somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আপনার কম্পিউটারকে "কি লগার" X(( থেকে বাচান**আল্টিমেট কি লগার প্রটেকশন... B-) B:-/ !:#P

১৭ ই জুন, ২০১১ দুপুর ১২:৩০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কি লগার হতে আপনার পাসওর্য়াড কে রক্ষা করুন! কি লগার হচ্ছে এমন একটি প্রোগ্রাম যেটি আপনার কম্পিউটারে ইনস্টল করা থাকলে আপনি কি-বোর্ডে কি’ গুলো প্রেস করে কম্পিউটারে যা যা লিখছেন তা সেই প্রোগ্রামটি সংরক্ষন করে রাখবে আপনার অজান্তে। কি লগার হচ্ছে সবচেয়ে নিম্নস্তরের হ্যাকিং । কি লগার ব্যবহারের জন্য বিশেষ জ্ঞানের প্রয়োজন পড়েনা। এটি কারো ইমেইল এ্যাড্রেস বা অন্যান্য এ্যাকাউন্টের ইউজার নেম এবং পাসওয়ার্ড হ্যাক করার সহজ পদ্ধতি ।

আচ্ছা ধরুন আপনি সাইবার ক্যাফেতে ব্রাউজিং করছেন। আপনি হয়তো জানেনও না যে যেই পিসিতে বসে আপনি ব্রাউজিং করছেন তাতে কেউ পূর্বেই কি-লগার ইনস্টল করে রেখে গেছে। এখন ধরুন আপনি http://mail.yahoo.com এ গেলেন এবং ইউজারনেম এবং পাসওয়ার্ড প্রদান করলেন । তৎক্ষনাত কি লগার টি আপনি যা যা টাইপ করেছিলেন সব রেকর্ড করে ফেলছে । ভয়ংকর তাইনা । এখন আপনি বলতে পারেন ঠিকআছে আমি কি বোর্ড দিয়ে ইউজারনেম পাসওয়ার্ড লিখবো না উইন্ডোজের অনস্ক্রিন কিবোর্ড ব্যবহার করবো।

(Start > All Programs > Accessories > Accessibility > On-Screen Keyboard ) তবে জেনেনিন কি লগারটি সেটিও রেকর্ড করে ফেলবে (আমি পরিক্ষা করে দেখেছি) এছাড়াও প্রায় কি-লগার গুলোতে স্ক্রিনশট ফাংশনালিটি রয়েছে যার মাধ্যমে প্রতি সেকেন্ডে বা নির্দিষ্ট সময় পরপর কি-লগারটি ডেক্সটপের স্ক্রিনশট তুলে রাখে ফলে হ্যাকার এটিও জানতে পারবে আপনি ডেক্সটপে কি কাজ করছিলেন , কোন ওয়েবসাইট ভিজিট করছেন , ইউজারনেম বক্সে কি লেখা আছে , পাসওয়ার্ড এর ঘরে কালো বিন্দু গুলোর সংখ্যা কয়টি ( যা পরবর্তীতে লগ হতে ইউজার নেম ও পাসওয়ার্ড কে আলাদা ভাবে বুঝতে সহায়তা করে।
কি লগার কি?- একটা আকামের প্রোগ্রাম যেটা আপনার পিসিতে থাকলে আপনি কিবোর্ডে যা যা টাইপ করবেন সেটা ওই প্রোগ্রামের লেখকের কাছে পৌঁছে দেয়।

ভয়াবহতা?- ধরুন আমি আপনার পিসিতে একটা কিলগার ছেড়ে দিয়ে আসলাম। এরপর থেকে আপনি যা কিছু লিখছেন (কোন সাইট ভিসিট করছেন, সেখানে পাসওয়ার্ড কি দিচ্ছেন) সব হ্যাক করে নিতে পারি। সবচাইতে ভয়াবহ ব্যাপার হচ্ছে বেশীরভাগ এন্টিভাইরাস সফটওয়্যার কি-লগার ডিটেক্ট করতে পারেনা।

আমার ব্যক্তিগত অভিজ্ঞতা- উইন্ডোজ এক্সপি, সেভেন আর উবুন্টু ট্রিপল বুটে চালাই। সেভেনে এসেছি প্রায় বছরখানেক, এটাই সবচেয়ে বেশী ব্যবহার করা হয়। বেশীরভাগ সফটওয়্যার নামাই টরেন্ট থেকে, নামানোর পরে অবশ্যই ভাইরাস স্ক্যান করে নেই। গত ৫ বছরে ভাইরাসের কারনে কোন ঝামেলা পোহাতে হয়নি। আরামেই ছিলাম, কিন্তু সেই আরাম হারাম হল আজ X(
যা হোক এ বিষয় সম্পর্কে জানার পর আমার মনেও সঙ্কা জাগে যে অন্য কেউ তো কি-লগার ব্যবহার করে আমার ইউজারনেম এবং পাসওয়ার্ড হ্যাক করতে পারে। আমি মরিয়া হয়ে এর সমাধান খোঁজা শুরু করলাম এবং হয়তো কিছুটা সমাধান ও পেয়ে গেছি। সেটি নিয়েই লেখা।

"The Crucial Path"
When you type on a keyboard, your keystrokes travel along a path within the operating system to reach your destination application. Many places along this path, there are ways to intercept the keystroke data, which is why keystroke logging (keylogging) is such a thorny problem."

KeyScrambler encrypts your keystrokes deep in the kernel, foiling keylogging attacks with scrambled, undecipherable data.

This advanced method of keystroke protection defeats both known and unknown keyloggers.
The friendly interface displays realtime encrypted stream of keystrokes so you see when and how KeyScrambler is working.
Strengthens where defenses are the weakest in your traditional anti-virus, anti-malware programs and PC security.
KeyScrambler = No user effort + Peace of mind (Click This Link)

How KeyScrambler works (Click This Link)
Using advanced encryption algorithms, KeyScrambler encrypts your keystrokes deep in the kernel, as soon as they enter the computer.

When the encrypted keystrokes finally arrive at the intended application, the decryption component of KeyScrambler goes to work, and you see exactly the keys you've typed.

This way, as your keystrokes go through the different layers of the operating system, it doesn't matter if they get logged, or whether the keyloggers are known or brand new, because your keystrokes are completely indecipherable the whole time.
ডাউনলোড করুন: http://www.fileserve.com/file/cASh8fe
বোনাস পোস্ট: No.1 উইন্ডোজ ডাটা রিকোভারী সফটওয়ার-এবার ডাটা হারিয়ে যাবি কই
সর্বশেষ এডিট : ১৭ ই জুন, ২০১১ দুপুর ১২:৪৮
৮টি মন্তব্য ৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

লিখেছেন নতুন নকিব, ০৫ ই মে, ২০২৪ সকাল ৮:৫৬

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

ছবি কৃতজ্ঞতাঃ অন্তর্জাল।

ছোটবেলায় মুরব্বিদের মুখে শোনা গুরুত্বপূর্ণ অনেক ছড়া কবিতার মত নিচের এই লাইন দুইটাকে আজও অনেক প্রাসঙ্গিক বলে মনে হয়।... ...বাকিটুকু পড়ুন

লালনের বাংলাদেশ থেকে শফি হুজুরের বাংলাদেশ : কোথায় যাচ্ছি আমরা?

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:১৪



মেটাল গান আমার নিত্যসঙ্গী। সস্তা, ভ্যাপিড পপ মিউজিক কখনোই আমার কাপ অফ টি না। ক্রিয়েটর, ক্যানিবল কর্পস, ব্লাডবাথ, ডাইং ফিটাস, ভাইটাল রিমেইনস, ইনফ্যান্ট এনাইহিলেটর এর গানে তারা মৃত্যু, রাজনীতি,... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

চুরি! চুরি! সুপারি চুরি। স্মৃতি থেকে(১০)

লিখেছেন নূর আলম হিরণ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ২:৩৪


সে অনেকদিন আগের কথা, আমি তখন প্রাইমারি স্কুলে পড়ি। স্কুলে যাওয়ার সময় আব্বা ৩ টাকা দিতো। আসলে দিতো ৫ টাকা, আমরা ভাই বোন দুইজনে মিলে স্কুলে যেতাম। আপা আব্বার... ...বাকিটুকু পড়ুন

×