somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

রম্য : বৌএর চক্করে আমি করোনা পজিটিভ !!!

২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:৪৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ঘরে ইঁদুরের বিপুল বাড়বাড়ন্ত দেখে বউ কাল ইঁদুর মারা বিষ দিয়েছিল। আজ ঘুম থেকে উঠে দেখলাম চারটা বৃহদাকার ধেড়ে ইঁদুর মরে পড়ে আছে।
এখন এই মৃতদেহগুলোর একটা বন্দোবস্ত করতে হবে।
বউ বলল, "একটু দূরে নিয়ে গিয়ে একটা ডাস্টবিন দেখে ফেলে দাও। কাছে ফেললে পাড়ার লোকে গাল দেবে।"
কিন্তু নিয়ে যাব কীভাবে?
সেও ব্যবস্থা হয়ে গেল। বউয়ের একটা সুদৃশ্য বড়সড় হ্যান্ড ব্যাগ আছে। দেখতে বেহদ্ সুন্দর! দেখলে নতুনই মনে হবে কিন্তু ওর ভেতরের চামড়া পচে এমন মারাত্মক পচা গন্ধ ছাড়ছে যে ব্যবহার তো দূর, ঘরেই রাখা যাচ্ছে না।
বউ ওই ব্যাগের মধ্যে চারটা মরা ইঁদুর ঢুকিয়ে তার ওপর বেশ কটা পুরনো খবরের কাগজ রেখে চেন টেনে দিয়ে ব্যাগের সারা অঙ্গে পারফিউম লাগিয়ে বলল, "একটু দূরে গিয়ে ফেলে দিয়ে এসো। পচা ইঁদুর আর পচা ব্যাগ সবই বিদেয় হোক।"
আমি চা খেয়ে বেরোলাম ইঁদুরের শেষকৃত্য সম্পন্ন করতে।
.
ঘর থেকে বেরোতেই বগলাকাকুর সঙ্গে দেখা হয়ে গেল। বগলাকাকু মুখে মাস্ক না পরেই রাস্তায় ঘুরছেন।
আমাকে দেখে থমকে দাঁড়িয়ে পড়ে বললেন, "বাহ্ ব্যাগটা দেখতে চমৎকার তো! তা এখন এই সক্কালে ব্যাগ নিয়ে কোথায় চললে?"
ব্যাগে করে মরা ইঁদুর নিয়ে যাচ্ছি এটা কী আর বলা যায়!
বললাম, "ওই মোড়ের মাথায় মুচিটা বসে ওর কাছেই যাচ্ছি। ব্যাগের ভেতরে সেলাই দিতে হবে।"
বগলাকাকু বললেন, "বুঝেছি ভেতরের আঠা খুলে গেছে!"
আমি হেসে বললাম, "হ্যাঁ ঠিক ধরেছেন।"
বগলাকাকু খপ্ করে আমার হাত থেকে ব্যাগটা নিয়ে বললেন,"আমার কাছে ডেনড্রাইটের থেকেও দশগুণ ভাল একটা আঠা আছে। একবার লাগিয়ে দিলেই আর দেখতে হবে না। আমি লাগিয়ে দিয়ে যাচ্ছি।"
আমি লাফিয়ে উঠলাম, "না না আপনাকে কিচ্ছু করতে হবে না। আপনি ব্যাগ দিন।"
.
ঠিক এমন সময় একটা পুলিশের জিপ যেতে যেতে আমাদের সামনে দাঁড়িয়ে গেল। জিপ থেকে একজন পুলিশ অফিসার নেমে বগলাকাকুকে বললেন, "জিপে উঠুন। মাস্ক না পরে রাস্তায় বেরোনর জন্য আপনাকে অ্যারেস্ট করলাম।"
বলেই বগলাকাকুকে কিছু বলতে না দিয়ে ঠেলে জিপে তুলে দিলেন। সাঁ করে জিপ চলে গেল।
সম্বিত ফিরে পেতে খেয়াল হল ব্যাগটা বগলাকাকুর হাতেই রয়ে গেছে! হে ভগবান! ওই ব্যাগ গেল থানায়! কেলেঙ্কারির একশেষ!
.
ঘরে এসে বউকে সব বলতে বউ মাথায় হাত দিয়ে বসে পড়ল। বলল, "কী কাণ্ড! এবার কী হবে?"
আমার ভয়ে বুক ধড়ফড় করতে লাগল।
.
আবার আমি বাইরে বেরোলাম। একবার থানায় চলে যাব নাকি ভাবতে ভাবতে দেখলাম বগলাকাকু ফিরে আসছেন।
কাছে এসে বললেন, "ছেড়ে দিল। বলল আর মাস্ক ছাড়া বাইরে বেরোবেন না।"
আমি বললাম, "আমার ব্যাগটা?"
বগলাকাকু বললেন, "ব্যাগটা রেখে দিয়েছে। বলল আপনি বয়স্ক মানুষ আপনাকে তো আর কান-ফান ধরে ওঠবোস করাতে পারি না। ব্যাগটা রইল। আপনি কাল মাস্ক পরে ব্যাগটা নিয়ে যাবেন। এই আপনার শাস্তি।"
আমি বললাম, "আপনি ব্যাগটা রেখে দিয়ে চলে এলেন?"
বগলাকাকু বললেন, "আরে তুমি তো সারাতে নিয়ে যাচ্ছিলে। আমাকে পুলিশ অফিসার জিগ্যেস করেছিলেন, ব্যাগে দামি কিছু নেই তো? আমি বলেছি নেই। উনি খুলে দেখলেন, পুরানো খবরের কাগজ ভরা। তখন আবার বন্ধ করে রেখে দিলেন।"
সর্বনাশ! কাল তো পচা দুর্গন্ধ বেরোবে ব্যাগ থেকে! একটা যাচ্ছেতাই ব্যাপার হবে!
আমি বললাম, "আমি আপনাকে মাস্ক দিচ্ছি। পরে এখনই চলুন থানায়। ব্যাগটা নিয়ে আসি।"
অনিচ্ছা সত্ত্বেও বগলাকাকু যেতে রাজি হলেন।
.
থানার মেজবাবু বগলাকাকুকে গ্রেপ্তার করে ছিলেন। আমরা সোজা তাঁর কাছেই গেলাম।
কাছে গিয়ে মাস্ক নামাতেই বগলাকাকুকে চিনতে পেরে বললেন, "কাল আসতে বলেছিলাম না?"
বগলাকাকু বিনীত কন্ঠে বললেন, "না মানে ওই ব্যাগটা, যেটা আপনারা রাখলেন ওটা আসলে আমার নয়, এই ভাইপোর। ওটা ওর বউয়ের খুব প্রিয় ব্যাগ তাই যদি ওটা দিয়ে দেন..."
মেজবাবু আমার দিকে তাকিয়ে বললেন, "আচ্ছা বুঝলাম। থানার ওপর ভরসা করতে পারলেন না। একটা ব্যাগ তাতে পুরনো খবরের কাগজ ছাড়া কিছু নেই, তাও দৌড়ে চলে এলেন। ট্রাস্টই নেই, তাই তো?
আমি বললাম, "না না তা নয়। আসলে আমার মিসেস এর কাছে ব্যাগটা খুব স্পেশাল। যদি মিসপ্লেসড হয়ে যায়, তাই ভাবলাম নিয়েই আসি!"
মেজবাবু গোঁফে আঙুল বুলাতে বুলাতে বললেন, "আসলে ভাবলেন থানা যদি ব্যাগটা ঝেঁপে দেয়! আচ্ছা থানা-পুলিশ সম্পর্কে এত খারাপ ধারণা কেন?"
বগলাকাকু বললেন, "না না স্যার তা নয়। আচ্ছা কালই নিয়ে যাব।"
কাল তো পচা গন্ধ বেরোতে শুরু করবে! আমি শেষ চেষ্টা হিসেবে বানিয়ে বানিয়ে বললাম, "আমার শ্বশুরমশাই গতবছর বউয়ের জন্মদিনে ওই ব্যাগটা উপহার দিয়ে ছিলেন। তাই বুঝতেই পারছেন ব্যাগটা কতটা প্রিয় আমার বউয়ের। তাই যদি দিয়ে দিতেন..."
মেজবাবু গম্ভীর গলা আরও গম্ভীর করে আমার দিকে তাকিয়ে বললেন, "ভেবেছিলাম কালই দেব, কিন্তু না। থানা সম্পর্কে আপনার ধারণা পাল্টানোর জন্য এক সপ্তাহ পরে দেব। আর আপনিই আসবেন নিতে। দেখবেন আপনার ব্যাগ অক্ষত আছে। তখন বুঝবেন আপনার ধারণা ভুল। ব্যাস আর কোনও কথা নয়, আপনারা এখন আসুন।"
আমি আর বগলাকাকু থানা থেকে বেরিয়ে এলাম...
.
আচ্ছা, করোনা পজিটিভ কি করে হওয়া যায় বলুন তো? যে করেই হোক গুষ্টিশুদ্ধু চোদ্দ দিন কোয়ারান্টাইন হতেই হবে। মানে, মাসখানেক কেউ যেন বাড়ির ত্রিসীমানায় না আসে তার একটা ব্যবস্থা করে দিতে পারবেন,আমার প্রিয় পাঠক বন্ধুরা ??
সর্বশেষ এডিট : ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:৪৬
৭টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পরিণতি - ৩য় পর্ব (একটি মনস্তাত্ত্বিক রহস্য উপন্যাস)

লিখেছেন সাখাওয়াত হোসেন বাবন, ২৭ শে মার্চ, ২০২৪ দুপুর ১২:২৮



( পরিণতি ৬১ পর্বে'র একটি মনস্তাত্ত্বিক রহস্য উপন্যাস ।)

তিন


আচানক ঘুম ভেঙ্গে গেলো ।

চোখ খুলে প্রথমে বুঝতে পারলাম না কোথায় আছি । আবছা আলোয় মশারির বাহিরে চারপাশটা অপরিচিত... ...বাকিটুকু পড়ুন

ইফতার পার্টি মানে খাবারের বিপুল অপচয়

লিখেছেন রাজীব নুর, ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৫৩



গতকাল সরকারি ছুটির দিন ছিলো।
সারাদিন রাস্তাঘাট মোটামুটি ফাকাই ছিলো। ভাবলাম, আজ আরাম করে মেট্রোরেলে যাতায়াত করা যাবে। হায় কপাল! মেট্রো স্টেশনে গিয়ে দেখি গজব ভীড়! এত ভিড়... ...বাকিটুকু পড়ুন

গণতন্ত্র আর বাক-স্বাধীনতার আলাপসালাপ

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:২৩


একাত্তর সালে আওয়ামী লীগের লোকজন আর হিন্দু ধর্মাবলম্বীরা ছিল পাকবাহিনীর প্রধান টার্গেট। যদিও সর্বস্তরের মানুষের ওপর নিপীড়ন অব্যাহত ছিল। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছিল। মুক্তিযোদ্ধা আর তাদের পরিবারের... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

×