somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার খতনাবেলা (শরম লাগে পইড়েন না!)

১৯ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৩:০৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

উপস্থিত সুধী লুল বৃন্দ ও হাজেরানে মজলিশ আইজকার লেখা কইলাম লুলে চপচপ করতাছে। সো যেই চুশিলগো লুল লইয়া এলার্জি আছে তারা অফলাইনে গিয়া লেখা পড়ো আর না পড়লে হাটো আর খাইজ্জাও

আর আমার ফ্রুটিকা থুক্কু প্রান প্রিয় লুল ভাইয়েরা পিলাচ বাটন বোগলে লইয়া আউগায় বহেন



আমাদের বাড়ি নোয়াখালি হইলেও কুডি কালের কচি বেলা অনেকটা ফরিদপুরের নানার বাড়িতে কাটিয়েছি। আমার কচি বেলায় নানাদের এলাকায় যখন কারো হেইটার আগা কাটা হইত তখন বেবাকে কাছে থেইকা দেখতো

(এখনো সবাই মিলে দেখার চল আছে কিনা জানিনা)। আমি যখন ৫ বছরে পা দেই তখন আশেপাশের সব বাড়িতে যেন খতনার মেলা বইছিল। এক সপ্তাহে খতনা হইছিল প্রায় ২০ টার মত। আমি, আমার বউ আর চাচাতো শালা মিলা সবার খতনা দেখতে যাইতাম আর পরিমাপ করতাম কারটা কতটুকু ------------

একদিন আমার মামার খতনা করানো দেখমু বইলা বউয়ের কাছে গেলাম

বউ কইল- আসতাগফিরুল্লাহ! ইতা কিতা কও তুমি? মামারটা দেখা ঠিক হইবে না। সবার খতনা করানোর মেলা দেইখা আমিও ভবলাম আমারটা করাইয়া ফেলি। ন্যাংটু হয়ে একটা ছুরি হাতে নিয়া মায়ের কাছে গিয়া কইলাম ''সবাই জল্লাদ বেটারে দিয়া করতাছে, আঁই আঁরটা করি হালাই দি

মা আমার কান্ড দেইখা দিল এক রাম দৌড়ানি আর আমি ন্যাংটু মিয়া ঘন্টা খানেক দৌড়ের উপর ছিলাম।

যেমনেই হোক আঁর খতনা করতেই হইবো তবে শর্ত একটাই আঁর বউ ছাড়া আর কেউ দেইখতে হাই্ত্ত ন

আমি, বউ আর শালা মিলা মিটিংয়ে খাড়াইলাম একটা উপায় বাইর করতে। একদিকে আমার খতনা করা আমার বউরে ছাড়া আর কাউরে দেখামু না আরেক দিকে মায়ের ভয়ে আগাও কাটতে পারুম না। এই দোটানায় একটা উপায় বাইর হল আর কার্যকরও করা হল। আমার খতনা আমার বউয়ের হাতেই করা হইল। আগা উল্টাইয়া রশি দিয়া বাইন্দা দিছিল আমার বউ

আফসুস আমার টা আমার বউয়ে দেখলেও বউয়েরটা দেখতে পারি নাই

কারন তখনত জানতাম না যে মেয়েদেরও খতনা করা হয় (আফ্রিকায় মুসলমানদের মধ্যে প্রচলিত)। গুগল হালারে তখন কিল্লাই যে চিনতাম না, এখন আফসুসের শেষ নাই।

যদিও চাইছিলাম আমার খতনা আমার বউ ছাড়া যেন কেউ না দেখে কেমতে যেন আমার এক বদ চাচি শাশুড়ি দেখে ফেলে

শাশুড়ি হালায় বাড়ির বেবাকের কাছে কইয়া দিলে সিদ্ধান্ত হয় আমার কামডা অতি তাড়াতাড়ি শাইরা ফেলবো। আমি দিলাম কান্দন লাগাইয়া। ফরিদপুরে বেকের সামনে খতনা কইরতাম ন, নোয়াখালি যাই এ করিয়ুম।

নোয়াখালিতে গিয়ে প্রথম শ্রেণিতে ভর্তি হওয়ার পর থেকে আমার বউয়ের সাথে কখনো যোগাযোগ হয় নাই। ২ মাস আগে খবর পাইলাম ওর বিয়ে হয়েছে, সন্তানও আছে ২টা। তবে অনেক চেষ্টা করেও ওর আর কোন তথ্য সংগ্রহ করতে পারি নাই আর পারবো বলেও মনে হয় না। আমার বউ বিবাহিত আর আমি অবিবাহিত! লুল



আই মিস ইউ "বউ"
সর্বশেষ এডিট : ১৯ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৩:১৪
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আইনের ফাঁকফোকর-০৩

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১২:৪২

যেকোনো চাকরির নিয়োগের পরীক্ষা চলছে। সেটা পাবলিক সার্ভিস কমিশন, বিভিন্ন সংস্থা, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বা উপজেলা পর্যায়ের কোনো কার্যালয়ে হতে পারে। এই নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হতে পারে। একজন... ...বাকিটুকু পড়ুন

গল্পঃ অনাকাঙ্ক্ষিত অতিথি

লিখেছেন ইসিয়াক, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১:১২

(১)
মাছ বাজারে ঢোকার মুখে "মায়া" মাছগুলোর উপর আমার  চোখ আটকে গেল।বেশ তাজা মাছ। মনে পড়লো আব্বা "মায়া" মাছ চচ্চড়ি দারুণ পছন্দ করেন। মাসের শেষ যদিও হাতটানাটানি চলছে তবুও একশো কুড়ি... ...বাকিটুকু পড়ুন

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

×