somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নায়ক মান্নার পর এবার আমার বাবার করুন কাহিনী

১৩ ই ফেব্রুয়ারি, ২০১০ রাত ১:৪৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বিসমিল্লাহির রাহমানের রাহিম।
ইউনাটেড হসপিটালঃ (বাংলাদেশের বিখ্যাত!!!!!)
আমার এই কথা গুলো লিখতে চাইনি, আবার মনে করলাম যদি কারো উপকারে আসে, সেই চিন্তা করে লেখা। কিন্তু লেখতে যেয়ে আমার চোখ পানিতে ভরে আসছে।
আমার বাবার হেপাটাইটিস বি+ ধরা পড়েছিল,
(১ম বার রক্ত পরিক্ষা করে ধরা পড়ল ২য় বার ধরা পড়লনা,আবার ৩য় বারধরা পড়ল)

ইউনাটেড হসপিটালের ডাক্তাররা (ডাঃ জাহাংগির কবির ও তার টিম) বল্ল হেপাটাইটিস বি তে কোন সমস্যা নেই, আপনার বাবার ওপেন হার্ট সর্জারি করতে হবে, হেপাটাইটিস বির চিকিৎসা পরে করলেও চলবে,তখন হেপাটাইটিস বি সমম্ধে জানতাম না(জানু ২০০৯),

যথারিতি ওপেন হার্ট সর্জারি করা হল ৩ লক্ষ টাকা খরচ হল, ওষুধ, ভাড়া সহ আরো ১ দেড় লখ টাকার মামলা,

টাকা যোগাড় হবে কোথা হতে?
আমরা মধ্যবিত্ত পরিবার, ঢাকায় প্রভিডেন্ট ফান্ডের সমস্ত টাকা দিয়ে একটুকরো জমি কিনে বাবা সেনালি ব্যংক হতে লোন নিয়ে বাড়ি করে ছিল মাথা গোজার জন্য, কিন্তু সেটাওতো সেনালি ব্যংকের কাছে বন্ধক দেয়া, সুতরাং গ্রামের কিছু জমি ছিল তা বেচে টাকা যোগাড় হল।
ওপেন হার্ট সর্জারির পর আমার বাবার দ্রুত অবনতি ঘটতে লাগলো, কয়েক দিন পর পর ভর্তী করতে হত, ২/৩ দিনের বিল আসতো প্রায় ৪০-৫০,০০০ টাকা, এতে আমাদের মরার উপর খাড়ার ঘা হল,
এখন টাকা পাই কোত্থেকে?

আমার বাল্য কালের বন্ধু ফরুক সে লাখ দুয়েক টাকা জমিয়ে ছিল, সে দিতে থাকল।
ইউনাটেড হসপিটালের Gastroenterology
ডাক্তার Dr. Md. Mahbub Alam MBBS, phD(D. Phil)
সে সুধু gastric র ওষুধ দেয় ও ডাঃ জাহাংগির কবির বার বার তাকে রেফার করে,
তখন আমি রাগ হয়ে নিজেই অন্য ডাক্তাররের Appointment নেই তিনি ইউনাটেড হসপিটালে নতুন বসেন Dr.Fowaz Hossain shuvo তিনি ১টি টেস্ট করে বললেন আপনার বাবার তো cancer হয়েছে অনেক আগেই উনাকে ওপেন হার্ট সর্জারি করা হল কেন?

উনিত এমনিতেই..........আর কিছু দিন বাচবেন।
ইউনাটেড হসপিটালের staff & doctors বল্লেন Dr.Fowaz Hossain shuvo কে চুপ করেন এই কথা যেন রুগির লোক না শুনে, যে ভূল চিকিৎসা হয়েছে(আমরা তো লাখ খানেক কামিয়েই নিয়েছি!!)

তিনি আর নেই ১লা আগষ্ট তিনি আমাদের ছেড়ে চলে গেছেন, ভেবেছিলাম ইউনাটেড হসপিটালের বিরুদ্ধে কেস করবো,আর নায়ক মান্নার বাড়ি আমাদর বাড়ির কাছেই , তার স্ত্রীর সাথে যোগাযোগ করবো।
বাবা মারা যাওয়ার পর মনটা change হয়ে গেল, তাই আর কিছু করতে গেলাম না।


এখন আমাদের অবস্থা! ২বোনের জন্য বাবা জমি কিনেছিল, সেটা বেচে দেনা শোধ হয়েছে আলহামদুলিল্লাহ।
আমরা ভালো আছি আল্লাহর রহমতে,শুধু বাবাকে খুজে ফিরি সৃতিময় স্থানে, আর তখন কিচ্ছু দেখতে পাই না সামনে ,চোখের জলে ঝাপসা হয়ে আসে।আমার মায়ের জন্য ও আমাদের জন্য দোয়া করবেন,মা শয্যাশয়ী।
আমার এই লেখা পড়ে যদি কেউ কিছু করতেপারেন তবে মানুষের উপকার হবে আর আমার বিচার তো আল্লহ পাকের কাছে দিয়ে রেখেছি, তিনিই করবেন।আমার বাবারও পায়ে infaction হয়েছিল।
আর প্রতি বার taxi ভাড়া তো আতংকে থাকতাম।
শেষ সময়ে টাকার অভবে সস্তা দামের বেডে ভর্তি ছিল অন্য একটা হসপিটালে। Dr.Fowaz Hossain shuvo তিনি আমাকে অনেক সময় Mobile এ medcin দিতেন, অনেক Help করেছেন।
আল্লাহপাকের ইচ্ছায় তখন সম্পূর্ন ঢাকা শহর ডুবে গেল, হসপিটালও ডুবে গেল,বাসায় নিয়ে এলাম। সারারাত তিনি বাসায় ছটফট করলেন পরদিন সকালে উঠেদেখি নিথর শরির, বাবা কোথায় যেন তাকিয়ে আছেন শুধু নিঃশ্বাস চলছিল। কি করবো বুদ্ধিতে আসছিল না, তখন প্রতিবেশীরা কেউ বলে ভর্তি করো,কেউ বলে লাভ নাই, পাশের একটা ক্লীনিকে ২দিন oxigen দিয়ে রাখার পর ICUতে ventilation দেয়ার পর মারা গেলেন। তখন আমার চোখে পানি ছিল না। এখন হাড়ে হাড়ে টের পাই বাবার শূন্যতা হঠাৎ ঝাপসা হয়ে উঠে আমার চোখ।

আমার ব্যাক্তিগত ধারনা পিজি হাসপাতালের ডাক্তাররা তথাকথিত হাইফাই হাসপাতালের ডাক্তারদের চেয়ে অনেক বেশি আন্তরিক এবং সুচিকিৎসক।
Dr.Fowaz Hossain shuvo পিজি হাসপাতালের ডাক্তার।


বিদ্রঃ আমার বাবার ছবি, report এর ID মুছে দেয়া হল যাতে ইউনাটেড হসপিটালের কেউ record নস্ঠ করতে না পারে, ভবিষ্যতে কাজে লাগতে পারে।



এই ছবিটা ৪মাস পরের।
এই লিংটা পড়তে যেয়ে লিখলাম Click This Link
সর্বশেষ এডিট : ১৩ ই ফেব্রুয়ারি, ২০১০ বিকাল ৩:১৫
৫৮টি মন্তব্য ৪৬টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কোরআন কী পোড়ানো যায়!

লিখেছেন সায়েমুজজ্জামান, ২০ শে মে, ২০২৪ সকাল ১০:৩৮

আমি বেশ কয়েকজন আরবীভাষী সহপাঠি পেয়েছি । তাদের মধ্যে দু'এক জন আবার নাস্তিক। একজনের সাথে কোরআন নিয়ে কথা হয়েছিল। সে আমাকে জানালো, কোরআনে অনেক ভুল আছে। তাকে বললাম, দেখাও কোথায় কোথায় ভুল... ...বাকিটুকু পড়ুন

সেঞ্চুরী’তম

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২০ শে মে, ২০২৪ সকাল ১১:১৪


লাকী দার ৫০তম জন্মদিনের লাল গোপালের শুভেচ্ছা

দক্ষিণা জানালাটা খুলে গেছে আজ
৫০তম বছর উকি ঝুকি, যাকে বলে
হাফ সেঞ্চুরি-হাফ সেঞ্চুরি;
রোজ বট ছায়া তলে বসে থাকতাম
আর ভিন্ন বাতাসের গন্ধ
নাকের এক স্বাদে... ...বাকিটুকু পড়ুন

ইরানের প্রেসিডেন্ট কি ইসরায়েলি হামলার শিকার? নাকি এর পিছে অতৃপ্ত আত্মা?

লিখেছেন ...নিপুণ কথন..., ২০ শে মে, ২০২৪ সকাল ১১:৩৯


ইরানের প্রেসিডেন্ট হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত!?

বাঙালি মুমিনরা যেমন সারাদিন ইহুদিদের গালি দেয়, তাও আবার ইহুদির ফেসবুকে এসেই! ইসরায়েল আর।আমেরিকাকে হুমকি দেয়া ইরানের প্রেসিডেন্টও তেমন ৪৫+ বছরের পুরাতন আমেরিকান হেলিকপ্টারে... ...বাকিটুকু পড়ুন

ভণ্ড মুসলমান

লিখেছেন এম ডি মুসা, ২০ শে মে, ২০২৪ দুপুর ১:২৬

ওরে মুসলিম ধর্ম তোমার টুপি পাঞ্জাবী মাথার মুকুট,
মনের ভেতর শয়তানি এক নিজের স্বার্থে চলে খুটখাট।
সবই যখন খোদার হুকুম শয়তানি করে কে?
খোদার উপর চাপিয়ে দিতেই খোদা কি-বলছে?

মানুষ ঠকিয়ে খোদার হুকুম শয়তানি... ...বাকিটুকু পড়ুন

কোথাও ছিলো না কেউ ....

লিখেছেন আহমেদ জী এস, ২০ শে মে, ২০২৪ রাত ১০:১৯




কখনো কোথাও ছিলো না কেউ
না ছিলো উত্তরে, না দক্ষিনে
শুধু তুমি নক্ষত্র হয়ে ছিলে উর্দ্ধাকাশে।

আকাশে আর কোন নক্ষত্র ছিলো না
খাল-বিল-পুকুরে আকাশের ছবি ছিলো না
বাতাসে কারো গন্ধ ছিলোনা
ছিলোনা... ...বাকিটুকু পড়ুন

×