somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

#14 দিপঙ্কর দত্ত পার্থ (EEE, ২কে৯)

১৯ শে অক্টোবর, ২০১৪ ভোর ৪:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


জরুরী ভিত্তিতে রক্তের প্রয়োজন!!! হয়তো ছুটছেন এখান থেকে ওখানে!! এর উপরে আবার হাতে সময়ও কম। কোথাও পাচ্ছেন না, "এখন কি করবেন??".........এই ভেবে হয়তো দুশ্চিন্তায় কোন কূল-কিনারা পাচ্ছেন না। এমন অনেক মূহুর্তে হয়তো দেবদূতের মতো কাউকে কাছে পেয়ে যাবেন যে কিনা নিঃস্বার্থভাবে আপনার প্রিয়জনের জীবন বাঁচানোর জন্য মরিয়া হয়ে রক্তের সন্ধান দিয়ে দিবে। "এক ফোঁটা রক্তের জন্য কাউকে মরতে দেবো না" এমন রক্তশপথেই হয়তো এসব লোকেরা সমাজের মুখ আলো করতে এই পৃথিবীতে আসেন!! না, আর আট-দশজনের মতো তারা সমাজে পরগাছা হয়ে বাঁচে না বরঞ্চ বাঁচে তাদের নিজেদের মতো, সমাজের তরে দায়বদ্ধতার দরুণ বাঁচে নির্ভীকভাবে। ঐ সামান্য ক টা ব্যালট পেপারের ভোটে জিতে যে কেউ সমাজসেবক খেতাব পেতে পারে কিন্তু প্রকৃত সমাজসেবকেরা জিতে যায় সমাজের সাধারণ স্তরের মানুষের মনের ব্যালটের জোরে।

স্বার্থপর এই সমাজে আজকাল কারো ঠেকা পড়ে না যে অন্যের জন্য নিঃস্বার্থভাবে কাজ করবে। কিন্তু তবুও কিছু মানুষ থেকে যায় যারা আলোকবর্তিকা হাতে ঠিকি তাদের দায়বদ্ধতা মিটিয়ে যায়!! না, ভুল বলছি না...........ঠিক তেমন ই একজন মানুষ, ক্যাম্পাসে আমাদের সবার প্রিয় পার্থ দা। আর তার পরিচয়??

তার পরিচয় বলতে গেলে হাফ টাইমের ব্রেকসহ FIFA 14 এ একটা ৬ মিনিটের ম্যাচ ই খেলা হয়ে যাবে। অনেক পরিচয়ের মাঝেও তার নিজের কাছেও সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা তা হচ্ছে, তিনি Dream-Voluntary Blood Donation Society of KUET এর President!!

সেই ভর্তির পর থেকে এখন অব্দি সাধারণের নিমিত্তে রক্তের সন্ধান দিয়ে চলেছেন তিনি পুরোপুরি নিঃস্বার্থভাবে। শুধু এটুকুতেই থেমে নেই তার ছুটে চলা।লিস্ট করলে তা যেন কোন মুদি দোকানীর হালখাতার তালিকার মতোই বড়-সড় একটা ফর্দ হয়ে যায়।
** তিনি KUET Debating Society এর Organizing Secretary
** কুয়েট থিয়েটার এর 'প্রচার এবং প্রশাসন বিষয়ক সমন্বয়ক'
** কুয়েটিয়ানদের জন্য একমাত্র ব্লগিং সাইট KUET Live এর Campus Leader
** H E R T Z এর General Secretary (Human Enlightenment & Researching Technical Zone [ H E R T Z ] is a Non-Profit organization standing for providing technical knowledge to the students of Electrical & Electronic Engineering Department.)
** EDS (Education for Deprived Students) এ ক্লাস নেন সেই প্রথম থেকেই (EDS এর কার্যপরিধি ক্যাম্পাসের কাছে ফুলবাড়িগেট ও তার আশে পাশের এলাকায়)
** ক্যাম্পাসের এলাকাভিত্তিক সংগঠন Greater Mymensigh Association (GMA) এর President
** EEE Association এর Vice President
** ফজলুল হক হল কমিটির Sports Secretary
** ফজলুল হক হলের ক্রিকেট টিমে খেলা প্লেয়ারও বটে
** বিভিন্ন মানবসেবা মূলক কর্মকাণ্ড যেমন দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ,পথশিশুদের নিয়ে কোন কাজ (এখন জড়িত আছেন "প্রোজেক্টঃ উপহার " এর সাথে)
** KUET Hindu Association এও রয়েছে সরব পদচারণা এছাড়াও ক্যাম্পাসের ভিতরে বাইরে মিলিয়ে সর্বমোট ১৪-১৫ টি সংগঠনের সাথে যুক্ত তিনি।

এতক্ষণ পড়ে হয়তো আপনার মাথায় একটাই কথা আসছে, "একজন মানুষের পক্ষে একসাথে এতো কাজ কিভাবে সম্ভব??" হ্যাঁ, হয়তো সবার পক্ষে সম্ভব নয়, হয়তো আপনার-আমার সাধ্যের বাইরে কিন্তু তাদের পক্ষে সম্ভব যাদের জন্মটাই হয় কিছু করার জন্য। একটি স্বাস্থ্যবান সিজিপিএ বা একটি প্রাতিষ্ঠানিক ডিগ্রীই পারেনা আপনাকে মানুষ হিসেবে গড়ে তুলতে। ঐ এক টুকরো কাগুজে সার্টিফিকেটের কি সাধ্য আছে আপনার মনুষত্বের সার্টিফিকেট দেয়???
May be we are born as a human being but they are born to be human being.

**ফেসবুক আইডিঃ https://www.facebook.com/partha.himu
ফেসবুল লিংক: Click This Link
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

খুন হয়ে বসে আছি সেই কবে

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ০৭ ই মে, ২০২৪ রাত ২:৩১


আশেপাশের কেউই টের পাইনি
খুন হয়ে বসে আছি সেই কবে ।

প্রথমবার যখন খুন হলাম
সেই কি কষ্ট!
সেই কষ্ট একবারের জন্যও ভুলতে পারিনি এখনো।

ছয় বছর বয়সে মহল্লায় চড়ুইভাতি খেলতে গিয়ে প্রায় দ্বিগুন... ...বাকিটুকু পড়ুন

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

×