somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ট্রেকিং টু সানদাকফু, দর্জেলিং, পশ্চিমবংগের সর্বোচ্চ পয়েন্ট............

২৪ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
Trekking to SANDAKPHU January 2016


প্রথমেই জেনে নেয়া যাক ট্রেকিং কি ?
Trekking is multi day's joyful activity which is a combination of hiking and walking , undertaken with the specific purpose of exploring and enjoying the scenery in rural, un development, rocky areas with backpack & required gears.
পরিকল্পনা:
ট্রেকিং করার জন্য আপনার পরিকল্পনা দরকার।
প্রথমেই ঠিক করে নিতে হবে, কোথায় যাবেন ? কবে যাবেন ? কার সাথে যাবেন ? কিভাবে যাবেন ?

সময় নিয়ে পরিকল্পনা করুন। নিজেকে মানষিক ও শারিরিকভাবে রেডি করতে হবে। কেননা, আপনি যেখানে ট্রেকিং করতে যাওয়ার সিদ্ধান্ত নিবেন সেখানকার রাস্তার ধরণ, রাস্তার পরিমান, রাস্তায় সম্ভাব্য প্রতিকূলতা সম্পর্কে পূর্বে থেকে ভালভাবে জেনে যেতে হবে। আবহাওয়া বলে দিবে কোন সময়ে গেলে আপনার প্রস্তুতি কি রকম হওয়া দরকার। আপনার সাথে কোন অভিজ্ঞতাসম্পু্্রন ব্যাক্তি থাকছে কি না। না থাকলে গাইডের সাহায্য নিতে পারেন।

আমাদের ট্রেকিং অভিজ্ঞতা:
বুড়িমারি -চেংরাবান্ধা হয়ে শ্যামলি বাসে শিলেগুরি ভাড়া ১৫০০টাকা। শিলেগুড়িতে দুপুরের খাবার খেয়ে ৬জন মিলে একটা টাটাসুমো ভাড়া করে সোজা মানেভানজান। পৌছতে সন্ধ্যা ৭টা। কান্চনজংঘা লজ-তে থাকা ও খাওয়া। রাত ৮টার সময় গভীর রাত। পাহাড়ি ছোট ছোট শহরগুলোতে যেমনটা হয় আর কি।

২রা জানুয়ারি ১৬:
সকালে নাস্তা করে নিজের ব্যাগ এবং পোর্টারের ব্যাগ রেডি। প্রত্যেক জনের কাধে অনুর্ধ ৭কেজির একটি করে ব্যাগ। প্রতি দুইজনের মাল-সামান আর একটি বড় ব্যাগে (৮০ লিটার) যেটি বহন করবে একজন কুলি। সকালেই আমরা ৬ জনের জন্য ৩জন কুললি ভাড়া করে ফেলি। এর পর স্হানীয় সেনা ছাউনিতে রিপোর্ট করি। হেটে সংরিলা পার্কে গিয়ে টিকেট কালেকট করি এবং ট্রকিং শুরু করি অর্থাৎ হাটা শুরু..........১০ মিনিট যেতে না যেতে প্রাণটা গলার কাছে উঠে আসে। রাসাস্তাগুলান পাহাড়ের গা বেয়ে বেয়ে ভাজে ভাজে খাড়া ঢাল বেয়ে উঠে গেছে।


Trekking ম্যাপ which will lead you to an altitude of 3636m in 05 days:



০৩ দিনে মানেভানজান থেকে সানদাকফু (৩১ কিমি) এবং ০২ দিনে সানদাকফু থেকে রিমবিক (২১কিমি): এই পাচ দিনের খন্ড খন্ড ভিডিও নিয়ে নিচের ভিডিওটি দেখলে একটি মোটামুটি ধারনা পাবেন- রাস্তা, জীবনযাপন, খাবার, পাহাড়, পকৃতি সহ নানান দিক:
Trekking to Sandakphu
সর্বশেষ এডিট : ২৫ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৯
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

করোনা

লিখেছেন ম্যাড ফর সামু, ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:২২




বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এবার ভর্তি হলেন কোন একজন মন্ত্রী মহোদয়, যিনি সিঙ্গাপুর থেকে আক্রান্ত হয়ে দেশে এসে ভর্তি হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়-এ।

তাঁকে আপাতত কোন... ...বাকিটুকু পড়ুন

সময় এসেছে ঘরে ঘরে মুসলিম,হিন্দু ঐক্যবদ্ধ সংঘঠন গড়ে তুলতে হবে

লিখেছেন :):):)(:(:(:হাসু মামা, ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২০

ভ্স্মীভূত কোরআন এভাবেই মাটিতে পুঁতে রাখছেন স্থানীয়রা। ছবি: এএফপি[/sb
আজকাল কথায় কথায় ব্লগ সহ প্রায় সকল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নানান ধরনের কমেন্টে দেখা যায়,এক পক্ষ আছেন
যারা বিভিন্ন সংঘাত বা ঝামেলার... ...বাকিটুকু পড়ুন

প্লিজ

লিখেছেন ইসিয়াক, ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩৫


কিছু কথা আছে,
ফোনটা রেখোনা …………প্লিজ।

একা বসে আছি তোমারই অপেক্ষায়,
আর নিজেকে সামলাতে পারছিনা কিছুতেই
জানো কিনা জানিনা.
বোঝ কিনা বুঝিনা।
আমি সত্যি আর পারছিনা প্রিয়তমা।
আমার ঘেটে যাওয়া জীবনটাতে তোমাকে... ...বাকিটুকু পড়ুন

এনআরসি প্রতিবাদে মুসলমানদের রাস্তায় নামা কি ঠিক?

লিখেছেন চাঁদগাজী, ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:০৮



প্রেসিডেন্ট ট্রাম্প যেইদিন দিল্লী এলো, সেইদিনটি কি রাস্তায় এনআরসি প্রতিবাদের জন্য "উপযুক্ত দিন" ছিলো? ট্রাম্পের ভিজিট মাত্র ১ দিন, এই দিন সম্পর্কে মোদীর সরকার ও বিজেপি খুবই সেন্সসেটিভ;... ...বাকিটুকু পড়ুন

ভারতের মুসলিমদের উপর অত্যাচার এবং বাংলাদেশে মুজিব বর্ষে মোদির প্রাসঙ্গিকতা।

লিখেছেন রাজজাকুর, ২৭ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:১৫

ভারতের Citizenship Amendment Act (CAA) এর উদ্দেশ্য আফগানিস্তান, বাংলাদেশ এবং পাকিস্তান থেকে আগত হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পারসি এবং খ্রিষ্টান এই ছয় ধর্মাবলম্বী অভিবাসীদের ভারতীয় নাগরকিত্ব দেয়া। কিন্তু প্রশ্ন হলো-... ...বাকিটুকু পড়ুন

×