somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

***যে সমস্ত কোম্পানি (আপনি হয়ত এদের পণ্য ব্যবহার করছেন!) ইসরায়েলকে সরাসরি হত্যাযজ্ঞে সহায়তা করছে***

১১ ই জুলাই, ২০১৪ বিকাল ৩:৫০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ফেসবুক, কোকাকোলা, বাটা-ইহুদী মালিকানাধীন প্রতিষ্ঠান-তাই এগুলো বর্জন করবেন??!! অনেক ইহুদী আছে যারা এই ইসরায়েলী আগ্রাসনের বিপক্ষে!!! ইহুদী মালিকানাধীন প্রতিষ্ঠান নয় বরং যেসমস্ত প্রতিষ্ঠান ইসরায়েল কে নানা ভাবে সরাসরি সহায়তা করে আসছে এই হত্যাযজ্ঞে তাদেরকে বয়কট করুন...!!! তবে এর মধ্যে অধিকাংশ প্রতিষ্ঠানই ইসরাইল এ ব্যবসা করে মাত্র-একান্তই সেদেশীয়-আর্ন্তজাতিক অঙ্গনে তাদের ঘোরাফেরা কম! তবে কিছু প্রতিষ্ঠান আর্ন্তজাতিক এবং বাংলাদেশেও আপনি এদের প্রোডাক্ট পাবেন-চলুন দেখি এমন কিছু প্রতিষ্ঠানঃ

১। Caterpillar Inc: সবচেয়ে নিন্দিত এই প্রতিষ্ঠানটি! হাজার হাজার নিরীহ ফিলিস্তিনী নাগরিকদের উপর ইসরায়েলী সেনারা হামলা করছে এই কোম্পানীর বানানো সাজোয়া যানগুলো দিয়ে। শুধুমাত্র ফিলিস্তিনীদের উপর যাতে সহজে অত্যাচার করতে পারে-এজন্য তারা তাদেরকে বিশেষভাবে তৈরি বুলডোজার, সাজোয়া যান ইত্যাদি সরবরাহ করে আসছে! বাংলাদেশে এই কোম্পনীর নির্মাণ সামগ্রী(ট্রাক,বুল্ডোজার,ক্রেন) পাওয়া যায়-দয়া করে এগুলো বর্জন করুন। বসুন্ধরা সিটির #মোস্তফা মার্টে এই কোম্পানীর লাইসেন্সিং এ বানানো জুতা পাওয়া যায়-এগুলো বর্জন করুন!



২। L’Oreal: ফরাসী এই প্রতিষ্ঠানটি জন্মলগ্ন থেকেই জিয়োনিজমের কট্টর সমর্থক। এরা ইসরায়েলের বিভিন্ন সামরিক কার্যক্রমকে সরাসরি সমর্থন করে এবং ইসরায়েল এর সামরিক বিশেষজ্ঞদের নানা সময় পুরস্কৃত করে আসছে। আপুদের বলি, যদি গাজায় মারা যাওয়া একটি শিশুর জন্যও মায়া লেগে থাকে তাহলে L’Oreal এর সকল প্রকার প্রসাধনী বর্জন করুন!



৩। Victoria’s secret: যুক্তরাষ্ট্র ভিত্তিক এই Lingerie রিটেইলারটি সেই শুরু থেকেই ইসরায়েলের সমস্ত কার্যক্রমকে সমর্থন করে আসছে এবং নানা ধরণের আর্থিক সহায়তা প্রদান করে থাকে। ইসরাইলের সাম্প্রতিক আগ্রাসনকে তারা তাদের মৌলিক অধিকার হিসেবে আখ্যা দিয়েছে! যারা এই ব্রান্ডের পণ্যগুলো ব্যবহার করেন-তারা দয়া করে এগুলো বর্জন করুন!

৪। CEMEX: এই প্রতিষ্ঠানটি বাংলাদেশেও তাদের কার্যক্রম চালায়-নারায়ণগঞ্জের কদমরসূলে এদের সিমেন্ট ফ্যাক্টরী। নীতিগত কারণে মেক্সিকান এই প্রতিষ্ঠানটি ইসরায়েলীদের সমস্ত কাজকে সমর্থন করে! Coalition of women for Peace এর দেয়া তথ্য অনুযায়ী পশ্চিমতীরে উচু উচু দেয়ালগুলো বানাতে সবধরণের ভর্তুকী দিয়ে এই প্রতিষ্ঠানটি ইসরায়েল কে সহায়তা করে আসছে! নতুন অবৈধ বসতি স্থাপনের সময়েও তারা নানা ভাবে সহায়তা করে আসছে! এদের উৎপাদিত সিমেন্ট বর্জন করুন!!!

৫। DELL: অনেক দুঃখজনক হলেও সত্য যে, আমাদের অনেকেরই প্রিয় এই কম্পিউটার ব্রান্ডটি প্রতি বছর কোটি কোটি ডলার ভর্তুকি দিয়ে ইসরায়েলের সেনাবিহিনী কে কম্পিউটার সামগ্রী সরবরাহ করে আসছে। কয়েক বছর আগে তারা বাজার মূল্যের চেয়েও ২০ মিলিয়ন ডলার(প্রায় ১৮০ কোটি টাকা) কমে ইসরায়েল এর সেনাবাহিনীকে ৫০,০০০ বিশেষায়িত কম্পিউটার দেয় যা কিনা তারা কখনো মার্কিন সেনা বাহিনীকেও দেয় নি! দয়া করে DELL এর ল্যাপটপ এবং অন্যান্য সামগ্রী পরিহার করুন-তা যত ভালই হোক না কেন!

৬। GENERAL ELECTRIC CORPORATION: গাজায় এপাচি হেলকপ্টারগুলো থেকে ফিলিস্তিনীদের উপর হামলা চালাতে যে বিশেষ PROPULSION সিস্টেম ব্যবহার করে ইসরায়েলী সেনাবাহিনী তা GE বানিয়ে দিয়েছে বিশেষভাবে! ইসরায়েলী সেনাবাহিনী নানা ধরনের সামরিক বিমানের ইঞ্জিনের মূল সরবরাহক ও এরা! GE এর তৈরী সব ইলেক্ট্রনিক্স পণ্য বর্জন করুন!

৭। HEWLETT PACKARD COMPANY: ইসরায়েলী নেভির সমস্ত আইটি কার্যক্রম দেখাশুনা করে এই প্রতিষ্ঠানটি! গাজায় যখন মানবিক সাহায্য নিয়ে কোন জাহাজ যায় তখন এদের উপর যে হামলা চালান হয় তার সমস্ত ব্লুপ্ল্যান ইসরায়েলী নেভিকে সহায়তা করে HP এর নিয়ন্ত্রণাধীন থাকা আরেকটি প্রতিষ্ঠান MATRIX. দয়া করে ত্রাণ জাহাজে হামলাকারীদের দ্বারা উৎপাদিত সমস্ত পণ্য বর্জন করুন!

৮। MOTOROLA: লজ্জাজনক হলেও সত্য যে পশ্চিম তীরে অবৈধ বসতি স্থাপনকারী ইহুদীদের জন্য MOTOROLA বিশেষ ছাড়ের ব্যবস্থা রেখেছে। আর অবৈধ ইহুদী স্থাপনায় তাদের কমপক্ষে ৭০ টি টাওয়ার আছে! গাজায় হামলা চালানোর জন্য ইসরায়েলী সামরিক বাহিনীকে অত্যাধুনিক যোগাযোগ ব্যবস্থা বানিয়ে দিয়েছে এই প্রতিষ্ঠানটি। ২০০৯ সালের দিকে MOTOROLA এর নিয়ন্ত্রণের থাকা একটি কোম্পানি ইসরায়েলী সেনাবিহিনীর বোমা বানাতে সহয়তা করত। MOTOROLA এর উৎপাদিত সমস্ত পণ্য বর্জন করুন!

৯। VOLVO: এই গাড়ি নির্মাণ প্রতিষ্ঠানটিও নানা সময়ে ইসরায়েলী সেনাবাহিনী কে নানা ভাবে সহায়তা করে আসছে গাজার আগ্রাসনে! তারা বিশেষ ছাড়ে ইসরায়েলী সেনাবাহিনীকে বুলডোজার সরবরাহ করে যা কিনা এত কমে আর কোন প্রতিষ্ঠান দেয় নি! গাজায় অধিকৃত অঞ্চলে নির্মাণ সামগ্রীর সবচেয়ে বড় সবরাহকারীও এরা! VOLVO এর পণ্য বর্জন করুন!!!



খুব নির্মম বাস্তবতাও হলেও সত্য যে আমার আপনার বর্জনের ভেতরে এদের কিছুর যায় আসবে না-তবুও এই কাজগুলো করা যেতে পারে শুধু এই ভাবে যে বিশ্বব্যাপী মুসলিম কমিউনিটি একেবারেই একতাহীন হয়ে যায় নি! ন্যূনতম বিবেক বোধ থেকে এই প্রতিষ্ঠানগুলোকে বর্জন করুন যারা কিনা এই গণহত্যার সহায়তাকারী!!! আমাদের মধ্যে কিছুটা হলেও ভ্রাতৃত্ববোধ এখনো টিকে আছে! সব মানুষই অমানুষ হয়ে যায় নি! বিশ্ব মানবতার জয় হোক...!!!!!
N.B. প্রদত্ত তথ্য বিষয়ক কোন সন্দেহ থাকলে আমাকে ফেসবুকে নক করুন আর আরো তথ্য থাকলে শেয়ার করুন [email protected] ঠিকানায়...!!!

সর্বশেষ এডিট : ১১ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:০০
১৪টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কিভাবে বুঝবেন ভুল নারীর পিছনে জীবন নষ্ট করছেন? - ফ্রি এটেনশন ও বেটা অরবিটাল এর আসল রহস্য

লিখেছেন সাজ্জাদ হোসেন বাংলাদেশ, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৩৪

ফ্রি এটেনশন না দেয়া এবং বেটা অরবিটার


(ভার্সিটির দ্বিতীয়-চতুর্থ বর্ষের ছেলেরা যেসব প্রবলেম নিয়ে টেক্সট দেয়, তার মধ্যে এই সমস্যা খুব বেশী থাকে। গত বছর থেকে এখন পর্যন্ত কমসে কম... ...বাকিটুকু পড়ুন

সম্পর্ক

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৪২


আমারা সম্পর্কে বাঁচি সম্পর্কে জড়িয়ে জীবন কে সুখ বা দুঃখে বিলীন করি । সম্পর্ক আছে বলে জীবনে এত গল্প সৃষ্টি হয় । কিন্তু
কিছু সম্পর্কে আপনি থাকতে চাইলেও থাকতে পারবেন... ...বাকিটুকু পড়ুন

প্রতিদিন একটি করে গল্প তৈরি হয়-৩৭

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৫১




ছবি-মেয়ে ও পাশের জন আমার ভাই এর ছোট ছেলে। আমার মেয়ে যেখাবে যাবে যা করবে ভাইপোরও তাই করতে হবে।


এখন সবখানে শুধু গাছ নিয়ে আলোচনা। ট্রেনিং আসছি... ...বাকিটুকু পড়ুন

একাত্তরের এই দিনে

লিখেছেন প্রামানিক, ০১ লা মে, ২০২৪ বিকাল ৫:৩৬


শহীদুল ইসলাম প্রামানিক

আজ মে মাসের এক তারিখ অর্থাৎ মে দিবস। ১৯৭১ সালের মে মাসের এই দিনটির কথা মনে পড়লে এখনো গা শিউরে উঠে। এই দিনে আমার গ্রামের... ...বাকিটুকু পড়ুন

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

×