somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সাম্প্রতিক দেখা কিছু ম্যুভি নিয়ে ম্যুভি রিকমেন্ডেশন পোস্ট- রিভিউ পোস্ট নয়

০৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ব্লগে ম্যুভি রিভিউ লেখা ব্লগারের অভাব নেই। যখন এই পোস্ট লিখতে বসেছি তখনও নির্বাচিত পাতায় দু'টো রিভিউ পোস্ট শোভা পাচ্ছে। ব্লগে দূর্যোজী, নাফিজ, দারাশিকো, দীপ, রুশো এর মত রিভিউ লিখিয়ে থাকতে নতুন করে আরেকজন ব্লগার বাড়াতে চাইছিনা যে ম্যুভি রিভিউ লিখবে।

পোস্টে সাম্প্রতিক সময়ে দেখা কিছু ম্যুভি নিয়ে সংক্ষেপে কিছু লেখার চেষ্টা করছি। ম্যুভিগুলো নিয়ে ব্যক্তিগত অভিমত এবং ডাউনলোড লিংক দেয়ার চেষ্টা করবো।

(500) Days of Summer ২০০৯

সর্বশেষ দেখা ম্যুভি এটা। বলা যায় মাত্রই দেখা শেষ করলাম। রোমান্টিক কমেডি ঘরণার এই ড্রামার গল্প টম এবং সমারকে নিয়ে। সামার "ভালোবাসা", "প্রেম" এসবে বিশ্বাস করেনা। দু'জন দু'জনকে পছন্দ করে কিন্তু কোন বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড সম্পর্কে জড়াতে চায়না সামার। এই নিয়েই কাহিনি এগিয়ে চলে।

ম্যুভিটিতে একজন ন্যারেটর গল্প বলেছেন এই দু'জনার এবং ছোট ছোট ঘটনা দিয়ে ম্যুভিটি সাজাঁনো।

একটা লাইন চমৎকার লেগেছেঃ

"Most days of the year are unremarkable. They begin, and they end, with no lasting memories made in between. Most days have no impact on the course of a life."

● আই এম ডি বি রেটিং- ৭.৯
● রোটেন টমাটো- ৮৭%
● উইকিপিডিয়া পেজ- (500) Days of Summer
● ডাউনলোড- টরেন্ট

Heat ১৯৯৫

ব্যাংক ডাকাতি নিয়ে একটি থ্রিলার ম্যুভি। ম্যুভির কাস্টিং সম্পর্কে একটি লাইনই আগ্রহ জাগানোর জন্য যথেষ্ট- ম্যুভিতে লিড রোলে অভিনয় করেছেন আল পাচিনো, রবার্ট ডি নিরো, ভল কিলমার!

চমৎকার ম্যুভি, তবে রানটাইম একটু বেশি মনে হয়েছে (১৭০ মিনিট)। এটি আইএমডিবি টপ ২৫০ লিস্টে ১১৯ নাম্বারে আছে।

● আই এম ডি বি রেটিং- ৮.৩
● রোটেন টমাটো- ৮৬%
● উইকি- Heat
● ডাউনলোড- [link|http://thepiratebay.se/torrent/5913778/Heat_[1995]_DVDRip|টরেন্ট ১] * টরেন্ট ২

Misery ১৯৯০

ধরুন আপনি একজন তুমুল জনপ্রিয় লেখক। সাম্প্রতিক একটা উপন্যাস লেখার কাজ শেষ করে দেখা করতে যাচ্ছেন আপনার পাবলিশার এর সাথে, সংগে আনকোড়া নতুন পান্ডুলিপি। পথে কার এক্সিডেন্ট করলেন। আপনাকে উদ্ধার করলো একজন মহিলা যিনি আপনার নাম্বার ১ ফ্যান। এই মহিলা আবার একজন সাইকোপ্যাথ। সে আপনাকে সুস্থ্য করে তুলবে কিন্তু তাকে ছেড়ে চলে যাবেন এমনটা হতে দেবেনা। তারপর... ...

অসাধারণ একটি সাইকোলজিকাল থ্রিলার। ও বলা হয়নি এটি কিন্তু স্টিভেন কিং এর উপন্যাস অবলম্বনে তৈরী ম্যুভি!

● আই এম ডি বি রেটিং- ৭.৮
● রোটেন টমাটো- ৯০%
● উইকি- Misery
● ডাউনলোড- টরেন্ট

নোটঃ ক্যাথি বেট সাইকোপ্যাথ চরিত্রে চমৎকার অভিনয়ের জন্য সেরা অভিনেত্রি পুরুষ্কার জেতেন (একাডেমি অ্যাওয়ার্ড- অস্কার)

Groundhog Day ১৯৯৩

একজন নাকউচু টাইপের ওয়েদার রিপোর্টার ছোট একটা শহরে যান গ্রাউন্ডহগ ডে -র উপরে রিপোর্ট করতে। রিপোর্ট শেষে যখন ফিরে আসবেন তখন শুরু হয় প্রবল তুষারপাত, ঝর! ফিরতে পারেন না এবং শহরে থেকে যেতে হয়। পরেরদিন ঘুম থেকে উঠে উনি আবিষ্কার করেন তিন "পরের দিন" নয় "আগের দিন"এই রয়ে গেছেন।

কমেডি ধাচের একটি ফ্যান্টাসি ম্যুভি। আইএমডিবি টপ ২৫০ এ ম্যুভিটি ১৭৫ নাম্বারে আছে বর্তমানে। একবারে না দেখে উঠতে পারবেন না গ্যারান্টি দিচ্ছি।

● আই এম ডি বি রেটিং- ৮.১
● রোটেন টমাটো- ৯৬%
● উইকি- Groundhog Day
● ডাউনলোড- [link|http://thepiratebay.se/torrent/4801601/Groundhog_Day_Special_Edition_1993_DvDrip[Eng]-greenbud1969|টরেন্ট]

Lost in Translation ২০০৩

বেস্ট অরিজিনাল স্ক্রিন প্লে ক্যাটাগরিতে অস্কার জেতা এই ম্যুভিটির শুরুটা পরিবারের সবার সাথে দেখতে গেলে একটু নয় বেশ ভালোই বিব্রত বোধ করবেন।

এটা একটা ড্রামা ম্যুভি। একজন আমেরিকান ম্যুভি স্টার জাপানে এসেছেন একটা হুইস্কির বিজ্ঞাপনের সুটিং করতে। ওখানেই তার পরিচয় হয় তারচেয়ে বয়সে ছোট এক তরুনীর সাথে। তরুনীর হাজবেন্ড প্রফেশনাল ফটোগ্রাফার যিনি স্ত্রীকে সময় দিতে পারেন না বা বলা যায় স্ত্রীর বিষয়ে উদাসীন। ওদিকে চিত্র তারকার বিবাহিত জীবন সুখের নয়। দু'জনার মাঝে গড়ে ওঠে এক ধরণের বন্ধুত্বের সম্পর্ক। তারপর... .... পুরো ম্যুভিটা দেখতে হবে!

● আই এম ডি বি রেটিং- ৭.৮
● রোটেন টমাটো- ৯৫%
● উইকি- Lost in Translation
● ডাউনলোড- টরেন্ট


ভেবেছিলাম ম্যুভি নিয়ে লেখা খুব সহজ। আজ বুঝতে পারছি মোটেই তা নয় :(
সর্বশেষ এডিট : ০৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৪৬
৩৫টি মন্তব্য ৩৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। কালবৈশাখী

লিখেছেন শাহ আজিজ, ১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:২৪



গত পরশু এমনটি ঘটেছিল , আজও ঘটলো । ৩৮ / ৩৯ সে, গরমে পুড়ে বিকেলে হটাৎ কালবৈশাখী রুদ্র বেশে হানা দিল । খুশি হলাম বেদম । রূপনগর... ...বাকিটুকু পড়ুন

একজন খাঁটি ব্যবসায়ী ও তার গ্রাহক ভিক্ষুকের গল্প!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০৪


ভারতের রাজস্থানী ও মাড়ওয়ার সম্প্রদায়ের লোকজনকে মূলত মাড়ওয়ারি বলে আমরা জানি। এরা মূলত ভারতবর্ষের সবচাইতে সফল ব্যবসায়িক সম্প্রদায়- মাড়ওয়ারি ব্যবসায়ীরা ঐতিহাসিকভাবে অভ্যাসগতভাবে পরিযায়ী। বাংলাদেশ-ভারত নেপাল পাকিস্তান থেকে শুরু করে... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল যুদ্ধ

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

আমরা সবাই জানি, ইরানের সাথে ইজরায়েলের সম্পর্ক সাপে নেউলে বললেও কম বলা হবে। ইরান ইজরায়েলকে দুচোখে দেখতে পারেনা, এবং ওর ক্ষমতা থাকলে সে আজই এর অস্তিত্ব বিলীন করে দেয়।
ইজরায়েল ভাল... ...বাকিটুকু পড়ুন

নগ্ন রাজা কর্তৃক LGBTQ নামক লজ্জা নিবারনকারী গাছের পাতা আবিষ্কার

লিখেছেন মুহাম্মদ মামুনূর রশীদ, ১৭ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:৪০

LGBTQ কমিউনিটি নিয়ে বা এর নরমালাইজেশনের বিরুদ্ধে শোরগোল যারা তুলছেন, তারা যে হিপোক্রেট নন, তার কি নিশ্চয়তা? কয়েক দশক ধরে গোটা সমাজটাই তো অধঃপতনে। পরিস্থিতি এখন এরকম যে "সর্বাঙ্গে ব্যথা... ...বাকিটুকু পড়ুন

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

×