somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একটি অধ্যয়নীয় নিবন্ধ

২৭ শে ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একটি অধ্যয়নীয় নিবন্ধ এমনকি যদি আপনি একটি বেশী সংবেদনশীল কর্মচারী হয় না. অনেক জিনিষ থেকে এই পর্যন্ত লিখতে জানতে. সৌজন্যে LifeHacker

দ্বারা অ্যালেন হেনরি

কখনও কখনও আমরা পরিচালক আমরা সত্যিই চান সঙ্গে কাজ করার এবং পরিতোষ আছে, সম্মান এবং যারা আমাদের খুব সম্মান করে. অন্য সময়ে, সম্পর্ক, এবং তাই মহান না আমরা কাউকে আমরা কেবল সহ্য করতে পারে না নিয়ে আছে. চাকরী বাজারে হচ্ছে কি এটা এখনও,, আপনার ঠিক প্রতি আপনি কাউকে আপনি বরাবর পাবেন না করে প্রস্থান করার জন্য কাজ করতে না চান. এখানে কিভাবে অফিসে একটি ঘন চামড়া এবং হত্তয়া একটি মনিব আপনি রোজ সকালে দেখতে চাই না হতে পারে মোকাবেলা শিখতে.

আপনার বস একটি খারাপ ব্যক্তি বা শুধু একটি খারাপ ম্যানেজার?

প্রথম জিনিস আপনি চিন্তা করা প্রয়োজন হয় কিনা তা আপনার বসের একটি খারাপ পরিচালক অথবা একটি খারাপ ব্যক্তি. সাবেক বোঝা যে সে দিক, অগ্রাধিকার, নির্দেশিকা এবং আপনি আপনার চাকরীর সফল প্রয়োজন আপনাকে দেয় না. পরেরটির একটি বলছে আপনি দুটি ব্যক্তিগত কারণে না চোখের যাও নজর দেখতে না অত্যন্ত বিষয়ী উপায়. যদি আপনার বসের শুধুমাত্র একটি খারাপ পরিচালক, বৈশিষ্ট্যগুলি আপনি পরিকল্পনা এবং গঠন সঙ্গে তাদের সমস্যার জন্য ক্ষতিপূরণ করতে পারেন. যদি আপনার বসের সাথে আপনার সমস্যাটি হল ব্যক্তিত্বের এক, আপনার কাজের কিছু অংশ আপনার দৃষ্টিকোণ-পরীক্ষা করা প্রয়োজন. এখনও, উভয় মাধ্যমে সমস্যার উপায় আছে, কিন্তু আপনি কোনো অগ্রগতি এ সব করা যদি আপনি যা আপনার যে সমস্যা সম্মুখীন হন তাহলে পরিষ্কার করছি না যাব না.

যদি আপনি সমস্যা খুঁজে বার করুন অংশ

এখানে একটি প্রশ্ন আপনি হয়ত নিজেকে জিজ্ঞাসা করতে না চান তাহলে: আপনি এখানে সমস্যা হয়? উল্লেখ্য, এর সবাই তাদের নিজের গল্পের নায়ক, এবং সবাই বিশ্বাস করে তারা ডানদিকে পার্টি. তোমার ম্যানেজার কোন পার্থক্য নাই. একটি মুহূর্ত জন্য একধাপ পিছনে এবং নিজেকে যদি আপনি দরিদ্র সম্পর্কে সংযোজনকারী জিজ্ঞাসা করছি.

ভিতরে অন বলছেন যে অনেক হতাশ কর্মচারী হতে oversensitive সমালোচনা এবং তাদের কর্মক্ষেত্রে স্বাভাবিক প্রবাহ হতে পারে. উদাহরণস্বরূপ, যদি আপনি সুর ধরা করছেন না বা আপনার বসের কাছে বিষয় আলোচনা ব্যবহার করে, আপনি বার্তা নীচে মিস্. আপনি যদি কেবল আপনার বসের করছি প্রতিক্রিয়া পরিবর্তে সাড়া বিষয় তারা আসা যাও, সম্ভবত আপনি লেট করছি আপনার মানসিক প্রতিক্রিয়া আপনার আরও ভাল.

আমরা কিভাবে একটি চিবান মত সমালোচনা নিতে এবং আলোচনা ছাড়া হচ্ছে স্বন বা প্রসবের উপর কাজ আপ করেছি. বার্তা ফোকাস, এবং এই ক্ষেত্রে পরিবর্তে আপনার বস এর ব্যক্তিত্ব কাজ,. যে সব জিনিষ আপনি, জালাতন করা এবং পরিষ্কার কিন্তু পেশাদারী প্রতিক্রিয়া দিন আপনার বস যখন তারা যে আপনাকে অস্বস্তিকর না থেকে আপনার মানসিক প্রতিক্রিয়া আলাদা করার চেষ্টা করুন. আপনি উভয় প্রাপ্তবয়স্কদের, আপনি কি এটা ভালো কাজ করতে পারেন. আপনার যুদ্ধ বিজ্ঞতার চয়ন করুন, এবং যে আপনি একসাথে কাজ করতে উভয় বোঝেন.

"ভালো লেগেছে" এবং "সম্মান" পার্থক্য

সামরিক ইন, আপনি আপনার বসের চয়ন না পেতে. আপনি যখন আপনি কাজ করার জন্য কেউ আপনাকে পছন্দ করেন না সত্যিই চালানোর আপ অব্যাহতিপ্রাপ্ত পেতে না. আপনি, মানিয়ে সমন্বয় করা, এবং আপনার পার্থক্য চিত্র আউট এবং ঘর একটি উপায় খুঁজে আছে. মঞ্জুর একটি কর্পোরেট আইটি ডিপার্টমেন্টে, কাজ বা বিক্রয় তলায় গ্রাহকদের সাহায্য করার সেবা হচ্ছে একই হয় না, কিন্তু আপনি ইউনিফর্ম পরিহিতা আমাদের বন্ধুদের থেকে কয়েক cues নিতে পারেন. মনে রাখবেন, আপনার বন্ধুদের জন্য কাজ করছি না. এটি কর্মক্ষেত্রে বন্ধু তৈরি মহান হতে পারে, এবং যদি আপনি করতে পারেন, কিন্তু আপনি কিনা আপনি কিনা আপনি তাদের অবস্থান সম্মান থেকে জানতে পারবেন আপনার বসের পছন্দ আলাদা প্রয়োজন চেষ্টা করতে পারে.

আমরা কি করছি এই কঠিন হতে পারে glossing না. যখন About.com polled তার পাঠকদের জিজ্ঞাসা বৈশিষ্ট্যগুলো কি তৈরি একজন "খারাপ বস," তাদের অধিকাংশই ছিল সাধারণ refrains: তাদের মনিব ছিল তাদের শ্রদ্ধা করে না, বা তাদের অর্জিত সম্মান না করে. তাদের মনিব তাদের কাজ, কাজ অনেক কম ছিল তাদের পরিচালনা যোগ্যতা না. তাদের মনিব যোগাযোগ, বা প্রত্যাশা বা অগ্রাধিকার সেট এ খুবই ভয়ানক ছিল. এগুলি সব পরাস্ত কঠিন, কিন্তু অন্তত যে তারা আপনার পরিচালক সম্পর্কিত সঙ্গে তাদের অতীত পেয়ে শুরু হয়. যে সব তারা গ্রহণ না করে, না মানে অথবা এমনকি একজন ব্যক্তির হিসাবে তাদের সম্মান, কিন্তু এটি গ্রহণ এবং প্রতীতি যে আপনি এই ব্যক্তির সঙ্গে একরকম কাজ আছে মানে. বাকি ছোট স্টাফ মাধ্যমে আপনি কাজ করতে পারেন.

আপনি নিজেকে সামলাতে কি করে কি করতে পারি

এমনকি আপনি যদি আপনার পেশা sucks, যে আপনি এটি না করতে পারবো না মানে. এর উপায়ে আপনি নিজেকে পরিচালনা করতে পারেন সঙ্গে শুরু করা যাক. কিনা আপনার বসের সাথে আপনার সমস্যাগুলি হল ব্যক্তিগত বা পেশাদারী, আপনি কিছু মোকাবেলা সহজ প্রক্রিয়া যে আপনি আপনার নিজের উপর খারাপ বসের সাথে মোকাবিলা করতে সহায়তা করবে থেকে উপকৃত হতে পারেন.

বুঝুন কি চাপ আছে এবং কিভাবে এটা যুদ্ধ. যদি আপনার বস আপনাকে ওপর গুরুত্তদান আউট এবং আপনি রাগ করে তোলে, আপনি সহজ অফিসে-বন্ধুত্বপূর্ণ ধ্যান, 10 সেকেন্ডের জন্য গভীর শ্বাস নেয়, অথবা একটি হেঁটে যাও সাড়া আগে নিজেকে শান্ত গ্রহণ মত চাপ ত্রাণ ঠাট থেকে উপকৃত হতে পারে. যদি আপনার বস আপনার সামনে ডান এবং আপনি রাগ পেয়ে থাকেন, আপনার মানসিক প্রতিক্রিয়া এবং পথিমধ্যে তাদের আপনি পরে সুসংগত প্রতিক্রিয়া জানাতে চেষ্টা করব. যাই হোক আপনি করবেন, তার থেকে প্রসবের বার্তার কন্টেন্ট আলাদা. সাবেক উপর মনোযোগ নিবদ্ধ হয় দরকারী দ্বিতীয়টি উপর মনোযোগ নিবদ্ধ হয় কষ্ট করার জন্য একটি রেসিপি.

একটি কাজ ডায়েরি বা তাদের সঙ্গে পারস্পরিক ক্রিয়ার মধ্যে কাগজ লেজ রাখুন. যদি আপনার বসের হয় যৌন বিষয়ক, বর্ণবাদী, বা কর্মক্ষেত্রে তোলে আপনি অস্বস্তিকর, একটি কাজ দিনলিপি একটি বড় হাতিয়ার যদি কেউ আপনাকে তাদের উচ্চতর পর্যন্ত রিপোর্ট করার প্রয়োজন হতে পারে, কিন্তু এই ক্ষেত্রে আমরা রেচন হিসাবে এটি ব্যবহার করতে পারেন সুপারিশ চাই. লিখন নিচে কিভাবে আপনি মনে করেন এবং কিভাবে আপনার বসের সাথে আপনার পারস্পরিক ক্রিয়ার ফলে আপনি জোর আউট একটি আপনাকে সাহায্য সামলাতে প্রতি দূরে এগিয়ে নিয়ে যায়. আপনি আপনার ব্যক্তিগত চিন্তাভাবনা, এটি রাখা সব আউট সুবিধাগুলো ভোগ করতে পারে, এবং কাজে ফিরে যান.

একটি পরামর্শদাতা, অথবা অন্য কোনো পরিচালক আপনি খুঁজতে পারেন খুঁজুন. একটি পরামর্শদাতা, এমনকি অন্য ডিপার্টমেন্টে একজন পরিচালক, প্রায়ই আপনাকে সহায়তা করতে পারে আপনার বস এর চাপ একটি অ হুমকি ভাবে বুঝতে এবং চ্যালেঞ্জ. তারা আপনার সাথে একটি উপায় আপনার বস না হয় যাও শ্রেনী রাজী হতে পারে. প্লাস, যখন আপনি তাদের সবকিছু বলতে পারবে না ও হতে পারে, একটি পরামর্শদাতা থাকার সমগ্র বিন্দু আপনি, জানতে হত্তয়া, এবং আপনার skillswhich কঠিন লোকেদের সঙ্গে কাজ বিকাশ মধ্যে সাহায্য হয়.

আপনার কাজ এবং আপনার জীবনের মধ্যে উজ্জ্বল লাইন আঁকুন. কাজের বাইরে একটি শখ পান. ব্যায়াম. আমরা আলোচনা কিভাবে খারাপ bosses আপনাকে অনুসরণ হোম পারেন, এবং শ্রেষ্ঠ মোকাবেলা মেকানিজম আপনি জড় করা যাবে কয়েকটি বেশী যে আপনি এবং মনে রাখতে কি আপনার জন্য প্রথম স্থানে করছি যারা দীর্ঘ ঘন্টা কাজ ভোগ সম্ভব. পরিবার এবং প্রিয়জনদের সঙ্গে বেশী সময়, ব্যয় এবং fiercely আপনার ব্যক্তিগত সময় রক্ষা দূরে থেকে কাজ করা নিশ্চিত করুন. আপনার গণ্ডি, সেট করুন এবং তাদের জন্য যখন আপনাকে যাও ব্যাট যান. আপনার বসের সাথে তার সামান্য বাক্সে আপনার সম্পর্ক রাখুন যতক্ষন না আপনি নিয়ে কারবার আপনার জীবন জীবন্ত ভোগ আছে.

এইসব মোকাবেলা প্রক্রিয়া সমস্ত জিনিসগুলি আপনি আপনার নিজের জন্য মুজিবনগর উন্নত করতে সহায়তা করতে পারেন. আমরা মধ্যে না পেয়ে থাকেন "এটা যে আমি যখন আমার বস একজন হেঁচকা যুদ্ধ চালিয়ে যেতে পারেন সামলাতে জানতে আছে. পরিষ্কার না ভালো লেগেছে আমরা বলেন, আমরা সব প্রাপ্তবয়স্ক এখানে এসেছি, এবং আমরা সব পেশাদার. মুহূর্ত পাবেন আটকে গেছে যে শিম-কাউন্টিং মুজিবনগর যেখানে "কেন আমি কিছু করতে থাকা উচিত," এটা উপর মধ্যে. আমরা যারা আমরা withsometimes আপনি শুধু এটা স্তন্যপান এবং আপনার ক্ষমতা কি পরিবর্তন এর সঙ্গে কাজ আছে কাজ চয়ন পেতে সবসময় না.

যাও তোমার সম্পর্ক রিপেয়ার আপনি কি আপনার বসের সাথে কি করতে পারি

এখন যে আপনি নিজের কাজ কিছু সরঞ্জাম আছে, এটা সময় আপনার বসের উপর এবং ছুলা ফিরে সেই স্তর যে আপনি ঘৃণা কিছু কাজ. ভাগ্য সঙ্গে, আপনি কিছু কাজ করতে পারেন আপনি খুঁজে পাবেন. এখানে কিছু প্রস্তাবনা সাহায্য.

1 - কাছাকাছি আপনার বসের পান. যদি আপনার বস এর সমস্যা হল তারা যোগাযোগ করবেন না, বা অগ্রাধিকার সেট বা কাজের দায়িত্ব অর্পণ করা জন্য তারা আপনার প্রত্যাশা ভাল এবং তাদের সঙ্গে ঘনিষ্ঠ মধ্যে পেতে. তাদের সঙ্গে দেখা মিটিং yourselfto যারা অগ্রাধিকার এবং জিনিষ আপনি কাজ করছি আলোচনা অনুসূচী regularlyeven অফার. হ্যাঁ, যারা মিটিং আরও বেশি কাজের, কিন্তু এর ফলে আপনাকে বরং পেতে 3 টে এ প্রতি বুধবার এটি ব্যবহার করার সময় আপনি কাজ কথা বলা বিকেল 4 টায় যাইহোক তুলনায় শুক্রবার করছেন যখন দিনের শেষ হওয়ার আগে কারণে হতে পারে? প্লাস, একটি সময় যেখানে আপনি কাজ সম্পর্কে কথা বলতে পারেন সেটিং দেয় ফিরে ধাক্কা এবং আপনার বস কি আপনার প্লেট বন্ধ যাও নতুন উপাদান আপনাকে যা করতে হবে জিজ্ঞাসা করুন সুযোগ জন্য জায়গা আসতে পারেন আপনি.

2 - যাও "আপ পরিচালনা করুন" এবং একটি হেঁচকা ভালো বাদন ছাড়া গঠনমূলক সমালোচনা দিতে শিখুন. ভালো লেগেছে আমরা আগে উল্লেখ করেছে, আপনি এবং আপনার বস উভয় প্রাপ্তবয়স্কদের এবং আপনি উভয় পেশাদার. যদি না আপনার বসের হয় উভয় একটি খারাপ পরিচালক এবং একটি খারাপ ব্যক্তি, তারা একটু সময় গঠনমূলক সমালোচনার বুঝতে, করব বিশেষ করে যদি আপনি সঠিকভাবে প্রদান করা. সেটা তাদের জানা তাদের আচরণ এবং আচরণ সম্পর্কে কি আপনার ত্বক অধীন হচ্ছে. পরামর্শ যে আপনার সম্পর্ক উন্নত তাদের tootelling তোমাকে ঘৃণা করি যখন তারা আপনার সাথে কথা বলতে পারে সঙ্গে সশস্ত্র আসা দরকার হয় না. তাদের আপনি সরাইয়া ব্যক্তিগতভাবে কথা বলতে বৈঠাচালনা যখন তারা একটি উদ্বেগ আছে চাওয়া বা তাদের জিজ্ঞাসা "কি / আমরা এই কাজ ভাল করতে না পারেন আমি," সহায়ক হয়.

3 - আপনার বস এর দক্ষতার সাথে এবং তাঁর / তার অগ্রাধিকার কাজ. সত্য যে একটি কাজের জন্য সবচেয়ে উপযুক্ত যোগ্যতাসম্পন্ন মানুষ সবসময় এটা পাবেন না. কখনও কখনও একজন পরিচালক থেকে অন্য ডিপার্টমেন্টে কারণ তারা একটা উপকার করছেন অপরিশোধিত আনা, বা করা হয় কারন তার কোম্পানি একটি ভূমিকা ভরাট কাউকে খুঁজে পাইনি. কখনও কখনও আপনি একজন ইঞ্জিনিয়ার প্রজেক্ট ম্যানেজার, অথবা উলটোটা একটি দলকে নেতৃত্ব দান করতে হবে. আপনার বস এর পটভূমি সাথে পরিচিত পান এবং কিভাবে আপনি সাধারণ মাটিতে কহা দেখতে পারেন. যদিও আপনি এটি করেন, খুঁজে কি আপনার দলের জন্য তাদের অগ্রাধিকারগুলো হয়, এবং যারা আপনার বসের জন্য hardest কাজ. আপনি কি মনোযোগ পরিশোধ করা উচিত এবং যারা এর প্রকল্প হল আপনার বসের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিজ্ঞান আপনাকে কিছু দিতে হবে. একটি surefire উপায় তাপ খুলে আপনার বস এর অগ্রাধিকার প্রথম কাজ হয়.

4 - মাত্র একজন কর্মচারীকে করবেন না, আপনার বস 'সহায়ক হবে. আপনার ম্যানেজার আপনার সাথে এক অন এক সময় আগত অগ্রাধিকার হিসাবে ভাল ব্যবহার নিয়ে আলোচনা. কি জন্য আপনি কি আপনার বসের জন্য কাজ করা, বা হয় কি গুজব বা rumblings আপনার বসের প্রিভি যে আপনার কাজের চাপ প্রভাব থাকবে হতে পারে না জানা ছেড়ে কোনো অজুহাত না. আমরা সাপ্তাহিক পর্যালোচনা বড় ভক্ত. আপনার বসের আনুন পাশাপাশি এটি, অথবা আপনার দুটি জন্য একটি সময় নির্ধারণ করুন. আপনি যদি একটি ছোট দল আছে আপনার বসের যাও, জানা গেছে যে সমস্ত আপনি স্বল্প সময়ের প্রতি সপ্তাহে ব্যয় অগ্রাধিকার clarifying এবং প্রত্যেকের ভাগ প্লেট তাদের কি বিষয়ে কথা বলছি. এরকম করলে আপনার সাথে আপনার বসের একটি গ্রুপ সেটিং মধ্যে যোগাযোগ, পাওয়া এবং তাদের দরিদ্র ব্যবস্থাপনাগত দক্ষতা দংশন আউট কিছু নিতে হবে.

5 - সমস্যা ও সমাধান একটি উপায় পেতে প্রতিশোধ হিসাবে সমাধান উপস্থাপিত. এটা প্রায়ই বলেন যে এর ভাল বাসকারী ভাল প্রতিশোধ, তাই তার মাথায় সমস্যা এবং টুসকি উদারতা এবং উত্পাদনশীলতা সঙ্গে আপনার বসের বধ. যদি আপনার বস আপনাকে তোলে, বিপর্যস্ত একটি চমত্কার লেগেছে তাদের আচরণ: আপনার কি reactioninstead মধ্যে তাদের সন্তুষ্টি দিতে পারে না তাদের ঠিক কি তারা তাদের ভূমিকা চান অনুমিত করছি দিন: বিষয় তারা আপ আনা করেছি একটি সমাধান. আপনার কাজ সমস্যার সমাধান, তাদের জন্য ক্রেডিট, তাহলে এবং তাদের ভালো কাজ আপনি করেছেন (যে অনুক্রমে তাই তারা আপনার বজ্রধ্বনি না চুরি করতে পারে নিশ্চিত করুন.) উদ্যোগ নিন এবং নিজেকে প্রদর্শিত না জানাতে আপনার সহকর্মীদের এবং গ্রাহকরা তাদের অধস্তন, না আপনার বস এর পিয়ার হবে. অবশ্যই সবচেয়ে ভাল উপায় হল এই কাজের জন্য, মহান কাজ হয়. আপনার খারাপ মনিব একটি ভাল কর্মচারী মধ্যে আপনি রুপান্তর.

6 - যদি আপনার বসের সাথে সমস্যা হয় যে তারা একটি খারাপ পরিচালক, কখনও কখনও ব্যক্তিগত লিভারেজ এবং সাধারণ স্থল তাদের ব্যবস্থাপনাগত সমস্যার কাছাকাছি পেতে ব্যবহার youand জন্য সেরা themto জন্য উপায় হয় সফল. সব পরে, কেউ জন্য কাজ অংশ তাদের buttif আপনি আপনার বসের যে আপনি আগ্রহী এই ক্ষেত্রে, তারা আরো আপনার সাথে কাজ করতে ইচ্ছুক হবেন প্রমাণ আবরণ সাহায্য হয়. যদি সমস্যা হয় ব্যক্তিগত, কখনও কখনও পেয়ে বন্ধ যথেষ্ট যাতে আপনি এক অন্য হত্তয়া আপনার মধ্যে প্রাচীর ভাঙার চাবিকাঠি. একটি সাধারণ লক্ষ্য একই দিকে অগ্রাধিকার ওয়ার্কিং এমনকি thickest বরফ দ্রবীভূত করা যাবে. মনে রাখবেন, আপনি একই দলের এখানে করছি.

যদি সব কিছু ব্যর্থ হয়, আপনি কি কি করতে হবে

যদি কিছুই অন্য কাজ করে, ত্যাগ করুন. কখনও কখনও সাধারণ স্থল, অগ্রাধিকারগুলো ভাগ, সব প্রক্রিয়া মোকাবেলা, এবং ডি জোর কৌশল আপনি এবং একটি খারাপ মনিব মধ্যে গন্ডগোলের সারে না পারেন. যে বলেন না, শুধু প্রথম সাইন এ অব্যাহতিপ্রাপ্ত না. এটা "আপনার বসের sucks, সেখানে নামা" বলতে সহজ যখন আপনি ভাল নিযুক্ত করা হচ্ছে, অথবা যদি আপনি কোন একজন ইতোমধ্যেই নিযুক্ত কথা বলছি, যিনি তাদের পেশা ভালবাসে কিন্তু তাদের পরিচালক ঘৃণা করে যাও. কখনও কখনও তা চিন্তা করে বের করতে চেষ্টা করুন এবং এর অধিকারী, এবং কাজ এটি প্রচেষ্টা এবং সময় লাগে. এটি একটি প্রথম ব্যবহার করে দেখুন.

যদি যদিও যে কোনো লাভ হয় না, এটি অন্য কিছু সময়ের জন্য চেহারা হতে পারে. আপনি যদি আপনার কোম্পানীর প্রেম, যদি আপনাকে অন্য বাড়িতে স্থানান্তরিত করতে পারেন খোলার আপনি খুঁজে পেতে পারেন দেখুন. যে নিজস্ব ঝুঁকি থাকে, কিন্তু যেখানে আপনি কাজ করছেন ভালবাসা থাকার অধিকার করা হতে পারে. অন্যথা, একটি শোভাময় করে প্রস্থান করা. মঞ্জুর, কোন গ্যারান্টি নেই যে আপনি একটি একটি নতুন বস আপনাকে ঘৃণা সঙ্গে নতুন চাকরির গুটান না করা আছে, তাই সাবধানে পরিকল্পনা এবং নিজেকে আগে কিছু ফুসকুড়ি করছেন চেক করতে ভুলবেন না. সবচেয়ে কেস হয়ত, আপনি ঠিক করছি অন্য কারোর জন্য কাজ না কাটা, এবং আপনি কাজ নিজের জন্য বা আপনার নিজের ব্যবসা শুরু করার কথা বিবেচনা করা উচিত. উভয় ক্ষেত্রেই, আপনার নিজের জন্য কাজ পেতে পারেন, এবং যদি আপনি বস এখনও যে পরে sucks, আপনি একটি বাস্তব সমস্যা আছে.

পলাশ
সর্বশেষ এডিট : ২৭ শে ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২১
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তোমাকে লিখলাম প্রিয়

লিখেছেন মায়াস্পর্শ, ০২ রা মে, ২০২৪ বিকাল ৫:০১


ছবি : নেট

আবার ফিরে আসি তোমাতে
আমার প্রকৃতি তুমি,
যার ভাঁজে আমার বসবাস,
প্রতিটি খাঁজে আমার নিশ্বাস,
আমার কবিতা তুমি,
যাকে বারবার পড়ি,
বারবার লিখি,
বারবার সাজাই নতুন ছন্দে,
অমিল গদ্যে, হাজার... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ মিসড কল

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

×