somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মিথ্যাচারীদের নতুন প্রচারনা বীর মুক্তিযোদ্ধা সাজেদা চৌধুরীও নাকি একজন রাজাকার

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রথমেই বলিঃ আমি লীগ বিম্পি জামাত সবদলেরই রাজাকারের বিচার চাই ।লীগ বিম্পিতে লুকিয়ে থাকা সব রাজাকাররে কতল করা হোক । আগামী ২ -৩ টার্মের সব সরকারেই যদি আন্তরিক হয় তাইলে ১১ হাজার রাজাকারেরও বিচার সম্ভব । অফটপিকঃ এই ১১ হাজার শিষ্য কিন্তু এখন সবদলেই লুকায়া আছে

পোষ্টের মেইন বিষয়ে ফিরে আসিX(X(

মিথ্যেবাদীরা যেমন বিশ্বাস করে ধৃত ব্যক্তিরা ৭১ এ রাজাকারদের সাথে ছিল না , তেমনি এরা আরও বিশ্বাস করে বীর মুক্তিযোদ্ধা সাজেদা চৌধুরীও একজন রাজাকার !!! বেগম সাজেদা চৌধুরী চট্টগ্রাম-পার্বত্য চট্টগ্রাম-নোয়াখালী-চাঁদপুর অঞ্চল থেকে নির্বাচিত হন, তার আসন এন,ই ১৬৫, মহিলা আসন-৩। মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারে তার পেশাভিত্তিক ক্রমিক নং ছিলো ১৮২২, পদবী ছিলো ভারপ্রাপ্ত কর্মকর্তা্ এবং দায়িত্বস্থল ছিলো আগরতলা মহিলা শরণার্থী শিবির, পরে তাকে আগরতলা নার্সিং প্রশিক্ষণ শিবিরের দায়িত্ব দেওয়া হয়। মুজিবনগর সরকারের দলিলপত্রে মহিলা মুক্তিযোদ্ধাদের তালিকায় সাজেদা চৌধুরীর নাম তিন নম্বরে আছে।(সূত্র: মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে ব্যক্তির অবস্থান: এএসএম সামছুল আরেফিন, পৃষ্টা-১৩৩ ও ৩২৩)
৩)এমনকি সাজেদা চৌধুরীর স্বামী গোলাম আকবর ছিলেন মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের কমার্স সেক্রেটারী। যার স্বামী মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের সদস্য তার ঘরের বউ রাজাকার দাবিটা হাস্যকর হয়ে যায় না !!!!!!!!!


এই তো মাত্র কয়দিন আগে মোনাফেক ছাগুদের মোনাফেকির প্রমাণ দিলাম। তবে তারা কি থামে, নিত্যনতুন মিথ্যাচার, গিবত আর অপপ্রচারে তারা মশগুল। যাহোক স্বল্প কথায় দেখি তাদের নতুন কাহিনী। আলহামদুলিল্লাহ, এইবার তাদের টার্গেট বেগম সাজেদা চৌধুরী। আর মানুষ পাইলো নারে ভাই, একটা অট্টহাসি আগে হাইসা নিই।

তো ছাগুদের বক্তব্য হইতেছে বর্তমান সংসদ উপনেতা সাজেদা চৌধুরীসহ ১৯৭০এর নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের সংসদ সদস্যদের মধ্য থেকে ৮৮ জন প্রেসিডেন্ট ইয়াহিয়া খান ও তার গভর্নর টিক্কা খানের সরকারের প্রতি আনুগত্য প্রকাশ করে তাদের সদস্যপদ বহাল করেছিলেন। তৎকালীন পাকিস্তান সরকার গেজেট নোটিফিকেশনের মাধ্যমে ওই ৮৮ জন এমপির নাম, পিতার নাম, ঠিকানা ও সংসদীয় এলাকার উল্লেখ করে তালিকা প্রকাশ করেছিলো। ব্লা ব্লা ব্লা…

তো ঠিকাছে দেখা যাক তাইলে গেজেট নোটিফিকেশনে কি আছে। আরে তাইতো সাজেদা চৌধুরীর নাম দেখা যায় দেখি! তো ৭ আগস্ট প্রকাশিত গেজেট নোটিফিকেশন দেওয়া হইছে ঠিকাছে। এই সংক্রান্ত প্রেসনোট কি বলে?


৮ আগস্ট দৈনিক পাকিস্তানে এই সংক্রান্ত প্রেসনোটের ভাষা হইতেছে: বেআইনী ঘোষিত আওয়ামী লীগের ৮৮ জন জাতীয় পরিষদ সদস্যের আসন বহাল থাকবে এবং অন্যান্যদের তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ খন্ডনের সুযোগ দেওয়া হবে। আজ এখানে এক সরকারী প্রেসনোটে এ কথা ঘোষণা করা হয়।

প্রেসনোটে বলা হয়: এখানে উল্লেখযোগ্য ১৯৭১ সালের ২৮ জুন তারিখে প্রেসিডেন্ট তার বেতার ভাষণে বলেন যে তিনি রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগকে নিষিদ্ধ ঘোষণা করেছেন। তবে যারা অপরাধমূলক কাজ করেছেন, তারা ব্যতীত এ বিলুপ্ত পার্টির অপর এমএনএ ও এমপিএগন ব্যক্তিগতভাবে তাদের আসনে বহাল থাকবেন (অর্থাৎ স্বতন্ত্র স্ট্যাটাস দেওয়া হইবো তাগোরে)। সেইহেতু পাকিস্তান সরকার আজ বিলুপ্ত আওয়ামী লীগের যেসব নির্বাচিত এমএনএ জাতীয় সংসদের নবনির্বাচিত সদস্য হিসেবে তাদের আসনে বহাল থাকবেন, তাদের তালিকা ঘোষণা করেছেন। বিলুপ্ত আওয়ামী লীগের অপর সকল এমএনএ যাদের নাম এ তালিকায় উল্লিখিত হয়নি, তাদের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের পূর্বে তাদেরকে দন্ডনীয় অপরাধমূলক কাজ সংক্রান্ত তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ নিজেদের খন্ডনের সুযোগ দেওয়া হবে। নবনির্বাচিত এমপিএদের ব্যাপারে পরে ঘোষণা দেওয়া হবে।…

জেনারেল রাও ফরমান আলীর নির্দেশিত এই প্রেসনোটে কোথায় বলা হইছে আওয়ামী লীগের ৮৮ জন আনুগত্য স্বীকার কইরা আসন বজায় রাখছে! কাডাল পাতা খাইয়া যা ইচ্ছা তাই লিখলেই তো হইবো না মামুরা। একদম উপরে দেওয়া মর্নিং নিউজের খবরে ইংরেজিতেও একই কথা লিখা। প্রেসনোটের টেক্সট হাই রেজুলেশনে দিলাম পইড়া নিও মামুরা।


মজার ব্যাপার হইলো কয়দিন পর আরো ছয়জনরে মাফ কইরা সংখ্যাটা ৯৪ বানানো হইছে। কারণ কি, বাকি আসনগুলাতে জামাত-পিডিপি-নেজামে ইসলামীর নেতা পাওয়া যাইতেছিলো না নাকি? যাইবো না কেনো, তারা তো নতুন গভর্নর মালিকের অধীনে মন্ত্রীসভা পর্যন্ত গঠন কইরা ফেলছে একমাস পরই। কিন্তু কই আওয়ামী লীগের একজন সদস্যও তো সেই মন্ত্রীসভায় যোগ দিলো না। কেম্নে কি মামুরা?



আওয়ামী লীগের কোন ঠ্যাকা পড়ছে? এই ঘোষণা পাকিস্তান সরকারের। বঙ্গবন্ধূ শেখ মুজিবুর রহমানরে প্রেসিডেন্ট ঘোষণা কইরা নির্বাচিত সংসদ সদস্যদের নিয়া আওয়ামী লীগ বাংলাদেশ সরকার ঘোষণা করছে ১২ এপ্রিল এবং তারা ১৭ এপ্রিল শপথ গ্রহণ করছেন। ওই ঘোষণার পরই তো পূর্ব পাকিস্তান বইলা কোনো কিছুর অস্তিত্ব নাই। বাংলাদেশ বনাম পাকিস্তান হইয়া গেছে যুদ্ধটা। তাইলে ইয়াহিয়ার ঘোষণায় ঠ্যাং দিয়াও পোছার কথা না আওয়ামী লীগের। তো ইয়াহিয়া এই চালটা দিয়া কি করতে চাইছে! এই ব্যাপারে ৫ সেপ্টেম্বর এক বেতার ভাষণে ক্লিয়ার করে দিছেন বাংলাদেশের যুদ্ধকালীন প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ:

জাতীয় ও প্রাদেশিক পরিষদের কিছু সংখ্যক প্রতিনিধির আসন বাতিল করে আর কিছু সংখ্যকের আসন বজায় রেখে ইয়াহিয়া কাকে ধোকা দিতে চাইছেন? তিনি এমনতর ভান করছেন যে, যাদের আসন বাতিল হয়নি, তারা বুঝি তার চক্রান্তের সমর্থক। জনসাধারণের সুস্পষ্ট অভিপ্রায়ই জাতির নির্বাচিত প্রতিনিধিদের ক্ষমতার উৎস। তারা কোনো ক্ষমতা দখলকারীর আজ্ঞাবহ নন এবং তার উদ্ভাবিত ফন্দি-ফিকিরে তাদের কোনো সম্পর্ক নেই। গত জুলাই মাসের সম্মেলনে এমএনএ ও এমপি এরা বাংলাদেশের পূর্ণ স্বাধীনতার জন্য অবিরাম সংগ্রামের প্রতিজ্ঞা পুনরায় ঘোষণা করেন। জনপ্রতিনিধিদের বিচার করার হাস্যকর প্রচেষ্টা কিংবা তাদের বিষয় সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রয়াস তাদের প্রতিজ্ঞা থেকে টলাতে পারবে না।
এইবার আসি বেগম সাজেদা চৌধুরীর অবস্থানে। বেগম সাজেদা চৌধুরী চট্টগ্রাম-পার্বত্য চট্টগ্রাম-নোয়াখালী-চাঁদপুর অঞ্চল থেকে নির্বাচিত হন, তার আসন এন,ই ১৬৫, মহিলা আসন-৩। মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারে তার পেশাভিত্তিক ক্রমিক নং ছিলো ১৮২২, পদবী ছিলো ভারপ্রাপ্ত কর্মকর্তা্ এবং দায়িত্বস্থল ছিলো আগরতলা মহিলা শরণার্থী শিবির, পরে তাকে আগরতলা নার্সিং প্রশিক্ষণ শিবিরের দায়িত্ব দেওয়া হয়। মুজিবনগর সরকারের দলিলপত্রে মহিলা মুক্তিযোদ্ধাদের তালিকায় সাজেদা চৌধুরীর নাম তিন নম্বরে আছে।

(সূত্র: মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে ব্যক্তির অবস্থান: এএসএম সামছুল আরেফিন, পৃষ্টা-১৩৩ ও ৩২৩)


মুক্তিযুদ্ধের পর ক্ষতিগ্রস্থা নারীদের পুনর্বাসনের জন্য একটি কমিশন করে বাংলাদেশ সরকার, সেখানে সাজেদাও ছিলেন। As the scope of the problem became ever more apparent and relief funds poured in from the largest UN-led relief operation ever organised up to then, the new government of Sheikh Mujibur Rahman, urged on by Ministers Budrunnessa Ahmad and Nurjahan Murshed,- set up a government structure to address not only the plight of raped women, but also that of the numerous women left destitute without family support -- in a society where independent women were practically unknown.
The Bangladesh Women's Rehabilitation Board (subsequently to become the Women's Rehabilitation and Welfare Foundation) was formed on February 18, 1972 as a semi-autonomous organisation affiliated with the Ministry of Social Welfare. The 13-member governing board was headed by Justice K.M. Sobhan, a sitting Supreme Court judge, and consisted of prominent women political leaders and war widows.-
The board members were: Justice K.M. Sobhan, Budrunnessa Ahmad, Nurjahan Murshed, Sajeda Chowdhury, Momtaz Begum, Rafia Akhtar Dolly, Nilima Ibrahim, Sufia Kamal, Jahanara Rabbi, Lily Chowdhury, Basanti Guhathakurta, Mushfequa Mahmud and Abdul Awal (executive director), Bangaldesh Observer, "High Powered Body to Rehabilitate Women Victims," February 24, 1972,.

প্রসঙ্গত ফেসবুকে বন্ধু লীনা দিলরুবা বেগম সাজেদা চৌধুরীর মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ঠতা নিয়া মন্তব্য করছিলেন:

১) সাজেদা চৌধুরী নিজে মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নিয়েছিলেন। জোবরা ক্যাম্পে উনি যাদের সাথে ট্রেনিং নিয়েছিলেন তাদের কাছে সব গল্প শুনতে পারবেন।
২) উনার চাচাতো বোন, ফেরদৌসি প্রিয়ভাসিনী। আশাকরি উনার নামই উনাকে চেনাতে যথেষ্ট।
৩) সাজেদা চৌধুরীর স্বামী গোলাম আকবর ছিলেন মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের কমার্স সেক্রেটারী।
৪) লে. সামাদ (বীর বিক্রম) উনার ফুপাতো ভাই।
৫) উনার খালাতো ভাই মেজর জিয়াউদ্দিন সরাসরি মুক্তিযুদ্ধ করেছেন।
৬) বড় ছেলে আয়মান আকবর মুক্তিযোদ্ধা
৭) মেজ ছেলে সাজেদ আকবর মুক্তিযোদ্ধা।

লিস্ট একশ পর্যন্ত যাবে। আর লাগলে বইলেন।



এইবার একটা ছবি দেখাই। ৬ ডিসেম্বর ভারত বাংলাদেশরে স্বীকৃতি দেয়। তখন মুজিব নগর সরকারে রীতিমতো ঈদের আনন্দ। তিন মন্ত্রী কামরুজ্জামান, খন্দকার মোশতাক এবং মনসুর আলীরে মালা দিয়া বরণ করা হয়। সেই ছবির ডান দিকের মহিলাটা হচ্ছেন বেগম সাজেদা চৌধুরী। এর দশদিন পর বাংলাদেশ স্বাধীন হয়।





আফসোস!! মিথ্যে প্রচারনাকারীর দল আবার ধরা খাইয়া গেল ।















সর্বশেষ এডিট : ২৫ শে মার্চ, ২০১৩ রাত ২:০১
২টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কিভাবে বুঝবেন ভুল নারীর পিছনে জীবন নষ্ট করছেন? - ফ্রি এটেনশন ও বেটা অরবিটাল এর আসল রহস্য

লিখেছেন সাজ্জাদ হোসেন বাংলাদেশ, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৩৪

ফ্রি এটেনশন না দেয়া এবং বেটা অরবিটার


(ভার্সিটির দ্বিতীয়-চতুর্থ বর্ষের ছেলেরা যেসব প্রবলেম নিয়ে টেক্সট দেয়, তার মধ্যে এই সমস্যা খুব বেশী থাকে। গত বছর থেকে এখন পর্যন্ত কমসে কম... ...বাকিটুকু পড়ুন

সম্পর্ক

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৪২


আমারা সম্পর্কে বাঁচি সম্পর্কে জড়িয়ে জীবন কে সুখ বা দুঃখে বিলীন করি । সম্পর্ক আছে বলে জীবনে এত গল্প সৃষ্টি হয় । কিন্তু
কিছু সম্পর্কে আপনি থাকতে চাইলেও থাকতে পারবেন... ...বাকিটুকু পড়ুন

প্রতিদিন একটি করে গল্প তৈরি হয়-৩৭

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৫১




ছবি-মেয়ে ও পাশের জন আমার ভাই এর ছোট ছেলে। আমার মেয়ে যেখাবে যাবে যা করবে ভাইপোরও তাই করতে হবে।


এখন সবখানে শুধু গাছ নিয়ে আলোচনা। ট্রেনিং আসছি... ...বাকিটুকু পড়ুন

একাত্তরের এই দিনে

লিখেছেন প্রামানিক, ০১ লা মে, ২০২৪ বিকাল ৫:৩৬


শহীদুল ইসলাম প্রামানিক

আজ মে মাসের এক তারিখ অর্থাৎ মে দিবস। ১৯৭১ সালের মে মাসের এই দিনটির কথা মনে পড়লে এখনো গা শিউরে উঠে। এই দিনে আমার গ্রামের... ...বাকিটুকু পড়ুন

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

×