somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার দেখা সেরা ১০ মুভি............ছোট রিভিউ সহ

২৪ শে জুলাই, ২০১৬ রাত ১০:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কিছু কিছু মুভি আছে যা সারা জীবন মনে থেকে যায় । বাস্তবজীবনের প্রতিদিনের নানা ঘটনা মাঝে মাঝেই কিছু মুভিকে মনে করিয়ে দেয় এমন কিছু মুভি নিয়েই আমার করা সেরা ১০ মুভি । কিছু মুভির রিভিউতে ছোট করে লেখার পরে স্পয়লার হয়ে যেতে পারে ।

১. 12 Angry Men (1957)



অনেক ঘটনাই আছে যা দেখা যায় তা অনেক সময় সত্যি নয়,আবার যা সত্যি তা অনেক সময় দেখা যায়না। এইরকম ভাবনা নিয়েই দারুন সুন্দর এই মুভিটি । আশ্চর্যজনকভাবে পুরো মুভিটি একটি রুমের ভিতর দৃশ্যায়ন করা হয়েছে ।

ডাউনলোড লিঙ্ক







২. The Shawshank Redemption (1994)



IMDB অনুযায়ী এটি সর্বকালের সেরা মুভি ।এই মুভি আপনাকে শিখাবে আশার চাইতে শক্তিশালী আর কোন জিনিস দুনিয়াতে নাই ।

***এই মুভিটি ভাল লাগলে The Pursuit of Happyness (2006) দেখতে পারেন ।

ডাউনলোড লিঙ্ক








৩. Inception (2010)



স্বপ্ন ও অবচেতন মনকে কাজে লাগিয়ে অন্য একজন ব্যাক্তিকে ব্রেনওয়াশ করে একটি ধারনা প্রবেশ করানো নিয়ে একটি চরম আকারের উত্তেজনাপূর্ণ প্যাচের মুভি । এই মুভিটি যতবারই দেখি ততবারই নতুন কিছু কাহিনী খুজে পাই যা আগের বার খেয়াল করিনি ।

*** Inception প্রেমীরা Paprika (2006) মুভিটি দেখতে পারেন ।


ডাউনলোড লিঙ্ক








৪. Into the Wild (2007)



অনেক সময়ই মনে হয় পৃথিবীর সকল মানুষই বুঝি স্বার্থপর । সমাঝের সব খানে অশান্তি । কেউ আমাকে বোঝে না । কেউ আমাকে চায় না । প্রকৃত ভালবাসা কোথাও নেই । যদি কোথাও গিয়ে একলা একলা বসবাস করতে পারতাম !!!!! এমন খাপছাড়া চিন্তার একটি সন্তোষজনক উত্তর পাবেন এই মুভিতে ।

ডাউনলোড লিঙ্ক







৫.It's a Wonderful Life (1946)



"পৃথিবীতে জন্ম নেয়াটাই আমার বৃথা । এ জীবন শুধুই কস্টের তাই এ জীবন রেখে লাভ নেই । আমার আত্মহত্যা করে ফেলাই সবচেয়ে ভাল হবে ।" এইরকম ভাবনা কি সকল কিছুর সমাধান ? আপনি নিজে পৃথিবীতে না থাকলে কি হতে পারতো সেই ব্যাপারটি দেখাতেই এমন সুন্দর একটি মুভি দেখতে হবে আপনার ।


ডাউনলোড লিঙ্ক






৬. Oldboy (2003)



অনেক সময় অনেক মানুষকেই আমরা কস্ট দেই কিন্তু ভাবি না যে সে কতখানি কষ্ট পেয়েছে । আজকে হয়তো সে একটা মলিন হাসি দিয়েছে কিন্তু মনে রয়েছে প্রতিশোধের আগুন । প্রতিশোধ যে কত ভয়ানক হতে পারে এই মুভি না দেখলে বুঝবেন না । আপনার যদি আচমকা অপ্রীতিকর দুঃখ সহ্য করার খমতা কম থাকে তাহলে এই মুভিটা না দেখাই উত্তম । বুক ভাইজ্ঞা যাইবো ।

***এই মুভিটা ভাল লাগলে No Mercy (2010) মুভিটা দেখতে পারেন ।


ডাউনলোড লিঙ্ক








৭. Good Will Hunting (1997)



এই মুভিটা জিনিয়াস একটি ছেলেকে নিয়ে যে অনায়াসে ব্রিলিয়ান্ট বাঘা বাঘা টিচারদের চেয়ে ভাল দক্ষতা দেখাতে সক্ষম হয় কিন্তু সে এই জ্ঞান দিয়ে টাকা ও সম্পদ অর্জন করতে চায় না । সে আসলে কি চায় তা নিয়েই এই মুভি ।

ডাউনলোড লিঙ্ক







৮. V for Vendetta (2005)



আমরা অনেকসময়ই ভাবি আমি একলা কি করতে পারি !! একজন ব্যাক্তিই চাইলে সারা দুনিয়া বদলানোর খমতা রাখতে পারে এমন থীম নিয়েই এই মুভি ।

ডাউনলোড লিঙ্ক






৯.Godfather trilogy



এই মুভির রিভিউ করার সাহস আমার নাই, মুভির নামই মুভির রিভিউ হিসাবে চিন্তা করেই আরাম পাচ্ছি । Watchmojo এই মুভিকে সর্বকালের সেরা মুভি হিসাবে নির্ধারন করেছে ।

***যারা বলিউডে গডফাদার দেখতে চান তারা Gangs of Wasseypur (2012) ডুয়োলজি দেখতে পারেন ।







১০. অন্তিম শ্বাস সুন্দর (২০১০)

মানুষ সংগ্রাম করে কেন ? সফলতার মানে কি ? অনেক ধন সম্পদ ও প্রভাব প্রতিপত্তির মালিক হওয়া ? সকল চেষ্টার মুল উদ্দেশ্যই বা কি ? সুখের সংজ্ঞাকে ভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখাতে সক্ষম হবে এই মুভিটি । কোলকাতার নির্মিত এই মুভিটি তেমন একটি বিখ্যাত হতে পারেনি ?


ডাউনলোড লিঙ্ক

সর্বশেষ এডিট : ২৫ শে জুলাই, ২০১৬ রাত ১:২০
২টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সৎ মানুষ দেশে নেই,ব্লগে আছে তো?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮








আশেপাশে সৎ মানুষ কেমন দেখা যায়? উনারা তো নাকি একা থাকে, সময় সুযোগে সৃষ্টিকর্তা নিজের কাছে তুলে নেয় যা আমাদের ডেফিনিশনে তাড়াতাড়ি চলে যাওয়া বলে। আপনি জীবনে যতগুলো বসন্ত... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×