somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জাপানিজ মুভি " My Rainy Days "বৃষ্টির দিনে শুরু যে ভালোবাসার গল্প

০৬ ই নভেম্বর, ২০১৪ সকাল ১১:৪৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




আমার বৃষ্টির দিনগুলো কেমন ছিল ? আপনার ? কখনো কি বৃষ্টির দিনে খুব ভালোলাগার মত দৃশ্য ঘটেনি আপনার জীবনে ? কাউকে দেখে কি একটু অন্যরকম ভালোলাগা বেড়ে উঠেনি ? কিছুক্ষণ আগে যে অপরিচিত মানুষটা আপনার পাশ দিয়ে হেঁটে গেছে তাকে কি চেনেন ? এই অপরিচিত মানুষটাই কিছুদিন পর হয়ত আপনার ভালোবাসার মানুষটি হয়ে উঠতে পারে । এ মানুষটার প্রতি হয়ত আপনি কিছুদিন পর এক মোহের আবেগে আবিষ্টতা নিয়ে ঘুরতে থাকবেন । প্রথম দেখায় কিছু মানুষের জন্যে অন্যরকম ভালোলাগা কাজ করে থাকে । হয়ত তার চোখ আপনাকে আকৃষ্ট করেছে খুব কিংবা তার সুন্দর মুখ অথবা সুন্দর কথা বা সরলতা আপনাকে মনমুগ্ধ করেছে । প্রতিটা মানুষই ভালোবাসা খোঁজে , সে কোন মুখ খুঁজে নেয় ভালোবাসার জন্যে ।

জাপানিজ চলচ্চিত্র My Rainy Days এ বৃষ্টির দিনগুলোতে ঘটে যাওয়া দুইটি প্রেক্ষাপটকে দুইভাবে উপস্থাপন করেছেন চলচ্চিত্রটির পরিচালক Yuri Kanchiku । এ চলচ্চিত্রটির গল্প তার নিজের লেখা এবং এটি তার পরিচালিত প্রথম চলচ্চিত্র । একজন টিনেজ মেয়ের চঞ্চলতা , সরলতা , ভালোবাসার প্রতি অন্যরকম একটা মোহ ফুটে উঠেছে চলচ্চিত্রের গল্পে । কফিশপে পাশের টেবিলে বসে থাকা মানুষটির ভেতরের গল্প জানা কিংবা তার পারিপার্শ্বিক ব্যাপার কিছুটা ভাবায় মেয়েটাকে । স্কুলের বন্ধুদের নিয়ে সারাক্ষণ মেতে থাকা মেয়েটা এক আবিষ্কার করে সে একজনের প্রেমে পড়েছে । আর সেই প্রেমে পড়ার সূত্রপাত অনেকটা অন্যরকম ভাবে সাজিয়েছে নির্মাতা । মেয়েটি এবং তার সম্ভাব্য প্রেমিক দুইজনের নামের একটি অংশে মিল । তাদের দুইজনের নামের সাথেই Ozawa শব্দটি আছে । আর এই নাম নিয়েই বিভ্রাটের শুরু দিয়েই গল্পের রহস্যতা ভাঙতে থাকে । ভুলবশত তাদের তোলা ছবি বিপরীত ঠিকানায় চলে যায় । আর তখনই টিনেজ মেয়ে Rio Ozawa এর ভালো লেগে যায় Kouki Ozawa কে ।

ছবিতো ভুল ঠিকানায় চলে আসলো , কিন্তু ফেরততো দিতে হবে । আর তা না হলে তাদের পরিচয়টাই বা কিভাবে হবে । আর প্রেম ? স্টুডিও এর সামনে দুইজনের দেখা হয় এবং ছবিও দেয়া । কিন্তু টিনেজ বালিকার যে সেই লোকটিকে ভালো গেছে । তা কিভাবে বলবে ? চলচ্চিত্রের নাম যেহেতু My Rainy Days সেহেতু বৃষ্টিতো থাকবে । আর বৃষ্টি তাদের মধ্যে কথার সূত্রপাত , পরিচয় , প্রেম ঘটায় । দূর থেকে Kouki Ozawa কে দেখেই মেয়েটি তার ছাতা পাশের অপরিচিত একজনকে দিয়ে দেয় । যখন নিজের ফটোগুলো নিয়ে Kouki Ozawa চলে যাচ্ছে ঠিক তখন পিছন থেকে সেই টিনেজের উচ্ছল আবেগী ডাক ।

মেয়েটিঃ আমার ছাতাটি আনতে ভুলে গেছি । আমি কি আপনার সাথে যেতে পারি স্টেশন পর্যন্ত ?
ছেলেঃ হ্যাঁ ।

দুইজনতো একসাথে হাঁটছে , কিন্তু Rio যেখানে হাবুডুবু খাচ্ছে প্রেমে kouki এর সেখানে কথাতো বলতেই হবে । কিন্তু কি নিয়ে কথা বলবে ?

মেয়েটিঃ আপনার উচ্চতা কত ? আপনার রক্তের গ্রুপ কি “বি” পজেটিভ ?
ছেলেটিঃ আমার “ও” পজেটিভ ।
মেয়েটিঃ আমার “এ” পজেটিভ ।

একটা মেয়ে কতটা প্রেমে পড়লে এবং আবেগী হলে তার পছন্দের মানুষের সাথে কথা বলার জন্যে এরকম কথা বলে প্রথম দেখায় । অসম্ভব উচ্ছল এবং আবেগময়তায় ভরা যেখানে মেয়েটি , সেখানে ছেলেটি একদম চুপচাপ ধরণের মানুষ । মেয়েটির বয়স সতের , সেখানে তার পছন্দের মানুষের বয়স ৩৫ । মেয়েটি যেখানে স্কুল ছাত্রী , সেখানে kouki একজন প্রফেসর । যে মেয়েটির আবেগকে কোন পাত্তাই দেয় না । কিন্তু rio যে আসলেই তাকে ভালোবেসে ফেলেছে । তাই যেভাবেই পারে সে প্রফেসরকে চায় ।

rio এর উচ্ছল আবেগ ভালোবাসা চলচ্চিত্রের ১১৯ মিনিট জুড়ে একজন দর্শককে মন্ত্রমুগ্ধের মত ফ্রেমের দিকে টেনে রাখবে । মনে করতে বাধ্য করবে একজন টিনেজ মেয়ে কিভাবে তার থেকে দ্বিগুণ বড় বয়সের একজন মানুষের জন্যে কি রকম ভালোবাসা নিয়ে থাকে নিজের মাঝে । খুব সুন্দর একেকটা দৃশ্যপট চোখের সামনে ভেসে উঠবে ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত এ চলচ্চিত্রের প্রতিটি মুহূর্তে । একবার হয়ত আনমনে তখন দর্শকের মনে তার ভালোবাসার মানুষটির কথা – আবেগ মনে পড়ে যাবে ।

বৃষ্টির মাঝে শুরু হয় চলচ্চিত্রটির গল্প এবং শেষ দৃশ্যে বৃষ্টির উপস্থিতি । কিন্তু এর মাঝে অনেক কিছুই বদলে যায় , অনেক কিছুই আগের মত থাকেনা । বৃষ্টি যেন জীবনের সাথেই মিশে আছে । যার প্রতিটি বিন্দুকণা হয়ত অনেকে গল্পের উৎস । যা আপনাকে ভাবাবে , আপনাকে আপনার পাশে থাকা ভালোবাসার মানুষটার জন্যে আরেকবার । আর তাই My Rainy Days চলচ্চিত্রের নাম ।
সর্বশেষ এডিট : ০৬ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:৩১
৫টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×