somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ঈদ উল আযহা-২০১৬ ও ফিরে দেখা পেছনের কিছু ঈদগুলোতে এই আমি সেই আমি ! :)

১৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৪৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


সেই ২০০৮ এ অপ্সরা নিকে আমার প্রথম ঈদপোস্ট লেখার শুরু। তখন দিনগুলো ছিলো অন্যরকম, মানুষগুলোও ছিলো একেবারেই অচেনা কিন্তু অনেক আপন। আর আমার লেখাগুলো ছিলো যা মনে আসে তাই। সবার যা হয় আমারও তাই হয়েছিলো। রোজ একটা করে হাবিজাবি কিছু না লিখলে শান্তিই হত না। সেই হাবিজাবি লেখাগুলোই আমার কাছে অমূল্য। সে যাইহোক আজ অনেকগুলো দিন পরে যখন সামুর পাতা খুলে একের পর এক দেখি সেইসব ঈদ, ঈদের আনন্দ সাথে সকল ব্লগার আপুনি ভাইয়াদের ভালোবাসা কত কিছু যে মনে পড়ে যায় আমার! যদিও মাঝে মাঝেই নানা কারণে বিশেষ করে রাগ করেই আমার কিছু ঈদ পোস্ট মুছে ফেলেছি বা লেখাই হয়নি কিন্তু আজ সেসব হিসাব করে আমার খুব মন খারাপ হচ্ছে। তাই আমি ঠিক করেছি প্রতি বছর আর কিছু লিখি না লিখি ঈদ পোস্ট লিখতে আর ভুল হবে না।


যদিও এবছরের ঈদ উল আযহা বা কোরবানীর ঈদটা ছিলো ঝামেলাময়। গরু কাটাকাটিতে খুব বেশী দেরী হয়ে যাওয়ায় রাত অবদী বাড়ির লোকজন সেসব নিয়ে হিমসিম খেয়েছে। তবুও আমার ঈদের সকালের কোনো হেরফের হয়নি। ঈদের সকাল, সাজুগুজু, ঘরবাড়িতে ঈদের সাজ লাগানো কিচ্ছুই বাদ যায়নি আমার হা হা হা । পরদিন বেড়াবেড়ি শুরু হলো আর আজকেও অব্যাহত আছে। কালকেও থাকবে মনে হচ্ছে। যাইহোক কথা না বাড়িয়ে ঈদের সকালকে ধরে রাখি এই ব্লগের পাতায়।


আমার ঈদের সকাল ও খানাপিনা :)


আগের রাতে কিমা ভরে আলুচপ বানিয়ে রেখেছিলাম। সকালে সেটা ব্রেডক্রাম্ব গড়িয়ে ভেজে দেওয়া হলো টেবিলে।


ইলিশ মাছ আমার খুবই প্রিয়, একটু পর থেকেই তো গরু, ছাগল, খাসী, ভেড়া, উট, দুম্বা বলাও যায়না হরিনও চলতে পারে তাই খেয়ে নেই সকাল সকাল :)


মোরগ পোলাও মজাদার :)


এটা কোরবানীর মাংস না আগের কেনা মাংসরান্না


সালাদ আর কাউনের চালের পায়েস


এটা আমার বানানো চকলেট কেক


এটা ঈদ স্পেশাল রেইনবো কেক


এই যে কেকটা বানাই :)


বানানোর পর আমার নেইল পলিশ আর কেক পলিশ সেইম সেইম!!!!!!!!:)


মোমবাতিগুলানও আমি বানাইসি!:)


বাহ কি সুন্দর হইসে!!!!!!!! :)


একটি পূর্নাঙ্গ টেবিল চিত্র :)

এবার আমার ট্রেডিশন মোতাবেক কয়েকটা গলা কাটা ঈদের ড্রেস :)


সকালে


দুপুরে


সন্ধ্যায় ................. :P

হা হা হা মনে মনে কে কে কি কি বলছে সবই বুঝতে পারছি কিন্তু আমি সেই ছোট্টবেলার মতই হ্যাপী নতুন জামা পরে!!!!!!!!! :)



যাইহোক ঈদ-উল-ফিতর- ২০০৮
এটাই ছিলো আমার সামু ব্লগের প্রথম ঈদ। তখন অনেক অনেক বন্ধুবৎসল মানুষ পেয়েছিলাম যাদের সানিধ্যে আমি যা মনে আসে তাই লিখে ফেলতাম। সেসবেরই প্রতিফলন যখন ফিরে দেখি এ পোস্টগুলোর মাঝে, পড়ি সবার কমেন্টগুলো। মনে পড়ে যায় হারানো দিন, মনে পড়ে যায় হারানো মানুষগুলোকে, তাদের ভালোবাসা, স্নেহ মমতায় জড়ানো স্মৃতিমধুর দিনগুলির কথা। পরবর্তীতে কালের পরিক্রমায় জটিল থেকে জটিল দিনপঞ্জীর স্রোতে আমি এসব পোস্টের অনেক ছবিই মুছে দিয়েছিলাম। তবুও সেসন অমলিন স্মৃতি আমাকে নিয়ে যায় পুরোনো দিনগুলোতে।
ঈদ ও আমি ঈদ উল আযহা ২০০৮
০২ রা অক্টোবর, ২০০৮ রাত ১০:১৪
ঈদে আমার রান্না চর্চা-ঈদ ২০০৮
২৪ শে সেপ্টেম্বর, ২০০৮ রাত ১১:৪৭
ঈদ ও আমার শিল্পচর্চা (নুশেরা আপু, সাজি আপু,সুরভিছায়া,আইরিন আপু, শিরোনামহীন,তাজিন আপু, কাঁকন তোমরা অবশ্যই আমার এ পোস্ট পড়বে)১৫ ই সেপ্টেম্বর, ২০০৮ বিকাল ৫:২১
ঈদ সপিং ও আমার দেখা আরো একটি ঘটনা-২
১৪ ই সেপ্টেম্বর, ২০০৮ সন্ধ্যা ৭:৫২
ঈদ সপিং ও আমার দেখা একটি ঘটনা-১

নীচের এসব ছিলো ২০০৯ এর রোজার ঈদের পোস্টগুলো । এ বছরের কোরবাণী ঈদের পোস্ট দিয়েছিলাম না কেনো বুঝতে পারছিনা হয়তো কখনও কারো উপর রাগ করে মুছেই ফেলেছিলাম ঠিক মনে নাই।:(
২৪ শে সেপ্টেম্বর, ২০০৯ রাত ৮:১১
আমার এবারের ঈদের দিনটা
২০ শে সেপ্টেম্বর, ২০০৯ রাত ১১:৪৭
এখন আমি অনেক বড়!!!!!!!!!( এই ঈদ সেই ঈদ)
১৫ ই সেপ্টেম্বর, ২০০৯ রাত ১১:২৭
আপুনিদেরকে ভালোবেসে এই ঈদে.......আপুনিদেরকে গিফ্ট দেবার ছলে নিজের ক্রিয়েটিভিটি প্রদর্শন......
১৩ ই সেপ্টেম্বর, ২০০৯ রাত ১২:০৭
ঈদ ও স্পেশাল ব্লগীয় ফ্যাশনস্টাইল কেনাকাটা
০৪ ঠা সেপ্টেম্বর, ২০০৯ রাত ১০:৩০
রমজান, ইফতার, সপিং, উপহার ও তাহাদের জন্য

তারপর ঈদ-উল-আযহা-২০১০
এটা কোরবানী ঈদে কোনো পোস্ট দেওয়া হয়নি বলে পরে গোজামিল দিয়েছিলাম কিনা ঠিক মনে নাই:(
ঈদ-উল- ফিতর ২০১০
১১ ই সেপ্টেম্বর, ২০১০ রাত ১০:১৭
রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ...........:):):)

২০১১ তে অন্য কোথাও ছিলাম :)

ঈদ-উল-আযহা ২০১২ কিন্তু ঈদ- উল ফিতরের পোস্টটা কোথায় গেলো জানিনা মানে মনে পড়ছে না কি করেছি।:(
৩১ শে অক্টোবর, ২০১২ রাত ১০:০৩
অপ্সরীয়া ঈদ স্পেশাল ব্লগ- রান্নাবান্না, খানাপিনা, সাজুগুজু, কাটুম কুটুম ইত্যাদি, ইত্যাদি ও ইত্যাদি....

২০১৩ এইখানে নাই ঐখানে আছে :)
অল এ্যাবাউট ইফটারিজজজজজজ (২০১৩ এর ইফতারী পোস্ট:) :) :)

ঈদ-উল-আযহা ২০১৪
১৩ ই অক্টোবর, ২০১৪ রাত ১০:৪০
ঈদ পরবর্তী কিছু মিছু ইয়াম্মী ইয়াম্মী খানাপিনা .....:) কোরবানী ঈদ-২০১৪
ঈদ-উল-ফিতর ২০১৪
২৭ শে জুলাই, ২০১৪ রাত ১০:৫৫
শৈশবের ঈদ- অপ্সরীয়া ঈদসংখ্যা- ঈদুল ফিতর- ২০১৪

ঈদ-২০১৫
এই ঈদ সেই ঈদ ও আমার ঈদসংখ্যা ২০১৫
এই ঈদ সেই ঈদ ও আমার ঈদসংখ্যা ২০১৫
পোস্টটা একজনের বিকৃত কমেন্ট মুছতে গিয়ে ভুল করে মুছেই ফেলেছিলাম।:(
মাই কালারফুল ইফতারী ডে'জ অব ২০১৫

ঈদ-২০১৬
রমজান, ইফতার, সংযম, আনন্দ, খানাপিনা, সাজুগুজু ও মন খারাপের একটি কাঁটা নিয়ে ঈদ-২০১৬


সবাইকে ঈদের শুভেচ্ছা ও ভালোবাসা। :) :) :)
সর্বশেষ এডিট : ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:১২
৭২টি মন্তব্য ৬৮টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দ্যা লাস্ট ডিফেন্ডারস অফ পলিগ্যামি

লিখেছেন হাসান মাহবুব, ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩০


পুরুষদের ক্ষেত্রে পলিগ্যামি স্বাভাবিক এবং পুরুষরা একাধিক যৌনসঙ্গী ডিজার্ভ করে, এই মতবাদের পক্ষে ইদানিং বেশ শোর উঠেছে। খুবই ভালো একটা প্রস্তাব। পুরুষের না কি ৫০ এও ভরা যৌবন থাকে... ...বাকিটুকু পড়ুন

রম্য: টিপ

লিখেছেন গিয়াস উদ্দিন লিটন, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৫




ক্লাস থ্রীয়ে পড়ার সময় জীবনের প্রথম ক্লাস টু'এর এক রমনিকে টিপ দিয়েছিলাম। সলজ্জ হেসে সেই রমনি আমার টিপ গ্রহণ করলেও পরে তার সখীগণের প্ররোচনায় টিপ দেওয়ার কথা হেড স্যারকে জানিয়ে... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। বৈশাখে ইলিশ

লিখেছেন শাহ আজিজ, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৪০



এবার বেশ আশ্চর্য ঘটনা ঘটেছে । বৈশাখ কে সামনে রেখে ইলিশের কথা মনে রাখিনি । একদিক দিয়ে ভাল হয়েছে যে ইলিশকে কিঞ্চিত হলেও ভুলতে পেরেছি । ইলিশ... ...বাকিটুকু পড়ুন

আমার প্রিয় কাকুর দেশে (ছবি ব্লগ) :#gt

লিখেছেন জুন, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:১৩



অনেক অনেক দিন পর ব্লগ লিখতে বসলাম। গতকাল আমার প্রিয় কাকুর দেশে এসে পৌছালাম। এখন আছি নিউইয়র্কে। এরপরের গন্তব্য ন্যাশভিল তারপর টরেন্টো তারপর সাস্কাচুয়ান, তারপর ইনশাআল্লাহ ঢাকা। এত লম্বা... ...বাকিটুকু পড়ুন

যেরত

লিখেছেন রাসেল রুশো, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:০৬

এবারও তো হবে ইদ তোমাদের ছাড়া
অথচ আমার কানে বাজছে না নসিহত
কীভাবে কোন পথে গেলে নমাজ হবে পরিপাটি
কোন পায়ে বের হলে ফেরেশতা করবে সালাম
আমার নামতার খাতায় লিখে রেখেছি পুরোনো তালিম
দেখে দেখে... ...বাকিটুকু পড়ুন

×