somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রধানমন্ত্রী এবং বিরোধী দলীয় নেত্রী আমরা চল্লিশ লক্ষ মানুষ, তিন কোটি পেট, দেড় কোটি ভোটার, আমরা অবশ্যই এর জবাব দিব

১০ ই জানুয়ারি, ২০১১ রাত ৯:০১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :





মাননীয় প্রধানমন্ত্রী,
জানি আপনি টিনের চশমা চোখে পড়ে আছেন আপনার ডিজিটাল টিভির মিডিয়ার মাধ্যমেও চল্লিশ লক্ষ ঘর পোড়া গরুর আর্তনাত আপনার চোখে পরবেনা, আপনার আশে পাশের পা চাটা নেড়ী গুলাও আপনাকে কিছু জানাবেনা, এই অধমের লেখাও তাই আপনার উদ্দ্যোশে হলেও আপনার চোখের পর্দা সড়াতে বৃথা চেষ্টা করবে হয়ত

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ডিজাটাল ডিজিটাল করে আর কত ডিজিটালের ধুলা উড়াইবেন যে ডিজিটাল দেশে আপনি নিজেই অন্ধকারে!
বিগত দেড়মাস ধরে শেয়ার মার্কেটে যে অস্থিরতা এসব দেখেও আপনি কেন জেগে জেগে ঘুমাচ্ছেন।।, আপনার অর্থমন্ত্রী তোতা পাখীর মত একই বুলি বার বার আউড়াইতেছেন ৯৬ হওয়া সম্ভবনা নেই মার্কেটে অসাবাভিক কিছু হচ্ছেনা, ৯৬ তো ডিসেম্বর ২০১০ এ ফেল হয়ে গেছে, আর আজ দুই দিন যা হল সেটাকেকি ১১ বলবেন না? নাকি আপনার অর্থমন্ত্রী ৯৬'র কথা বারবার বলে আপনাদের নতুন রেকর্ড ১১ কে হালকা করতে চাইছেন? আপনি এবং আপনার অর্থমন্ত্রী কি জানেন ৯৬ তে আট মাসে কত পয়েন্ট কমেছিল আর গত এক মাসে কত পয়েন্ট কমেছে? যদি আপনাদের জানা থাকত তাহলে আপনার অর্থমন্ত্রী বারবার ভাঙ্গা রেকড বাজাইতেন না। গতকাল আগের রেকর্ড ভেঙ্গে ৬৬০পয়েন্ট মার্কেট পড়েরছ, আবার আজ ইতিহাসে ৫৫ বছরে এই প্রথম মাত্র ৫০মিনিটে ৬৩৫ বা ৯.২৫ পয়েন্ট মার্কেট পরেছে, (বিবিসি ) আর মার্কেটের লেনদেন স্থগিত না করলে বাকি ৩ঘন্টা ১০মিনিটে দেশে কয়টা লাশ পরত আপনার কি ধারনা করেতে পারছেন? গত একমাসে সর্বমোট ২৬৬০পয়েন্ট কমেছে। এই মার্কেন্ট ধ্বংসের দায়ভার আপনি এবং আপনার অর্থমন্ত্রী কিছুতেই এড়াতে পারেন না। আপনার মন্ত্রী কোন কার্যকরি পদক্ষেপ না নিয়ে প্রতিদিন ৯৬'র একি বুলি আউড়াইয়া ১১'র জন্ম দিলেন।

শেয়ার মার্কেট লেনদেন শুরু হয় সকাল ১১টা থেকে কিন্তু গতকাল সকাল ৯.৩০ থেকেই আপনারা ডিএসই'র সামনে সহ সাড়া মাতঝিল এলাকা দাঙ্গা পুলিশ মোতায়েন করলেন তবে কি গতকাল মার্কেট পরার আগেই আপনার জানতেন যে হাজার হাজার বিনিয়োগকারী সর্বহারা হয়ে রাস্তায় নামতে বাধ্য হবে? এতে কি প্রমান হয় প্রধানমন্ত্রী কারা মার্কেট কারসাজীর সাথে জড়িত?

আপনার অর্থমনন্ত্রী মিডিয়ার মাধ্যমে বলেছেন মার্কেট যখন অতিমূল্যায়িত হয়েছে সবাই লাভ করেছেন তখনত কেউ মিষ্টি বিতরন করেনি এখন কেন রাস্তায় নামে, মাননীয় প্রধান মন্ত্রী এতটা নির্লজ্জ হন কিভাবে আপনারা কথা বলার সময় চোখের পর্দা নামিয়ে কিভাবে কথা বলেন?
গত ৫বছরে এমন একটি দিন দেখান যেখানে ২০০ পয়েন্টও বেড়েছে?
মার্কেট যখন অতিমূল্যায়িত হচ্ছিল আপনাদের কে বার বার বলার পরও কেন নতুন কোন শেয়ার মার্কেটে আনতে পারেননি? মাননীয় প্রধান মন্ত্রী আপনি নিজের মুখে বলেছিলেন এক মাসের মধ্যে ২৬টা কোম্পানী কে মার্কেটে আনবেন আপনার অর্থমন্ত্রী বলেছিলেন ১৫দিনের মধ্যে ৯টা সরকারী প্রতিষ্ঠানের শেয়ার মার্কেটে ছাড়বেন কোথায় আপনাদের শেয়ার আপনার অর্থমন্ত্রী বলেছেন আমলাদের কারনে সরকারী শেয়ার গুলি মার্কেটে আনতে পারছেন না, একটি দেশের অর্থমন্ত্রী হয়ে আমলাদের কে সাহেস্তা করতে পারে না আবার নিলর্জের মত মিডিয়াতে বলে গেলেন, কেন তিনি সেই সময় পদত্যেগ করলেন না?

মাননীয় প্রধানমন্ত্রী আপনি গতকাল আপনার মন্ত্রীসভার বৈঠকে শেয়ার মার্কেট সমন্ধে বললেন ব্যাংকের শিল্প ঋৃন আলাদা খাতে দেওয়ার জন্য যেন শিল্প ঋৃনের টাকা শেয়ার মার্কেটে না ঢুকে কারন শেয়ার মাকেট ঝুকিপূর্ন ব্যাবসা, মাননীয় প্রধানমন্ত্রী যখন মানুষ সর্বহারা হয়ে যাচ্ছে তখন এটা কি বললেন! এই কথাটা বলে আপনি বিনিয়োগকারীদের মধ্যে কতাটা আতন্ক ছড়ালেন এটা কি চিন্তা করে বলেছেন? আপিনিনা ডক্টরেট ডিগ্রী ধারী আপনার বগলে ডজনে ডজনে সার্টিফিকেট তাহলে এগুলো কিভাবে অর্জন করলেন এটা জনগন জানতে চায়, আপনি কি এতদিন জেগে জেগে ঘুমিয়েছেন যখন বাংলাদেশ ব্যাংক থেকে ত্রিশ কোটি টাকা শিল্প ঋৃন সরাসরি বিও একাউন্টে যায়? আপনার গবর্নরের অনুমতি ছাড়াত এই টাকা যেতে পারেনা, আপনার ডিজিটাল পত্রপত্রিকা গুলাও কি চোখের আড়াল হয়ে গেল নাকি দেখেও না দেখা..

আপনার অর্থমন্ত্রী এবং বাংলাদেশ ব্যাংকরে গবর্নর গতকাল মিডিয়াতে বললেন এমএলএম ব্যাবসা এর জন্য দায়ী তাদেরকে ছাড় দেয়া হবেনা।
মননীয় প্রধানমন্ত্রী এমএলএম ব্যাবসা নিয়ে বিগত দশ বছরে কম জল ঘোলা হয়নি তাহলে এই সমস্ত নতুন এমএলএম কোম্পানী গুলাকে ব্যাবসা করার অনুমতি দিল কে? আপনারাইত দিয়েছেন। বিগত দুই বছর ধরে ইউনিপে২ এর ব্যাপারে পত্রপত্রিকায় অনেক লেখা লেখি হয়েছে আপনারা কোথায় ছিলেন এতদিন? কেন এর বেপারে কোন পদক্ষেপ নিলেন না? এখন আপনার অর্থমন্ত্রি এসব ব্যাবসা বন্ধ করেতে বলছেন কেন, তবে কি তাহার পাওনা তিনি বুঝে পেয়ে গেছেন? এই মুহুর্তে এই কথাটি বলা কতটা যুক্তিযুক্ত? এ কথার প্রতিফলন এমএলএম ব্যাবসায় যারা জড়িত তাদেরকেও পথে নামার ব্যাবস্থা করে দিলেন। আমজনতাকে আম দেখাইয়া আমগাছে উঠাইলেন আর এখন সুযোগমত মই টা সরিয়ে নিলেন বাহ্ আপনাদের জবাব নেই!

মাননীয় প্রধানমন্ত্রী ১মেগাউয়াট বিদ্যুৎ ৎ উৎপাদন হচ্ছেনা, যারা কোটি কেটি টাকা ইনভেষ্ট করে কল কারখানা করেছেন হাজার হাজার মানুষের কর্মসংস্থানের পথ সৃষ্টি করছেন আর সেই সব কল কারখানা ফেক্টরি গুলা বিদ্যুৎ আর গ্যাসের অভাবে উৎপাদনে যেতে পারছেনা ফলে এক দিকে ঐ সব প্রতিষ্ঠনের মলিকরা ঋৃনের কোটি কেটি টাকা লোকশান গুনতে হচ্ছে আর অন্যদিকে সৃষ্টি হচ্ছে হাজার হাজার বেকার।
এইসব মালিকরা ঋৃনের টাকা শেয়ার মার্কেট ছাড়া কোথায় থেকে পরিশোধ করবে আপনারা কি চিন্তা করে দেখেছেন?

মাননীয় প্রধানন্ত্রী আপনার সরকার সঞ্চয়পত্র বন্ধ করে রেখেছে, ব্যাংকে আমানতের লভ্যংশ কমিয়ে দিয়েছে অন্যদিকে দ্রবমূল্য দিন দিন মধ্যবিত্তের বাহিরে চলে গিয়েছে এমত অবস্থায় রুটি রুজির জন্য শেয়ার মাকের্টে সবার হামলে পারা কি স্বাভাবিক নয়?
মাননীয় প্রধানমন্ত্রী দরজার সামনে গর্ত করে ফাঁদ পেতে আপনারাই দাওয়াত করলেন আর এখন আমাদের দোষ!
এখনত আবার কোন কিছু নিয়ে প্রতিবাদ করলেই যুদ্ধঅপরাধীর বিচার প্রতিহত করার চক্রান্ত করা হচ্ছে বলেন, আগে খেছেন বাপের বিচারের নামে এখন যুদ্ধ অপরাধীর বিচার।
মাননীয় প্রধানমন্ত্রী বিচার আমিও চাই, চাই মুক্তিযুদ্ধের কলঙ্ক মুচন হোক কিন্তু বর্তমানে যদি আমার পেটে ভাত না পরে আমার বাচাঁর অবলম্বন যদি না থাকে তবে আমি ইতিহাসের বিচার দিয়ে কি করব?

ছোটকালে দেশের জাতীয় নেতাদের প্রতি অন্যরকম একটা শ্রদ্ধাবোধ সন্মান ছিল, তাদের আদর্শে নিজেকে দেখতে চেয়েছি বড় হয়ে, আমার সেই সাধ আজ মিথ্যে, আপনাদের নাম বেচা কিনার কারনে আজ সেখানে শুধুই ঘৃনা।
আমারা পরবর্তি প্রজন্মকে তাই শিক্ষা দিব এই দেশের কোন ইতিহাস নাই সব ভুল ইতিহাস সব মিথ্যা আর এটার জন্য এক মাত্র আপনারা রাজনৈতিবিদরাই দায়ী ।

মাননীয় প্রধানমন্ত্রী আপনি ভাববেন না আপনার সরকাররে মেয়াদের শেষর দিকে এসে সব ঠিকঠাক করে চাকচিক্য করে আমাদারে চোখে ধুলা দিবেন, চল্লিশ লক্ষ মানুষ, তিন কোটি পেটে লাথি্ মেরেছেন এর জবাব আমরা নিশ্চই দেব। X(


মাননীয় বিরোধী দলীয় নেত্রী,
আপনি রাজাকার মুক্ত করার জন্য হরতাল দেন সরকারী বাড়ী নিজের করার জন্য হরতালদেন, ঘরপোড়া গরুদের জন্য আজ আপনার কোন আন্দোলন নেই, এগুলা আন্দোলনের ইস্যু হতে পারেনা! আপনি হঠাৎ করে এত বিবেকবান হয়ে গেলেন যে আমজনতার ভোগান্তির কথা চিন্তা করে বুঝি কোন অন্দোলন দিচ্ছেনা! বাহ আপনার কত্ত উন্নতি আজ ঘরপোড়া গরুদের জন্য আপনার চোখে আজ পানি নেই, থাকবে কেন এখানেত আপনার কোন আর্থিক লেন দেন কিংবা স্বার্থ জড়িত নেই।

নাকি সরকার দলের ভাগ বাটোয়ারা পান?
হা পেতেই পারেন, দেশটাত এখন আপনাদের মত কয়েকশ ক্ষমতাবান রাজনৈতিবিদের।
আমজনতা আজ নিজ দেশে পরবাসী।
এ দেশে জন্মিয়ে পাপ করেছি এখন পাপের প্রাশ্চিত্য করছি




ইতি,
একজন সর্বহারা
সর্বশেষ এডিট : ১০ ই জানুয়ারি, ২০১১ রাত ১০:৪৯
১৩টি মন্তব্য ৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যে ভ্রমণটি ইতিহাস হয়ে আছে

লিখেছেন কাছের-মানুষ, ১৮ ই মে, ২০২৪ রাত ১:০৮

ঘটনাটি বেশ পুরনো। কোরিয়া থেকে পড়াশুনা শেষ করে দেশে ফিরেছি খুব বেশী দিন হয়নি! আমি অবিবাহিত থেকে উজ্জীবিত (বিবাহিত) হয়েছি সবে, দেশে থিতু হবার চেষ্টা করছি। হঠাৎ মুঠোফোনটা বেশ কিছুক্ষণ... ...বাকিটুকু পড়ুন

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৮ ই মে, ২০২৪ ভোর ৬:২৬

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।
প্রথমত বলে দেই, না আমি তার ভক্ত, না ফলোয়ার, না মুরিদ, না হেটার। দেশি ফুড রিভিউয়ারদের ঘোড়ার আন্ডা রিভিউ দেখতে ভাল লাগেনা। তারপরে যখন... ...বাকিটুকু পড়ুন

মসজিদ না কী মার্কেট!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৮ ই মে, ২০২৪ সকাল ১০:৩৯

চলুন প্রথমেই মেশকাত শরীফের একটা হাদীস শুনি৷

আবু উমামাহ্ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, ইহুদীদের একজন বুদ্ধিজীবী রাসুল দ. -কে জিজ্ঞেস করলেন, কোন জায়গা সবচেয়ে উত্তম? রাসুল দ. নীরব রইলেন। বললেন,... ...বাকিটুকু পড়ুন

আকুতি

লিখেছেন অধীতি, ১৮ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০

দেবোলীনা!
হাত রাখো হাতে।
আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে বিষাদ নেমে আসুক।
ঝড়াপাতার গন্ধে বসন্ত পাখি ডেকে উঠুক।
বিকেলের কমলা রঙের রোদ তুলে নাও আঁচল জুড়ে।
সন্ধেবেলা শুকতারার সাথে কথা বলো,
অকৃত্রিম আলোয় মেশাও দেহ,
উষ্ণতা ছড়াও কোমল শরীরে,
বহুদিন... ...বাকিটুকু পড়ুন

স্প্রিং মোল্লার কোরআন পাঠ : সূরা নং - ২ : আল-বাকারা : আয়াত নং - ১

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৮ ই মে, ২০২৪ রাত ১০:১৬

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আল্লাহর নামের সাথে যিনি একমাত্র দাতা একমাত্র দয়ালু

২-১ : আলিফ-লাম-মীম


আল-বাকারা (গাভী) সূরাটি কোরআনের দ্বিতীয় এবং বৃহত্তম সূরা। সূরাটি শুরু হয়েছে আলিফ, লাম, মীম হরফ তিনটি দিয়ে।
... ...বাকিটুকু পড়ুন

×