somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জীবনের কিছু আজাব নামা...

২৬ শে জুলাই, ২০০৭ দুপুর ২:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

(মনের কিছু দুক্ষের কথা কইতাছি.... কেউ কোন বাজে মন্তব্য করবেন না...যন্তরনা কিভাবে শুরু হইছে আইজ তার বয়ান দিমু....গত রাতে কয় আমি নাকি কোন মাইয়ার সাথে কথা কই.. তারে আর ভাল লাগে না..গত ১ সাপ্তাহ ধরে একই প‌্যাচাল)



মেয়েটার সাথে আমার পরিচয় ২০০৫ সালে মাঝামাঝি... আমি তখন কাম না থাকলেই চ্যাট করি.... একদিন একটা মেয়ের সাথে পরিচয় হইল...মেয়েটা ঢাকা র্ভাসিটির কলাভবনের একটা ডির্পার্টমেন্ট এ অনার্স এ পড়ে....(নাম বলা যাবে না)


লাষ্টে দেখি ওই আমার থেকে ২ বছরের সিনিয়র, মনটাই খারাপ হইয়া গেল.... যা একটা পাইলাম আবার বয়সে বড়... আমি আবার কথা কই সর্টকার্ট। কইলাম "আপনি" কইতে পারুম না.. "তুমি" বলব.. দেখ পছন্দ হইল হইল... না হইলে নাই....


কয়দিন এইটা নিয়া হেভি প‌্যাচাল ক্যাচাল হইল... লাষ্টে না পাইরা কইলাম তুমার সাথে জীবনেও দেখা করব না. সুতরাং তুমি না আপনি এইটা বড় কথা না...রাজি হইল "তুমি" কওয়া মাইনা নিল..


কয়দিন পরে মোবাইল নং চইলাম... আমারে কয় থাপ্পর দিয়া দাত ফালাইয়া দিব.... আমি কইলাম... মোবাইল নম্বর চাইলে দাত ফালাইয়া দিবা, তাইলে এক কাজ কর আগামী কাল তুমার ডিপার্টমেন্টএর সামনে আমি আসব আমারে থাপ্পর দেউ...পাবলিক এইটা দেইখ্যা শিখুক 'নাম্বার চাইলে থাপ্পর খাইতে হয়" জমানা পাল্টাইছে...


আল্লার মাল আল্লাই দেখে.... এক রাতে হইল কি তার মোবাইল কার্ডের দরকার... আমারে কইল... দোকান থ্যেক্যা যেন একটা ৫০টকার কার্ড কিন্যা দেই...তখন বাজে রাত ৯টা। দিনে বেলায় আমারে ১০০টাকার কার্ড পাঠাইয়া দিব, আমার নম্বারে... মনে মনে কইলাম... আমার নম্বর ঠিকই নিছ, আর তুমার টা দেও না... আইজ সামছু তুমারে পাইছে.... আইজ কুপাতি হবে...


জিগাইলাম.. কার্ড কখন দরকার? কার্ড পাঠামু ক্যামনে... তুমার নম্বর তো জানি না..
এখনই দরকার নাই...কয় রাতে নেটে দেখা হইলে কার্ড নাম্বার নিয়া নিব... শালা কত্ত বড় হারামি...


মনে মনে প্লান ঠিক করলাম.... আইজ কুপানু মিস করা যাইব না...


রাত ১২টায় নেট এ আসলাম... দেখা হওয়ার সাথে সাথে ই কার্ড নাম্বার চাইল.... আমি কইলাম.. হায় হায় সর্বনাশ.... আমি তো ভূল্যা গেছি.... আহন কি হইব... আমরে কইল...৫০টাকা নিয়া বিশ্বাস করতে পারলাম না...যে টাকাটা ফেরৎ দিয়া দিব, তাই ইচ্ছা কইরা কার্ড কিনি নাই... আমি নাকি ফকিন্নির বাচ্চা....এ কথা কইয়া নেট থ্যক্যা চইল্যা গেল....
একটু পরে দেখি আবার আইছে... কয় খুব জরুরী দরকার কারো কাছ থেকে ম্যানেজ করা যায় কি না...মনে মনে কইলাম আলহামদুলিল্লাহ... আইজ তুমি জালে ধরা দিলা...


মোবাইল নাম্বার দিতে কইলাম..এস.এম.এস কইরা পাঠাইয়া দিমু.... কয় না, কার্ড নাম্বার নেটে দিবা..তুমারে ফুন নং দেওয়া যাইব না...রাত যতই হোক ওই নেটে অপেক্ষায় থাকব...


আমি তো মনে মনে কই... মেঘ না চাইতে বৃষ্টি... অপেক্ষা করতে কইয়া একটা মুভি দেখা শুরু করলাম... ৩০মিনিট পরে কইলা.. আমি সরি পরিচিত কারো কাছেই কার্ড পাইলাম না.... তবে একটা উপায় আচে... আমার এক মামাতো ভাই আছে ওর একটা মোবাইল ফোনের ব্যাবসা আচে...অরে কইলে ফ্লেক্সি কইরা দিতে পারব....


এখান তুমি মোবাইল নং টা দেও... ফ্লেক্সি কইরা দিতে কই....রাত যতই হোক আমার মামাতো ভাই তুমার যত টাকা লাগে ফ্লেক্সি কইরা দিব...


কি আর করা... মোবাইল নং টা দিল....আমি কইলাম... রাখে আল্লাহ মারে কে.....তুমি না কইছ...আমারে নং দিবা না...
পরে মামাতো ভাইরে ঘুম থেকে তুলে বললাম... তারাতারি ৩০০টাকা ফ্লেক্সি কর...টাকা বেশী পাঠাইলাম...বরশিতে অাধার বেশী না দিলে ধরা দিব না..


টাকা পাইয়া আমারে ফোন দিল...জীবনের পেরথম ফুন... কি যে লাগতেছিল...ওই ফ্লেক্সি করা নাম্বার থেকে ফোনটা আসল..


বলল. তুমি এতটাকা পাঠাইছ ক্যান...আমি বললাম আপনি কে বলছেন? আপনি কি সাবিনা ইয়াসমিন? বলে... ভং রাখ ... আমিই..ৌৌৌৌ.... বললাম মানুষের গলা এত সুন্দর হয় আগে জানতাম না...
সব ভূলে গেলাম.. যে তুমি বলার জন্য এত ক্যাচাল হইল... আজ ফুনে 'আপনি' বলা শুরু করলাম... বেচারী হাইস্যা কয়..."তুমি" বলা কি ভূলে গেছ? একবার তুমি একবার আপনি বলা শুরু করলাম...যাই হোক.. ৫মিনিট কথা বলে ফোন রেখে দিল...আমার যে কি হইল.. রাতে আর ঘুম আসে না...পরে বাসায় একটু তুসকা সিরাপ ছিল...ওইটা খাইয়া ঘুম দিলাম...


আর যাই কই... গলা শুনলে সবাই টাসকি খায়... ডেইলি ফুনে কথা বলি.. আর রেকর্ড কইরা দোস্তদের শুনাই... সবই স্বিকার করে গলাটা ঝাক্কস...মিউজিক এর উপর ক্লাস করে... মিউজিক ৪র্থ বর্ষের ছাত্রী...


এইবার ধান্দা করলাম ছবি দেখতে হইব...
বাল কিছুতেই মেসেন্জারে ছবি দেখাই না... কয় আমি দেখতে সুন্দর না...আমারে জ্ঞান দেয়। কয়, কাল মেয়ে দের গলা সুন্দর হয়...আর সুন্দর মেয়েদের গলা ফেস ফ্যাসে হয়...আমি কাল তাই আমার গলা শুনতে সুন্দর...আমি কইলাম.."জাতের মেয়ে কালও ভাল..." ছবি দেখাও.. কাল মেয়েদের দেখতে আমার ভাল লাগে.... ওরা দেখতে হেভী সেক্সী হয়.. বিপাশারে দেখ নই... কাল হইলে কি হইব... আমারে কয় তুই একটা কুত্তা...খালি আজে বাজে কথা কস..


দোস্তোদের সাথে বিস্তর আলাপ হইল... সবাই কইল.. "আরে সুন্দর মাইয়ারা ছবি কখনো লুকাইয়া রাখে না...আর কালা মাইয়া দের গলা সুন্দর হয়...মনে মনে তাই বিশ্বাস হইল....বাল ছেমরি হইল নিশ্চই কালা.. তাই ছবি দেখায় না...


একদিন রাগের মাথায় কইলাম...তুমার মত কালা মাইয়ার লগে আর কত চ্যাট করমু...ছোট বোন থাকলে অগরে দাও...অগোর লগে চ্যাট করি...আর আর যাই হোক ওরা আমারে ছবি দেখাইবো...


মনে হইল.. ভষ্মে ঘি ঢাইলা দিলাম...আগুন ধইরা গেল...কয় "তোর মত ইতরের সাথে চ্যাট করাই ভূল... আর জীবনেও আমারে ফুন দিবা না..ছোট বোনের দিকে নজর দিছ.. "
আমি কইলাম..তোমার মাথা নষ্ট হইয়া গেছে... আজ পর্যন্ত তোমার ছবি দেখলাম না.. আর তোমার ছোট বোনের দিকে নাকি নজর দিছি...তোমাকেই তো ঠিক মত চিনি না.. তোমার বোন কে চিনমু ক্যামনে..?


ঝগড়া চলতেই থাকল..... একটা সময় কইল.. আগামীকাল আইস দেখা হইব...তবে একটা কথা আমি দেখতে সুন্দর না... সেই রকম আশা কইরা আসাটা ঠিক না.. বললাম কোথায় আসব ? উত্তর দিল হাতে টাইম নাই...নেট থেকে চলে গেল....ফুন দিলাম.. ধরে না.... দোস্তরা কইল.. তোর একটু টোকা দিয়া দেখল...সারা দিন নেটে বসে থাকলাম.. ফুন দিলাম ধরেই না...ধূর শালা বাল সব কিছু বাদ....


রাতে ১২টায় ফুন দিল... কইল... গুলশান নাভানা টাওয়ারের নিচে থাকব .. আগামী কাল ঠিক ১২টয় যেন উপস্থিত থাকে....


দোস্তদের সাথে সারা রাত পরামর্শ করলাম কি করা যায়...যাই হোক ১২টায় নাভানা টাওয়ারে আপেক্ষা করতে লাগলাম.... দেখি কাল কোন মাইয়া আসে না...মনে মনে কইলাম আমি যে গাধা, কি রং এ ড্রেস পইরা আইব তাও তো জিগাইলাম না...

১২.৩০ এ দেখি একটা ফর্সরা কইরা মেয়ে এসে দুই বার এদিক ও দিক তাকাইয়া আমার দিকে আসতাছে...আমার কাছে এসে বলে এক্সিউজ মি আপনি কি সামছু.. আমি বললাম জ্বি...

তারপর যা কইল আমার মাথা ঘুরতাছিল...আমি দেখি নাভানা টাওয়ার আমার উপর ভাইঙ্গা পড়তাছে...

বলল.. " আমার একটা ফ্রেন্ড আজ আপনার সাথে দেখা করার কথা ছিল কিন্তু বাসায় সমস্যা হওয়াতে আসতে পারছে না... তাই আমাকে পাঠাল, আপনাকে যেন বলে দিই অপেক্ষায় না থাকেন ... মেজাজ খারাপ হয়ে গেল...আমি বললাম উনাকে বলবেন অনেক ধন্যবাদ...আমার সময় ভালই কেটেসে..আনেক সুন্দর সুন্দর মেয়ে দেখতে পেয়েছি...

সেই বান্ধবী টা বলল..."আমাকে বলে দিয়েছে... যেহেতু আপনি কষ্ট করে দাড়িয়ে ছিলেন তাই আপনাকে নিয়ে যেন কোথাও বসে ট্রিট করে দিই.."
আমি বললাম.. "কোন দরকার নাই... এত দরদ থাকলে বলতেন উনি যেন একটা চেয়ার পাঠাই দিত"

বন্ধবীটা আনেক ভাল...আমাকে বুঝিয়ে শুনিয়ে পিজা হাটে নিয়া গেল...সেখানে বসে অনেক কথা বলল..একটা সময় বলে 'আমি আপনার সাথে ফ্রেন্ড শিপ করতে চাই...'

মনে মনে কই চোরের দোস্ত মাতাল.....আমি বললাম... আমার শখ মিটে গেছে আমি এখন যাই....

তখন যে কথা বলল আমি তো টাসকি খাইলাম...বলে আমার নাম.ৌৌৌ আমি ই আপনার সেই মেয়ে যার সাথ দেখা করতে আসছেন...আমার তো বিশ্বাস হয় না.. তখন মোবাইল বের করে দেখাল রাতে যে কথা হয়েছে... এই বলে দাত বের করে হাসে... মনে মনে ভাবতাছি এইটা আবার কোন নতুন নাটক না তো...?


-------------------------------
ছবি টা পিজ্জা হাটে বসা ১মদিনের ছবি....ছবি তোলার অনুমতি দেয়া নাই.. চামে বাম মারচি..
২য় ছবিটা এই আদম-হাওয়ার ছবি...

(পাঠক এই হল আমার আজাবের শুরু.. পরে কমু.. আজাব কিভাবে শুরু হইছে..। ছবি দেখে যারা আমাকে চিনেন তারা তো অলরেডি চিনে ফেলেছেন... আর সাথের জনকেও চিনেন.. তাই আর বিস্তরিত বললাম না..)

সর্বশেষ এডিট : ২৬ শে জুলাই, ২০০৭ বিকাল ৫:৫২
৭০টি মন্তব্য ০টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বিসিএস দিতে না পেরে রাস্তায় গড়াগড়ি যুবকের

লিখেছেন নাহল তরকারি, ২৭ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৫৫

আমাদের দেশে সরকারি চাকরি কে বেশ সম্মান দেওয়া হয়। আমি যদি কোটি টাকার মালিক হলেও সুন্দরী মেয়ের বাপ আমাকে জামাই হিসেবে মেনে নিবে না। কিন্তু সেই বাপ আবার ২০... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। আমের খাট্টা

লিখেছেন শাহ আজিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৪



তাতানো গরমে কাল দুপুরে কাচা আমের খাট্টা দেখে ব্যাপারটা স্বর্গীয় মনে হল । আহা কি স্বাদ তার । অন্যান্য জিনিসের মত কাচা আমের দাম বাড়াতে ভুল করেনি... ...বাকিটুকু পড়ুন

ডাক্তার ডেথঃ হ্যারল্ড শিপম্যান

লিখেছেন অপু তানভীর, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০৪



উপরওয়ালার পরে আমরা আমাদের জীবনের ডাক্তারদের উপর ভরশা করি । যারা অবিশ্বাসী তারা তো এক নম্বরেই ডাক্তারের ভরশা করে । এটা ছাড়া অবশ্য আমাদের আর কোন উপায়ই থাকে না... ...বাকিটুকু পড়ুন

আমার ইতং বিতং কিচ্ছার একটা দিন!!!

লিখেছেন ভুয়া মফিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৩



এলার্ম এর যন্ত্রণায় প্রতিদিন সকালে ঘুম ভাঙ্গে আমার। পুরাপুরি সজাগ হওয়ার আগেই আমার প্রথম কাজ হয় মোবাইলের এলার্ম বন্ধ করা, আর স্ক্রীণে এক ঝলক ব্লগের চেহারা দেখা। পরে কিছু মনে... ...বাকিটুকু পড়ুন

কে কাকে বিশ্বাস করবে?

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৩৯


করোনার সময় এক লোক ৯৯৯ এ ফোন করে সাহায্য চেয়েছিল। খবরটা স্থানীয় চেয়ারম্যানের কানে গেলে ওনি লোকটাকে ধরে এনে পিটিয়েছিলেন। কারণ, ৯৯৯ এ ফোন দেওয়ায় তার সম্মানহানি হয়েছে।

সমাজে এমন... ...বাকিটুকু পড়ুন

×