somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ভিন্ন ভিন্ন স্বাদের চমৎকার ২টি কোরিয়ান এবং ২টি হং-কং এর মুভি

১৯ শে আগস্ট, ২০১২ রাত ১২:৩১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
Korean Movie

Midnight FM (Serial Killer/Thriller/Suspense)

সিরিয়াল কিলার নিয়ে মুভি এমনিতেই আমার ফেভারিট। আর তা যদি কোরিয়ান মুভি হয় তাহলে তো কথাই নেই। একেবারেই অন্যরকম ফ্লেভার চলে আসে। চমৎকার একটা মুভি। মুভির শুরু থেকেই যেরকম উত্তেজনা সেরকমই থ্রিলের দূর্দান্ত মজা। বেশ ভালো লাগলো মুভিটা দেখে। প্লটটাও নতুন মনে হলো।

Seon কোরিয়ার একজন জনপ্রিয় রেডিও জকি। মধ্যরাতে মুভি নিয়ে তার লেট নাইট শো পুরো কোরিয়ায় বেশ জনপ্রিয়। এই একটি শো দিয়েই সে রীতিমতো সেলিব্রেটি। তার খুব কিউট দুটো ছোট মেয়ে আছে। তাদের নিয়েই তার জীবন।

অপরদিকে Han ঘৃণ্য টাইপের একজন সাইকো খুনী। মানুষকে খুন করে সে অন্যরকম মজা পায়। ঘৃণ্য চরিত্রের ভয়ংকর এই লোকটির মাঝে কোন দয়ামায়া নেই। ঠান্ডা মাথায় সে মানুষ খুন করে ফেলতে পারে।

যাইহোক Seon তার পরিবার নিয়ে দেশের বাইরে চলে যাচ্ছে। তাই তাকে রেডিওর অনুষ্ঠান থেকে অবসর নিতে হবে। শেষ শোটি করার জন্য সে রেডিও স্টেশনে আসে। যথসময়ে শো শুরু হয়। কি এক কারণে সে তার বাসায় ফোন দেয়। কিন্তু ফোনটি ধরে সেই খুনী Han!!!!! চমকে উঠে Seon!!!! বাসায় তার ছোট দুটি মেয়ে!!!

জমজমাট থ্রিল আর সাসপেন্সে ভরা মুভির শুরুই এখান থেকে। আর বলাটা ঠিক হবে না। দেখে জেনে নিন। বেশ দ্রুতগতির এবং উত্তেজনায় ভরা মুভি। বোর হবার সময়ই পাবেন না। অজানা আতংকে বুক কাপতে থাকবে সবার!!! দেখে ফেলুন। চমৎকার মুভি।

* ইউটিউব ডাউনলোড লিংক
** সাবটাইটেল

Maundy Thursday (Romantic)

চমৎকার একটি কোরিয়ান রোমান্টিক মুভি। রোমান্টিক মুভি বানাতে যে কোরিয়ানরা বিশেষভাবে আশির্বাতপ্রাপ্ত সে কথা তো সবাই জানেন। ইউনিক সব গল্প নিয়ে বানানো এইসব মুভি একদম মনকে অনেক গভীরভাবে ছুয়ে যায়। এই মুভিটিও সেরকম একটি মুভি। জাস্ট মুগ্ধ হয়ে দেখে গেলাম মুভিটা শুরু থেকে শেষ পর্যন্ত। চমৎকার একটা গল্প।

Yu-Jung একজন চরম হতাশাগ্রস্থ মেয়ে। জীবনের প্রতি আগ্রহ সে একেবারেই হারিয়ে ফেলেছে। ৩য় বারের মতো আত্মহত্যার চেষ্টা করতে গিয়ে সে ব্যর্থ হলো।

অপরদিকে Yun-Soo একজন মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী। জেলে বসে সে তার চরম শাস্তির অপেক্ষায় এক অদ্ভূত সময় পার করে যাচ্ছে।

ঘটনাক্রমে Yu-Jung এর সাথে Yun-Soo এর দেখা হয়। প্রতি বৃহ:বার Yu-Jung জেলে আসতে থাকে Yun-Soo এর সাথে দেখা করার জন্য। অন্তিম সেই মুহূর্তের জন্য তাকে মানসিকভাবে প্রস্তুত করতে। পুরো গল্পটিই তখন এক অন্যদিকে, অন্যভাবে জটিলদিকে মোড় নেয়। তারপর.........!!!!

চমৎকার গল্পের চমৎকার একটি মুভি। নায়ক নায়িকা চরিত্রে অভিনয়কারী দুজনেই মনে রাখার মতো অভিনয় করে গেছেন। কোরিয়ানদের ট্র্যাডিশন অনুযায়ী অসম্ভব মন খারাপ করে দেয়ার মতো মুভি। সত্য কথা বলতে কি আমার নিজের মনটাও অসম্ভব খারাপ হয়ে গিয়েছিলো। চোখের কোনে হালকা পানিও চলে এসেছিলো হয়তো। মুভির সাথে এতটাই মিশে গিয়েছিলাম। মুভিটা দেখার পরেও এর রেশ আপনার মাঝে থাকবে। অবশ্যই দেখবেন। তবে সাবধান.....মন খারাপ হয়ে যেতে পারে ভীষণ।

** সাবটাইটেল এমবেডেড ইউটিউব ডাউনলোড লিংক

Hong Kong Movie

The Eye (Horror)

সুন্দর একটি হরর মুভি। হরর মুভি তেমন একটা দেখা হয় না। তবে মাঝে মাঝে ভালো পেলে দেখে ফেলি। থাই এবং হংকং এর যৌথ প্রযোজনায় নির্মিত এই হরর মুভিটি বেশ দারুণ লাগলো। ভয়ের বেশ কিছু উপাদানও আছে। গভীররাতে দেখেছিলাম বলে আমি নিজেও ভয় পেয়েছি হালকা-পাতলা। থাই হরর মুভিগুলো আসলেই বেশ ভালো হয়। এর আগে থাই হরর Shutter দেখে তো আত্মারাম শুকিয়ে গিয়েছিলো।

মুভির গল্পটি কিন্তু বেশ কমন। প্রায় অনেকে দেশেই এই গল্পটি বিখ্যাত মিথ হিসেবে জায়গা করে নিয়েছে। সত্য না মিথ্যা সেটি অবশ্য কেউ সঠিক করে বলতে পারে না।

মুভির গল্প হংকং ২০বছর বয়সী এক মেয়ে Mun কে নিয়ে। সে ২বছর বয়স থেকেই অন্ধ। Eye Cornea Transplant এর ফলে অপারেশনের মাধ্যমে সে দুটো নতুন চোখ পায়। ফিরে পায় আবারো তার পুরনো দৃষ্টি। তার এবং তার পরিবারের জন্য জীবনের সবচেয়ে সুখের সময় ছিলো সেটি। Mun আবার দেখতে পারছে এই পৃথিবী!!

কিন্তু সেই সুখ বেশীদিন স্থায়ী হয় না। চোখে সামনে অদ্ভূত ভয়ংকর সব জিনিস দেখা শুরু করে Mun!!! সে ছাড়া আর কেউই দেখতে পারে না সেসব। কখনো রহস্যময় ছায়া কিংবা কখনো ভয়ংকর সব মানুষের প্রতিকৃতী!!! কেন সে তাদেরকে দেখতে পাচ্ছে!!!! তারা কি তাকে কিছু বলতে চায়??? চরম আতংকে এবং অজানা ভয়ে বিপর্যস্ত হয়ে পড়ে Mun। সাহায্যের জন্য এগিয়ে আসে Dr. Wah। তারপর!!!!!!!

আর কিছু তো বলা যাবে না। মুভিটা দেখে ফেলুন না একবার। নিজেই সব জেনে নিন। মুভিটা কিন্তু মুক্তির পর বেশ বিখ্যাত হয় এবং একইসাথে বেশ আলোড়ন তুলে। বলিউড Naina নামে এবং হলিউড The Eye নামেই ২টা অখাদ্য রিমেক প্রসব করে। কোন দরকার নাই এইসব দেখার। ২০০২সালে মুক্তি পাওয়া এই অরিজিনাল ভার্সনটা দেখলেই হবে। বাকি অখাদ্যগুলো দেখে সময় নষ্ট করে লাভ নেই।

** সাবটাইটেল এমবেডেড ইউটিউব ডাউনলোড লিংক

Hard Boiled (Action/Crime/Thriller)

সাইকো থ্রিলার, রোমান্টিক আর হরর গেলো। এইবার আসেন জটিল একটা একশন মুভি দেখি। একশন মুভি নির্মাতাদের মাঝে অন্যতম John Woo এর কথা মনে আছে না?? দারুণ সব একশনপ্যাক মুভি উপহার দেয়া এই পরিচালকের মুভি এটি। টানটান উত্তেজনার গল্পের সাথে একশনের রিমিক্স।

হংকং এর গল্প। আন্ডারওয়ার্ল্ড দলের লিডার এবং সদস্যরাই বলা যায় শহরকে চালাচ্ছে। পুরো শহরের মানুষজন তাদের ভয়ে এবং নির্দেশে চলতে বাধ্য হচ্ছে। সেই গ্যাংস্টার দলের লিডার হলো Johnny Wong।

অন্যদিকে আছে Tony এবং Tequila। তাদের অবস্থান ও পরিচয় আলাদা কিন্তু উদ্দেশ্য এক। গ্যাংস্টারদের বিরুদ্ধে তারা যুদ্ধ ঘোষণা করে। দূর্ধর্ষ এবং চরম সাহসী কিছু মানুষ এক হয়। শুরু হয় এক ভয়ানক লড়াই।

এর থেকে বেশী কিছু বলাটা ঠিক হবে না। বাকিটা জেনে নেয়ার দায়িত্ব আপনাদের। সমালোচক থেকে শুরু করে দর্শকদের.....সবারই বেশ প্রিয় মুভি এটি।

একেবারেই ক্লাসিক একশন মুভি বলতে যা বোঝায় এই মুভিটিকে এককথায় বলতে গেলে সেটিই বলতে। সেই পুরনো একশন মুভির স্বাদ পাবেন মুভিটি দেখে। জমজমাট একশনের সাথে সুন্দর গল্প। প্রধান চরিত্রগুলোর অভিনয় দারুণ লেগেছে এখানে। যদিও একশন মুভিতে অভিনয় দেখানোর মতো তেমন কিছু থাকে না। দারুণ উপভোগ করে মুভিটা দেখলাম। বোরিং করার তো তো প্রশ্নই আসে না বরং দেখা শুরু করলে শেষ না করে উঠতে পারবেন না। একশনের সাথে সাথে দারুণ থ্রিল দিয়ে যাবে আপনাকে গ্যারান্টি দিলাম।

* ইউটিউব ডাউনলোড লিংক
** সাবটাইটেল


* আমি নিজে এই ইউটিউব থেকেই নামিয়ে দেখেছি। সাইজ কম হলেও প্রিন্ট এবং সাউন্ড কোয়ালিটি সবগুলোর ভালো।
** সব ব্লগার ভাই-বোনদের ঈদের প্রাণঢালা অভিনন্দন এবং শুভেচ্ছা।

ঈদ মোবারক !:#P !:#P !:#P
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১৫
৫৬টি মন্তব্য ৫৫টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×