somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ইসলাম প্রিয় একজন মানুষের দৃষ্টি আকর্ষন করা পোস্ট: কর্তৃপক্ষ এবং ব্লগারগণ, একটু শুনুন!

২১ শে ফেব্রুয়ারি, ২০০৮ সকাল ৮:২৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

নোটিশবোর্ডে রিপোর্ট করেও কোন ফল পাওয়া যাচ্ছে না, জবাব তো না-ই। আমি সামহোয়ার ইন ব্লগ ভালোবাসি। কিন্তু সত্যিই ধৈর্য ধরা কঠিন হয়ে পড়ছে।

আমি এখন যেগুলো নিয়ে অভিযোগ করব, যে কোন পাবলিক ফোরাম ইসলামকে ধর্ম হিসেবে সেসব নিরাপত্তা দিতে বাধ্য। আমি আমার ব্লগে কমেন্ট ডিলিট করতে পারব, মডারেইট করতে পারব। কিন্তু আমার ব্লগের বাইরের কিছু আমার আওতায় নেই। আপনারা এক্ষেত্রে সহযোগিতা করবেন, মানুষ হিসেবে যেমন আমার সেটা প্রাপ্য, তেমনি আপনাদের ব্লগীয় নিয়মাবলী অনুযায়ী আপনারা করতে বাধ্য!


২খ.
যেকোন ধরণের মন্তব্য, যার মর্মার্থ আমাদের কাছে গঠনমূলক না হয়ে সংঘাতপ্রয়াসী / উস্কানীমূলক অথবা সমালোচনামূলক না হয়ে ব্যক্তিগত আক্রমণ মনে হলে তা নীতিমালা অনুযায়ী সরিয়ে দেয়া হবে।


আপনাদের কাছে বেশ রিপোর্ট করেছি, ধান্দাবাতি নামের এক ব্লগার (আস্ত সহ আরও অনেক নামেই সে এসেছে), অনেক দিন ধরেই দাবী করছে সে ইসলামী বিশেষগ্গ।আসলে তিনি জামাত ইসলামের লুক এবং এই ব্লগার ইসলাম নীয়া মিথ্যাচার করছে এবং আরও কিছু অসুস্থ গুন্ডার দল তাকে উৎসাহিত করছে। ইসলাম নিয়া এই মিথ্যাগুলো সত্যিই আমি না দেখে থাকার চেষ্টা করেছি, কিন্তু আর পারছি না। দোহাই লাগে আপনাদের, এই মিথ্যুক নরপশুদের দয়া করে কিছু একটা করেন! মডারেটর, এতদিন মন্তব্যগুলো দেখে হাসি পেয়েছে। কিন্তু ইটস নট ফানি এনি মোর। এই অসুস্থ, ডেলুশ্যনাল, মিথ্যাবাদী মেয়েটাকে দয়া করে ব্লগ থেকে বিদায় করেন, এদের অন্ধ উস্কানীদাতাদের বিদায় করেন, আপনাদের প্রতিজ্ঞা রাখেন! এ মিথ্যা কথা আমাকে নিয়ে বলছে না, আমার ব্যক্তিগত জীবন নিয়ে বলছে!
ইসলাম খুব সাধারন একটি ধর্ম। কই, ওরা যখন এমন করে, ওদের নিজেদের ধর্মের কতা মনে হয়না ? নাকি ওরা নাস্তিক? নিজেদের ধর্মের ঠিক নেই, তাই বানোয়াট ধর্ম আরোপিত করে রাজনীতি করতে পারে?
আমার ব্লগীয় অস্তিত্ব নিয়ে হাজার রাজনীতি করুক, কিন্তু আমার ধর্ম জীবন, নিয়ো মন গড়া মিথ্যা কথা... আপনাদের কি সুস্থতা মনে হয় এসব? বিশ্বাস করেন, এই অসুস্থ লোকগুলো আপনাদের ব্লগের ব্যবসায়িক, মানবিক, গঠনমূলক, শৈল্পিক, কোন দিকেরই উন্নতি ঘটাবে না। ঘটাচ্ছে না।


২ঘ.
অন্য কোন পোস্টের বক্তব্য নিয়ে নতুন পোস্ট কিংবা ব্যক্তিগত আক্রমনাত্মক পোস্ট আমরা প্রথম পাতা থেকে সরিয়ে দিতে পারি । আমরা কোন পোস্টের প্রত্যুত্তরে নতুন পোস্ট না লিখে মূল পোস্টে মন্তব্যকেই উৎসাহিত করতে চাই।



কাল থেকে সাঈফ শেরিফ পোস্টের সূত্র ধরে একটা পোস্ট এসেছে, যার প্রত্যেকটালাইনে একই কথার চর্বিত চর্বন, ইসলাম বিকৃতি এবং ইসলামের মিস ইন্টারপ্রটেসন। আমাকে যদি দয়া করে বুঝাতে পারতেন এই পোস্টগুলো কোন অর্থে উস্কানীমূলক নয় এবং গঠনমূলক, তাহলে কৃতজ্ঞ থাকতাম।

Click This Link

৩খ.
যদি পোস্ট কিংবা ছবিতে ব্যক্তি আক্রমণ, হয়রানিমূলক, কুৎসা রটনামূলক, অশ্লীলতা, কুরুচিপূর্ণ, আপত্তিকর, গালিগালাজ এবং পর্ণগ্রাফি সম্বলিত বক্তব্য কিংবা বিষয় থাকে।

৪চ.
যদি কোন ব্লগার অন্য একজন ব্লগারের ব্লগে ব্যক্তি আক্রমণ, অপমানজনক, অশ্লীল, কুরুচিপূর্ণ, আপত্তিকর, গালি সম্বলিত মন্তব্য করেন।

৫খ.
যদি কোন ব্লগের মন্তব্যে ব্যক্তি আক্রমণ, অপমানজনক, অশ্লীল, কুরুচিপূর্ণ, আপত্তিকর, গালি সম্বলিত উপাদান থাকে তাহলে ব্লগ লেখকের অনুমতি ছাড়াই সেই মন্তব্য মুছে দিতে পার

আপনাদের আমি গত কয়েক দিন ধান্দাবাতি, এবং তারই পোস্টে বেশ কিছু কমেন্টের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করেছি। এর প্রত্যেকটা ব্লগের নিয়মনীতি লংঘন করেছে। আপনারা অনেক বার কমপ্লেইন করার পরে শুধু মাত্র একটা পোস্ট ডিলিট করেই ক্ষান্ত হয়েছেন। একটা পোস্ট ডিলিট করেছেন তাতে ওর কি হয়েছে? আজকে দেখুন আরেক পোস্ট

কিংবা ধান্দার এই পোস্ট যেখানে একই ধারার বিকৃত আলোচনা চলছে।

আমার কোট করার রুচি নেই, আপনারা ঘুরে দেখুন... ইসলাম নিয়ে ব নিতান্তই বিকৃত, মুখরোচক আলাপ করছে, আপনাদেরই ব্লগে... হাউ ডু য়ু বেয়ার দিস? আপনারা অংশগ্রহনকারী প্রত্যেককে কিছু সময়ের জন্য অন্তত: ব্যান করে দৃষ্টান্তমূলক শাস্তি দিন! এ আমার ন্যায্য দাবি!!!

আমাকে প্লীজ একটু ব্যাখ্যা করুন, কোথায় আমার বুঝার ভুল আছে! সামহোয়ারইনের বাক স্বাধীনতার আওতায় ধর্ম নিয়ে সস্তা ব্যবসা করা রাজনৈতিক গুন্ডাগুলোকে কেন আপনারা মিথ্যাচার আর গালাগালি করার অবাধ সুযোগ দিয়ে রেখেছেন? আমি খুব ঘাড় শক্ত মানুস, লড়াই করে অভ্যস্ত, কিন্তু এই অসভ্য, অসুস্থ লোকগুলোর প্রতি আপনাদের নির্বিকার অন্ধত্ব দেখে সত্যিই চলে যেতে ইচ্ছা করছে ব্লগ ছেড়ে। আমি চলে গিয়েও শান্তি পাব না, এরা আমার যে কোন কথাকেই ইস্যু বানিয়ে ফেলে, আমার ব্লগস্পটের ব্লগ থেকেও কপি পেস্ট চালিয়ে সেটাকে ইস্যু বানায়, আর কিচ্ছু না পেয়ে আবার বাবা মায়ের নামকরণ করে মনগড়া... আর এই আপনারা, অভিযোগ করা সত্ত্বেও কেন সিরিয়াসলি নিয়ে ব্যাপারগুলো রোধ করছেন না? প্লীজ একটু বুঝিয়ে বলবেন?

আবারও বলছি,
বিশ্বাস করেন, এই অসুস্থ লোকগুলো আপনাদের ব্লগের ব্যবসায়িক, মানবিক, গঠনমূলক, শৈল্পিক, কোন দিকেরই উন্নতি ঘটাবে না। ঘটাচ্ছে না। ওদের ব্লগে গিয়ে দেখুন, ঘুরে ফিরে কেবল নিজেদেরই অসুস্থ মন্তব্য। ওদের লেখা সুখপাঠ্য না, বেশির ভাগ সময়ই নিজেদের মধ্যে বিচ্ছিন্ন আড্ডাবাজি যা ম্যাসেঞ্জারে করলেও পারে। প্লীজ, ডু সামথিং এবাউট ইট।

অন্যান্য ব্লগারদের প্রতি:
আমার সাথে আপনাদের যতই মতবিরোধ থাকুক, আপনারা এই সব ব্লগারদের ব্যাপারে চুপ থাকা মানে কিন্তু নিজেদের পোলারাইজ করছেন। এক পাশে আমি, আরেক পাশে ওই সব অসুস্থ ব্লগাররা। মানুষ গুন্ডাদের ভয় করতে পারে, বেশি দুর্বলেরা তাদের দলে ভিড়ে যায় সেই ভয় থেকেই, কিন্তু ভালোবাসে না। বরং মিথ্যাচার দেখে ভয় পাওয়া মানুষেরা ওই অসুস্থ ব্লগারদের ঘেন্না করবে তো করবেই, ওদের অন্যায় মিথ্যাচার আর গালাগালির ব্যাপারে টু শব্দটি করেন নি বলে আপনার আদর্শও কিন্তু প্রশ্নের সম্মুখীণ হবে। এসব নোংরা লোকদের নোংরামীর ব্যাপারে যদি সাহসী হয়ে নিজের অবস্থান পরিষ্কার করতে না পারেন, তাহলে যে কোন আদর্শের গায়ে কালিমা লাগবে। অনেক দূর অতীতের কিংবা দূর দেশের আদর্শ কিংবা ভবিষ্যতের আদর্শ রূপরেখা নিয়ে কথা বলা সহজ। নিজেদের নাকের নিচে অন্যায় হতে থাকলে সে সব নিয়ে কথা বলা কঠিন। কিন্তু মানুষ হিসেবে এতটুকু যে করতেই হবে!
সর্বশেষ এডিট : ২১ শে ফেব্রুয়ারি, ২০০৮ সকাল ৮:২৬
৭টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ইসলামে পর্দা মানে মার্জিত ও নম্রতা: ভুল বোঝাবুঝি ও বিতর্ক

লিখেছেন মি. বিকেল, ১৯ শে মে, ২০২৪ রাত ১:১৩



বোরকা পরা বা পর্দা প্রথা শুধুমাত্র ইসলামে আছে এবং এদেরকে একঘরে করে দেওয়া উচিত বিবেচনা করা যাবে না। কারণ পর্দা বা হিজাব, নেকাব ও বোরকা পরার প্রথা শুধুমাত্র ইসলাম ধর্মে... ...বাকিটুকু পড়ুন

কুরসি নাশিন

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:১৫


সুলতানি বা মোগল আমলে এদেশে মানুষকে দুই ভাগে ভাগ করা হয়েছিল৷ আশরাফ ও আতরাফ৷ একমাত্র আশরাফরাই সুলতান বা মোগলদের সাথে উঠতে বসতে পারতেন৷ এই আশরাফ নির্ধারণ করা হতো উপাধি... ...বাকিটুকু পড়ুন

বঙ্গবন্ধুর স্বপ্ন আর আদর্শ কতটুকু বাস্তবায়ন হচ্ছে

লিখেছেন এম ডি মুসা, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:৩৭

তার বিশেষ কিছু উক্তিঃ

১)বঙ্গবন্ধু বলেছেন, সোনার মানুষ যদি পয়দা করতে পারি আমি দেখে না যেতে পারি, আমার এ দেশ সোনার বাংলা হবেই একদিন ইনশাল্লাহ।
২) স্বাধীনতা বৃথা হয়ে যাবে যদি... ...বাকিটুকু পড়ুন

সকাতরে ঐ কাঁদিছে সকলে

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৩:২৯

সকাতরে ওই কাঁদিছে সকলে, শোনো শোনো পিতা।

কহো কানে কানে, শুনাও প্রাণে প্রাণে মঙ্গলবারতা।।

ক্ষুদ্র আশা নিয়ে রয়েছে বাঁচিয়ে, সদাই ভাবনা।

যা-কিছু পায় হারায়ে যায়,... ...বাকিটুকু পড়ুন

বসন্ত বিলাসিতা! ফুল বিলাসিতা! ঘ্রাণ বিলাসিতা!

লিখেছেন নাজনীন১, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৪:০৯


যদিও আমাদের দেশে বসন্ত এর বর্ণ হলুদ! হলুদ গাঁদা দেখেই পহেলা ফাল্গুন পালন করা হয়।

কিন্তু প্রকৃতিতে বসন্ত আসে আরো পরে! রাধাচূড়া, কৃষ্ণচূড়া এদের হাত ধরে রক্তিম বসন্ত এই বাংলার!

ঠান্ডার দেশগুলো... ...বাকিটুকু পড়ুন

×