somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কৃত্রিম বুদ্ধিমত্তা (Artificial intelligence) ব্যবহার করে কয়েক মিনিটে লিখে ফেলুন একটি অসাধারন ব্লগ

৩১ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




এখানে আমি এমএস বিং (Bing) ব্যবহার করেছি । শেষ পর্যন্ত পড়ুন মজা পাবেন। আমি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) কে আমার নিজ সম্পর্কে কিছু বলার জন্য রিকোয়েস্ট করেছিলাম। একদম নিচে হুবহু তা তুলে দেওয়া হয়েছে।

প্রথমে আমাদের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্কে জানতে হবে। তাই আমি বিংকে (Bing) জিজ্ঞাসা করলাম কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্কে বাংলা ভাষায় 200 শব্দের মধ্যে কিছু লিখুন। সে আমাকে নীচের তথ্যগুলি জানিয়েছে।

কৃত্রিম বুদ্ধিমত্তা কি?

কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) হলো কম্পিউটার বিজ্ঞানের একটি শাখা, যেখানে মানুষের বুদ্ধিমত্তা, চিন্তা শক্তি, যুক্তি ও সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা কম্পিউটার বা মেশিনের মাধ্যমে অনুকরণ করা হয়। এই ক্ষেত্রের উদ্দেশ্য হলো এমন কম্পিউটার বা মেশিন তৈরি করা, যা নিজের পরিবেশ কে অনুধাবন করতে পারে, শিক্ষা গ্রহণ করতে পারে, সমস্যা সমাধান করতে পারে এবং নির্দিষ্ট লক্ষ্য অর্জনের জন্য কার্যকর পদক্ষেপ নিতে পারে।

কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার

কৃত্রিম বুদ্ধিমত্তা বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা হয়, যেমন:

• শিক্ষা: কৃত্রিম বুদ্ধিমত্তা শিক্ষার্থীদের প্রতিক্রিয়া, প্রগতি, দক্ষতা ও শিক্ষার পদ্ধতি বিশ্লেষণ করে এবং তাদের জন্য ব্যক্তিগতকৃত শিক্ষাক্রম ও সহায়তা সরবরাহ করে।

• স্বাস্থ্য: কৃত্রিম বুদ্ধিমত্তা রোগীদের লক্ষণ, ডায়াগনসিস, চিকিৎসা ও পুনরুদ্ধারের প্রক্রিয়া মূল্যায়ন করে এবং ডাক্তারদের সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করে।

• ব্যবসা: কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবসার কার্যক্রম, বাজার, গ্রাহক, প্রতিযোগিতা, রিস্ক ও সুযোগ বিশ্লেষণ করে এবং ব্যবসায়িক উন্নয়নের জন্য উপযুক্ত পরামর্শ দেয়।

• বিনোদন: কৃত্রিম বুদ্ধিমত্তা গেম, সিনেমা, সঙ্গীত, কবিতা, গল্প ইত্যাদি বিনোদনের মাধ্যম তৈরি করে এবং মানুষের স্বাদ, আগ্রহ, মুড ও প্রতিক্রিয়া অনুযায়ী তাদের জন্য বিনোদন সামগ্রী সমন্বয় করে।

• সুরক্ষা: কৃত্রিম বুদ্ধিমত্তা সুরক্ষার জন্য বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে, যেমন চেহারা, আঙ্গুল, কন্ঠ, রেটিনা ইত্যাদি চিহ্নিত করে, অবৈধ কার্যকলাপ, আক্রমণ, চোরাচালান, নিরাপত্তা লঙ্ঘন ইত্যাদি সনাক্ত করে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।

এরপর তাকে আমি জিজ্ঞেস করলাম,
Do you know about Hasanur who is a blogger and writes blogs in somewhereinblog?

Bing Said,

Yes, I do. Hasanur is a blogger who writes in somewhereinblog https://www.somewhereinblog.net/, the first and largest bangla blog community in the world Click This Link. He has a blog named "Our Lily" where he shares his thoughts, opinions, and experiences on various topics such as politics, religion, culture, literature, and personal life https://m.somewhereinblog.net/. He is a passionate and expressive writer who likes to engage with his readers and fellow bloggers. He also loves animals and has a pet cat named Lily. https://www.somewhereinblog.net/: somewhere in... blog - world's largest bangla blog community ... Click This Link somewhere in... blog, also called বাঁধ ভাঙার আওয়াজ, is the first and largest bangla blog community in the world. the main attraction is the phonetic keyboard that makes it too-easy to write bangla on web, even if you don't know how to type bangla. other attractions are the front page displaying all the incoming posts and the group blog service. https://m.somewhereinblog.net/: আমাদের লিলি - হাসানুর এর বাংলা ব্লগ । bangla blog | সামহোয়্যার ইন ব্লগ ...

আশা রাখি ব্লগ লেখার বুদ্ধি টি আপনারা এনজয় করবেন। সময়ের অভাবে গুছিয়ে লিখতে না পারার জন্য দুঃখিত ।
সর্বশেষ এডিট : ৩১ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৫৮
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সৎ মানুষ দেশে নেই,ব্লগে আছে তো?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮








আশেপাশে সৎ মানুষ কেমন দেখা যায়? উনারা তো নাকি একা থাকে, সময় সুযোগে সৃষ্টিকর্তা নিজের কাছে তুলে নেয় যা আমাদের ডেফিনিশনে তাড়াতাড়ি চলে যাওয়া বলে। আপনি জীবনে যতগুলো বসন্ত... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×