somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ধর্ম অবমাননাকারীদের প্রতি দরদ দেখাইয়া পোষ্ট স্টিকি করার জন্য সামু কর্তিপক্ষকে ধিক্কার জানাই

০২ রা এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সামু কর্তিপক্ষ হয়তো ভূলে গ্যাছে মুক্ত মত প্রকাশের স্বাধীনতা আর মুক্ত- স্বাধীণভাবে অশ্লীল গালিগালাজ করা এক জিনিস নয় ।সামু কর্তিপক্ষ হয়তো ভূলে গ্যাছে মুক্ত মত প্রকাশের স্বাধীনতা আর মুক্তভাবে - স্বাধীণভাবে অশ্লীল বাক্য ব্যবহারের মাধ্যমে অন্যের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা এক জিনিস নয় । ধর্ম অবমাননাকারীদের প্রতি দরদ দেখাইয়া পোষ্ট স্টিকি করার জন্য সামু কর্তিপক্ষকে ধিক্কার জানাই । প্রচলিত আইনেই অপরাধী ঐ সমস্ত অপরাধীদের প্রতি দরদ দেখানো পোষ্ট দ্রুত স্টিকি থেকে সরিয়ে ফেলার জন্য সামুকে অনুরোধ করতেছি ।
কিছু সহব্লগার ভাই এর মন্তব্য দিলামঃ
অমৃত সুধা বলেছেন: নাস্তিকতা অন্য বিষয়। এই বিষয়টা শুধু নিজের মধ্যেই থাকবে। এটা ব্লগে লিখে ঢোল পিটিয়ে বলার কিছুই নেই। যারা যে কোন ধর্মীয় অনুভূতিকে আঘাত করে তারা নাস্তিক নয়, তারা ধর্ম অবমাননাকারী এবং অপরাধী। এটা ক্ষমাহীন অপরাধ। ..

মেকগাইভার বলেছেন: মশিউর রহমান বিপ্লব (ব্লগার নাম আল্লামা শয়তান), রাসেল পারভেজ (ব্লগার নাম অপবাঘ) ও সুব্রত শুভ (ব্লগার নাম লালু কসাই)।

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: রাসেল পারভেজ ও সুব্রত শুভ, এনাদের কারো ব্লগিং এর সাথেই আমার পরিচয় নেই। তাই আসলে জানি না ওনারা কি লিখতেন বা ইসলামকে আক্রমণ করে কিছু লিখেছেন কিনা !

তবে ব্লগার শয়তান একজন নিবেদিত প্রাণ ইসলাম অবমাননাকারী ! তার মুক্তির দাবী করার কোন প্রশ্নই ওঠে না ! বরং সরকারের কাছে আবেদন, শয়তানসহ প্রকৃত ইসলাম অবমাননাকারী ব্লগারদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে নজির স্থাপন করুন। তাহলে বাকীগুলোও সোজা হয়ে যাবে !!

মানুষকে আর বিভ্রান্ত করবেন না, অন্যায়কারীর শাস্তি দাবী করেন, মুক্তি নয় !!

সরকারের কাছে আবেদন, প্রকৃত ইসলাম অবমাননাকারী ব্লগারদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে নজির স্থাপন করুন। তাহলে বাকীগুলোও সোজা হয়ে যাবে !!


উড়োজাহাজ বলেছেন: এদেশের একজন রাস্ট্রপতি, দুই প্রধান মন্ত্রী যাদের মধ্যে বর্তমান মাননীয় প্রধান মন্ত্রী ও প্রাক্তন দুইবারের প্রাধানমন্ত্রী ও বর্তমান বিরোধীদলীয় নেত্রীও ছিলেন-তাঁদের গ্রেফতার করতে কাউকে জবাব্দিহি করতে হয়নি-সেখানে আমরা "ব্লগারগন" এমন কোনো মহামানব হইনি-যার জন্য আমাদের গ্রেফতার করতে কিম্বা ধরে ঠ্যাংগাইয়া টেংরি ভেংগে দিতে নোটিশ দিতে হবে! এদের কয়েকজনের জন্য দেশবিরোধী চক্র দেশে সংঘাত সৃষ্টির সুযোগ পেয়েছে। এদেরমত গুটিকয়ের জন্য লাখো মানুষের স্বতঃস্ফূর্ত শাহবাগের গনআন্দোলনকে প্রশ্নবিদ্ধ হতে হয়!!! এরা নাস্তিকতার নামে এদেশে সাম্প্রদায়িক সংঘাত তৈরিতে ইন্ধন দেয়। কোটি কোটি মানুষের অনুভুতিতে আঘাত দিয়ে কিসের বাক স্বাধিনতা?!


হা...হা...হা... বলেছেন: আজ যে ব্লগারেরা হেনস্তার শিকার হচ্ছে এর জন্য আপনারা ব্লগ মালিকেরাই দায়ী। মতপ্রকাশের স্বাধীনতার নাম ভাইঙ্গা একখান ব্লগ খুইলা বসছেন কোন প্রকার মডারেশান ছাড়া, নীতিমালা ছাড়া। ভাবখানা এমন যে আমি ব্লগ খুইলা দিলাম এবার তোমরা যে যা ছাইপাশ পারো লিখতে থাকো। এর নাম মত প্রকাশের স্বাধীনতা। নামকাওয়াস্তে একটা নীতিমালা ঝুলাই রাখছে যার প্রয়োগ শুধুমাত্র আপনাগোরে কিছু কইলে বা আপনাগোর পেয়ারের ব্লগারদের বিরুদ্ধে কিছু কইলে প্রয়োগ করছেন। আরিফুর রহমান, আসিফ মহিউদ্দিন গংকে ব্লগ করার অনুরোধ জানিয়ে আরো ৪ বছর আগে পোষ্ট দিছিলাম বিনিময়ে আমার আগের আইডিটিকে ব্লক করে আমাকে সম্মানিত করেছেন। আমার মতো হাজারো ব্লগারের কথা যদি আগে শুনতেন তবে আজ হেফাজতে ইসলাম, মাহমুদুর রহমানরা লাফাইতে পারত না। গণজাগরণ মঞ্চের মতো এত বড় একটি আন্দোলন বনসাইতে রুপান্তরিত হতো না। সব ভেস্তে গেল শুধুমাত্র আপনাদের মতো কিছু ব্লগ মালিকের ‘‘হনু’’ প্রীতির কারণে। আপনাদের পাপ গাভিন হইছে, আর এখন সেই পাপের মূল্য দিচ্ছি আমরা ব্লগারেরা।

মামুন হতভাগা বলেছেন:
মাইনাস নোটিশ বোর্ড মাইনাস।যখন সাধারণ ব্লগাররা ধর্মের বিরুদ্ধে লেখার প্রতিবাদ জানিয়ে তাদের শাস্তি দাবী করেছিল,তখন কোথায় ছিল এত নীতিকথা?দুধকলা দিয়ে বিষধর সাপেরে পুষবেন, হাইলাইটস করবেন,সেলেব্রিটি বানাবেন আবার এখন নাকি কান্না কানবেন তা তো হবেনা।
শুধু ইসলাম ধর্ম নয়,সকল ধর্মের বিরুদ্ধে কুরুচিপূর্ণ লেখকদের শাস্তি দাবী করে কম লেখা হইছে?মডারেশন প্যানেল তখন যারা ঐসব লেখার প্রতিবাদ করেছে তাদের উল্টা শাস্তি দিছে।হাজার হাজার লেখা হইছে সাধারণ ব্লগারদের পক্ষ থেকে মডারেশন নিয়ে,সেই লেখা শুধু ধর্মের বিপক্ষে লেখার বিরুদ্ধে নয়,বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধাচারনের বিরুদ্ধে,ব্যক্তি আক্রমনের বিরুদ্ধে,রাজনৈতিক নেতা/নেত্রীদের চরিত্র হরনের বিরুদ্ধে সহ নানা অনিয়মের বিরুদ্ধে,তখন নোটিশ বোর্ড কই ছিলেন?

যাই হোক,ধর্ম অবমাননাকারীদের শাস্তি হোক কিন্তু এই অভিযান যেন কোন রাজনৈতিক সমীকরণে না প্যাচায় তার দিকে নজর দিতে হবে।অল্প সংখ্যক ধর্ম অবমাননাকারী ব্লগারদের জন্য যেন ঢালাও ভাবে রাজনীতির হিসাব কিতাবের জন্য কোন ব্লগারদের দায়ী না করা হয় সেদিকেও লক্ষ রাখতে হবে।

এস. এম. রায়হান বলেছেন: আগামীকাল কোনো 'ব্লগার' যদি খুন বা ধর্ষণের অপরাধে ধরা পড়ে তাহলেও কি তার মুক্তির জন্য সামুতে নোটিশ লটকানো হবে, যেহেতু সে একজন 'ব্লগার' ছিল? সামু'র কতৃপক্ষের কাছে জবাব চাই।

উড়োজাহাজ বলেছেন: ফারাবীতো ব্লগার, সে গ্রেফতার হওয়ার সময় মুক্তি চেয়ে পোস্ট দেয়া হলো না কেন?? সামুর নাস্তিকপ্রীতি আবারও প্রমানিত হলো।





জাহাঁপনা। বলেছেন: সরকার যা করেছে ঠিকি করেছে , ব্লগিং মানেই জদি ধর্ম কে ব্যাঙ্গ করা যদি হয় তাহলে এরকমি সাজা পাওা উচিত

রাফি মানিক বলেছেন: শুধু এই তিনজন নয় সব ধর্ম অবমাননা কারির শাস্তি দাবী করছি.......।
এই বজ্জাত গুলার জন্য সামুর এতো দরদ কেন?

আনোয়ার আলী-ধনিয়ালাপাড়া-চট্টগ্রাম বলেছেন: নিজে নাস্তিক হও কোন সমস্যা নেই। কিন্তু অন্যের ধর্মকে আঘাত করবে কেন? ইসলাম ধর্মকে আঘাত করা মানেই তো ইসলাম বিদ্ধেষী। এটাকে তো নাস্তিকতা বলে না।
ব্লগার নামের এইসব নষ্টদের অনেক আগেই গ্রেফতার করা উচিত ছিল। সরকার এদের গ্রেফতার অভিযান শুরু করে ভাল কাজই করেছে। ইসলাম ধর্ম মতে এদের সাজা প্রাণদন্ড। আমাদের প্রচলিত আইনে এদের বিরুদ্ধে যে সাজার ব্যবস্থা রয়েছে, সরকার ইতিমধ্যেই তা বাড়ানোর ঘোষনা দিয়েছেন।
৮টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কিভাবে বুঝবেন ভুল নারীর পিছনে জীবন নষ্ট করছেন? - ফ্রি এটেনশন ও বেটা অরবিটাল এর আসল রহস্য

লিখেছেন সাজ্জাদ হোসেন বাংলাদেশ, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৩৪

ফ্রি এটেনশন না দেয়া এবং বেটা অরবিটার


(ভার্সিটির দ্বিতীয়-চতুর্থ বর্ষের ছেলেরা যেসব প্রবলেম নিয়ে টেক্সট দেয়, তার মধ্যে এই সমস্যা খুব বেশী থাকে। গত বছর থেকে এখন পর্যন্ত কমসে কম... ...বাকিটুকু পড়ুন

সম্পর্ক

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৪২


আমারা সম্পর্কে বাঁচি সম্পর্কে জড়িয়ে জীবন কে সুখ বা দুঃখে বিলীন করি । সম্পর্ক আছে বলে জীবনে এত গল্প সৃষ্টি হয় । কিন্তু
কিছু সম্পর্কে আপনি থাকতে চাইলেও থাকতে পারবেন... ...বাকিটুকু পড়ুন

প্রতিদিন একটি করে গল্প তৈরি হয়-৩৭

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৫১




ছবি-মেয়ে ও পাশের জন আমার ভাই এর ছোট ছেলে। আমার মেয়ে যেখাবে যাবে যা করবে ভাইপোরও তাই করতে হবে।


এখন সবখানে শুধু গাছ নিয়ে আলোচনা। ট্রেনিং আসছি... ...বাকিটুকু পড়ুন

একাত্তরের এই দিনে

লিখেছেন প্রামানিক, ০১ লা মে, ২০২৪ বিকাল ৫:৩৬


শহীদুল ইসলাম প্রামানিক

আজ মে মাসের এক তারিখ অর্থাৎ মে দিবস। ১৯৭১ সালের মে মাসের এই দিনটির কথা মনে পড়লে এখনো গা শিউরে উঠে। এই দিনে আমার গ্রামের... ...বাকিটুকু পড়ুন

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

×