somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মাত্র ২০০০ মানুষ মিলে ফিরিয়ে আনতে পারি একটা ছোট্ট শিশুকে...

২৫ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৩৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


মাত্র ২০০০ মানুষ মিলে ফিরিয়ে আনতে পারি একটা ছোট্ট শিশুকে...

অনেকেই ফোন করছেন, সাজেশন দিচ্ছেন। ধন্যবাদ দিচ্ছি, কিন্তু কোন ভালো আপডেট দিতে পারছি না। স্যরি।ক্যাসপারের অবস্থা এখনো সঙ্গিন। একটা বাচ্চা, একটা অবুঝ বাচ্চা তিলে তিলে মিশে যাচ্ছে, আর আমরা ধরতেই পারছিনা, ওর কী হয়েছে। থেকে থেকে গলার কাছে দলা পাকিয়ে আসছে। পুচকা’টা চট্টগ্রামে, আর আমি ঢাকায় বসে ওর জন্যে কী কিছুই কী করতে পারবো না?

ক্যাসপারকে ঢাকায় আনা প্রয়োজন। যত দ্রুত সম্ভব। কিন্তু অপারেশনের টেবিল থেকে উঠলোই গতকাল রাতে, ঘা এখনো কাঁচা। চট্টগ্রামের ডাক্তাররা বলছেন, অন্তত ৭দিন অপেক্ষা করতেই হবে ঘা শুকানোর জন্যে। কিন্তু ততোদিনে তো ব্লিডিং বন্ধ হবেনা। যে হারে এখনো ব্লাড জমছে পায়ুপথের নলে, পুরো শরীরের রক্ত বের হতে সময় লাগবে মাত্র কটা’দিন।

প্রায় সবাই কনফার্ম করেছেন, রোগ নির্ণয় এবং চিকিৎসার জন্যে পিজিতে সবচে ভালো ডাক্তার পাওয়া যাবে। আরেকজন কনফার্ম করলেন, কিন্তু সেখানে সিট নেই, পলিটিক্যাল লিংক ছাড়া সিট হয়না। শিশু হাসপাতাল আর ঢামেক এর কোন ভালো আপডেট পাচ্ছিনা এখনো। সবচে খারাপ কথা, ক্যাসপারের বাবা, অপুর এখনো এতটা সামর্থ্য হয়নি যে হেলিকপ্টারে করে,বা এয়ার চার্টারে করে ছেলেকে উড়িয়ে নিয়ে আসবে এখানে। আর আনার পরে? চিকিৎসা হবে কার সামর্থে? অপু ছোটখাট একটা ব্যবসা করে, এই-ই।

আমি বলতে পারছি না ওর কী হয়েছে, বলতে পারছি না ওর চিকিৎসা কে করবে, এও জানিনা আসলেই ওর রোগটা কেউ ধরতে পারবে কীনা। শুধু এইটুকু নিশ্চিত করে বলতে পারি, ক্যাসপারের ছোট্ট শরীরের ক্ষুদ্রতম জীবনকণাগুলো বেরিয়ে যাচ্ছে অকাতরে। আমরা কী পারিনা সেগুলো ধরে রাখার চেষ্টাটুকু অন্তত করতে? তাই বাস্তব দুনিয়ার সবচে বিচ্ছিরি কিন্তু সবচে জরুরী সাহায্য চাইছি সবার কাছে। আপনি পক্ষে কি কিছু আর্থিক সামর্থ্য পাঠানো সম্ভব? বেশি না, দুহাজার মানুষ অন্তত ১০০০ টাকা করে দিলেই হয়তো ওকে বাইরে নিয়ে যাওয়ার একটা চেষ্টা অন্তত করা যাবে। ১৬কোটি মানুষের দেশে মাত্র ২০০০ মানুষ মিলে কী একটা চেষ্টা করতে পারি না? পারি না একটা ফাইট দিতে?

সাহায্য পাঠাতে চাইলে অপুর অ্যাকাউন্ট নম্বর :

Account Name: MD TOFAJJAL HOSSAIN
Account Number: 102-101-155-656
Dutch Bangla Bank Limited

আপনি সমর্থ্য হতে নাই পারেন। আপনার পাশের মানুষটি হয়তো পারবে। তাকে জানান অন্তত বিষয়টি। প্লিজ। আসুন না একটা ছোট্ট ভুতকে বাঁচাই। প্লিজ এগিয়ে আসুন। একটু ভালোবাসা বোধহয় একটা অবুঝ শিশু পেতেই পারে।

বলুন না, খুব কী গায়ে লাগবে ২০০০ মানুষ মিলে ১০০০ টাকা করে দেয়ার ব্যথা?
ক্যাসপারের চাইতেও বেশি?

From- Khadija Falguni,

Post by- Mohammad hasib

সর্বশেষ এডিট : ২৫ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৩৫
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রজাতির শেষ জীবিত প্রাণ !

লিখেছেন অপু তানভীর, ১৩ ই মে, ২০২৪ সকাল ১০:৫১



বিবিসির একটা খবর চোখে এল সেদিন । উত্তরাঞ্চলীয় সাদা গন্ডার প্রজাতির শেষ পুরুষ গন্ডারটি মারা গেছে । তার নাম ছিল সুদান । মৃত্যুর সময় তার বয়স ৪৫। বিবিসির সংবাদটা... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর মধ্যে সে একজন ।।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ১৩ ই মে, ২০২৪ সকাল ১১:৩৯



আপনারা কতজন Umma Kulsum Popi চেনেন, আমি ঠিক জানি না। আমার পর্যবেক্ষণ মতে, বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটরদের একজন হলেন উনি। যদি বলি দেশের সেরা পাঁচজন কনটেন্ট... ...বাকিটুকু পড়ুন

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

পোষ্ট যদি ক্রমাগতভাবে ০, কিংবা ২/১'টি মন্তব্য পেতে থাকে, বুঝবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

লিখেছেন সোনাগাজী, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৫:২৭



আপনার পোষ্ট যদি ক্রমাগতভাবে ০ কিংবা ১'টি মন্তব্য পেতে থাকে, তখন খোঁজ নিলে দেখবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

কোন বিষয়ের উপর অনেক মানসম্পন্ন পোষ্ট লিখলেও সামুতে আপনি... ...বাকিটুকু পড়ুন

×