somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

"আমাদের উপলদ্ধি দাও প্রভু। ক্ষমা করো - আমাদের এ পাপ ও মানষিক দৈন্যতাকে" ।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


ছবি - tbsnews.net

"আমরা আমরাই" দুদিনে এ আমরা প্রমাণ করে দিলাম দুবার। একদিকে যদিও এ সম্মান ও গৌরবের (নারী ফুটবল দলের সাফ জয়) তবে অন্য দিকের প্রমাণ কোন গৌরবের কিংবা সম্মানের নয় বরং এ যে বড় অসম্মানের-অমর্যাদার (সাফ জয়ী নারী ফুটবল দলের লাগেজ ভেঙে ডলার ও টাকা চুরি )। আর শেষোক্ত আমরা আমরাই কাজের নীচে চাপা পড়ে হেট হয়ে যাচছে পুরো দেশ ও জাতির মাথা । এ বড় লজ্জার, এ শুধু অপমানের। আর তাইতো বলে, " চোরা না শুনে ধর্মের কাহিনী " ।

প্রথম বারের মত ইতিহাস গড়েছে আমাদের দেশের নারী ফুটবল দল। আর তাই নারী ফুটবল দলকে নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই সারা দেশে। তাদের সাদরে বরণ করতে প্রশাসনের সাথে সাথে সাধারন মানুষের পদচারনায় গতকাল দুপুর থেকে বিমানবন্দর এলাকা ছিল মুখরিত। সেই ভীড়ের কিংবা আনন্দ-উল্লাসের সুযোগে তাদের মাঝে কেউ কেউ চেয়েছেন কিছু টু'পাইস কামিয়ে নিতে কিংবা আমরা আমরাই প্রমান করতে ।আর তারই ফলাফল বিমানবন্দরে সাফজয়ী বাংলাদেশের জাতীয় নারী ফুটবল দলের দুই সদস্যা কৃষ্ণা রানি সরকার ও শামসুন্নাহারের লাগেজ ভেঙে ডলার ও টাকা চুরি। দুজনের প্রায় দেড় লাখ টাকার মতো খোয়া গেছে। এ ছাড়া দলের অন্যান্য সদস্যের লাগেজও পাওয়া গেছে ভাঙা অবস্থায়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে ফুটবলারদের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ‍ফুটবল ফেডারেশন (বাফুফে)। নেপালে ইতিহাস গড়ে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে সাবিনার নেতৃত্বাধীন বাংলাদেশ নারী ফুটবল দল।এর মধ্যে বিমানবন্দরে ঘটে এক ন্যাক্কারজনক ঘটনা যা আমাদের দেশ ও জাতির জন্য বড়ই লজ্জাজনক ব্যাপার। এ যেন আলোর নীচে অন্ধকারের মত। নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা ও উপহার সামগ্রী চুরির ঘটনা ঘটে।

বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছে, কৃষ্ণা রানীর লাগেজের তালা ভেঙে ৫০০ ডলার ও নগদ ৫০,০০০ টাকা ,শামসুন্নাহার সিনিয়রের ব্যাগ থেকে ৪০০ ডলার চুরি হয়েছে। পাশাপাশি মার্জিয়ার ব্যাগ থেকে কিছু নেপালী মুদ্রা হারানো কথা জানিয়েছেন দলের কোচ । এ ছাড়াও অনেকের লাগেজের তালা ভাংগা সহ বেশ কয়েকজনের ব্যাগ থেকে মূল্যবান জিনিসপত্র চুরি হয়েছে।

সাফজয়ী মেয়েদের অর্থ চুরি ,চোর ধরতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম । দেশে ফেরা সাফজয়ী নারী ফুটবলারদের ব্যাগ থেকে ডলার চুরির ঘটনা তদন্তে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম। ঘটনার পর থেকে চোর ধরতে মাঠে নেমেছে বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা গোয়েন্দা সংস্থা, ঢাকা মেট্রোপলিটন পুলিশের একাধিক ইউনিট, এপিবিএন সরকারে একাধিক সংস্থা ।

এ বিষয়ে ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ গণমাধ্যমকে জানিয়েছেন, চুরির ঘটনায় এখন পর্যন্ত কোনো লিখিত কিংবা মৌখিক অভিযোগ পাওয়া যায়নি। তবে আমরা বিমানবন্দর এলাকার একাধিক সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করছি। বিমানবন্দরে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, আমরা সংবাদ পাওয়ার পর স্বপ্রণোদিত হয়ে বিষয়টি তদন্ত করছি।

গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আকরামুল হোসেন বলেন, এরই মধ্যে ডিবির ইউনিট কাজ শুরু করেছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ফেরার পরপরই জয়ী দলের সদস্যের অর্থ চুরির ঘটনা দুঃখজনক এবং মর্মান্তিক। এ ঘটনার সঙ্গে যে বা যারাই জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে এরই মধ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। এছাড়া বিমানবন্দর ও এর আশপাশের এলাকার একাধিক সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে।

মানুষ অভাবে কিংবা স্বভাবে চুরি করে এটা ঠিক আছে, যদিও কোন অজুহাতেই চুরি গ্রহণযোগ্য হতে পারেনা। বাংলাদেশের বিমানবন্দরে লাগেজ চুরি/মিসিং কিংবা তালা ভেঙে, লাগেজ খুলে প্রবাসীদের মূল্যবান মালামাল হাতিয়ে নেয়ার অভিযোগ প্রচুর ও পুরনো । তাই বলে দেশের জন্য যারা এত ভাল একটা উপলক্ষ্য এনে দিল তাদের থেকেও চুরি করতে হবে? এ নারীরা আমাদেরই কারো না কারো বোন-মেয়ে। সারা দুনিয়ায় এত খারাপ খবরের মাঝে যারা আমাদের জন্য এক ঝলক আনন্দময় সময় এনে দিল আমরা তাদেরকেও রেহাই দিলাম না। আমাদের লোভের বলি থেকে রেহাই পেলনা দেশকে বিশ্বের মাঝে এক অনন্য উচচতায় তুলে ধরা প্রতিনিধিরাও। এ যে আমাদের চরম মানষিক ও নৈতিক দৈন্যতার পরিচায়ক । এ দৈন্যতা রাখি কোথায়? এ যে মানুষ হিসাবে পুরো জাতির অপমান। এ অপমান রাখি কোথায়?

বলার কোন ভাষা নেই,নেই কোন অভিযোগ।

শুধু বলব, "আমাদের উপলদ্ধি দাও প্রভু , ক্ষমা করো - আমাদের এ পাপ ও মানষিক দৈন্যতাকে"
=================================
তথ্যসূত্র -

১। সাফজয়ী মেয়েদের অর্থ চুরি ,চোর ধরতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম -
Click This Link
২। বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি -
https://m.dailyinqilab.com/article/520094
সর্বশেষ এডিট : ২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:০১
৯টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অপরূপের সাথে হলো দেখা

লিখেছেন রোকসানা লেইস, ১৪ ই মে, ২০২৪ রাত ১:৩৫



আট এপ্রিলের পর দশ মে আরো একটা প্রাকৃতিক আইকন বিষয় ঘটে গেলো আমার জীবনে এবছর। এমন দারুণ একটা বিষয়ের সাক্ষী হয়ে যাবো ঘরে বসে থেকে ভেবেছি অনেকবার। কিন্তু স্বপ্ন... ...বাকিটুকু পড়ুন

আমরা কেন এমন হলাম না!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৪ ই মে, ২০২৪ সকাল ৯:৪১


জাপানের আইচি প্রদেশের নাগোইয়া শহর থেকে ফিরছি৷ গন্তব্য হোক্কাইদো প্রদেশের সাপ্পোরো৷ সাপ্পোরো থেকেই নাগোইয়া এসেছিলাম৷ দুইটা কারণে নাগোইয়া ভালো লেগেছিল৷ সাপ্পোরোতে তখন বিশ ফুটের বেশি পুরু বরফের ম্তুপ৷ পৃথিবীর... ...বাকিটুকু পড়ুন

অভিমানের দেয়াল

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ১৪ ই মে, ২০২৪ সকাল ১১:২৪




অভিমানের পাহাড় জমেছে তোমার বুকে, বলোনিতো আগে
হাসিমুখ দিয়ে যতনে লুকিয়ে রেখেছো সব বিষাদ, বুঝিনি তা
একবার যদি জানতাম তোমার অন্তরটাকে ভুল দূর হতো চোখের পলকে
দিলেনা সুযোগ, জ্বলে পুড়ে বুক, জড়িয়ে ধরেছে... ...বাকিটুকু পড়ুন

আমাদের গ্রামে মুক্তিযুদ্ধের প্রস্তুতি

লিখেছেন প্রামানিক, ১৪ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



২৬শে মার্চের পরে গাইবান্ধা কলেজ মাঠে মুক্তিযুদ্ধের উপর ট্রেনিং শুরু হয়। আমার বড় ভাই তখন ওই কলেজের বিএসসি সেকেন্ড ইয়ারের ছাত্র ছিলেন। কলেজে থাকা অবস্থায় তিনি রোভার স্কাউটে নাম... ...বাকিটুকু পড়ুন

বিকেল বেলা লাস ভেগাস – ছবি ব্লগ ১

লিখেছেন শোভন শামস, ১৪ ই মে, ২০২৪ দুপুর ২:৪৫


তিনটার সময় হোটেল সার্কাস সার্কাসের রিসিপশনে আসলাম, ১৬ তালায় আমাদের হোটেল রুম। বিকেলে গাড়িতে করে শহর দেখতে রওয়ানা হলাম, এম জি এম হোটেলের পার্কিং এ গাড়ি রেখে হেঁটে শহরটা ঘুরে... ...বাকিটুকু পড়ুন

×