somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জামাতে আহমদিয়া তথা কাদিয়ানিদের ৫টি কুফুরী আকীদা

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রশ্নঃ 'আহমদিয়া জামাত' তথা (কাদিয়ানী)দের পাঁচটি কুফুরী আকীদা উল্লেখ করে লিখ!

---------- লিখক, প্রিন্সিপাল নূরুন্নবী

উত্তরঃ সত্য বলতে কি আহমদী তথা কাদিয়ানী সম্প্রদায়ের ৯৯% অনুসারী মনে করে মির্যা গোলাম আহমদ কাদিয়ানী (মৃতঃ ১৯০৮ইং) শুধুমাত্র 'ইমাম মাহদী' হবার দাবিদার ছিল। তারা জানেইনা যে, তাদের কাদিয়ানের কথিত ইমাম মাহদী আরো কত কি দাবী করে গেছেন! নিজেকে আর্য সম্প্রদায়ের শ্রীকৃষ্ণের অবতার দাবী করা থেকে শুরু করে 'খোদা' হবার দাবী পর্যন্ত কোনো দাবী-ই তিনি বাদ দেননি।

(আর্যদের শ্রীকৃষ্ণের অবতার দাবীকরার ডকুমেন্ট)



আমি এখানে খুব সংক্ষেপে মির্যা কাদিয়ানী এবং তার পুত্র মির্যা বশির আহমদ এম.এ সাহেবের বই থেকে তাদেরই মাত্র পাঁচটি কুফুরি আকিদা-বিশ্বাস এখানে তুলে ধরব। একজন ইসলামী শিক্ষায় শিক্ষিত ও সুস্থ মানুষ খুব সহজে বুঝতে সক্ষম হবেন যে, মূলধারার ইসলাম আর মির্যা কাদিয়ানীর প্রবর্তিত 'আহমদিয়ত' এর মধ্যকার অসম্ভব গলদ-গুলো কোথায় কোথায়? এখানে অতি সামান্যই পাঠক পাঠিকা সমীপে তুলে ধরছি। যেমন -

১- মির্যা কাদিয়ানী সাহেব নিজ সম্পর্কে দাবী করে পরিষ্কার লিখে গেছেন "আমার দাবী আমি নবী এবং রাসূল"। (দেখুন, মির্যা কাদিয়ানী রচিত মালফূজাতঃ ৫/৪৪৭; নতুন এডিশন ; আরো দেখুনঃ বদর ৫-ই মার্চ ১৯০৮ ইং এবং মির্যা পুত্র মির্যা বশির আহমদ এম.এ রচিত 'কালিমাতুল ফছল' এর নবুওতে মাসীহে মাওঊদ শীর্ষক অধ্যায় দ্রষ্টব্য)।

ডকুমেন্ট



২- মির্যা কাদিয়ানী সাহেব নিজ সম্পর্কে আরো লিখে গেছেন, "সত্য খোদা তো সেই খোদা যিনি কাদিয়ানে আপনা রাসূল প্রেরণ করেছেন" (মির্যা কাদিয়ানী রচিত 'দাফেউল বালা' - পৃষ্ঠা নং ১১; রূহানী খাযায়েন ১৮/২৩১)।

ডকুমেন্ট



এদেশীয় কাদিয়ানী সম্প্রদায়ের মূল কেন্দ্র ঢাকা ৪ নং বকশিবাজার থেকে প্রকাশিত 'দাফেউল বালা' বইটির বাংলা অনুবাদগ্রন্থের ১২ নং পৃষ্ঠা থেকেও দেখা যেতে পারে।



৩- মির্যা কাদিয়ানী সাহেব প্রসঙ্গক্রমে ঈসা (আঃ)-কে মদ্যপ আখ্যায়িত করে বলেছেন :- "ঈসা ইবনে মরিয়ম তিনি মদ পানকারী ছিলেন, পরনারী দিয়ে আপনা শরীর দাবাতেন, মাথায় সুঘন্ধি তেল মাখাতেন।" (দেখুন, রূহানী খাযায়েন খণ্ড নং ১৮, পৃষ্ঠা নং ২২০)। নাউযুবিল্লাহ।

ডকুমেন্ট



৪- মির্যা কাদিয়ানী সাহেব ঈসা (আঃ)-এর পিতা আছে কি নাই সে সম্পর্কে দুই জায়গায় দুই রকম লিখেছেন : "ঈসা ইবনে মরিয়ম (আঃ) পিতা ছাড়া হওয়া পবিত্র কুরআন দ্বারা প্রমাণিত।" (মির্যা সাহেব কর্তৃক রচিত 'মালফুজাত' খণ্ড নং ৫ পৃষ্ঠা নং ২১৯)। এখানে তিনি পবিত্র কুরআনকে দলিল প্রমাণ ধরে ঈসা (আঃ)-এর পিতা ছিল না লিখেছেন।

ডকুমেন্ট (মালফূজাত থেকে)



কিন্তু এর বিপরীতে 'রূহানী খাযায়েন' এর ৩নং খণ্ডের ২৫৪ নং পৃষ্ঠায় মির্যা সাহেব থেকে ঈসা (আঃ)-এর পিতার নাম ইউসুফ নাজ্জার উল্লেখ রয়েছে। নাউযুবিল্লাহ। অথচ ঈসা (আঃ) পিতা ছাড়া আল্লাহর কুদরতের একটি নিদর্শন স্বরূপ জন্ম গ্রহণ করেছিলেন। পবিত্র কুরআনের সূরা আলে ইমরান, আয়াত নং ৪৭ দ্রষ্টব্য। যা অন্যখানে তিনি নিজেও স্বীকার করেছেন। এই হচ্ছে তার স্ববিরোধী কথার একটি দৃষ্টান্ত।

ডকুমেন্ট (রূহানী খাযায়েন থেকে)



৫- মির্যা কাদিয়ানী সাহেব দাবী করে আরো লিখে গেছেন : "আমি স্বয়ং মুহাম্মদ যে ইসলাম প্রচারের জন্য দ্বিতীয়বার দুনিয়াতে আগমন করিয়াছে।" (দেখুনঃ মির্যা পুত্র মির্যা বশির আহমদ এম.এ রচিত 'কালিমাতুল ফছল' এর নবুওতে মাসীহে মাওঊদ শীর্ষক অধ্যায় দ্রষ্টব্য)।

ডকুমেন্ট (কালিমাতুল ফছল থেকে)



মির্যা পুত্র মির্যা বশির আহমদ এম. এ তিনি পরিষ্কার লিখে গেছেন : 'এজন্য আমাদের নতুন কোনো কালিমার প্রয়োজন নেই। তার কারণ মাসীহে মাওঊদ (মির্যা কাদিয়ানী) প্রেরিত হবার পর কালিমার মধ্যকার 'মুহাম্মাদুর রাসূলুল্লাহ' বলতে তদস্থলে আরেকজন (মির্যা কাদিয়ানী)-কে রাসূল হিসেবে বৃদ্ধি করা হবে।' (মির্যা পুত্র রচিত 'কালিমাতুল ফছল' পৃষ্ঠা নং ১৫৮ দ্রষ্টব্য)।

কাদিয়ানী সম্প্রদায়ের নিকট আমার জিজ্ঞাসাঃ দুনিয়ার কোনো মুসলমান কি এমন পাওয়া যাবে যে কলেমার 'লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রসূলুল্লাহ' এর ভেতর "রাসূল" বলতে মুহাম্মদে আরাবী (সাঃ) ব্যতীত আর কাউকে রাসূল হিসেবে স্বীকৃতি দেয়!?

ডকুমেন্ট (কালিমাতুল ফছল থেকে)



আপনাদের উদ্দেশ্যে তাদের উপরিউক্ত ৫ টি কুফুরি আকীদার প্রমাণ স্বরূপ স্কিনশর্ট দিয়ে রাখলাম। এ তো অতি সামান্য-ই। নতুবা এর তালিকা অনেক দীর্ঘ। তাই দয়াকরে আরেকবার ভেবে দেখুন কাকে খোদার প্রেরিত পয়গম্বর বিশ্বাস করে প্রতারিত হয়েছেন ও নিজের অমূল্য ঈমানটুকু বরবাদ করছেন!!

পরিশেষে কাদিয়ানী সম্প্রদায়ের কথিত ইমাম মাহদী মির্যা গোলাম আহমদের বই থেকেই আপনাদের জানিয়ে দেব যে, উনি নিজের প্রতিষ্ঠিত 'জামাতে আহমদিয়া' বা কাদিয়ানিয়ত সম্পর্কে কী উক্তি করে গেলেন!

মির্যা গোলাম আহমদ কাদিয়ানী নিজের মুখেই স্বীকারোক্তি করে গেছেন "তিনি এবং তার জামাতে আহমদিয়া ব্রিটিশ সরকারের লাগানো চারাগাছ"। মির্যা সাহেবের বইয়ের ভাষ্যঃ اس خود کاشتہ پودہ کی نسبت نہایت حزم اور احتیاط اور تحقیق سے کام لے অর্থাৎ "নিজেদের এই বপনকৃত চারাগাছটির ব্যাপারে খুবই সতর্কতা, সাবধানতা এবং যাচাইবাচাইয়ের মাধ্যমে সিদ্ধান্ত নেবেন!"

শাব্দিক অর্থঃ اس এই خود নিজেদের کاشتہ বপনকৃত پودہ চারাগাছ کی এর نسبت ব্যাপারে نہایت খুবই حزم সতর্কতার اور এবং احتیاط সাবধানতা اور এবং تحقیق যাচাইবাচাই سے মাধ্যমে کام সিদ্ধান্ত لے নেন।

ডকুমেন্ট



হায়রে হায়! ইসলামের ইমাম মাহদী যিনি হবেন তিনি কিনা খ্রিস্টান ধর্মাবলম্বী ও সাম্রাজ্যবাদী অপশক্তির লাগানো চারাগাছ!! ভাবিয়ে তুলে কিনা?

বিশেষ দ্রষ্টব্যঃ বইয়ের স্কিনশর্ট মির্যা কাদিয়ানীর তিন খন্ডে প্রকাশিত মাজমু'আয়ে ইশতিহারাত এর তৃতীয় খন্ড থেকে নেয়া। এই বই তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.alislam.org থেকেও ডাউনলোড করা যেতে পারে।

তারপর এই লিখাটিও পড়বেন! মির্যা কাদিয়ানীর বই থেকে সরাসরি। (ধৈর্য্য ক্ষমতা যাদের কম তারা দয়া করে পড়া থেকে বিরত থাকুন!) ক্লিক করুন এখানে মির্যা কাদিয়ানীর অসংখ্যা কুফুরী কথাবার্তা


লিখকের সাম্প্রতিক লিখিত দুটি বইঃ- (১) আহমদীবন্ধু ইসলামে ফিরে এসো (২) কাদিয়ানী থেকে ইসলামে

অর্ডার করতে ০১৮১২-৫৬১৮২৪
সর্বশেষ এডিট : ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:০৩
১টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কিভাবে বুঝবেন ভুল নারীর পিছনে জীবন নষ্ট করছেন? - ফ্রি এটেনশন ও বেটা অরবিটাল এর আসল রহস্য

লিখেছেন সাজ্জাদ হোসেন বাংলাদেশ, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৩৪

ফ্রি এটেনশন না দেয়া এবং বেটা অরবিটার


(ভার্সিটির দ্বিতীয়-চতুর্থ বর্ষের ছেলেরা যেসব প্রবলেম নিয়ে টেক্সট দেয়, তার মধ্যে এই সমস্যা খুব বেশী থাকে। গত বছর থেকে এখন পর্যন্ত কমসে কম... ...বাকিটুকু পড়ুন

সম্পর্ক

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৪২


আমারা সম্পর্কে বাঁচি সম্পর্কে জড়িয়ে জীবন কে সুখ বা দুঃখে বিলীন করি । সম্পর্ক আছে বলে জীবনে এত গল্প সৃষ্টি হয় । কিন্তু
কিছু সম্পর্কে আপনি থাকতে চাইলেও থাকতে পারবেন... ...বাকিটুকু পড়ুন

প্রতিদিন একটি করে গল্প তৈরি হয়-৩৭

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৫১




ছবি-মেয়ে ও পাশের জন আমার ভাই এর ছোট ছেলে। আমার মেয়ে যেখাবে যাবে যা করবে ভাইপোরও তাই করতে হবে।


এখন সবখানে শুধু গাছ নিয়ে আলোচনা। ট্রেনিং আসছি... ...বাকিটুকু পড়ুন

একাত্তরের এই দিনে

লিখেছেন প্রামানিক, ০১ লা মে, ২০২৪ বিকাল ৫:৩৬


শহীদুল ইসলাম প্রামানিক

আজ মে মাসের এক তারিখ অর্থাৎ মে দিবস। ১৯৭১ সালের মে মাসের এই দিনটির কথা মনে পড়লে এখনো গা শিউরে উঠে। এই দিনে আমার গ্রামের... ...বাকিটুকু পড়ুন

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

×