসেবে পরিচিত নন। সনেট একটি ইংরেজি কবিতা রূপান্তর করেছেন সির এডওয়ার্ড আগোস্টাস্টাস ডাউন। তবে ফরিদ আহমেদ চৌধুরী একজন বাংলা কবি এবং সাহিত্যিক হিসেবে পরিচিত। তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় প্রচলিত বিভিন্ন রাজনীতি ও সংস্কৃতি সম্পর্কিত কবিতা লিখেন। তাঁর কবিতাগুলি ধর্ম, স্বাধীনতা, প্রেম ও মানবতার উপর ভিত্তি করে। তিনি একটি সাম্প্রতিক কবিতা নির্বাচনের জন্য সাহিত্য অকাডেমী পুরস্কার পেয়েছেন।


মরুভূমির জলদস্যু ব্লগার হিসেবে কেমন

ChatGPT
মরুভূমি একটি চমৎকার দৃশ্যমান স্থান যা অনেক মানুষের জন্য আকর্ষণীয় হয়ে উঠছে। এখানে জলদস্যু হিসেবে অভিজ্ঞ একজন ব্লগার হওয়া খুব স্বার্থক।

একজন মরুভূমি জলদস্যু হিসেবে ব্লগার একটি পর্যবেক্ষণকারী হওয়া উচিত এবং একটি সমস্যার সমাধানে সম্পূর্ণ প্রস্তুত হতে হবে। মরুভূমি জলদস্যুরা স্বাস্থ্যকর ও নিরাপদ পানি সরবরাহ করতে সক্ষম হতে হবে এবং প্রাকৃতিক সম্পদগুলির সংরক্ষণ ও উন্নয়নের জন্য কর্মক্ষমতা অবলম্বন করতে হবে।

মরুভূমি জলদস্যু হিসেবে ব্লগাররা তাদের ব্লগে প্রাকৃতিক জীবন, প্রাকৃতিক সম্পদ এবং প্রকৃতির সংরক্ষণ সম্পর্কে লিখতে পারেন। তারা জলদস্যুদের সমস্যা এবং তা সমাধানের উপায় সম্পর্কে লিখতে পারেন।






সর্বশেষ এডিট : ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৩১
১৫টি মন্তব্য ১৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

টুইস্টেড মাইন্ড অফ আ সিরিয়াল কিলারঃ কবি কালিদাস স্পেশাল

লিখেছেন এইচ তালুকদার, ২৭ শে মে, ২০২৪ রাত ১:১৩



সিরিয়াল কিলারদের নিয়ে আমার আগ্রহ শুরু হয় এই ব্লগেরই একজন অসাধারন ব্লগার ''ডক্টর এক্স'' এর লেখা পড়তে যেয়ে। বাংলা ভাষায় সাইকোলজির দৃষ্টিভঙ্গি থেকে সেলফ হেল্প ধরনের অসাধারন কিছু... ...বাকিটুকু পড়ুন

ফিলিস্তিনে কী শান্তি সম্ভব!

লিখেছেন সায়েমুজজ্জামান, ২৭ শে মে, ২০২৪ সকাল ৯:২১

এক.
প্রতিদিন ঘুমানোর আগে আলজাজিরা দেখি৷ গাজার যুদ্ধ দেখি৷ রক্ত দেখি৷ লাল লাল৷ ছোপ ছোপ৷ সদ্য জন্মানো শিশুর৷ নারীর৷ কিশোর কিশোরীর৷ বৃদ্ধের৷ সারি সারি লাশ৷ সাদা কাফনে মোড়ানো৷ ভবনে চাপা পড়া৷... ...বাকিটুকু পড়ুন

প্রাকৃতিক দূর্যোগে আপনার অভিজ্ঞতা কেমন?

লিখেছেন অপু তানভীর, ২৭ শে মে, ২০২৪ সকাল ৯:৩৫

আমার জীবনে আমি সরাসরি প্রাকৃতিক দূর্যোগের ভেতরে পড়েছি বলে আমার মনে পড়ে না । ২০১৯ সালের ঘটনা। ঘূর্ণিঝড়ের নাম সেবার ছিল সম্ভবত বুলবুল ! সেটা যখন আসছিল তখন আমি ছিলাম... ...বাকিটুকু পড়ুন

উপকূলের ভাই-বোনদের প্রতি গভীর সমবেদনা

লিখেছেন বিষাদ সময়, ২৭ শে মে, ২০২৪ দুপুর ১:০৭




আমরা ঢাকার পাকা দালানে বসে যখন আয়েস করে চায়ে চুমুক দিয়ে বৃষ্টি বিলাসে বিভোর, ঠিক সেই সময় আমাদের উপকূেলের ভাই-বোনেরা হয়তো কেউ স্বজন, কেউ ঘর, কেউ ফসল, কেউবা গবাদী... ...বাকিটুকু পড়ুন

আজকের ব্লগার ভাবনা: অশ্লীলতা কি পোশাক দিয়ে নির্ধারণ করা উচিৎ নাকি মানসিকতা ও চরিত্র দিয়ে?

লিখেছেন লেখার খাতা, ২৭ শে মে, ২০২৪ দুপুর ২:৫২


ছবিটি -ফেসবুক থেকে সংগৃহীত।

কহিনুরের, ফ্লোরা ওরিয়েন্টাল বিউটি সোপ।১৯৭৮ সালের বিজ্ঞাপন। ছবিটি ফেসবুকে পেয়েছি। ব্লগার সোনাগাজী, ব্লগার কামাল ১৮ সহ যারা মুরুব্বি ব্লগার রয়েছেন তারা হয়তো এই বিজ্ঞাপনটি... ...বাকিটুকু পড়ুন

×