somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ওরা আমাকে জোর করে ফাঁসি দিলো...

২৪ শে মে, ২০১৫ সন্ধ্যা ৭:০৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

রবিউল ইসলাম রবি
২৪/০৫/২০১৫
........................................................................................................................................................
কি ব্যাপার আমি এত দ্রুত বেগে ছুটছি কিভাবে!! আমি তো এত দ্রুত দৌড়াতে পারি না। মনের মধ্যে যখন এমন প্রশ্ন জাগল তখন আমি নিজেকে রংপুরের শাপলা চত্বরে দেখতে পেলাম। কিন্তু সে-কি আমি তো ঢাকায় ছিলাম, এইখানে কিভাবে আসলাম। কিছুই বুঝতে পারছিনা। রাস্তাঘাটে দেখি কোন গাড়িঘোড়া নাই। লোকজন ব্যাগ বস্তা মাথায় নিয়ে বিভিন্ন দিকে ছুটাছুটি করছে!!! আমি কি করব বুঝতে পারছি না, এতক্ষন চিতা বাঘের মতো দৌড়াচ্ছিলাম এখন সেটাও পারছি না। একজনকে জিজ্ঞেস করলাম ভাই ঘটনা কি?? মানুষজন সব পাগল হইলো নাকি?? লোকটা বলল ঢাকায় যুদ্ধ লাগছে, ঢাকার মানুষ দলে দলে রংপুর পালিয়ে আসতেছে। এতক্ষনে বুঝলাম আমিও যুদ্ধের ভয়ে পালিয়ে এসেছি। আমি বললাম ভাই এইটা আবার কিসের যুদ্ধ, ৭১ সালে তো দেশ স্বাধীন হইছে। উনি বললেন এইটা হইলো গনতন্ত্র রক্ষার যুদ্ধ, এই বলে লোকটা চলে গেল। আমি কি করব বুঝতে পারছি না, মানুষগুলো চিতা বাঘের মতো দৌড়াচ্ছে কিন্তু আমি পারছি না। আমার খুবই পানি খেতে ইচ্ছে করছে, তাও পাচ্ছি না


চিন্তা করলাম ৭১ সালে যখন যুদ্ধ হইছে তখন আমি দুনিয়াতে আসি নাই , কিন্তু এবার আর সুযোগ হাত ছাড়া করা যাবে না। আমি যুদ্ধে যাব। যেই কথা সেই কাজ, রওনা হলাম আবার ঢাকার উদ্দেশে। কিন্তু কোন পক্ষের হয়ে যুদ্ধ করব সেইটা ঠিক করতে পারছি না, কারন দুই পক্ষই গনতন্ত্র আদায়ের জন্য যুদ্ধ করছে। যাই হোক আমি এখন ঢাকার ফার্মগেটে আছি। দেখলাম একদল বন্দুকধারী লোক টহল দিচ্ছে। আমি আমার হাত দুইটা উঁচু করে তাদের কাছে গেলাম। তাদেরকে বললাম ভাই আপনারা কোন পক্ষের হয়ে যুদ্ধ করছেন। প্রতিউত্তরে তারা বলল আমরা গনতন্ত্রের পক্ষে। আমি বললাম ভাই আমিও আপনাদের সাথে গনতন্ত্রের পক্ষে যুদ্ধ করতে চাই। ওরা রাজি হল। তারপর আমাকে যুদ্ধ করার জন্য অস্ত্র দেয়া হল। যুদ্ধ করতে থাকলাম তবে কাউকে মারতে পারলাম না। কিছু দিন পর যুদ্ধ শেষও হল। আমরা শোচনীয় ভাবে পরাজিত হলাম। আমাদের বিরোধী পক্ষের কাঙ্ক্ষিত গনতন্ত্রের বিজয় হল। কিন্তু এই গনতন্ত্র জন লকের সংজ্ঞায়িত গনতন্ত্র নয়। এটা এক অতি আধুনিক একনায়কতন্ত্রের গনতন্ত্র।
এখন আমাকে ধর্ষণ ও মানুষ হত্যার দায়ে গ্রেফতার করা হয়েছে। এমনকি আমার ফাঁসিরও রায় হয়েছে। একদল লোক আমার ফাঁসি কার্যকরের জন্য আসলো, তারা আমার শেষ ইচ্ছা সম্পর্কে জানতে চাইলো। আমি তাদের বললাম আমাকে কোন গনতন্ত্রের আইনে ফাঁসি দেওয়া হচ্ছে, তারা বলল আধুনিক গনতন্ত্রের আইনে। আমি বললাম আমি এই গনতন্ত্র মানি না, আমি নির্দোষ। তারা বলল- এখন তোমার ফাঁসি হবে তুমি কি খেতে চাও। আমি তাদের বললাম- আমার একটা ইচ্ছা আছে পুরন করবেন, তারা আমার ইচ্ছার কথা জানতে চাইলো। বললাম- আমি শুধু একবার সবাইকে বলতে চাই- দেশে যে তন্ত্র চালিত আছে সেটাতে চলিত থাকো, অন্য কোন মন্ত্র জপন করা খুবই ভয়ানক................. কিন্তু ওরা আমার শেষ ইচ্ছা পূরণ না করেই জোর করে আমার গলায় ফাঁসির দড়ি পড়িয়ে দিলো......।



ভুল ভুঝবেন না- ঘটনাটি গতরাতে ঘটেছে, আমার ঘুমন্ত স্বপ্নে.........
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সৎ মানুষ দেশে নেই,ব্লগে আছে তো?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮








আশেপাশে সৎ মানুষ কেমন দেখা যায়? উনারা তো নাকি একা থাকে, সময় সুযোগে সৃষ্টিকর্তা নিজের কাছে তুলে নেয় যা আমাদের ডেফিনিশনে তাড়াতাড়ি চলে যাওয়া বলে। আপনি জীবনে যতগুলো বসন্ত... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×