somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কেমন আছেন তাঁরা

১৫ ই ডিসেম্বর, ২০১০ সকাল ১১:৫৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



জনপ্রিয় সেই নায়িকারা এখন কোথায়, কেমন আছেন, কী করছেন আবারও কি রুপালি পর্দায় তাঁদের দেখা যাবে নতুন কোনো ছবিতে- এমন সব জাগে অনেকের মনে।

আশি ও নব্বইয়ের দশকে বলিউডে দাপুটে নায়িকা হিসেবে রাজত্ব করা অভিনেত্রীদের প্রায় সবাই অভিনয় জগৎ থেকে নিজেদের গুটিয়ে সংসার জীবনে মনোনিবেশ করেছেন। গ্ল্যামার জগতের সব উত্তাপ থেকে দূরে নিরিবিলি জীবনযাপন করছেন স্বামী ও সন্তান নিয়ে।

শো-বিজ থেকে সরে গেলেও তাঁরা দর্শকদের মন থেকে মুছে যাননি একেবারে। অভিনীত ছবিগুলোয় তাঁদের উপস্থিতি দর্শকদের এখনো নাড়া দিয়ে যায়। টিভির পর্দায় নয়তো ভিডিওতে আবার কখনো থিয়েটারে তাঁদের সেই পুরনো ছবিগুলো দেখে দর্শক আলোড়িত হন আগের মতোই।



শ্রীদেবী

প্রযোজক বনি কাপুরকে বিয়ে করেন ১৯৯৬ সালে। ১৪ বছরের দাম্পত্য জীবনে জাহ্নবী ও খুশি- দুই মেয়ের মা হয়েছেন। দুটি মেয়েই বড় হয়ে যাওয়ায় এখন তাদের দেখভাল নিয়ে শ্রীদেবীকে তেমন মাথা ঘামাতে হচ্ছে না।

সিনেমার অভিনয় থেকে অবসরের পর ২০০৪-০৫ সালে ছোট পর্দায় ফিরে এসেছিলেন হিন্দি সিনেমার একসময়ের শীর্ষ এই অভিনেত্রী। সাহারা টিভির কমেডি সিরিয়াল 'মালিনী আয়ার'-এ নাম ভূমিকায় তাঁকে দেখা গিয়েছিল। এরপর বিভিন্ন টিভি শোয় অতিথি কিংবা বিচারক হিসেবে মাঝেমধ্যে উপস্থিত হয়েছেন।

আজকাল ঘর-সংসার দেখাশোনার পাশাপাশি পেইন্টিংসে বিশেষ মনোযোগী হয়েছেন শ্রীদেবী। তাঁর আঁকা ছবি আন্তর্জাতিকভাবে অনেকের মনোযোগ আকর্ষণ করেছে। নিলামে চড়া দামে বিক্রিও হচ্ছে শ্রীদেবীর আঁকা যাবতীয় চিত্রকর্ম। হিন্দি ছবিতে ফিরে আসা নিয়ে মাঝেমধ্যে খবর শোনা গেলেও সেগুলো বাস্তবে রূপ লাভ করেনি।

মিনাক্ষী শেষাদ্রী
মিস ইন্ডিয়া শিরোপা জয় করে হিন্দি সিনেমায় এসেছিলেন মিনাক্ষী শেষাদ্রী। ১৯৮২ থেকে '৯৭ সাল পর্যন্ত অভিনয়ে দেখা গেছে তাঁকে। এরপর ইনভেস্টমেন্ট ব্যাংকার হরিশ মাইশোরকে বিয়ে করে সংসারী হন। ইতিমধ্যে এক ছেলে ও এক মেয়ের মা হয়েছেন। যুক্তরাষ্ট্রের টেক্সাসের সুগারল্যান্ডে স্বামী ও সন্তানসহ বসবাস করছেন বর্তমানে।

মিনাক্ষী সেখানে ঘর-সংসারের পাশাপাশি ভারতীয় ক্লাসিক্যাল নাচের শিক্ষকতা করছেন।

অতীতের কর্মক্ষেত্র বলিউডের সঙ্গে তেমন যোগাযোগ নেই বর্তমানে।

আজকাল নাচটাকেই সিরিয়াসলি নিচ্ছেন একদার সাড়া জাগানো এই অভিনেত্রী।



মাধুরী দীক্ষিত

১৯৯৯ সালে কার্ডিওভ্যাস্কিউলার সার্জন শ্রীরাম নেনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর স্বামীর কর্মস্থল যুক্তরাষ্ট্রের ডেনভারে চলে যান। তখন থেকেই ওখানে আছেন। মাধুরী ইতিমধ্যে দুই সন্তান আরিয়ান ও রায়ান- দুই ছেলের মা হয়েছেন।

বিয়ের পর মাধুরী 'দেবদাস', 'লজ্জা', 'হাম তুমহারি হ্যায় সানাম' ছবিতে অভিনয় করেন। তাঁকে সর্বশেষ দেখা গেছে ২০০৭ সালে 'আজা নাচালে' ছবিতে। মাঝেমধ্যে ভারতে বেড়াতে আসেন বলিউডে দীর্ঘ সময় ধরে রাজত্ব করা এই গুণী অভিনেত্রী।

মাধুরীকে আবার অভিনয়ে ফিরিয়ে আনতে বলিউডের অনেক নির্মাতা জোর প্রচেষ্টা চালালেও তাঁদের প্রস্তাবে সাড়া দেননি তিনি। তবে হিন্দি সিনেমায় আবারও অভিনয়ের ইচ্ছে আছে বলে মাধুরী তাঁর ঘনিষ্ঠজনদের কাছে বলেছেন।

জুহি চাওলা

মিস ইন্ডিয়া শিরোপা জয়ী জুহি চাওলা আশি ও নব্বইয়ের দশকজুড়ে বলিউডের ব্যস্ত নায়িকাদের একজন হিসেবে বিবেচিত হলেও আজকাল অভিনয়ে তেমন ব্যস্ত নন। তবে মাঝেমধ্যে তাঁকে দেখা যায় বিশেষ কোনো চরিত্রে, তাও তেমন অনুরোধ হলেই। এখন বিভিন্ন রিয়েলিটি শোর বিচারক হিসেবে এবং বিজ্ঞাপনে তাঁর উপস্থিতি লক্ষণীয়।

শিল্পপতি জয় মেহতাকে বিয়ে করে সংসারী হয়েছেন অনেক দিন আগেই।

দুই সন্তানের মা হয়েছেন। সর্বশেষ দেখা গেছে 'লাক বাই চান্স' ছবিতে ২০০৯ সালে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার দলের মালিকানায় অন্যতম অংশীদার হিসেবে জুহি চাওলা হাত মিলিয়েছেন বন্ধু শাহরুখ খানের সঙ্গে।


জয়া প্রদা

১৯৮৬ সালে প্রযোজক শ্রীকান্ত নাহাতাকে বিয়ে করেন। শ্রীকান্তের আগের বউ ও তিন সন্তান ছিল। ফলে এই বিয়ে নানা বিতর্কের সৃষ্টি করে। এখন সতিনের সঙ্গে সমঝোতা করে সংসার করছেন বলিউডের একসময়ের সাড়া জাগানো এই সুন্দরী অভিনেত্রী। শ্রীকান্তের ঘরে তাঁর কোনো সন্তান হয়নি।

অভিনয় জগৎ থেকে অবসর গ্রহণের পর জয়া প্রদা রাজনীতিতে জড়িয়ে পড়েন। রাজ্যসভা সদস্যও নির্বাচিত হয়েছেন কয়েক দফা। তিনি ভারতের সমাজবাদী পার্টির একজন সক্রিয় সদস্য হিসেবে বর্তমানে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

কাজল

জনপ্রিয়তার তুঙ্গে থাকা সত্ত্বেও অভিনেতা অজয় দেবগনকে বিয়ে করে সংসারী হন। বিয়ের পর অভিনয় জগৎ থেকে ক্রমেই নিজেকে গুটিয়ে নেন। তার পরও বিরতি দিয়ে দিয়ে ছবিতে অভিনয় করছেন। 'মাই নেম ইজ খান' এবং 'উই আর ফ্যামিলি'- দুটি ছবিতেই দর্শক তাঁকে ভীষণ পছন্দ করেছে।

বিয়ের পর থেকে স্বামী, সংসার ও সন্তানকে গুরুত্ব দিয়ে আসছেন কাজল। প্রথমে এক মেয়ে এবং সম্প্রতি এক ছেলের মা হয়েছেন তিনি। সংসার এবং অভিনয়- দুটোই কাজলের প্রিয়। তবে আপাতত সংসার নিয়েই মেতে থাকতে চান তিনি। দ্বিতীয়বার মা হওয়ার পর সংসারের প্রতি আরো বেশি যত্নবান হয়ে উঠেছেন।


কারিশমা কাপুর

২০০৩ সালে এক বিখ্যাত শিল্পপতি পরিবারের সন্তান সঞ্জয় কাপুরকে বিয়ে করেন কারিশমা। সঞ্জয় এর আগেও বিয়ে করেছিলেন। ২০০৫ সালে সামায়রা নামে এক মেয়ে সন্তানের মা হন। এরপর স্বামীর সঙ্গে তাঁর সম্পর্কের টানাপড়েন সৃষ্টি হয়। যদিও স্বামীর সঙ্গে শেষ পর্যন্ত সব ঝামেলা মিটে যায়।

এ বছর কারিশমা ছেলে কিয়ান রাজকাপুরের মা হয়েছেন।

ছবিতে ফেরা নিয়ে মাঝেমধ্যে নানা গুঞ্জন শোনা গেলেও কারিশমা এখন ঘর-সংসার নিয়েই মেতে থাকতে চাইছেন।

কিছু দিন আগে টিভি পর্দায় একটি রিয়ালিটি শোর বিচারকের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

রাভিনা ট্যান্ডন

২০০৩ সালে চলচ্চিত্র পরিবেশক অনীল খাণ্ডানির সঙ্গে প্রেমে জড়িয়ে পড়ে এক বছর পর তাঁকে বিয়ে করেন রাভিনা। ২০০৫ সালে মেয়ে ও ২০০৭ সালে ছেলেসন্তানের মা হয়েছেন। বিয়ের পর অভিনয় থেকে নিজেকে পুরোপুরি সরিয়ে নিয়েছেন এবং আপাতত ছবিতে ফেরার তেমন সদিচ্ছা নেই। শিশু চলচ্চিত্র সংসদ আন্দোলন এবং বন্য পশু-প্রাণীর প্রতি সবার সদয় হওয়ার পক্ষে বিভিন্ন কর্মসূচিতে নিজেকে সম্পৃক্ত রাখছেন।




১৮টি মন্তব্য ১৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ডালাসবাসীর নিউ ইয়র্ক ভ্রমণ

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ২:৪৪

গত পাঁচ ছয় বছর ধরেই নানান কারণে প্রতিবছর আমার নিউইয়র্ক যাওয়া হয়। বিশ্ব অর্থনীতির রাজধানী, ব্রডওয়ে থিয়েটারের রাজধানী ইত্যাদি নানান পরিচয় থাকলেও আমার কাছে নিউইয়র্ককে আমার মত করেই ভাল ও... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×