somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কথায় জয়B-) কথায় ক্ষয় X((

২৮ শে অক্টোবর, ২০১১ বিকাল ৪:২৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একবার এক ইমামাসাহেব নামাজ পড়াচ্ছিলেন।পিছনে দুই জন মুসল্লি।এক জন লোক তাদের সামনে দিয়ে হেঁটে গেল।দুই মুসল্লির একজন তখন বলে উঠলেন, “ঐ মিয়া নামাজের সামনে দিয়া হাইটা গেলা ক্যন??
পাশের মুসল্লি বলল, “নামাজের মাঝখানে কথা বলার নিয়ম নাই,কথা বললে নামাজ ভেঙ্গে যায়”।
তখন ইমামা সাহেব বলে উঠলেন, “হে হে হে এই কারনেই তো আমি কথা বলি না” !!!X((X((X((



কে যে কি কারনে কথা বলে,কি কারনে বলে না,কোন সময়ে কি কথা বলার দরকার, আদৌ কথা বলার দরকার আছে কিনা এত কিছু চিন্তা করার প্রয়োজন নাই।কথা বলতেই হবে।হোক সেটা প্রয়োজনীয় বা অপ্রয়োজনীয়।বাণী দিতে হবে এটাই বড় কথা।মনিষীরা তাদের বাণীর কারনে বেঁচে আছেন।আমরা না দিলে কি হয়?;)



দেশে মেট্রো রেল নামক এক বস্তু নাকি হবে।:-*শালার শুনতে শুনতে কান পচায়া ফেললাম কিন্তু তার টিকির দেখাও পেলাম না।কিন্তু গরুর মত এই জাবর সে এখনও কাটতেছে।আবুল যে গাছে ধরত না,সংসদ ভবনেই পাওয়া যাইত এটা পরবর্তী প্রজন্মকে জানানোর জন্য একটা মিউজিয়াম বানানো উচিৎ।নাম আবুল(গর্ত)মিউজিয়াম।মটো থাকবে কাজে নয় কথায় পরিচয়:|

ফালতু কথা বলা সবসময় ই খারাপ না।অনেক নিত্য নতুন ভাষা শিখা যায়।উই আর লুকিং ফর শত্রুজ।বাংলা ছবির সানডে-মানডে ক্লোজ কইরা দিমুর চেয়েও এই ডায়লগ জনপ্রিয় ছিল। ;)
ফাতরামির সীমা কিভাবে অতিক্রম করা লাগে তা আমরা শিখেছিলাম।X(


ইদানীং এক ভদ্র মহিলা ইডেনের মেয়েদের নিয়ে বেজায় চিন্তিত।যদিও চিন্তার ভাঁজ তার চেহারায় দেখা যায় না(দুষ্ট লোক বলে এটা নাকি মেকাপের কারনে বোঝা যায় না);) ।চিন্তার ঠ্যালায় এমন এক কথা বললেন যে কথা নাকি শুধুমাত্র স্বপ্ন যোগেই পাওয়া সম্ভব।আফসুস এত জ্ঞান মাথায় শুধু কথাটা একটু লাইন মত বললেই হয়। :-/

পুতুলের শ্বশুর রাজাকার হলেও যুদ্ধাপরাধী ছিল না।আসলে এ নিয়ে কি বলা যায় তাই বুঝতেছিনা।এত এত ডিগ্রীধারী একজন এই কথা বলেছেন যে ফেলতে কষ্ট হয়।(তবে দুষ্ট লোকে বলে এই ডিগ্রী নাকি টাকা দিয়ে কিনা):P:P।তবে আশার কথা এখন আগের চেয়ে কথা অনেক কম বলেন।বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশ এগিয়ে যাচ্ছে ভাবতে ভালই লাগে।


কথার বাজারে নতুন এক মালের আগমন ঘটছে।:-*


শেয়ার বাজার অদ্ভুত এক বাজার।দুনিয়ার ইতিহাসে এই স্টক মার্কেটের সমকক্ষ দ্বিতীয় স্টক মার্কেট নেই। যতটুকু ভালো পদক্ষেপ নেওয়া প্রয়োজন, সরকার তার সবই নিয়েছে। মাথায় যা এসেছে, তার সব ধরনের পদক্ষেপই নিয়েছি।’
বুঝলাম আপনে বিশাল এক মাল।দায়িত্তে ছিল একদল গাধার পাল।ভাগ পেয়ে নিশ্চয়ই আপনিও হয়ে গেছেন লাল।যদিও মানুষ আপনাকে করে গালাগাল। তাতে কি??!! বানিয়েছেন টকার খাল।কিন্তু সরি,বাংলার মানুষ আপনাকে চিরদিন ডাকবে আবাল।



স্টিভ জবস মারা যাওয়ার পর আমরা তার কাজের কারনে তাকে স্মরণ করেছি...সেই সাথে তার বিখ্যাত উক্তি “ক্ষুধার্ত থেকো,বোকা থেকো।”আর আমরা এখন আরেক জন কে স্মরণ করি এক মহান উক্তি দ্বারা “দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি যে কোন সময়ের চেয়ে ভালো”।কিন্তু পুরটাই যে ব্যাঙ্গাত্তক এই বুঝ তাদের কবে আসবে?

এই দিক দিয়ে আমরার প্রখ্যাত কবি সাহেব অনেক ভালো।ইতরামি,ফাইজলামি,লুলামি যাই করুক কথা কম বলে।কিন্তু যেই দুই একটা বলে তার ওজন ও কম না-যেমন মেয়েরা আমার কাছে আসলে আমি তো না করতে পারি না!!!!:P জেমস একটা গানে বলছে”দেশে ভালোবাসা নাই”।তখন তার নিশ্চয়ই আপনার কথা মনে ছিল না।তাহলে ভুলেও গানে এই ওয়ার্ড ব্যাবহার করতনা।আপনি বিরাট দিল দরিয়া লোক।বুকে অনেক ভালোবাসা।কিন্তু দুষ্ট লোকে বলে লুল।জাতি আপনার মতন বিশ্ব প্রেমিক রে চিনল না।আফসুস বিরাট আফসুস।

সম্প্রতি এক আল্লাহর অলি বলেছেন "সরকারের বিদায় আল্লাহ রাসুলের অনুমোদন হয়ে গেছে"।হাসব না কাঁদব বুঝতে পারছিনা।ক্ষমতায় না থাকলে নাকি মানুষ উল্টা পাল্টা বকে।তাই বইলা এত??!!!পাবনার হেমায়েত পুরের মানুষ ও মনে হয় এত উল্টা পাল্টা বলে না।


এইবার একটা ভিডিও দেখুন।মাত্র ১৭ সেকেন্ডের ভিডিও।
Click This Link

হা হা হা কি বুঝলেন?কথা বলে নেই। যা হওয়ার পরে হবে।

তবে একজন কে চরম আকারে মিসাই।কার্ড খেলার নিয়ম পুরাপুরি শিখানোর আগেই সে হাওয়া হয়ে গেল।ট্রাম কার্ড,ট্রাম কার্ড বলে জাতীকে কার্ড খেলা শিক্ষা দেয়ার এক জন-গুরুত্বপূর্ণ প্রজেক্ট হাতে নিয়েছিল।খেলা শিখার আশা,আশাই থেকে গেল।তার ট্রাম কার্ড ও দেখলাম না খেলা তো শিখতেই পারলাম না।

একজন আরেকজনকে সন্মান দিয়ে কথা বলা,একজন মানুষের প্রাথমিক শিক্ষা।যা কিনা একজন মানুষ পরিবার থেকেই গ্রহন করে।এই শিক্ষা টুকু নিয়েও কি তারা রাজনীতি করতে আসে নাই??!!!আজব।আর তাদের এক একটি কথা যখন তাদের কে হাসির পাত্রে পরিণত করে,তখন তাদের আশেপাশের মানুষ গুলো কি তাদের এই কথা বলে না যে,দিনকে দিন আপনি গোপাল ভাঁড়ে পরিণত হচ্ছেন। নাকি সবাই চাটুকার।তাহলে তো বলতে হয় যেই সাধারন মানুষের কারনে তারা আজ এই পর্যায়ে গিয়েছেন,যে সকল সাধারন মানুষের কল্যাণে তাদের কাজ করার কথা তাদের থেকে তারা অনেক দূরে আছেন।একটি বার জনগনের কাতারে আসেন,দেখেন মানুষ কিভাবে আপনাদের কথার কারনে হাসাহাসি করে।

অনেকে বলে জনগন ই যেহেতু সকল ক্ষমতার উৎস হয় এর দায়ভার কিছুটা হলেও জনগনের।কিন্তু জনগনের ই বা কি করার আছে।ভালো মানুষ রাজনিতিতে আসছে না তাই যা আছে তাদের মধ্য থেকেই কে ভালো মানের গোপাল ভাঁড় তা নির্ধারণ করতে হয়!!!!/:)/:)


দেশের অবস্থা হইছে জিপি মডেম দিয়া ইউটিউব দেখার মত।একটা ভালো খবর পাই ত সাত টা খারাপ খবর আসে।২ সেকেন্ড দেখি ত ১৮ সেকেন্ড বাফারিং করে।একটা হাই স্পীড ইন্টারনেট সংযোগ( নেতা )দরকার।


আশায় থাকি একজন এমন নেতা পাব যে কিনা সত্যিকার অর্থেই কথায় না বড় হয়ে কাজে বড় হবে।

সর্বশেষ এডিট : ২৮ শে অক্টোবর, ২০১১ রাত ৮:৫৮
৪১টি মন্তব্য ৪৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তোমাকে লিখলাম প্রিয়

লিখেছেন মায়াস্পর্শ, ০২ রা মে, ২০২৪ বিকাল ৫:০১


ছবি : নেট

আবার ফিরে আসি তোমাতে
আমার প্রকৃতি তুমি,
যার ভাঁজে আমার বসবাস,
প্রতিটি খাঁজে আমার নিশ্বাস,
আমার কবিতা তুমি,
যাকে বারবার পড়ি,
বারবার লিখি,
বারবার সাজাই নতুন ছন্দে,
অমিল গদ্যে, হাজার... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ মিসড কল

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

×